Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ২৫শে শাওয়াল, ১৪৪৩ হিজরি।। ২৭শে মে, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ২৫শে শাওয়াল, ১৪৪৩ হিজরি।। ২৭শে মে, ২০২২ ঈসায়ী।

    স্বাধীনতাকামী সংগঠন জেকেএলএফ-এর নেতা ইয়াসিন মালিকের যাবজ্জীবন কারাদণ্ড


    স্বাধীনতাকামী সংগঠন জম্মু কাশ্মীর লিবারেশন ফ্রন্টের (জেকেএলএফ) নেতা ইয়াসিন মালিককে ভারতীয় বাহিনীর আগ্রাসনের বিরুদ্ধে অর্থায়ন করার অভিযোগে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে হিন্দুত্ববাদী আদালত।

    জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ) অভিযোগ করেছে যে মালিক সহ অন্যান্য স্বাধীনতাকামী নেতারা হিন্দুত্ববাদী ভারতীয় বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ চালানোর জন্য একটি বৃহত্তর ষড়যন্ত্র করেছিলেন। যার কারণে মালিকের বিরুদ্ধে হিন্দুত্ববাদীদের রচিত আইনের বিভিন্ন ধারায় মামলা করেছে জাতীয় তদন্তকারী সংস্থা।

    মালিককে আদালতে নেওয়ার পর তিনি সরাসরি বলেন- “আমি কোনও কিছুর জন্য ভিক্ষা করবো না। এর (মামলার) ব্যপারে সিদ্ধান্ত নেওয়াটা আমি আদালতের উপর ছেড়ে দিয়েছি”।

    বিশ্লেষকরা মনে করছেন, ইয়াসিন মালিকের প্রতি হিন্দুত্ববাদী ভারত যে অবিচার করেছে তাতে স্বাধীনতাকামীরা একটুও দমবে না। বরং তাঁরা দখলদার ভারতীয় বাহিনীকে আরও শক্ত ভাবে এর জবাব দিবেন।

    উল্লেখ্য যে, কাশ্মীর একটি স্বাধীন দেশ। কিন্তু হিন্দুত্ববাদী ভারতীয় বাহিনী বিগত ৭৫ বছর ধরে জোর করে কাশ্মীরকে দখল করে রেখেছে। তারা কাশ্মীরী মুসলিমদের সকল প্রকার মৌলিক চাহিদা থেকে বঞ্চিত করা সহ বিভিন্ন প্রকার যুদ্ধাপরাধ করে আসছে। যার মধ্যে রয়েছে খুন, গুম, ধর্ষণ, অঙ্গ অপসারণ ব্যবসা, বিচার বহির্ভূত হত্যা, বিচারহীন আটক ইত্যাদি।

    —————–

    তথ্যসূত্রঃ JKLF’s Yasin Malik gets life imprisonment in terror funding case- https://tinyurl.com/4syhh7rn
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    কাশ্মীরে ইয়াসিন মালিকের অন্যায় সাজার প্রতিবাদে বিক্ষোভ: ইউএপিএর অধীনে ১০ মুসলিমকে গ্রেপ্তার করল হিন্দুত্ববাদী প্রশাসন


    জম্মু ও কাশ্মীরের ইয়াসিন মালিককে এনআইএ আদালতের সাজা দেওয়ার বিরুদ্ধে প্রতিবাদ করার পরে বৃহস্পতিবার কঠোর বেআইনি (ক্রিয়াকলাপ) প্রতিরোধ আইনের অধীনে দশজনকে গ্রেপ্তার করে হিন্দুত্ববাদী প্রশাসন।

    বুধবার মালিকের বাড়ির বাইরে “দেশবিরোধী” স্লোগান দেওয়ার এবং পাথর নিক্ষেপ করার ঠুনকো অভিযোগে তাদের গ্রেপ্তার করে।

    একটি বিশেষ ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ) আদালত এখন নিষিদ্ধ জম্মু ও কাশ্মীর লিবারেশন ফ্রন্ট (জেকেএলএফ) প্রধান ইয়াসিন মালিককে ” ‘জঙ্গি’ কার্যকলাপের জন্য অর্থায়ন” সংক্রান্ত একটি মনগড়া মামলায় যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে।

    প্রধান শহর শ্রীনগর এবং মালিকের বাড়ি শহর মাইসুমা সহ উপত্যকার বেশ কয়েকটি এলাকায়, মালিকের বিরুদ্ধে সাজা ঘোষণার আগে মুসলিম দোকানদাররা প্রতিবাদ হিসেবে তাদের দোকানের শাটার নামিয়ে দেয়। অন্যায়ের প্রতিবাদ করায় বিক্ষোভকারীদের উপর হিন্দুত্ববাদী পুলিশ কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে।
    এটাই হিন্দুত্ববাদী ভারতের আসল চিত্র। মুসলিমরা অন্যায়ে প্রতিবাদ করলেও জুলুমের শিকার হতে হয়। তাই হক্বপন্থী উলামায়ে কেরাম গণতান্ত্রিক পন্থায় প্রতিবাদ না করে নববী মানহাজ অনুসরণ করার আহ্বান জানিয়েছেন।

    তথ্যসূত্র
    —-
    1.Protests over Yasin Malik’s sentencing: 10 arrested under UAPA in Kashmir
    https://tinyurl.com/ddh8a48m
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      লাদাখে সড়ক দুর্ঘটনায় ভারতীয় ৭ দখলদার সেনা নিহত, আহত ১৯

