Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ০৩রা যিলহজ্ব, ১৪৪৩ হিজরি।। ০৩রা জুলাই, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ০৩রা যিলহজ্ব, ১৪৪৩ হিজরি।। ০৩রা জুলাই, ২০২২ ঈসায়ী।

    কাশ্মীরি প্রতিরোধ যোদ্ধাদের হামলায় হিন্দুত্ববাদী এক অফিসার আহত

    দক্ষিণ কাশ্মীরে দখলদার ভারতীয় বাহিনীর উপর ‘হিট এন্ড রান’ কৌশলে অতর্কিত হামলা চালিয়েছেন কাশ্মীরি প্রতিরোধ যোদ্ধাগণ।

    স্থানীয় সূত্র হতে জানা যায়, আজ ৩ জুলাই, কাশ্মীরের অনন্তনাগ জেলায় উগ্র হিন্দুত্ববাদী ভারতীয় দখলদার পুলিশ সদস্যদের উপর অতর্কিত একটি হামলা চালানো হয়েছে। যা স্বাধীনতাকামী কাশ্মীরি গেরিলা প্রতিরোধ যোদ্ধারা দক্ষতার সাথে চালিয়েছেন।

    ফলে, কিছু বুঝে উঠার আগেই হিন্দুত্ববাদের গোলাম ‘ফিরদৌস আহমাদ’ নামের এক গাদ্দার পুলিশ সদস্য গুরুতর আহত হয়। পরে তাকে দ্রুত হাসপাতালে স্থানান্তর করে।

    এদিকে প্রতিবারের মতই, দখলদার ভারতীয় বাহিনী ঘটনাস্থল ঘেরাও করে। তবে ততক্ষণে প্রতিরোধ যোদ্ধারা নিরাপদে সরে পড়তে সক্ষম হন।

    উল্লেখ্য যে, সামান্য পদবি আর দুনিয়াবি কিছু স্বার্থের জন্য নিজের দ্বীন-ঈমান বিসর্জন দিয়ে হিন্দুত্ববাদী পুলিশ বাহিনীতে যোগ দিয়েছে মুসলিম নামধারী অনেক কাশ্মীরি। তাদেরই একজন ছিল উক্ত পুলিশ অফিসার। যাকে তার উপযুক্ত শাস্তির কিছুটা হলেও অনুভব করাতে পেরেছেন প্রতিরোধ যোদ্ধারা।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    পুলিৎজার বিজয়ী কাশ্মীরি সাংবাদিক সান্না ইরশাদকে বিদেশ ভ্রমণে হিন্দুত্ববাদীদের নিষেধাজ্ঞা

    ২০২২ পুলিৎজার পুরস্কার বিজয়ী এবং কাশ্মীরি ফটোসাংবাদিক সান্না ইরশাদ মাট্টুর বৈধ ফরাসি ভিসা থাকা সত্ত্বেও দিল্লি থেকে প্যারিসে যাওয়া আটকে দিয়েছে হিন্দুত্ববাদী প্রশাসন।

    সান্না একটি টুইট বার্তায় বলেছেন যে সেরেন্ডিপিটি আর্লস অনুদান ২০২০ এর ১০ জন পুরস্কার বিজয়ীর একজন হিসাবে তিনি একটি বই লঞ্চ এবং ফটোগ্রাফি প্রদর্শনীর জন্য প্যারিসে যাবেন।

    কিন্তু হিন্দুত্ববাদী কর্তৃপক্ষ তাকে দেশ ছাড়ার অনুমতি না দেওয়ার কারণে যেতে পারছেন না। হিন্দুত্ববাদী কর্তৃপক্ষ যথাযথ কোন কারণ না দেখিয়ে কেবল বলেছে, যে তিনি আন্তর্জাতিকভাবে ভ্রমণ করতে পারবেন না।

    তিনি টুইট বার্তায় বলেছেন, একটি ফরাসি ভিসা সংগ্রহ করা সত্ত্বেও, আমাকে দিল্লি বিমানবন্দরের ইমিগ্রেশন ডেস্কে আটকে দেওয়া হয়৷ আমাকে কোনো কারণ জানানো হয়নি। শুধু বলেছে আমি আন্তর্জাতিকভাবে ভ্রমণ করতে পারব না।”

    “ভারতীয় হিন্দুত্ববাদী কর্তৃপক্ষ কাশ্মীরি মুসলিম সাংবাদিকদের টার্গেট করে ক্রমবর্ধমানভাবে নো-ফ্লাই তালিকা ব্যবহার করছে। কয়েক ডজন মুসলিম সাংবাদিকের বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছে।

    হিন্দুত্ববাদী সন্ত্রাসীরা কাশ্মীরী মুসলিমদের উপর চালানো আগ্রাসন সম্পর্কে বিশ্বকে বেখবর রাখতে চায়। যেহেতু মুসলিম সাংবাদিকরা বিশ্বের সামনের তাদের কুৎসিত চেহারা প্রকাশ করে দেয়, তাই হিন্দুত্ববাদীরা বিদ্বেষবশত মুসলিম সাংবাদিকদের নানাভাবে কোণঠাসা করছে।

    তথ্যসূত্র:
    ——
    1. Pulitzer winning Kashmiri journalist Sanna Irshad Mattoo stopped from travelling abroad


    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment

    Working...
    X