Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ০৮ই রমাদান, ১৪৪৩ হিজরি।।১০ই এপ্রিল, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ০৮ই রমাদান, ১৪৪৩ হিজরি।।১০ই এপ্রিল, ২০২২ ঈসায়ী।

    ভারতের রাজস্থানে এবার মুসলিম সবজি বিক্রেতাকে পিটিয়ে খুন করলো উগ্র হিন্দুরা

    ভারতে হিন্দুত্ববাদীরা মুসলিম ফল ব্যবসায়ীদের বিরুদ্ধে বয়কটের ডাক দিয়েছে। উগ্র হিন্দুদের মুসলিম ব্যবসায়ীদের ফল মাটিতে ফেলে নষ্ট করার ভিডিও যোগাযোগ মাধমে ভাইরাল হয়েছে। এরই মাঝে এবার ভারতের রাজস্থানে ৫৫ বছর বয়সী বিক্রেতা মোহাম্মদ সেলিমকে পিটিয়ে মেরেছে উগ্র হিন্দু সন্ত্রাসীরা। ৩রা এপ্রিল সকালে অর্ধ ডজন হিন্দু সন্ত্রাসী পিটিয়ে খুন করে তাকে।

    রাজস্থানের কারাউলি কলোনিতে মুসলিমদের অন্তত ৪০ টি দোকানে হামলা চালানোর পরের দিন এ ঘটনাটি ঘটে। হিন্দুত্ববাদীরা বাইক র‍্যালি করার সময় হিংসাত্মক হয়ে অসহায় ঐ মুসলিম ব্যক্তিকে খুন করে।

    মুহাম্মদ সেলিম বেওয়ারের মেওয়ারি গেটের প্রধান সবজির বাজারে একটি পাইকারি সবজির দোকানের মালিক।

    গত ৩ এপ্রিল রোববার সকাল সাড়ে ৬টার দিকে সেলিম ও তার ছেলে ইব্রাহিম সবজি বাজারে গিয়ে তাদের দোকানের সামনে বাইক পার্ক করেন। তখন হিন্দুত্ববাদী সুরজ মারোথিয়া তার মারুতি ভ্যানকে ইচ্ছাকৃতভাবে তাদের বাইকে ধাক্কা দেয়।

    হিন্দুত্ববাদী মারোথিয়া তখন তাদের বলে, “এখানে বাজারে কেন মোল্লারা (মুসলিমদের জন্য ব্যবহার করা অবমাননাকর শব্দ)। তোমার এখানে কোন কাজ নেই। তোদের মর্যাদা এতই নিচু যে, আমরা প্রস্রাব করলে সব মোল্লাই নিশ্চিহ্ন হয়ে যাবে। আমরা বাজারে মোল্লাদের প্রবেশ বন্ধ করে দেব।”

    পরে সুরাজ মারোথিয়া, শঙ্কর ভাটি, ধর্ম ভাটি, জয় ওরফে টনি ভাটি, সুনীল ভাটি, শঙ্কর পানওয়ার, রাকেশ জিআরডিসহ অন্যান্য হিন্দুত্ববাদীরা লোহার পাইপ ও কাঠের লাঠি দিয়ে সেলিমকে আক্রমণ করে। এমনকি তারা তাকে একটি বিম স্কেল এবং বাটা দিয়ে আঘাত করে – যা ওজন করার জন্য ব্যবহৃত হয়।

    সেলিম মাথায় আঘাত পেয়ে অজ্ঞান হয়ে পড়েন। হিন্দুত্ববাদীরা অচেতন সেলিমকে টেনেহিঁচড়ে নিয়ে যায়, একটি পিকআপ ভ্যান থামিয়ে চালককে বলে তাকে নিয়ে গিয়ে লাশ ফেলে দিতে।

    নিহত সেলিমের ভাই আলতাফ বলেন, “সেলিমের ছেলে ইব্রাহিম ও আব্বাস হিন্দুত্ববাদীদের বাধা দেওয়োর চেষ্টা করে। তাদের ওপরও হামলা হয়েছে।”
    “আমরা সেলিমকে বেওয়ার শহরের অমৃত কৌর হাসপাতালে নিয়ে যাই। চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।”

