Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ৯ই শাওয়াল, ১৪৪৩ হিজরি।। ১১ই মে, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ৯ই শাওয়াল, ১৪৪৩ হিজরি।। ১১ই মে, ২০২২ ঈসায়ী।

    কুতুব মিনারের নাম বদলে ‘বিষ্ণু স্তম্ভ’ এবং সেখানকার মসজিদকে মন্দির বানানোর দাবিতে বিক্ষোভ

    ভারতে হিন্দুত্ববাদী বিজেপি সরকার ক্ষমতায় আসার পর থেকেই একে এক মুসলিমদের ইতিহাস ঐতিহ্যের সাথে জড়িত সকল স্থাপনার নাম বদলে দিচ্ছে। এবার নাম বদলের দাবি তুলে বিক্ষোভে নেমেছে হিন্দুত্ববাদী গেরুয়া শিবির। কুতুব মিনারের নাম বদলে রাখতে হবে বিষ্ণু স্তম্ভ। আর এই দাবিতে গত ১০ মে মঙ্গলবার কুতুব মিনারের কাছে বিক্ষোভ করে হিন্দুত্ববাদী সংগঠন মহাকাল মানবসেবা প্রোটেস্ট। বিক্ষোভে অংশ নেয় আরও কয়েকটি হিন্দুত্ববাদী উগ্র সংগঠন।

    হিন্দু সংগঠন- ইউনাইটেড হিন্দু ফ্রন্ট- অন্যান্য হিন্দু দলগুলি মঙ্গলবার কুতুব মিনারের প্রাঙ্গণে হনুমান চালিসা পাঠ করার ঘোষণা করেছিল। ইউএইচএফ-এর কার্যনির্বাহী সভাপতি হিন্দুত্ববাদী জয়ভগবান গোয়েল এ বিক্ষোভের ডাক দেয়। গোয়েল অন্যান্য হিন্দু গোষ্ঠীগুলিকে মিনার কমপ্লেক্সে হনুমান চালিসা পাঠে যোগ দেওয়ার আহ্বান জানায়।

    হিন্দুত্ববাদী দলগুলো কুতুব মিনারের ভিতরের মসজিদটিকে মন্দির ঘোষণা এবং এর প্রাঙ্গনে হনুমান চালিসা পাঠের অনুমতি দেওয়ার দাবি করছে। এতে কুতুব মিনারকে ‘বিষ্ণু স্তম্ভ’ হিসেবে নামকরণের দাবি করে। প্ল্যাকার্ড হাতে বিক্ষোভকারীরা সেখানে উপস্থিত থেকে স্লোগান দিতে থাকে।

    প্রসঙ্গত, সম্প্রতি দিল্লী বিজেপি দাবি তুলেছে রাজধানীর আকবর রোড, হুমায়ুন রোড, ঔরঙ্গজেব লেন, তুঘলক লেনের মতো সড়কের নাম বদলে দেওয়া হোক। উত্তর দিল্লীর পুরসভার চেয়ারম্যানকে এক চিঠিতে দিল্লীর বিজেপি সভাপতি আদেশ গুপ্ত এই দাবি জানিয়েছে। তাঁর দাবি ওই সড়কগুলির নাম বদলে মহারানা প্রতাপ, গুরু গোবিন্দ সিং, মহর্ষি বাল্মিকী ও জেনারেল বিপিন রাওয়াতের নামে রাখা হোক। এর মধ্যে এবার নতুন করে যুক্ত হল কুতুব মিনারের নাম বদলে দেওয়ার দাবিও। নাম বদলে রাখতে হবে বিষ্ণু স্তম্ভ।

    এর আগে কুতুব মিনারকে ঘিরে অন্য বিতর্কও হয়েছে। সেখানে অবস্থিত ২৭টি কক্ষকে মন্দির বানিয়ে আবার নতুন করে নির্মাণের দাবি জানিয়েছে বিশ্ব হিন্দু পরিষদ। এমনই দাবি করতে দেখা গিয়েছে কট্টর হিন্দুত্ববাদী দলের জাতীয় মুখপাত্র উগ্রবাদী বিনোদ বনসলকে।

