Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ০৮ই শাবান, ১৪৪৩ হিজরি।। ১২ ই মার্চ, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ০৮ই শাবান, ১৪৪৩ হিজরি।। ১২ ই মার্চ, ২০২২ ঈসায়ী।

    বিগত এক মাসে তিনবার গ্রেপ্তার কাশ্মীরি সাংবাদিক ফাহাদ শাহ্‌।


    কাশ্মীরের স্বাধীনতাকামীদের পক্ষে নিউজ পোস্ট করায় গত ৪ই ফেব্রুয়ারী ফাহাদ শাহ্‌কে গ্রেপ্তার করে কাশ্মীরের পুলওয়ামার পুলিশ। এরপর অন্যায়ভাবে তাঁকে ১০ দিনের রিমান্ডে নেয় তারা।

    ২২ দিন পর গত ২৬ ফেব্রুয়ারী জামিন পাওয়ার কয়েক ঘন্টা পরে শাহকে একই মামলায় আবারও গ্রেপ্তার করে শোপিয়ান পুলিশ। ৫ ই মার্চ তিনি দ্বিতীয় মামলায়ও জামিন পান। কিন্তু এবারও জামিন পাবার সাথে সাথে তাঁকে আবারও সেই মামলার কারণে গ্রেপ্তার করা হয়।

    এই নিয়ে গত এক মাসে তিনবার শাহ্‌কে অন্যায়ভাবে গ্রেপ্তার করেছে কাশ্মীরের হিন্দুত্ববাদী পুলিশ। শুধু অন্যায়ভাবে গ্রেপ্তারই না বরং তাঁকে রিমান্ডে নিয়েও বারবার নির্যাতন করছে হিন্দুত্ববাদীরা।

    উল্লেখ্য যে ফাহাদ স্বাধীনতাকামীদের পক্ষে এবং হিন্দুত্ববাদী সেনাদের অপরাধ নিয়ে সরাসরি সমালোচনা করে পোস্ট দেওয়ায় তাঁকে ‘দেশবিরোধী কন্টেন্ট’ প্রচারণার অপরাধে গ্রেপ্তার করে কাশ্মীরের হিন্দুত্ববাদী পুলিশ।

    ফাহাদ শাহ্‌ এর ঘটনা অবশ্য নতুন কিছু নয়। এর আগেও এই হিন্দুত্ববাদীরা কাশ্মীরি সাংবাদিকদের হুমকি-ধমকি, গুম-খুন এর মাধ্যমে সত্য প্রকাশ করতে বাঁধা দিয়েছে। কিন্তু উগ্র বিজেপি সরকার কাশ্মীরের স্বায়ত্বশাসন বাতিল করার পর এই অবস্থা যেন দিনের পর দিন আরও খারাপের দিকে এগোচ্ছে।

    বিশ্লেষকরা বলছেন কাশ্মীরে স্বাধীনতাকামীদের পক্ষে যারাই আজ আওয়াজ তুলছে তাদেরই জঙ্গি-সন্ত্রাসী ট্যাগ দিয়ে হয় জেলে পাঠাচ্ছে আর না হয় গুলি করে হত্যা করছে হিন্দুত্ববাদীরা। আর সেদিন বেশি দূরে নয় যেদিন কাশ্মীরের পুরো মুসলিম সম্প্রদায়কেই ‘সন্ত্রাসী’ আখ্যা দিয়ে একযোগে হত্যা করবে এই উগ্র হিন্দুত্ববাদীরা।

    ———–
    তথ্যসূত্রঃ Scroll.in – J&K: Journalist Fahad Shah booked under UAPA for second time in 37 days, says his lawyer
    লিংকঃ https://tinyurl.com/2p82cjua
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    দেশে দেশে মুসলিম বিদ্বেষ: ‘ফ্রান্সে শুধু ইউক্রেনীয়দের আশ্রয় দেওয়া উচিত, মুসলিমদের নয়’

    রাশিয়ার হামলায় ইউক্রেন ছেড়ে পালাচ্ছে লাখ লাখ মানুষ। আশে পাশের বিভিন্ন দেশে নিরাপদে আশ্রয়ের জন্য পালাচ্ছে তারা। বেশিরভাগ মানুষ পোল্যান্ডে যাচ্ছে। ইউক্রেন ছাড়া অন্যান্য মুসলিম দেশগুলোতে পশ্চিমা সন্ত্রাসীরা দীর্ঘদিন ধরেই হামলা চালিয়ে যাচ্ছে। কিন্তু মানবতার বুলি আওড়ানো কোন দেশ মুসলিমদের আশ্রয় দিতে রাজি নয়।
    এরই মধ্যে ফ্রান্সের এক মুসলিম বিদ্বেষী নেতা পালিয়ে যাওয়া এইসব মানুষদের মধ্যে মুসলিমদের প্রতি ভিন্ন আচরণ করার কথা বলেছে।
    সে বলেছে ইউক্রেন থেকে পালিয়ে আসা শরণার্থীদের ফ্রান্সে আশ্রয় দেয়া উচিত। তবে অন্য সংঘাত থেকে পালিয়ে আসা মুসলিমদের আশ্রয় দেয়া ঠিক হবে না। তার নাম জেমুর। সে ফ্রান্সের ডানপন্থী প্রেসিডেন্ট প্রার্থী ।

    গত মঙ্গলবার (৮ মার্চ) মুসলিম বিদ্বেষী এমন মন্তব্য করে জেমুর।। শরণার্থীদের আশ্রয় দেয়ার ব্যাপারে সে যুক্তরাজ্যের নীতি ফ্রান্সকেও অনুসরণের পরামর্শ দেয়।
    বক্তব্যে জেমুর আরো বলেছে, যদি তাদের ফ্রান্সের সাথে সম্পর্ক থাকে, ফ্রান্সে তাদের পরিবার থাকে, তাহলে তাদের ভিসা দিন। কিছু মানুষ আছে যারা আমাদের মতো(অমুসলিমরা) এবং আর কিছু মানুষ আছে যারা আমাদের মতো নয়(মুসলিমরা)।

    উল্লেখ্য, বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের সামরিক অভিযান ঘোষণার কয়েক মিনিট পরেই ইউক্রেনে বোমা ও ক্ষেপণাস্ত্র হামলা শুরু করে রুশ সেনারা। এরপর থেকে ইউক্রেন ও রাশিয়ার মধ্যে যুদ্ধ চলছে।
    এযুদ্ধের মাধ্যমে পশ্চিমাদের আসল ভন্ডামি প্রকাশ পেয়ে গেছে। তারা মুখে যতই মানবতার কথা বলুক মুসলিমদের বেলায় তারা চরম বিদ্বেষী।
    আরো লক্ষ্যণীয় বিষয় হচ্ছে ইউক্রেন ও রাশিয়ার যুদ্ধে হলুদ মিডিয়ার কারসাজি ও সরব ভূমিকা। তারা মুসলিমদের উপর হামলার সময় চুপ থাকে। দেখেও না দেখার ভান করে। উল্টো মুসলিমদের সন্ত্রাসী রুপে তুলে ধরে। কিন্তু এবার কাকে সন্ত্রাসী বা জঙ্গী বলবে এ নিয়ে বিপাকে পড়েছে মিথ্যাবাদী মিডিয়াপাড়া।
    তথ্যসূত্র:
    —–
    ১।‘শুধু ইউক্রেনীয়দের ফ্রান্সে আশ্রয় দিন, মুসলিমদের নয়’


    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment

    Working...
    X