Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ১২ই যিলক্বদ, ১৪৪৩ হিজরি।। ১৩ই জুন, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ১২ই যিলক্বদ, ১৪৪৩ হিজরি।। ১৩ই জুন, ২০২২ ঈসায়ী।

    উগ্রবাদী শাতেমে রাসূল নুপুর শর্মাকে নিয়ে ভিডিও বানানোর কারণে কাশ্মীরী ইউটিউবারকে গ্রেফতার


    ভারতে হযরত মোহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে নিয়ে অবমাননা করে ভারতীয় জনতা পার্টির উগ্র নেত্রী নুপুর শর্মা। আর ইসলাম ধর্মের স্পষ্ট বিধানমতে রাসূলকে অবমাননাকারীদের কোন ক্ষমা নেই।
    আর তাকে নিয়ে ভিডিও বানানোর কারণেই কিনা কাশ্মীরী ইউটিউবার ফয়জল ওয়ানিকে গ্রেফতার করেছে হিন্দুত্ববাদী প্রশাসন।

    নিজের ইউটিউব চ্যানেল ‘ডিপ পেইন ফিটনেসে’ ভিডিওটির জন্য ক্ষমা চেয়ে সেটি মুছে দিয়েছিলেন ওই ইউটিউবার। মূলত তিনি একটি গ্রাফিক্স তৈরি করেছিলেন। তাতে দেখানো হয়েছিল, তলোয়ার দিয়ে মুণ্ডচ্ছেদ করা হচ্ছে নুপূরের। এরপরই সেই ভিডিওটিকে কেন্দ্র করে হিন্দুত্ববাদী বিতর্ক শুরু করে।

    শেষে গত শনিবার ভিডিওটি মুছে দেন ফয়জল। সেই সঙ্গে তিনি জানান, “হ্যাঁ, আমি ভিডিওটি বানিয়েছিলাম। কিন্তু কোনও খারাপ উদ্দেশ্য আমার ছিল না। আমি ভিডিওটি মুছে দিচ্ছি। কাউকে কোনও ভাবে আঘাত দিয়ে থাকলে সেজন্য আমি ক্ষমাপ্রার্থী। আপনার চাইলে আমার ব্যাকগ্রাউন্ড ও অন্যান্য বিষয় খতিয়ে দেখে নিতে পারেন। আমি একজন মধ্যবিত্ত পরিবারের মানুষ।”

    এদিকে,হিন্দুত্ববাদী মোদির অনুসারী উগ্র হিন্দুরা এখন কোন কিছুর তোয়াক্কা না করে অস্ত্র হাতে সোশ্যাল মিডিয়ায় মুসলমানদের হত্যার প্রতিশ্রুতি দিয়ে পোস্ট করছে। তাদের কেউ গ্রেফতার করবে না, কারণ তারা হিন্দু। মুসলিম হলে আগ বাড়িয়ে আটক করে নির্যাতন চালায় হিন্দুত্ববাদী প্রশাসন। হিন্দুদের বেলায় নীরব, আর মুসলিমদের বেলায় তৎপর- এটাই হিন্দুত্ববাদীদের রীতি হয়ে দাঁড়িয়েছে।

    হিন্দুত্ববাদের বিষবাষ্প গোটা ভারতকে আজ এমন অন্ধকার পর্যায়েই নামিয়ে নিয়ে গেছে; যেখানে মুসলিমদের জন্য নেই কোন বিচার, নেই কোন মানবাধিকার, এমনকি নেই বেঁচে থাকার অধিকার। মুসলিমদেরকে তাই নববী মানহাজ অনুযায়ী হিন্দুত্ববাদীদের বিরুধে নিজেদের অস্তিত্ব রক্ষার সংগ্রামে ঝাপিয়ে পড়ার আহ্বান জানিয়েছেন হক্কানি উলামায়ে কেরাম।

    তথ্যসূত্র:
    —–
    1. ভিডিও মুছেও মিলল না রেহাই, নুপূর শর্মার গ্রাফিক্স বানিয়ে গ্রেপ্তার কাশ্মীরের ইউটিউবার
    https://tinyurl.com/2p876aed
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    মুসলিম বিক্ষোভকারীদের মারধর করায় ’খুব সুন্দর’ বলে হিন্দুত্ববাদী পুলিশের প্রশংসায় অবসরপ্রাপ্ত হিন্দুত্ববাদী অফিসার