      হিন্দুত্ববাদী ভারত কর্তৃক জবরদখলকৃত লাদাখে দেশটির আগ্রাসী সেনাদের একটি সামরিক যান সড়ক দুর্ঘটনার শিকার হয়েছে। এতে অন্তত ভারতীয় ৭ সেনা নিহত এবং আরও বেশ কিছু সেনা আহত হয়েছে।

      একজন স্থানীয় ব্যাক্তি সংবাদ সংস্থা-কাশ্মীর নিউজ অবজারভারকে (কেএনও) জানিয়েছেন যে, আজ ২৭ মে শুক্রবার সকালে, দখলদার ভারতীয় সামরিক বাহিনীর ২৬ সৈন্যের একটি দল পারতাপুরের ট্রানজিট ক্যাম্প থেকে সাব সেক্টরের সামনের দিকে যাচ্ছিল। এসময় সামরিক বাহিনীর যানটি রাস্তা থেকে ছিটকে পড়ে এবং শ্যাওক নদীতে পড়ে যায়। যার ফলে গাড়িতে থাকা সব দখলদার সৈন্য হতাহত হয়। “গাড়িটি প্রায় ৫০-৬০ ফুট গভীরে পড়েছিল”।

      সূত্রটি হতাহতদের থেকে ৭ সৈন্যকে এখন পর্যন্ত মৃত ঘোষণা করেছে এবং বাকি আহতদের পার্টাপুরের ৪০৩-ফিল্ড হাসপাতালে সরিয়ে নেওয়া হয়েছে।

      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        নারী অধিকার নিয়ে জাতিসংঘের উদ্বেগ ভিত্তিহীন: তালিবান সরকার


        জাতিসংঘের কথিত নিরাপত্তা পরিষদের সাম্প্রতিক একটি প্রস্তাব প্রত্যাখ্যান করেছে ইমারাতে ইসলামিয়া আফগানিস্তান সরকার। যাতে নারীদের উপর কঠোর নিষেধাজ্ঞা তুলে নেওয়ার আহ্বান জানানো হয়। আফগানিস্তানে নারী অধিকার লঙ্ঘনের বিষয়ে জাতিসংঘের এসব উদ্বেগকে ভিত্তিহীন এবং অবাস্তব বলে অভিহিত করেছে ইমারাতে ইসলামিয়া।

        ইমারতে ইসলামিয়া আফগানিস্তান সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয় আজ (শুক্রবার, ২৭ মে) জাতিসংঘের কথিত নিরাপত্তা পরিষদের মনগড়া অভিযোগের বিরুদ্ধে একটি যৌথ বিবৃতিতে প্রতিক্রিয়া জানিয়েছে। এই বিবৃতিতে সংস্থাটির দাবি প্রত্যাখ্যান করেছে আফগান সরকার।

        জাতিসংঘের কথিত নিরাপত্তা পরিষদের সদস্যরা গত মঙ্গলবার যৌথ এক বিবৃতিতে, শিক্ষা, সরকারি কাজ এবং ভ্রমণে নারী ও মেয়েদের প্রবেশাধিকার সীমিত করায় ইমারাতে ইসলামিয়ার সমালোচনা করেছে। সেই সাথে উক্ত বিবৃতিতে যত তাড়াতাড়ি সম্ভব এসব বিষয়ে নতুন করে আইন প্রণয়নের জন্য ইমারাতে ইসলামিয়াকে আহ্বান জানিয়েছে। যেখানে জাতিসংঘ দাবি করেছে যে, তালিবান সরকার নারীদের মৌলিক অধিকার ও স্বাধীনতা সীমিত করেছে।

        এ বিষয়ে ইমারাতে ইসলামিয়া আফগানিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, “আফগানিস্তানের জনগণের উপর ইসলামি সম্প্রদায়ের ধর্মীয় ও সাংস্কৃতিক বিশ্বাসের বিপরীত কোনো কিছু চাপিয়ে দেওয়া হয়নি।”



        বিবৃতিতে ইমারাতে ইসলামিয়া জোর দিয়ে বলেছে যে, বিশ্বের দেশগুলোকে আফগানিস্তানের ধর্মীয় ও সাংস্কৃতিক মূল্যবোধকে সম্মান করতে হবে। এতে কারো নাক গলানো উচিত হবে না। কারণ এখানের ৯৯% মানুষই পূর্ব থেকে এসব ধর্মীয় নীতি মেনে চলতে অভ্যস্ত। কোন প্রকার বাধ্যবাধকতা ছাড়াই তারা মনে প্রাণে ধর্মীয় নীতিগুলো মেনে চলেন।

        ইমারাতে ইসলামিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় আরও বলেছেন যে, কিছু নির্দিষ্ট মহলের পরিচালিত মিডিয়া এবং ইমারাতে ইসলামিয়া বিরোধী প্রচারণার পক্ষপাতদুষ্ট ও ধ্বংসাত্মক প্রতিবেদনের ভিত্তিতে জাতিসংঘের বিচার করা উচিত নয়।

        বিবৃতিতে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের ব্যাংকিং ও আর্থিক ব্যবস্থা পুনরুজ্জীবিত করার এবং আফগান জনগণকে মানবিক সহায়তা প্রদানের সিদ্ধান্তকে স্বাগত জানানো হয়েছে। এতে ইমারাতে ইসলামিয়া আবারও যুক্তরাষ্ট্রের প্রতি আহ্বান জানিয়েছে, আফগানিস্তানের সম্পদ নিঃশর্তভাবে ছেড়ে দিতে এবং সকল অর্থনৈতিক নিষেধাজ্ঞা তুলে নিতে।
        আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

        Comment

        Working...
        X