Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ১৬ই যিলক্বদ, ১৪৪৩ হিজরি।। ১৭ই জুন, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ১৬ই যিলক্বদ, ১৪৪৩ হিজরি।। ১৭ই জুন, ২০২২ ঈসায়ী।

    রাসূল প্রেমী মুসলিমদের ধরতে পোস্টার ছাপিয়েছে হিন্দুত্ববাদী যোগী সরকার


    হিন্দুত্ববাদী ভারতে মুসলিমদের প্রতিবাদ করাটাই এখন বিপদ হয়ে দাঁড়িয়েছে। মহানবী হযরত মুহাম্মদ (ﷺ) কে নিয়ে অসম্মান ও অপমানজনক মন্তব্য করার প্রতিবাদে বিক্ষোভ করায় মুসলিমদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করছে ভারতের উত্তরপ্রদেশের হিন্দুত্ববাদী যোগী আদিত্যনাথ সরকার। এরই মধ্যে বেশ কয়েকজনের বাড়ি গুড়িয়ে দিয়েছে হিন্দুত্ববাদী সরকার বুলডোজার দিয়ে।

    এবার, যাদেরকে ধরা সম্ভব হয়নি- তাদের পোস্টার ছাপিয়েছে হিন্দুত্ববাদী প্রশাসন। গত শুক্রবার বিক্ষোভে অংশ নেয়া ৫৯ জনের ছবি প্রকাশ করেছে উত্তরপ্রদেশের সংশ্লিষ্ট প্রয়াগরাজ থানা। তাদের গ্রেফতার করতে রাজ্যের বিভিন্ন জায়গা, সংবাদমাধ্যম ও সামাজিক মাধ্যমে এসব ছবি ও পোস্টার ছাপানো হচ্ছে।প্রয়াগরাজ থানা থেকে বলা হয়েছে, সামাজিক মাধ্যমে এই ছবি ছড়িয়ে দেওয়া হবে, যাতে সাধারণ মানুষও অভিযুক্তদের চিনতে পারে। প্রয়াগরাজের এসএসপি অজয় কুমার জানিয়েছে, ‘ওইদিনের ঘটনার ভিডিও ফুটেজ রয়েছে আমাদের কাছে। সেখানে যাদের দেখা গিয়েছে এখনও তাদের চেনা যায়নি, ফলে গ্রেফতার করা যায়নি। সেই জন্যই সাধারণ মানুষের সাহায্য চেয়েছি আমরা।’ তার দাবি, কথিত আইন মেনেই অভিযুক্তদের গ্রেপ্তার করা হচ্ছে।

    মুসলিমদের বিক্ষোভ দমন করতে প্রতি শুক্রবার বাড়তি পুলিশ মোতায়েন করার সিদ্ধান্ত নিয়েছে উত্তরপ্রদেশ হিন্দুত্ববাদী প্রশাসন। হিন্দুত্ববাদী পুুলিশের দাবি, শান্তিপূর্ণ অবস্থা বজায় রাখতে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।তবে বিশিষ্টজনেরা বলছেন, মূলত মুসলিমদের দমন করতেই এমন ব্যবস্থা নেয়া হয়েছে। উত্তরপ্রদেশে যোগী আদিত্যনাথ ক্ষমতায় আসার পর থেকেই মুসলিমদের ওপর দমন পীড়ন বেড়েছে বলে জানিয়েছে মানবাধিকার সংস্থাগুলো।মহানবী হযরত মুহাম্মদ (ﷺ) কে নিয়ে অপমানজনক মন্তব্য করার প্রতিবাদে গত শুক্রবার ভারতজুড়ে বিক্ষোভ করে মুসলিমরা। পুলিশ ও হিন্দুত্ববাদীদের সঙ্গে সংঘর্ষে দুই জন মুসলিম প্রাণ হারান। এরপর উল্টো অশান্তি ছড়ানোর মিথ্যে অভিযোগ এনে মুসলিমদের বাড়ি গুড়িয়ে দেয় যোগীর হিন্দুত্ববাদী প্রশাসন।হিন্দুত্ববাদী ভারত নিজেকে নিরপেক্ষ দাবি করলেও আসলে তারা হিন্দুত্ববাদকে প্রতিষ্ঠা করতে মুসলিমদের নির্মূল করতে চাচ্ছে। এতে তারা কোন আইন আদালদের তোয়াক্কা করছে না।
    তথ্যসূত্র:
    ——-
    ১. মুসলিমদের ধরতে পোস্টার ছাপিয়েছে যোগী সরকার
    https://tinyurl.com/52m7365f




