Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ০১লা যিলক্বদ, ১৪৪৩ হিজরি।। ০২রা জুন, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ০১লা যিলক্বদ, ১৪৪৩ হিজরি।। ০২রা জুন, ২০২২ ঈসায়ী।

    হিন্দুত্ববাদী নেতাদের ‘বিদ্বেষী’ বলায় অল্ট নিউজের সহ-প্রতিষ্ঠাতার বিরুদ্ধে এফআইআর


    ভারতে সময়ের সাথে পাল্লা দিয়ে চারিদিকে মুসলিম বিদ্বেষের আগুন দাউ দাউ করে জ্বলছে, চলছে মুসলিম গণহত্যার চূড়ান্ত প্রস্তুতি। আর সেই আগুনে নিয়মিত ঘি ঢেলে যাচ্ছে সাধু সন্ন্যাসীর নামধারী উগ্র হিন্দু সন্ত্রাসী ধর্মগুরুরা। সকল শ্রেণীর হিন্দুদের মুসলিমদের উপর ক্ষেপিয়ে তুলতে মুসলিম বিদ্বেষী কাজগুলোকে তারা তাদের কৃতিত্ব হিসেবে তুলে ধরছে। যেন অন্যরাও মুসলিম বিদ্বেষী কাজে উৎসাহ পায়। মুসলিম বিদ্বেষী এমন কার্জক্রম প্রকাশ্যে চালিয়ে গেলেও তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নিচ্ছে না হিন্দুত্ববাদী প্রশাসন। ঘৃণা ও মুসলিম বিদ্বেষ ছড়ানোর অপরাধে তাদের শাস্তির পরিবর্তে তাদেরকে বিদ্বেষী বলায় অল্ট নিউজের সহ-প্রতিষ্ঠাতা মোহাম্মদ জুবায়েরের বিরুদ্ধে এফআইআর নিয়ে তৎপর হয়েছে হিন্দুত্ববাদী প্রশাসন।

    অল্ট নিউজের সহ-প্রতিষ্ঠাতা মোহাম্মদ জুবায়ের। উত্তরপ্রদেশের খয়রাবাদের একটি থানায় তার বিরুদ্ধে নথিভুক্ত একটি তথ্য প্রতিবেদনে (এফআইআর) নাম দেওয়া হয়েছে। তার কারণ হল তিনি একটি টুইটে উগ্র হিন্দুত্ববাদী ইয়াতি নরসিংহানন্দ, মহন্ত বজরং মুনি এবং আনন্দ স্বরূপকে “বিদ্বেষকারী” বলে অভিহিত করেছেন।

    উল্লেখ্য, এসমস্ত সাধু সন্ন্যাসীর নামধারী উগ্র হিন্দু সন্ত্রাসী ধর্মগুরুরা মুসলিমদের গণহত্যা, মুসলিম নারীদের বাড়ি থেকে অপহরণ করে ধর্ষণ করার ঘোষণা দিয়েছে।

    ২৭ মে জুবায়ের টুইটের একটি সিরিজে, ভারতীয় নিউজ টেলিভিশন চ্যানেলগুলিতে প্রাইম টাইম বিতর্কের নিন্দা করেছিলেন, যা তিনি বলেছিলেন, “বিদ্বেষীদেরকে অন্য ধর্ম সম্পর্কে খারাপ কথা বলতে উৎসাহিত করার একটি প্ল্যাটফর্ম হয়ে উঠেছে”।

    টাইমস নাউ চ্যানেলে একটি বিতর্কের একটি ভিডিও ক্লিপ শেয়ার করে, এর উপস্থাপক নাভিকা কুমার পরিচালিত ‘দ্য জ্ঞানভাপি ফাইলস’-এ, জুবায়ের টুইট করেছিলেন।

    নির্দিষ্ট টুইটের উল্লেখ করে, হিন্দুত্ববাদী অভিযোগকারী বলেছে যে জুবায়েরের টুইট দ্বারা নাকি তার হিন্দু ধর্মীয় অনুভূতিতে আঘাত লেগেছে। কারণ তার ” ধর্মীয় মহন্ত বজরং মুনিকে বিদ্বেষকারী” হিসাবে উল্লেখ করেছে।

    ইয়াতি নরসিংহানন্দ গিরি (সাবেক সরস্বতী), হিন্দুত্ববাদী নেতা এবং জুনা আখড়ার মহামণ্ডলেশ্বরদের মুসলিম বিদ্বেষী বক্তব্যের অনেক প্রমাণ রয়েছে।

    যার মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য হল ২০২০ সালের দিল্লি পগরমের আগে কপিল মিশ্র এবং অশ্বিনী উপাধ্যায়ের মতো বিজেপি নেতারা মুসলিম বিদ্বেষ উসকে দিয়েছিল।