    দ্বাদশ শতাব্দীতে নির্মিত কুতুব মিনার নিয়ে বিতর্ক কিন্তু আজকের নয়। এর আগেও দিল্লির সাকেত আদালতে দায়ের হয়েছিল তিনটি মামলা। তাতেও এটিকে মন্দির হিসেবে পুনর্নির্মাণ করার আবেদন জানানো হয়েছিল। ইতিপূর্বেও হিন্দুত্ববাদীরা বিভিন্ন মুসলিম স্থানের নাম বদলে দিয়েছে।
    সম্প্রতি মুসলিম সম্রাট শাহজাহানের তৈরি তাজমহল কোনো দিন ‘তেজো মহালয়া’ নামে মন্দির ছিল কিনা, তাও খতিয়ে দেখার আবেদন জানিয়েছে হিন্দুত্ববাদী বিজেপি।



    তথ্যসূত্র:
    ———
    1. Right-wing group chants Hanuman Chalisa, demands renaming Qutab Minar, detained
    https://tinyurl.com/5n7ryv9v
    2. বাবরির মতো এবার তাজমহলও গ্রাসের চেষ্টায় হিন্দুত্ববাদীরা
    https://tinyurl.com/3dk3y4tz
    3. The Hindutva Project To Rewrite History And Destroy Historic Architecture
    https://tinyurl.com/zukd4856
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    হালাল গরুর মাংস বিক্রয় কর্মীদের মারধর হিন্দুত্ববাদী আরএসএস সন্ত্রাসীর


    ভারতের হিন্দুত্ববাদীরা মুসলিমদের জন্য প্রকাশ্য অপ্রকাশ্য নানা নিষেধাজ্ঞা জারি করছে। গোটা ভারতেই মুসলিমদের উপর চলছে উগ্র হিন্দুদের নিষেধাজ্ঞার নোংরা খেলা। উগ্র হিন্দুরা মুসলিমদের খাবার, পোষাক, চলাফেরা, ব্যবসা সবকিছুর উপর অন্যায়ভাবে হস্তক্ষেপ করছে।

    সেই ধারাবাহিকতায় এবার একটি সুপারমার্কেটে হালাল গরুর মাংস বিক্রি করা নিয়ে বিতর্ক বাধিয়েছে এক হিন্দুত্ববাদী। পরে মুসলিম কর্মীদের হিন্দুত্ববাদী আরএসএস সন্ত্রাসী ও তার বন্ধু মিলে মারধর করে। মুসলিমদের উপর হামলাকারীর সেই উগ্র হিন্দু যুবকের নাম প্রসূন। সে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (আরএসএস) সন্ত্রাসীদের কর্মী।

    পুলিশ জানিয়েছে, প্রসূন তার বন্ধুর সঙ্গে সুপার মার্কেটে গিয়ে অযথাই হালাল সার্টিফিকেট ছাড়াই গরুর মাংস চায়। তর্ক-বিতর্কের পর দুজনে মুসলিম কর্মীদের ওপর হামলা চালায় এবং ফলে তিনজন কর্মচারী আহত হয়।

    ভারতে এখন মুসলিম বিদ্বেষ এতোই প্রবল আকার ধারণ করেছে যে, কম-বেশি প্রত্যেক হিন্দুই এখন অন্তরে মুসলিম বিদ্বেষ পোষণ করে। সুযোগ পেলেই তা মুসলিমদের উপর প্রয়োগ করে তারা। যা অতিশীঘ্রই একটি ব্যাপক মুসলিম গণহত্যার রূপ নিতে যাচ্ছে- এমন পূর্বাভাস দিয়েছেন বিশ্বের গণহত্যা বিশেষজ্ঞগণ। এমন ভয়ঙ্কর পরিস্থিতিতে তাই মুসলিমদের সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ হয়ে নিজেদের প্রতিরক্ষা জোরদার করার আহ্বান জানিয়েছেন হক্কানী আলেমগণ।

    তথ্যসূত্র:
    ——–
    1. Man arrested for assaulting supermarket staff over halal beef
    https://tinyurl.com/bdhp38f9
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment

    Working...
    X