Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ২৩শে শাওয়াল, ১৪৪৩ হিজরি।। ২৫শে মে, ২০২২ ঈসায়ী।

Collapse
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ২৩শে শাওয়াল, ১৪৪৩ হিজরি।। ২৫শে মে, ২০২২ ঈসায়ী।

    এক মাসে ১২২৮ ফিলিস্তিনিকে আটক করেছে ইসরাইল

    দখলদার ইহুদিদের অবৈধ রাষ্ট্র ইসরায়েলি সামরিক বাহিনী গত এপ্রিল মাসে ১২২৮ ফিলিস্তিনিকে আটক করেছে। যাদের মধ্যে ১৬৫ জন শিশু এবং ১১ জন মহিলা রয়েছেন৷

    দখলদার ইসরায়েল কর্তৃক আটক বা গ্রেপ্তার হওয়া ফিলিস্তিনিদের সংখ্যা এবং পরিস্থিতির প্রতিবেদনকারী কিছু বেসরকারি সংস্থা ঘোষণা করেছে যে, তেল আবিব কর্তৃপক্ষ ২০২২ সালের শুরু থেকে গত মাসে সর্বোচ্চ সংখ্যক আটকের হার রেকর্ড করেছে।

    সম্প্রতি দখলদার ইসরায়েলি সামরিক বাহিনী জেরুজালেমে বসবাসকারী ফিলিস্তিনিদের উপর জুলুমের মাত্রা বৃদ্ধি করেছে। যেখানে দখলদার ইহুদীরা কোন অভিযোগ বা বিচার ছাড়াই শত শত লোকের বিরুদ্ধে গ্রেপ্তার পরোয়ানা জারি করছে।

    অন্যদিকে এনজিওগুলি জানিয়েছে যে, আটক ব্যক্তিদের জিজ্ঞাসাবাদের সময় বিভিন্ন মানবাধিকার লঙ্ঘন করছে ইসরায়েলি বাহিনী। যেখানে তারা প্রতিনিয়ত নির্যাতনের শিকার হচ্ছেন।

    এছাড়াও দখলদার ইসরায়েলি সেনাবাহিনী ফিলিস্তিনিদেরকে আটকের সময় ইচ্ছাকৃতভাবে তাদের অনেককে গুরুতর আহত করছে।

    বর্তমানে, অবৈধ রাষ্ট্রে ইসরায়েলের কারাগার এবং আটক কেন্দ্রে ৪৭০০ এর বেশি ফিলিস্তিনি আটক রয়েছেন। যাদের মধ্যে মহিলা এবং শিশুরাও রয়েছে।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    গণহত্যার প্রস্তুতি | আরএসএস সমাবেশে মুসলিম বিরোধী কাজকে কৃতিত্ব হিসাবে তুলে ধরে হিন্দুত্ববাদী বিজেপি মুখ্যমন্ত্রীরা


    ভারতে এখন চারিদিকে শুধুই মুসলিম বিদ্বেষের আগুন জ্বলছে, চলছে মুসলিম গণহত্যার চূড়ান্ত প্রস্তুতি। আর সেই আগুনে নিয়মিত ঘি ঢেলে যাচ্ছে সাধু সন্ন্যাসীর নামধারী উগ্র হিন্দু সন্ত্রাসী ধর্মগুরু ও হিন্দুত্ববাদী নেতা নেত্রীরা। মুসলিম বিদ্বেষী কাজগুলোকে তারা তাদের কৃতিত্ব হিসেবে তুলে ধরছে। যেন অন্যরাও মুসলিম বিদ্বেষী কাজে উৎসাহ পায়।

    আরএসএস-অধিভুক্ত ম্যাগাজিন অর্গানাইজার এবং পাঁচজন্যার ৭৫ বছর উদযাপন উপলক্ষ্যে আয়োজিত একটি অনুষ্ঠানে বক্তৃতা করার সময়, বিজেপির মুখ্যমন্ত্রীরা তাদের রাজ্যে বিভিন্ন ইসলামফোবিক স্কিম এবং প্রকল্প সম্পর্কে প্রকাশ্যে কথা বলেছে। এগুলোকেই তাদের কৃতিত্ব হিসাবে তুলে ধরেছে তারা।

    যোগী আদিত্যনাথ হিন্দুত্ববাদী গোষ্ঠীর সমাবেশে উপস্থিত দর্শকদের বলেছিল, উত্তর প্রদেশে প্রথমবারের মতো রাস্তায় মুসলিমদের ঈদের জামাত করতে দেয়া হয়নি। তাছাড়া বিজেপি সরকারের মুসলিম বিদ্বেষী ক্র্যাকডাউনের পরে নিরুপায় হয়ে “মসজিদের লাউডস্পিকারের ভলিউম কমাতে বাধ্য হয়েছে। অধিকাংশ মসজিদ থেকে হিন্দুত্ববাদী প্রশাসন লাউডস্পিকার সম্পূর্ণভাবে সরিয়ে দিয়েছে।