    বিশ্ব নবী হযরত মোহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সম্পর্কে দুই হিন্দুত্ববাদী নেতার অবমাননাকর মন্তব্যের প্রতিবাদ করায় মুসলিমদের উপর হামলা চালিয়েছে হিন্দুত্ববাদী পুলিশ। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওগুলোতে দেখা গেছে, ভারতের প্রয়াগরাজে হিন্দুত্ববাদী পুলিশ পলিকার্বোনেট লাঠি দ্বারা মুসলিম যুবকদের মারছে।মুসলিম বিক্ষোভকারীদের নির্মমভাবে মারধরের ভিডিও শেয়ার করার সময় কেরালার প্রাক্তন পুলিশ মহাপরিচালক (ডিজিপি) উগ্র হিন্দুত্ববাদী নির্মল চন্দ্র আস্থানা লিখেছে “সুন্দর, খুব সুন্দর।”
    অবমাননাকর মন্তব্যের বিরুদ্ধে ব্যাপক বিক্ষোভ হয় নয়াদিল্লির জামা মসজিদ এবং উত্তর প্রদেশের শহর প্রয়াগরাজ, হাতরাস, ফিরোজবাদ, সাহারানপুর, মোরাদাবাদ এবং আম্বেদকরনগর সহ গোটা ভারত জুড়ে। যেখানে অন্তত ৩০০ জন মুসলিম বিক্ষোভকারীকে গ্রেপ্তার করে হিন্দুত্ববাদী প্রশাসন। এরপরই, পুলিশ বিক্ষোভকারীদের মারধরের ছবি এবং ভিডিও টুইটারে ছড়িয়ে পড়ে।সেই ভিডিও শেয়ার দিয়ে উগ্রবাদী নির্মল চন্দ্র আরও লিখেছে, “ভাল, পুরানো তিসির তেলে ভেজানো লাঠি গুণ্ডাদের (মুসলিমদের) অনেক ভালো নাচ নাচিয়েছে।”শুক্রবার বিক্ষোভের পরে ইউপির শহর জুড়ে হিন্দুত্ববাদীদের ধ্বংস অভিযান অব্যাহত থাকে। হিন্দুত্ববাদী আস্থানা সে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রীর সমর্থক ও পুলিশকে প্রতিবাদকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য প্রশংসা করে।উল্লেখ্য, সে মুসলমানদের বিরুদ্ধে হিন্দুত্ববাদী সহিংসতার কঠিন সমর্থক। তার মতো প্রাক্তন একজন উচ্চপদস্থ পুলিশ কর্তার এমন মন্তব্য চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেয় যে, ইসলাম-বিদ্বেষ এবং মুসলিমদের প্রতি জিঘাংসা ভারতের হিন্দুদের কোন স্তর পর্যন্ত পৌঁছেছে।ভারতে উগ্র জনতার পাশাপাশি মুসলিমদের উপর সমান তালে হামলা করে যাচ্ছে হিন্দুত্ববাদী প্রশাসন। তাই এমন পরিস্থিতিতে কথিত আইন আদালত ও পুলিশ প্রশাসনের উপর ভরসা করে বসে থাকাকে বোকামী বলে আখ্যা দিয়েছেন উম্মাহ দরদী আলেমগণ। বরং নিজেদের জান মাল রক্ষার জন্য সাধ্যমত প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিযেছেন।
    তথ্যসূত্র :
    ———
    1. “Very beautiful!”: Retired IPS officer appreciates cops for beating Muslim protesters
    https://tinyurl.com/48r86r29
    2. মারধর করার ভিডিও লিঙ্ক:
    https://tinyurl.com/4z54757y
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      ভারতে প্রিয়নবী অবমাননার প্রতিবাদকারীদের উপর পুলিশের গুলি, মুসলিমদের বাড়িঘর ভাঙ্গচুর


