Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ১৩ই শাওয়াল, ১৪৪৩ হিজরি।। ১৫ই মে, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ১৩ই শাওয়াল, ১৪৪৩ হিজরি।। ১৫ই মে, ২০২২ ঈসায়ী।

    ছেলেকে পড়তে পাঠানোর ‘অপরাধে’ উইঘুর মুসলিম নারীর ১৬ বছরের কারাদণ্ড


    পূর্ব তুর্কিস্তান এখন প্রথিবির সবচেয়ে উন্মুক্ত কারাগারে পরিণত হয়েছে। সেখানেই এবার উইঘুরের এক মুসলিম নারীকে ১৬ বছরের কারাদণ্ড দিয়েছে দখলদার চীন সরকার।সম্প্রতি বার্তা সংস্থা ডোম (DOAM) এর একটি প্রতিবেদনে বলা হয়, ছোট্ট সন্তানকে ইসলামি শিক্ষা প্রদান করতে মিশরে প্রেরণ করেন এক উইঘুর মা। তিনি স্বপ্ন দেখেছিলেন যে, তাঁর সন্তান পরিবারের জন্য ভালো কিছু বয়ে আনবে। কিন্তু এই স্বপ্নই তাঁর জন্য বিপদ হয়ে দাঁড়ালো। এ জন্য চীন সরকার ২০১৮ সালে তাঁকে গ্রেফতার করে। পরে ১৬ বছর কারাদণ্ডের জঘন্য রায় দেয়া হয়।চীনা দখলদার সরকার পূর্ব তুর্কিস্তানে ইতিহাসের সবচেয়ে জঘন্য নিপিড়ন চালাচ্ছে। শিক্ষা মানবাধিকারের একটি গুরুত্বপূর্ণ উপাদান হলেও চীনা নাস্তিক্যবাদীদের কাছে মুসলিমদের মানবাধিকার কানাকড়িও নেই।
    তথ্যসূত্র:
    ——
    1. Uyghur Muslim Mother Sentenced To 16 Years In Prison For Sending Her Son To Study
    https://tinyurl.com/32d9ndcs








    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    কাশকারি তেলক্ষেত্র থেকে দৈনিক ৬,৩১০,০০০ ডলার রাজস্ব আয় তালিবান সরকারের

    গত ৮ এপ্রিল আফগানিস্তানের সারাইপুল প্রদেশে একটি তেলের রিজার্ভ আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন তালিবান সরকার। তখন উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইমারাতে ইসলামিয়া আফগানিস্তানের উপ-প্রধানমন্ত্রী মোল্লা আব্দুল গানি বারাদার এবং খনি ও পেট্রোলিয়াম মন্ত্রী শিহাবুদ্দিন দেলওয়ার হাফিজাহুমুল্লাহ সহ বেশ কয়েকজন তালিবান শীর্ষ কর্মকর্তা।

    কর্মকর্তারা তখন জানান যে, কাশকারি তেলক্ষেত্র থেকে শুরুর দিকে তালিবান সরকারের দৈনিক রাজস্ব আয় ছিল প্রায় দেড়-লাখ ডলার। তবে একমাসের ব্যবধানে তা এখন কয়েকগুণ বেড়েছে বলে জানিয়েছে তালিবান সরকার।

    দেশটির অর্থমন্ত্রণালয়ের এক বিবৃতিতে থেকে জানা যায়, আফগানিস্তানের তেল কোম্পানিগুলি কাশকারি তেলক্ষেত্র থেকে তেল পরিশোধন প্রক্রিয়া শুরু করেছে। এক্ষেত্রে এই কোম্পানিগুলি বাহিরের দেশ থেকে আর তেল আমদানি করবে না।



    এর পরিবর্তে কোম্পানিগুলি কাশকার তেলক্ষেত্র থেকে প্রতিদিন ১০ হাজার টন (প্রায় ৬০ হাজার ব্যারেল) অপরিশোধিত তেল উত্তোলন করবে। যার এক টনের বাজার মূল্য ৬৩১ ডলার।

    অর্থাৎ প্রতি এক ব্যারেল তেলের দাম পড়বে ১০৫ ডলার। অনুরূপ ৬০ ব্যারেল বা ১০ হাজার টনের বাজার মূল্য হবে ৬ মিলিয়ন ৩০০ হাজার ডলার। যার অর্থ দাঁড়ায় ইমারাতে ইসলামিয়া আফগানিস্তানের তালিবান সরকার শুধু কাশকারি তেলক্ষেত্র থেকেই প্রতিদিন ৬,৩১০,০০০ ডলার রাজস্ব আয় করবে।

    আলহামদুলিল্লাহ, এভাবেই তালিবান মুজাহিদিন অর্থনৈতিক সংকট থেকে দেশকে উদ্ধার করে সমৃদ্ধির দিকে এগিয়ে নিতে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন।
    اللهم زد وبارك ، بحول الله تزدهر البلاد .

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment

    Working...
    X