Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ২৯শে শাবান, ১৪৪৩ হিজরি।।০২রা এপ্রিল, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ২৯শে শাবান, ১৪৪৩ হিজরি।।০২রা এপ্রিল, ২০২২ ঈসায়ী।

    মুখোশ উন্মোচন : ‘বন্ধু’ রাষ্ট্রের ইহুদিদের উপর ফিলিস্তিনিদের হামলায় চটেছে এরদোয়ান

    অবৈধ রাষ্ট্র ইসরায়েলে দখলদার ইহুদিদের উপর গত সপ্তাহে কয়েকটি সফল হামলা চালিয়েছেন ফিলিস্তিনি প্রতিরোধ যোদ্ধারা। আর এই বরকতময় হামলাগুলোর প্রতিক্রিয়ায় ফিলিস্তিনিদের উপর ক্ষোভ প্রকাশ করেছে সেক্যূলার তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। সেক্যূলার এই প্রেসিডেন্ট ইহুদিদের পক্ষ নিয়ে ফিলিস্তিনিদের এসব হামলার তীব্র নিন্দাও করেছে।
    সম্প্রতি সেক্যূলার রাষ্ট্রটির প্রেসিডেন্টের দেওয়া এক বিবৃতিতে উল্লেখ করা হয় যে, ইহুদিদের উপর ফিলিস্তিনিদের হামলার পর এরদোয়ান তার ইসরায়েলি (রাষ্ট্রপতি) বন্ধু ‘আইজ্যাক হারজোগের’ সাথে টেলিফোনে কথোপকথন করেছে। এসময় এরদোয়ান সাম্প্রতিক দিনগুলোতে অবৈধ রাষ্ট্র ইসরায়েলের বিভিন্ন শহরে ইহুদিদের উপর ফিলিস্তিনিদের বরকতময় হামলাগুলোকে “জঘন্য সন্ত্রাস হামলা” আখ্যা দিয়ে এর তীব্র নিন্দা করে। সেই সাথে হামলায় নিহত দখলদার ইহুদিদের প্রতি সমবেদনা জানায় এবং আহতদের আরোগ্য কামনা করে এরদোয়ান।
    বিবৃতি আরও যুক্ত করা হয় যে, টেলিফোনে কথোপকথনের সময় তুরস্ক-ইসরায়েলের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক এবং আঞ্চলিক ইস্যু নিয়েও ইসলাম ও মুসলিমের শত্রু এই দুই রাষ্ট্রপ্রধানের মধ্যে আলোচনা হয়েছে। প্রেসিডেন্ট এরদোয়ান ইসরায়েলি রাষ্ট্রপতি হারজোগের তুরস্ক সফরের সাথে দ্বিপাক্ষিক সম্পর্কের গতি বজায় রাখতে চান বলেও জানানো হয়।
    এসময় অবৈধ রাষ্ট্র ইসরায়েলের প্রেসিডেন্ট হারজোগ রমজান উপলক্ষে প্রেসিডেন্ট এরদোগানকে অভিনন্দন জানায়!
    উল্লেখ্য যে, সম্প্রতি ফিলিস্তিনিদের ভূমি দখল করে ইহুদি বসতি স্থাপনকারী ইসরায়েলের সন্ত্রাসী পুলিশদের টার্গেট করে কয়েকটি বীরত্বপূর্ণ হামলা চালিয়েছেন ফিলিস্তিনি প্রতিরোধ যোদ্ধারা। যার ফলশ্রুতিতে গত এক সপ্তাহে মোট ১১ দখলদার ইসরায়েলিকে হত্যা এবং আরও অনেক ইহুদিদের আহত করতে সক্ষম হন প্রতিরোধ যোদ্ধারা।
    হামলার বিষয়ে প্রতিরোধ বাহিনীগুলো তাদের বিবৃতিতে জানান যে, বরকতময় এই আক্রমণগুলি “ফিলিস্তিনে দখলদার ইসরায়েলি আগ্রাসনের বিরুদ্ধে একটি বৈধ প্রতিক্রিয়া।”
    উল্লেখ্য ফিলিস্তিনি প্রতিরোধ যোদ্ধারা বারবারই নিজেদের শক্তি বৃদ্ধি করে ইহুদি দখলদারদেরকে পাল্টা হামলার মাধ্যমে দাঁত ভাঙা জবাব দেওয়ার চেষ্টা করেছেন। তবে বরাবরই তারা স্থানীয় ও বিদেশি স্যেকুলার শাসকদের প্রত্যক্ষ ও পরোক্ষ বাঁধার মুখে পরেছেন।
    মাসজিদ আল-আকসা ও ফিলিস্তিনের পবিত্র ভূমি মুক্ত করতে বরাবরই তাই এই মুখোশধারী শাসকদের মুখোশ উন্মোচন এবং নববি মানহাজ অনুসারে এদের দুঃশাসনের অবসানকল্পে অন্দলন গড়ে তুলতে আহ্বান জানিয়ে আসছেন উম্মাহদরদি উলামাগণ।
    তথ্যসূত্র :
    ——-
    1. erdogan condemns ‘heinous terrorist attacks’ in israel
    https://tinyurl.com/yntwjbjj
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    হিজাব পরিহিত শিক্ষার্থীদের পরীক্ষা দিতে দেওয়ায় ৭ জন শিক্ষিককে বরখাস্ত করল হিন্দুত্ববাদীরা