    ইউপির এই উগ্রবাদী মুখ্যমন্ত্রী অযোধ্যায় বাবরী মসজিদ ভেঙ্গে যে রাম মন্দির তৈরি করা হচ্ছে- সেই সম্পর্কে গর্ব করে কথা বলেছে। এই সন্ত্রাসী আরো বলেছে, “কাশী বিশ্বনাথ মন্দির, মথুরা, বৃন্দাবন এবং চিত্রকূটের মতো স্থানে আমাদের চেষ্টা অব্যাহত রয়েছে।”

    উল্লেখ্য, বাবরী মসজিদ শহীদ করার পর থেকেই অন্যান্য আরও অসংখ্য মসজিদ শহীদ করার ষড়যন্ত্র করছে উগ্র হিন্দুত্ববাদীরা। ইতিমধ্যেই তারা মসজিদ ভেঙ্গে দেওয়ার বিভিন্ন ভিত্তিহীন প্রেক্ষাপট সামনে আনতে শুরু করেছে।

    আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা দাবি করেছে যে মাদ্রাসাগুলি বন্ধ করে দেওয়া হেচ্ছে। শর্মা আরো বলেছে, “মাদ্রাসা” শব্দটি বিলুপ্ত হওয়া উচিত।
    উত্তর-পূর্ব রাজ্যের মুখ্যমন্ত্রী রাজ্যে সরকারি অনুদানপ্রাপ্ত মাদ্রাসাগুলি বন্ধ করার জন্য একটি ইসলাম বিদ্বেষী পদক্ষেপ নিয়েছে।

    হিন্দুত্ববাদী সন্ত্রাসীরা প্রকাশ্যে এমন মানবাধিকার লঙ্ঘন করার পরও, কথিত আন্তর্জাতিক সম্প্রদায় ও হলুদ মিডিয়াগুলোর এমন নিশ্চুপ থাকাটা এটাই প্রমাণ করে যে, মুসলিমদের স্বাধিকারের ব্যাপারে তাদের কোন পরোয়া নেই। তাদের কাজ হচ্ছে বিশ্বের সামনে অমুসলিমদের অপরাধগুলোকে ধামাচাপা দিয়ে মুসলিমদের অপরাধি হিসেবে উপস্থাপন করা।



    তথ্যসূত্র:
    ——–
    1. At RSS event, BJP CMs highlight anti-Muslim policies in their states as achievements
    https://tinyurl.com/3ty5phtn

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      বিমানবন্দর পরিচালনায় আরব আমিরাতের সঙ্গে আফগান সরকারের চুক্তি


      আফগানিস্তানের ইসলামি ইমারাত প্রশাসন দেশটির চারটি প্রধান বিমানবন্দর পরিচালনার জন্য সংযুক্ত আরব আমিরাত ভিত্তিক একটি কোম্পানির সাথে চুক্তিতে পৌঁছেছে।আজ ২৪ মে ইমারাতে ইসলামিয়া আফগানিস্তানের রাজধানী কাবুলে দুই পক্ষের মধ্যে এক অনুষ্ঠান শেষে এই চুক্তি স্বাক্ষরিত হয়। উক্ত অনুষ্ঠানে আফগান প্রশাসনের ঊর্ধ্বতন অনেক ব্যক্তিরাও উপস্থিত ছিলেন।চুক্তির অনুযায়ী, সংযুক্ত আরব আমিরাত ভিত্তিক কোম্পানি ‘GAAC’ আফগানিস্তানের রাজধানী কাবুল বিমানবন্দর, হেরাত, কান্দাহার এবং মাজার-ই-শরীফ বিমানবন্দর পরিচালনা করবে।বিমানবন্দরগুলিতে মেরামত, রক্ষণাবেক্ষণ এবং গ্রাউন্ড হ্যান্ডলিং পরিষেবাগুলির মতো কাজগুলিও ‘GAAC’ দ্বারা পরিচালিত হবে৷‘GAAC’ কোম্পানিটি ইথিওপিয়া, তিউনিসিয়া এবং মরক্কোর মতো দেশের এয়ারলাইনগুলির পাশাপাশি উঁচু উঁচু ভবন নির্মাণ এবং এয়ারফ্রান্সের মতো অনেক গুরুত্বপূর্ণ পরিষেবা প্রদান করে থাকে।উল্লেখ্য যে, ইতিপূর্বে আফগানিস্তানের বিমানবন্দরগুলো পরিচালনার জন্য তুরস্ক এবং কাতারের মতো দেশগুলির সাথেও কয়েক দফা আলোচনা হয় তালিবান সরকারের। কিন্তু এই দেশগুলোর শর্তাবলী মেনে চুক্তিতে রাজি হয়নি আফগান সরকার। কারণ এসব শর্তের ফলে নব প্রতিষ্ঠিত ইসলামি ইমারাতের অর্থনীতি ও নিরাপত্তা হুমকির মুখে পড়ার সম্ভাবনাই ছিলো বেশি।






      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment

      Working...
      X