    এমনিভাবে, হরিদ্বারেরও ধর্ম সংসদের নামে হিন্দুত্ববাদীরা প্রকাশ্যে মুসলিমদের গণহত্যা চালানোর আহ্ববান জানায়। সেই ধর্মসভায় উপস্থিত ছিল হিন্দু রক্ষা সেনার প্রবোধানন্দ গিরি, বিজেপির মহিলা মোর্চার নেত্রী উদিতা ত্যাগী এবং বিজেপি নেতা অশ্বিনী উপাধ্যায়সহ অন্যান্যরা। এই বিতর্কিত ধর্মগুরুর সঙ্গে বিজেপি নেতৃত্বের ঘনিষ্ঠতা সর্বজনবিদিত। যা থেকে সহজেই অনুমেয় সবকিছু হিন্দুত্ববাদী শাসকের মদদেই হচ্ছে।

    ২ এপ্রিল উত্তরপ্রদেশের সীতাপুর জেলার বদি সংগত আশ্রমের পুরোহিত মহন্ত বজরং মুনি হিন্দু নববর্ষ উপলক্ষে পুলিশের উপস্থিতিতে মুসলিম মহিলাদের গণধর্ষণের হুমকি দিয়েছিল।

    তথ্যসুত্র:
    ———
    1. FIR Against Mohammed Zubair for Calling Militant Hindutva Leaders ‘Hatemongers
    https://tinyurl.com/2vy6w6f8
    2. At RSS event, BJP CMs highlight anti-Muslim policies in their states as achievements
    https://tinyurl.com/3ty5phtn
    3. মুসলিমদের মারতে অস্ত্র তুলে নিন’, জেল থেকে ছাড়া পেয়েই ফের ‘ঘৃণা ভাষণ’ বিতর্কিত ধর্মগুরুর
    https://tinyurl.com/2p9yhd2d

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    দেশে দেশে ইসলাম বিদ্বেষ | মুসলিম দেশেই এবার হিজাব নিষিদ্ধের ধৃষ্টতা দেখালো ফরাসিরা!


    ঘটনাটি সৌদি আরবের উপকূলীয় শহর জেদ্দার একটি ফরাসি রেস্তোরাঁর। সেখানে নারীদের হিজাব বা ইসলামিক পোশাক পরে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে রেস্তোরাঁটির কর্তৃপক্ষ। বিষয়টি সেখানকার মুসলিমদের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি করেছে।

    একটি বিখ্যাত ফরাসি চেইন রেস্তোরাঁর জেদ্দা শাখা ‘বাগাটেলে জেদ্দা’ গত সপ্তাহে ও চলতি সপ্তাহের শুরুর দিকে হিজাব পরা নারীদের সেখানে প্রবেশে বাধা দিয়েছে বলে জানা গেছে। এমনকি সৌদি আরবের নারীদের পরা ঢিলেঢালা পোশাকও তারা অনুমোদন করেনি। ঐতিহ্যগতভাবে সৌদি পুরুষদের পরা লম্বা আলখেল্লাও নিষিদ্ধ করেছে রেস্তোরাঁটি।

    উল্লেখ্য যে, ফ্রান্সের ইসলাম বিদ্বেষী সরকার বেশ কয়েক বছর আগে তাদের দেশে হিজাব নিষিদ্ধ করেছে। যা ছিলো স্পষ্ট মুসলিমদের প্রতি বিদ্বেষের বহিঃপ্রকাশ। অথচ মুসলিমদের দেশে বিভিন্ন খাতে বিনিয়োগ করে তারা ঠিকই নিজেদের অর্থনীতির উন্নয়ন করে যাচ্ছে। এমনকি ব্যবসার সাথে সাথে নিজেদের নোংরা পশ্চিমা দৃষ্টিভঙ্গিও সেই সব মুসলিম দেশে চাপিয়ে দিতে চাচ্ছে তারা। সেটারই অংশ হিসেবে তারা সৌদির রেস্তোরাঁয় হিজাব নিষিদ্ধ করার দুঃসাহস দেখিয়েছে।

    তবে বিশ্লেষকরা মনে করছেন, সৌদিতে ধর্মপ্রাণ মুসলিমদের কড়া প্রতিবাদের সামনে তারা টিকতে পারবে না।



    তথ্যসূত্র:
    ১। সৌদি আরবেই ফরাসি রেস্তোরাঁয় হিজাব নিষিদ্ধ!
    https://tinyurl.com/3jd7ppbc
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      ইসরায়েলের সাথে মুক্ত বাণিজ্য চুক্তি স্বাক্ষর করল গাদ্দার আরব আমিরাত


      মুসলিম উম্মাহর সাথে একের পর এক গাদ্দারি করেই যাচ্ছে সংযুক্ত আরব আমিরাত৷ দখলদার ইসরায়েলের সাথে কূটনৈতিক সম্পর্ক গড়ার পর এবার মুক্ত বাণিজ্য চুক্তিও করেছে আমিরাত। গত মঙ্গলবার (৩১ মে) দুবাইয়ে এই চুক্তিটি স্বাক্ষরিত হয়েছে। এর মধ্য দিয়ে উপসাগরীয় কোনো দেশের সঙ্গে প্রথম এ ধরনের চুক্তিতে গেল দখলদার রাষ্ট্রটি।

      বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে বলা হয়, নতুন এই চুক্তির ফলে দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি হওয়া সব পণ্যের ওপর ৯৬ শতাংশ শুল্কছাড় পাওয়া যাবে। এ নিয়ে একটি টুইট করেছেন আরব আমিরাতে নিযুক্ত ইসরায়েলের রাষ্ট্রদূত আমির হায়েক। সেখানে অভিবাদন জানিয়ে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত দুই দেশের কর্মকর্তাদের একটি ছবিও যুক্ত করেছে সে।

      চুক্তির বিষয়ে ইসরায়েলে নিযুক্ত আরব আমিরাতের দূত মোহামেদ আল খাজা এক টুইট বার্তায় বলে, দুই দেশ যখন বাণিজ্য বাড়াতে, কাজের সুযোগ তৈরি করতে, দক্ষতা বাড়াতে ও সহযোগিতার সম্পর্ক আরও গভীর করতে একসঙ্গে কাজ করছে, তখন এই চুক্তির ফলে দুই দেশের ব্যবসাপ্রতিষ্ঠানগুলো বাজারে দ্রুত প্রবেশ ও শুল্কছাড়ের সুবিধা ভোগ করবে।

      এভাবে চুক্তি করে তাঁরা তাদের বাজার সেই ইহুদিদের জন্য খুলে দিল, যারা অনবরত অসহায় ফিলিস্তিনি মুসলিমদের রক্ত ঝড়িয়ে চলেছে।

      এর আগে গত বছর ইসরায়েল ও আরব আমিরাতের মধ্যে ৯০ কোটি ডলারের বাণিজ্য হয়েছে বলে ইসরায়েলি পরিসংখ্যানগুলো থেকে জানা গেছে। নতুন চুক্তির ফলে দুই দেশের বাণিজ্য কয়েক গুণ বাড়বে বলে ধারণা করছেন ইউএই-ইসরায়েল বিজনেস কাউন্সিলের প্রেসিডেন্ট ডোরিয়ান বারাক।

      এক বিবৃতিতে ডোরিয়ান বারাক বলে, চলতি বছরের মধ্যে আরব আমিরাতে প্রায় এক হাজার ইসরায়েলি প্রতিষ্ঠান ব্যবসায়িক কার্যক্রম শুরু করবে। ২০২২ সালে দুই দেশের মধ্যে বাণিজ্য ২০০ কোটি ডলার ছাড়িয়ে যাবে। আর আগামী ৫ বছরের মধ্যে তা প্রায় ৫০০ কোটি ডলারে দাঁড়াবে।

      এটা অন্তত স্পষ্ট জে, এই চুক্তির পূর্ণ ফল ভোগ করবে জায়নবাদী ইসরাইল। কারণ আমিরাতের চেয়ে তারা প্রজুক্তি ও উতপাদনে এগিয়ে; তাই তারাই সেদেশে বেশি বেসধি পণ্য রফতানির সুযোগ পাবে।

      উপসাগরীয় দেশ হিসেবে আরব আমিরাতের সঙ্গে প্রথম বাণিজ্য চুক্তিতে গেল ইসরায়েল। এর আগে আরব দেশগুলোর মধ্যে মিসর ও জর্ডানের সঙ্গে একই ধরনের চুক্তি করেছে দেশটি। গত বছরের নভেম্বরে মুক্ত বাণিজ্য নিয়ে চুক্তির প্রক্রিয়া শুরু হয়। চার দফা আলোচনার মধ্য দিয়ে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছায় তারা।



      তথ্যসূত্র:
      ——
      ১। মুক্ত বাণিজ্য চুক্তি স্বাক্ষর করল আরব আমিরাত-ইসরায়েল
      https://tinyurl.com/4huv4f4j
      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        ফিলিস্তিনি বোনকে গুলি করে হত্যা করলো ইসরায়েলি বাহিনী


        দখলীকৃত পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনীর গুলিতে আরও এক ফিলিস্তিনি নারীর মৃত্যু হয়েছে।

        ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে জানা যায় যে, গত ১লা জুন সকালে দখলীকৃত পশ্চিম তীরের ৬০ নং রোডে ৩১ বছর বয়সী একজন মুসলিম নারীকে গুলি করে হত্যা করেছে দখলদার ইসরায়েলি বাহিনী। গুলিবিদ্ধ ফিলিস্তিনি মহিলা ছিলেন গুফরান ভেরেসান। তিনি ইসরায়েলি কারাগারের একজন প্রাক্তন বন্দী।

        ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট ঘোষণা করেছে যে, ইসরায়েলি বাহিনী ঐ নারীকে গুলি করার পর আল আরুব শরণার্থী শিবিরের প্রবেশপথ অবরুদ্ধ করে রাখে, এবং গুলিবিদ্ধ মহিলার কাছে চিকিৎসক দলকে পৌঁছাতে বাধা দেয়। ফলে আহত মহিলাকে বাঁচাতে ব্যর্থ হয় চিকিৎসক দল।

        উল্লেখ্য যে, এই বছর দখলীকৃত পশ্চিম তীরে ইহুদিবাদী ইসরায়েলি বাহিনী ৫০ জনেরও বেশি ফিলিস্তিনিকে হত্যা করেছে।
        আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

        Comment

        Working...
        X