Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ১৫ই যিলক্বদ, ১৪৪৩ হিজরি।। ১৬ই জুন, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ১৫ই যিলক্বদ, ১৪৪৩ হিজরি।। ১৬ই জুন, ২০২২ ঈসায়ী।

    আমরা আফগানিস্তানের ‘ইসলামি ইমারাত’ প্রশাসনকে স্বীকৃতি দিবো : রাশিয়া

    ইমারাতে ইসলামিয়া আফগানিস্তানে নিয়োজিত রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনের বিশেষ দূত জামির কাবুলভ বলেছে যে, তারা আফগানিস্তানে “ইসলামি ইমারাত” প্রশাসনকে স্বীকৃতি দিতে পারে।

    রাশিয়ার রাষ্ট্রীয় টেলিভিশনের এক অনুষ্ঠানে কথা বলার সময় কাবুলভ বলেছে যে, আফগানিস্তানের বাণিজ্যমন্ত্রী শীঘ্রই রাশিয়া সফর করবেন। কেননা তালেবান প্রশাসন রাশিয়াকে আফগানিস্তান থেকে কিছু পণ্য কেনার জন্য অনুরোধ করেছে। যেসব পণ্য রাশিয়ায় বিক্রি করা হতে পারে।

    দূত আরও জানায়, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন আফগানিস্তানে শস্য বরাদ্দের অনুমতি দিয়েছে।

    তালিবান সরকারকে স্বীকৃতি দেওয়ার বিষয়ে জানতে চাইলে জামির কাবুলভ জানায়, আফগানিস্তানের ইসলামি ইমারাত প্রশাসনকে স্বীকৃতি দেওয়ার সম্ভাবনা রয়েছে। আর যদি একটি ব্যাপক এবং কার্যকর রাজনৈতিক অবস্থান তৈরি করা যায়, তাহলে গুরুতর আলোচনার উদ্যোগ গ্রহণ করা হবে। এসময় কাবুলভ জোর দিয়ে জানায় যে, রাশিয়া আফগানিস্তানের নতুন তালিবান সরকারকে স্বীকৃতি দেওয়ার ক্ষেত্রে যুক্তরাষ্ট্র ও অন্যান্য দেশকে অনুসরণ করবে না। তাছাড়া তালিবান মধ্য এশিয়ার জন্য হুমকি নয়।

    এটি লক্ষণীয় যে, ইউক্রেন আক্রমণের পরে পশ্চিমা বিশ্বের সাথে রাশিয়ার সংকট গভীর হয়েছে। বিশেষ করে আন্তর্জাতিক সম্পর্কের ক্ষেত্রে দেশটি অনেকটাই সংকটের মধ্যে পড়েছে।

    আর এই পরিপ্রেক্ষিতে আফগান প্রশাসনকে রাশিয়া স্বীকৃতি দিতে পারে বলে যে অনুমান করা হচ্ছে, তা আরও দৃঢ় হচ্ছে। মনে করা হয় যে, এই অঞ্চলে রাশিয়া তালিবান সরকারকে স্বীকৃতি দিলে প্রতিবেশী এবং মধ্য প্রাচ্যের অনেকগুলো দেশ হয়তো ইমারাতকে স্বীকৃতি দিবে।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    জায়নিস্ট আগ্রাসন | ৬ মাসে ৪৫০ ফিলিস্তিনি শিশুকে আটক করেছে ইসরাইল


    চলতি ২০২২ সালের শুরু থেকে ইহুদিবাদী ইসরাইল প্রায় ৪৫০ ফিলিস্তিনি শিশুকে আটক করেছে। ফিলিস্তিনি বন্দি বিষয়ক কমিটি প্রকাশ করেছে যে, অবৈধ ইহুদিবাদী রাষ্ট্র ইসরাইল অধিকৃত পূর্ব জেরুজালেমে অধিকাংশ শিশুকে আটকে রেখেছে।

    কমিটির মতে, ৩৫৩ ফিলিস্তিনি শিশুকে পূর্ব জেরুজালেমে আটক করা হয়েছে, বাকিদের দখলকৃত পশ্চিম তীরের বিভিন্ন অংশে আটক করা হয়েছে।

    কমিটির প্রতিবেদনে বলা হয়েছে, ইসরাইল ১৭০ শিশুকে কারাগার বা আটক কেন্দ্রে আটকে রাখছে। যার মধ্যে ১৮ বছরের বেশি বয়সী কয়েকজন যুবক রয়েছে, যাদেরকে শিশু অবস্থায় আটক করা হয়েছিল।

    অন্যদিকে, প্রতিবেদনে বলা হয়েছে যে, দখলদার ইসরাইলি কর্তৃপক্ষ কারাগার বা আটক কেন্দ্রে বন্দী যুবক ও শিশুদের প্রতি আন্তর্জাতিক আইনের সাথে অসঙ্গতিপূর্ণ আচরণ প্রয়োগ করছে। প্রতিবেদনে এটি জোর দিয়ে বলা হয়েছে যে, দখলদার ইহুদিবাদী ইসরাইলের লক্ষ্য ফিলিস্তিন বন্দীদের মানসিকভাবে নিঃশেষ করে দেওয়া।