      মুসলিমদের প্রাণপ্রিয় নবী হযরত মোহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সম্পর্কে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই হিন্দুত্ববাদী নেতার অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে শুক্রবার জুমার নামাজের পর মুসলিম বিশ্বের প্রায় সব জায়গায় হিন্দুত্ববাদী সন্ত্রাসীদের বিরুদ্ধে তাওহিদী মুসলিমরা প্রতিবাদ জানিয়েছেন। কিন্তু ভারতের রাজধানী দিল্লী, উত্তরপ্রদেশ, ঝাড়খণ্ড, তেলেঙ্গানা ও পশ্চিমবঙ্গ সহ বেশ কয়েকটি রাজ্যে মুসলিমরা প্রতিবাদ জানাতে বের হলে হিন্দুত্ববাদীরা হামলা চালিয়েছে।
      ঝাড়খণ্ডে, বিক্ষোভকারীদের উপর হিন্দুত্ববাদী পুলিশের গুলিতে দুইজন মুসলিম শাহাদাতবরণ করেছেন। শুধু উত্তরপ্রদেশেই হিন্দুত্ববাদীরা ২২৭ জনেরও অধিক মুসলিমকে গ্রেফতার করেছে। নিহত দুই মুসলিম হলেন ১৫ বছর বয়সী কিশোর মুদ্দাসসীর ও মোহাম্মদ সোহাইল।মুদ্দাসসীরের চাচা মিডিয়াকে বলেন, “মুদ্দাসসীর জুমার নামাজের পর বিক্ষোভকারীদের সাথে মসজিদ থেকে ফিরছিল। যখন তাঁরা হনুমান মন্দিরের কাছাকাছি আসে, তখন ভিতর থেকে বিক্ষোভকারীদের উপর পাথর ছুঁড়তে শুরু করে, এতে রাস্তার লোকজনও পাথর ছুঁড়ে প্রতিক্রিয়া জানান। এসময় ঘটনাস্থলে পৌঁছে হিন্দুত্ববাদী ভারতীয় পুলিশ। এই হিন্দু সরকারি বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে পৌঁছেই বিক্ষোভকারী মুসলমানদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে। ফলে সেখানে হতাহতের ঘটনা ঘটে। যাদের মাঝে ১৫ বছর বয়সী ২ যুবকের মাথায় গুলি লাগে। তাদেরকে দ্রুত রাঁচি ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সে নিয়ে যাওয়া হয় এবং সেখানে তাদেরকে মৃত বলে জানানো হয়।”চিকিৎসকরা জানান যে, আহত ১২ জনের মধ্যে আফসার আলম নামক একজন মাথায় ৬টি গুলিবিদ্ধ হয়েছেন। তার অবস্থাও গুরুতর।শুক্রবার একজনের মৃত্যু হয়েছে এবং অন্য একজন শনিবার (১১/০৬/২২) রিমস-এ চিকিৎসা চলাকালীন মারা গেছেন। মুসলিমরা যাতে প্রতিবাদ করতে না পারে সেজন্যে হিন্দুত্ববাদী প্রশাসন সেখানে কারফিউ জারি করে। সেই সঙ্গে বন্ধ করে দেয় ইন্টারনেট পরিষেবাও।শুধুমাত্র প্রয়াগরাজেই ১০০০ জনেরও বেশি মুসলিমের বিরুদ্ধে এফআই আর (FIR) নথিভুক্ত করে হিন্দুত্ববাদী প্রশাসন।এছাড়াও হিন্দুত্ববাদী সন্ত্রাসীরা প্রতিবাদকারী মুসলিমদের বাড়ি ঘর ভেঙ্গে দিচ্ছে। উত্তরপ্রদেশের সাহারানপুরে হিন্দুত্ববাদী প্রশাসন দুই মুসলিম বিক্ষোভকারীর বাড়ি ভেঙে দিয়েছে। গত শনিবার সাহারানপুর পুলিশ সোশ্যাল মিডিয়ায় বুলডোজার দিয়ে আব্দুল ওয়াকিফ এবং মুজামিল পুত্রের বাড়ির কিছু অংশ ভেঙে ফেলার ভিডিও শেয়ার করেছে।পুলিশের শেয়ার করা ভিডিওটিতে দেখা গেছে যে পুলিশ অফিসার এবং পৌর কর্তৃপক্ষের কর্মীরা মুজাম্মিল এবং আব্দুল ওয়াকিফের বাড়িতে অবস্থান করছে, বুলডোজার দিয়ে তাদের বাড়ির গেট এবং বাইরের দেয়াল ভেঙ্গে দিয়েছে।এভাবে ভারতের সকল হিন্দুরাই নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে অবমাননাকারীর পাশে দাঁড়িয়েছে এবং মুসলিমদের বুকে গুলি করে হত্যা করছে। এরা মহানবীর সম্মানের বিরুদ্ধে আজ ঐক্যবদ্ধ হয়ে মাঠে নেমেছে। মুসলিমদেরকেও ঐক্যবদ্ধ হয়ে মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের শত্রুদেরকে মোকাবেলা করায় সচেষ্ট হতে হবে বলে মনে করেন হক্বপন্থী আলেমগণ।

      তথ্যসূত্র:
      ——-
      1. Ranchi: 2 Muslims including minor killed during protests over remarks on prophet Muhammed
      https://tinyurl.com/yb4updxt
      2. Day after protests over prophet remark, houses of two Muslim protesters demolished in Saharanpur
      https://tinyurl.com/5n6fk98m
      3. Ranchi: 2 Muslims including minor killed during protests over remarks on prophet Muhammed
      https://tinyurl.com/yc2vskza
      4. মহানবীকে নিয়ে কটুক্তির জেরে ভারতের বিভিন্ন রাজ্যে বিক্ষোভ
      https://tinyurl.com/4352wvhu




      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment

      Working...
      X