    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    পশ্চিম তীরে আরও ৩ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরাইল


    গতরাতে পশ্চিম তীরের উত্তরাঞ্চলিয় জেনিন শহরে হামলা চালিয়েছে দখলদার ইসরাইলি বাহিনী। এসময় বর্বর ইহুদি সেনারা ৩ ফিলিস্তিনিকে হত্যা এবং আরও ৮ জনকে আহত করেছে।

    ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, ইসরায়েলি বাহিনীর হামলায় ফিলিস্তিনি ৩ তরুণ প্রাণ হারিয়েছে এবং ৮ জন আহত হয়েছে।

    প্যালেস্টাইন ইনফরমেশন সেন্টারের খবরে বলা হয়েছে, মধ্যরাত ও ভোরের মধ্যে দখলদার ইসরায়েলি বাহিনীর অভিযানে ইউসুফ সালাহ, বেরা লাহলুহ এবং লেইস ইবু সুরুর নামে ৩ মুসলিম যুবক প্রাণ হারিয়েছেন।

    সূত্র থেকে আরও জানা গেছে, দখলদার ইসরাইলি বাহিনী জেনিনের পূর্বাঞ্চলে অনুপ্রবেশ করে। এসময় অভিশপ্ত ইহুদী সেনারা একটি সাদা গাড়ি লক্ষ্য করে গুলি চালায়। এই হামলায় উপরে উল্লেখিত ৩ যুবককে গুলি করে হত্যা করা হয়।

    এই হামলার কারণে, দখলদার ইসরাইলি বাহিনী এবং ফিলিস্তিনি যুবকদের মধ্যে নতুন করে সংঘর্ষ শুরু হয়েছে। যার ফলে ইসরাইলি বাহিনী এই অঞ্চলে তাদের শক্তিবৃদ্ধি করেছে। আজ ১৭ জুন বিকাল পর্যন্ত ফিলিস্তিনি যুবকদের উপর ইহুদী সৈন্যরা একাধিকবার গুলি চালিয়েছে। যাতে ৮ যুবক আহত হয়েছে। আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে জানা গেছে।

    এ বছরের শুরু থেকে ফিলিস্তিনিদের বিরুদ্ধে দখলদার ইসরাইলি বাহিনীর হামলা বেড়েছে বলেও উল্লেখ করা হয়েছে। এই বছরের শুরু থেকে, পশ্চিম তীর এবং জেরুজালেম এলাকায় ইহুদিদের হামলায় ৬০ জন ফিলিস্তিনি প্রাণ হারিয়েছেন। যাদের মধ্যে ২৭ জন জেনিন অঞ্চলের।

    বিশ্লেষকরা বলছেন যে, ইহুদিবাদী ইসরায়েল এবং হিন্দুত্ববাদী ভারত – উভয়ই মুসলিমদের উপর হামলা ও অত্যাচার বাড়িয়েছে বিশেষ করে আফগানিস্তানে তালিবানরা ক্ষমতায় আসার পর থেকেই। তারা হয়তো চাইছে যে, মুসলিমরা আরো শক্তিশালী হয়ে উঠার আগেই নিজ নিজ দেশ থেকে মুসলিমদেরকে নির্মূল করতে।

    তথ্যসূত্র :
    https://tinyurl.com/2yu4ms85
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      আল্লাহ! মুসলিমদের ঘুম থেকে জাগিয়ে দাও

      Comment

      Working...
      X