    ভারতে হিন্দুত্ববাদীদের ইসলাম বিদ্বেষ ও জিঘাংসা কিছুতেই মুসলিমদের পিছু ছাড়ছে না। কর্ণাটক রাজ্যে আবারও হিজাব কাণ্ডে চাকরি থেকে ৭ জন মুসলিম শিক্ষিকাকে বরখাস্ত করেছে উগ্র হিন্দুত্ববাদীরা। ঘটনাটি ঘটেছে, কর্নাটকের গদাক জেলায়।
    কর্ণাটকের গদাক জেলায় সিএস পাতিল বয়েজ এবং সিএস পাতিল গার্লস স্কুলে এসএসএলসি (SSLC) পরীক্ষা চলছিল। আর এই পরীক্ষায় বসা নিয়ে বিতর্কের সূত্রপাত। হিজাব পরিহিত শিক্ষার্থীদের দশম শ্রেণির পরীক্ষা দিতে দেওয়ায় হিন্দুত্ববাদীরা এই বিতর্ক ও বিদ্বেষ উস্কে দিয়েছে।
    গত (৩০-০৩-২২) বুধবার সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর থেকে জানা যায়, গত ১৫ মার্চ তারিখে সিএস পাতিল বয়েজ এবং সিএস পাতিল গার্লস স্কুল এই দুই সেন্টারে এসএসএলসি পরীক্ষা চলছিল। এই পরীক্ষাকেন্দ্রে মেয়ে পরীক্ষার্থীদের হিজাব পরে পরীক্ষায় বসার অনুমতি দেওয়ায় হিন্দুত্ববাদীদের রোষানলে পড়েছেন ওই দুই স্কুলের সুপারিটেন্ডেন্ট সহ সাত শিক্ষক।
    এদিকে, কর্ণাটকের হুব্বাল্লি জেলার একটি স্কুলে দশম শ্রেণির বোর্ডের পরীক্ষা চলছিল। ওই পরীক্ষাকেন্দ্রে এক ছাত্রীর বোরখা পরা নিয়ে শুরু হয় বিতর্ক। তাকে বলা হয়- পরীক্ষায় বসতে গেলে খুলে আসতে হবে বোরখা।
    ভারতের হিন্দুত্ববাদীরা কথিত বৃহত গণতান্ত্রিক দেশ দাবি করে, অথচ তারা মুসলিমদের বেলায় যা ইচ্ছে তাই করছে। ব্যক্তি স্বাধীনতার কথা বললেও ইসলামের উপর ঠিকই আঘাত করছে। তারা যা খুশি তা-ই কোর্টে পারবে, শুধু মুসলিমরা ধর্মীয় বিধান মানতে গেলেই বাধা।
    এমন অবস্থায় হিন্দুত্ববাদীদের ধোকায় না পরে মুসলিমদেরকে ঐকবদ্ধভাবে নিজেদের অধিকার আদায়ের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়েছেন হক্বপন্থী উলামায়ে কেরাম।
    তথ্যসূত্র:
    —–
    1. 7 suspended for allowing students in hijab to take class 10 exams in K’taka
    https://tinyurl.com/yam2hjdm
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment

    Working...
    X