    একজন স্থানীয় আইনজীবী নাম প্রকাশ না করার অনুরোধ জানিয়ে বলেছেন, “আজকাল হিন্দুত্ববাদীদের পরিস্থিতি খুব মরিয়া। তারা মুসলমানদের বিরুদ্ধে বিদ্বেষে মানুষের মগজ পূর্ণ করেছে। ঘটনার পর এখানকার পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠেছে। তবে সম্প্রদায়ের নেতারা জনগণকে শান্ত ও সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন। এই ধরনের পরিস্থিতিতে শুধুমাত্র মুসলিমরাই ক্ষতিগ্রস্ত হয়।”

    গোটা ভারতই যেন মুসলিম গণহত্যার জন্য মুখিয়ে আছে। মুসলিমদের নিশ্চিহ্ন করে হিন্দু রাষ্ট্র অখণ্ড ভারত প্রতিষ্ঠা করতে যেন হিন্দুত্ববাদীদের আর তর সইছে না। এমন পরিস্থিতিতে তাই মুসলিমদেরকে নিজেদের প্রতিরক্ষা নিশ্চিত করতে পূর্ণ মনোনিবেশ করার আহ্বান জানিয়েছেন ইসলামি চিন্তাবীদ ও হক্কানি উলামায়ে কেরাম।


    তথ্যসূত্র:
    ——–
    1. Muslim vegetable vendor lynched to death in Rajasthan’s Beawar
    https://tinyurl.com/4w8jdzx6
    2. https://tinyurl.com/mr3y3328


    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    কাশ্মীরে ব্যর্থ এনকাউন্টার : প্রতিরোধ যোদ্ধাদের আঘাতে আহত ২ হিন্দুত্ববাদী সেনা

    কাশ্মীরের কুলগাম অঞ্চলের চেক এ সামাদ এলাকায় প্রতিরোধ যোদ্ধাদের ধরতে চালানো হয় এনকাউন্টার। এসময় উল্টো প্রতিরোধ যোদ্ধাদের আঘাতেই আহত হয়ে ফিরে ২ হিন্দুত্ববাদী সেনা।

    বিবরণ অনুযায়ী, গতকাল ৯ এপ্রিল শনিবার সকাল থেকে হিন্দুত্ববাদী ভারতীয় দখলদার বাহিনীর নবম রাষ্টীয় রাইফেলস ডিভিশন, সিআরপিএফ এবং পুলিশের সমন্বিত করডন এন্ড সার্চ অপারেশন শুরু হয়। যা কাশ্মীরের চেক এ সামাদ এলাকায় চালানো হয়। এসময় দখলদার বাহিনী পুরো কুলগাম ও অনন্তনাগ অঞ্চলে ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করে দেয়।

    এদিকে প্রতিরোধ যোদ্ধারা শত্রুদের অবস্থান টের পেয়ে নিজেদের পজিশন ঠিক করে নেন। এবং দখলদার ভারতীয় সেনারা আসা মাত্রই গুলি চালানো শুরু করেন। তৎক্ষণাৎ রোহিত যাদভ ও অংকেশ কুমার নামের দুই হিন্দুত্ববাদী দখলদার সেনা আহত হয়। এই সুযোগে এলাকা থেকে নিরাপদে অন্যত্র চলে যান প্রতিরোধ যোদ্ধারা।

    সম্প্রতি পারমাণবিক শক্তিধর ভারতের সাথে কাশ্মীরি প্রতিরোধ যোদ্ধাদের প্রায় অসম লড়াইয়ের মুখোমুখি হতে হচ্ছে। আর এসব লড়াইয়ে হালকা আর মাঝারি অস্ত্র দিয়েই প্রতিরোধ যোদ্ধারা ভারতীয় সামরিক বাহিনীকে নাস্তানাবুদ করছেন।

    ইসলামি চিন্তাবীদগণ আশা প্রকাশ করে বলেছেন, হয়তো খুব শীগ্রই কাশ্মীরের এই যুদ্ধ আরও বিস্তৃত হবে, যা পুরো উপমহাদেশকে হিন্দুত্ববাদী সেনাদের জন্য কবরস্থানের রূপ দিবে। ইনশাআল্লাহ্।

    তথ্যসূত্র :
    ———
    1. Two Troopers injured in Kulgam encounter, Militants Likely escape
    https://tinyurl.com/4j2ktvpj
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment

    Working...
    X