    প্রতিবেদনে আরও উল্লেখ করা হয়েছে যে, ইসরাইল ‘পাথর নিক্ষেপের’ ঠুনকো অভিযোগে পরিচালিত অভিযানের সময় শিশুদেরকে তাদের বাড়ি থেকে আটকে করেছে। এক্ষেত্রে বর্বর ইসরাইল ‘মিথ্যা স্বীকারোক্তি’ নেওয়ার জন্য বন্দী শিশুদের উপর নানাধরণের নির্যাতন পরিচালনা করে আসছে।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      কুখ্যাত শাতেমে রাসূল (ﷺ) নূপুর শর্মার সমর্থনে হিন্দুত্ববাদীদের মিছিল

      উগ্র হিন্দুত্ববাদী ভারতের ক্ষমতাসীন দল বিজেপি কর্তৃক মহানবী হজরত মুহাম্মদ (ﷺ) কে নিয়ে অশালীন মন্তব্যের পর বিক্ষোভে উত্তাল দেশটির বিভিন্ন রাজ্য। আর নবী প্রেমী এসব বিক্ষোভকারীদের দমন করতে মাঠে নেমেছে দেশটির সরকারি গুণ্ডা বাহিনী এবং হিন্দুত্ববাদী সন্ত্রাসীরা। শুধু ঝাড়খণ্ডেই প্রতিবাদী দুই মুসলিম যুবককে গুলি করে হত্যা করেছে। আহত হয়েছেন অনেকে। অগণিত মুসলিমকে আটক করেছে হিন্দুত্ববাদী প্রশাসন।

      কটুক্তির পর থেকেই হিন্দুত্ববাদীরা তাকে সমর্থন দিয়ে যাচ্ছে। তাকে শাস্তি দেওয়া পরিবর্তে মুসলিমদেরকেই দোষী বানাচ্ছে।
      আর সেই কুখ্যাত শাতেমে রাসূল নুপুর শর্মার সমর্থনে সমাবেশও করছে হিন্দুত্ববাদীরা।

      ভারতের পাশের রাষ্ট্র নেপালেও প্রাক্তন বিজেপি নেত্রী নূপুর শর্মার সমর্থনে বিশাল মিছিল বের করেছে সেই দেশের হিন্দুরা। সেই ভিডিও ক্লিপগুলো ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

      “আমরা নূপুর শর্মাকে পূর্ণ সমর্থন করি” এমন লেখা প্ল্যাকার্ড হাতে ‘জয় শ্রী রাম’ স্লোগান তুলে এদিন মিছিল বের করে নেপালের হিন্দুরা। টুইটার এবং অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে বেশ কিছু ভিডিও প্রকাশ পেয়েছে, যাতে দেখা যাচ্ছে নেপালি পতাকা হাতে নূপুর শর্মার সমর্থনে প্ল্যাকার্ড নিয়ে বেরিয়েছে একদল মানুষ। ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ইউটিউবেও আরেকটি ভিডিও পোস্ট করা হয়েছে, যাতে নূপুর শর্মা এবং নেপালি পুলিশের আধিকারিকদের সমর্থনে বিপুল সংখ্যক লোককে সমাবেশ করতে দেখা যায়।

      এই বিতর্কে নূপুর শর্মাকে প্রকাশ্যে সমর্থন করেছে বেশ কয়েকজন হিন্দু ধর্মগুরুও। কাশীর ধর্ম পরিষদে হিন্দু সাধুরা স্পষ্টভাবে বলেছে যে, যারা নূপুর শর্মাকে হুমকি দিচ্ছে তাদের ধরা উচিত এবং শাস্তি দেওয়া উচিত।


      এছাড়াও সম্প্রতি পাতালপুরী মঠের প্রধান মহন্ত বালক দাসের একটি ভিডিও ক্লিপ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। যেখানে তাঁকে বলতে শোনা যাচ্ছে- ইসলামপন্থীরা যদি নূপুর শর্মার কোনো রকম ক্ষতি করার চেষ্টা করে, তাহলে তাঁকে রক্ষা করতে ১৮ লক্ষ নাগা সাধু রাস্তায় নামবে।

      ভিডিওটি গত ১১ জুন কাশীর ধর্ম পরিষদের একটি সমাবেশের। জানা গিয়েছে যে হরতীর্থের বারাণসীর সুদাম কুটিতে ধর্ম পরিষদের একটি সমাবেশের আয়োজন করা হয়েছিল। আর সেই সমাবেশেই সভাপতিত্ব করেছিল পাতালপুরী মঠের প্রধান মহন্ত বালক দাস। সেখান থেকেই সে এইরূপ মন্তব্য করে।

      আসলে হিন্দুত্ববাদীদের ভিতরে ইসলাম বিদ্বেষ সব সময়ই ছিল। ফলে একজন প্রকাশ করলে বাকীরা তাকে সমর্থন করতে থাকে। তাকে রক্ষা করতে রাস্তায় নেমে আসে। বিপরীতে মুসলিমদের এক অংশ হিন্দুত্ববাদীদের নির্যাতনের শিকার হলেও অন্যান্য মুসলিমরা নীরব থাকে। নিজেদের মাঝে ছোটখাটো বিষয় নিয়ে ঝগড়া করে। যার ফলে হিন্দুত্ববাদীদের দৌরাত্ম দিনকে দিন বেড়েই চলেছে।



      তথ্যসূত্র:
      ——–
      1. Hindu supremacists come out in support of the BJP spokesperson who made derogatory remarks against the Prophet Muhammad.
      https://twitter.com/i/status/1537199940396789760
      https://tinyurl.com/mufm62cy
      2. Prophet Row: নূপুর শর্মার সমর্থনে পথে নামবেন ১৮ লক্ষ সাধু
      https://tinyurl.com/5ypa3pna
      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment

      Working...
      X