Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ২০শে যিলহজ্ব, ১৪৪৩ হিজরি।। ২০শে জুলাই, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ২০শে যিলহজ্ব, ১৪৪৩ হিজরি।। ২০শে জুলাই, ২০২২ ঈসায়ী।

    ভারতের লুলু মলে নামাজ পড়ায় চার মুসলিম যুবককে আটক করলো হিন্দুত্ববাদী পুলিশ


    ভারতের লখনউ হিন্দুত্ববাদী পুলিশ গতকাল ১৯-০৭-২২ মঙ্গলবার চারজন মুসলিম যুবককে গ্রেপ্তার করেছে। তাদের অপরাধ শুধু একটাই- তারা মুসলিম ব্যক্তির মালিকানাধীন নতুন খোলা লুলু মলে নামাজ পড়েছিল।

    গ্রেফতারকৃতরা হলেন মোহাম্মদ রেহান, মোহাম্মদ আতিফ খান, মোহাম্মদ লোকমান ও মোহাম্মদ নোমান। লখনউ পুলিশ কমিশনারেট বলেছে, যে তারা মল থেকে নজরদারি ফুটেজ পরীক্ষা করে ৪ জন মুসলিমকে সনাক্ত করেছে।

    ১২ জুলাই হিন্দুত্ববাদী টুইটার হ্যান্ডলগুলি এবং আরএসএস মুখপাত্র সংগঠক সোশ্যাল মিডিয়ায় কিছু ব্যক্তির মলে নামাজ পড়ার একটি ভিডিও শেয়ার করেছে। পরে হিন্দুত্ববাদী গোষ্ঠীগুলি এ নিয়ে তীব্র মুসলিম বিদ্বেষ ছড়াতে থাকে।

    হিন্দুত্ববাদী পুলিশ মুসলিমদের ব্যাপারে প্রোপাগান্ডা বন্ধ করার পরিবর্তে ১৪ জুলাই অজ্ঞাত মুসলিম ব্যক্তিদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ধারা 153A(1) (গোষ্ঠীর মধ্যে শত্রুতা প্রচার করা), 295A (ধর্মীয় অনুভূতিকে ক্ষুব্ধ করার উদ্দেশ্যে কাজ), 341 (অন্যায়) এর অধীনে একটি প্রথম তথ্য প্রতিবেদন দাখিল করে।

    হিন্দুত্ববাদী সংগঠন অখিল ভারতীয় হিন্দু মহাসভার সদস্যরা ১৪ জুলাই মলের গেটের বাইরে বিক্ষোভ করতে থাকে। তারা কর্তৃপক্ষের কাছে মলের কাছে হনুমান চালিসা পাঠ করার অনুমতি চেয়েছে। এবং সমস্ত হিন্দুদের ওই শপিং মল বয়কট করার ডাক দিয়েছে।

    ভারত এখন মুসলিমদের জন্য এতোটাই সঙ্কুচিত হয়ে পরেছে যে, নিজ ধর্মীয় বিধান পালন করাও অন্যায়। হিন্দুত্ববাদীরা মুসলিমদের নামাজ, কোরবানি সহ মৌলিক বিধান পালন করতে বাধা দিচ্ছে। মুসলিমদের বিরুদ্ধে ঘৃণা উসকে দিয়ে মুসলিমদের গণহারে হত্যার চক বাস্তবায়ন করেছে।এ অবস্থায় মুসলিমদের পূর্ব থেকেই সতর্কতা অবলম্বন করে নিজ পরিবার ও জাতিকে রক্ষায় নববী মানহাজের অনুসরণ করে নিজেদের প্রতিরক্ষা জোরদার করার আহ্বান জানিয়েছেন ইসলামি চিন্তাবীদ হক্কানী উলামায়ে কেরাম।


    তথ্যসূত্র:
    ——–
    1. Namaz at UP Lulu Mall: Four Muslim men sent to jail
    https://tinyurl.com/4ct8nar9
    2. UP Police file FIR against Muslims who offered namaz at Lulu Mall
    https://tinyurl.com/5xubktpu
    3. https://tinyurl.com/2p9bbhmh






    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    ভারতে মুসলিম পরিচয়ে ফেসবুকে হিন্দুত্ববাদী যুবকের আপত্তিকর পোস্ট

    ভারতে উগ্র হিন্দুরা মুসলিমদের উপর গণহত্যায় সব শ্রেণীর হিন্দুদের শামিল করতে বিভিন্ন ষড়যন্ত্র করে যাচ্ছে। যার অন্যতম একটি হল মুসলিমদের পরিচয় ও বেশ ধারণ করে অপরাধমূলক কাজ করা। তারই অংশ হিসেবে এবার ভারতের কর্ণাটকে এক উগ্র হিন্দু যুবক মুসলিম ব্যক্তির নামে একটি অ্যাকাউন্ট ব্যবহার করে ফেসবুকে আপত্তিকর ও অশালীন কথা বার্তা পোস্ট করতে থাকে। যেন তা দেখে হিন্দুরা মুসলিমদের উপর ক্ষিপ্ত হয়ে উঠে।

    সেই উগ্র হিন্দু যুবকের নাম দিভিন দেবাইয়া। সে কর্ণাটকের কোডাগু জেলার ভিরাজপেট তালুকের কেদামুল্লুর বাসিন্দা। সে তার ভুয়া অ্যাকাউন্টের মাধ্যমে হিন্দুদের দেবী কাবেরীকে মানহানিকর এবং অবমাননাকর বার্তা পোস্ট করে, যাকে স্থানীয় কোদাভা হিন্দু সম্প্রদায় তাদের দেবতা হিসাবে পূজা করে। হিন্দু যুবকটি মুসলিম হিসাবে পরিচয় দিয়ে কোডাভা সম্প্রদায়ের মহিলাদের লক্ষ্য করে অবমাননাকর ও অশ্লীল বার্তাও পোস্ট করেছিল।

    কোডাগু বিজেপির একটি শক্ত ঘাঁটি এবং এই জেলায় বেশ কয়েকটি হিন্দুত্ববাদী সংগঠন সক্রিয় রয়েছে। এটি একটি সংবেদনশীল অঞ্চল হিসাবেও পরিচিত। ফলে সহজেই তাদের ক্ষেপিয়ে তুলে মুসলিমদের উপর হামলা করানো যাবে। হিন্দু যুবকদের অস্বস্তিকর পোস্টগুলি মুসলিম গণহত্যার মোড় নেয়। কারণ বিভিন্ন হিন্দু সংগঠন পোস্টগুলির তীব্র নিন্দা জানিয়ে ‘বন্ধ’ ডাক দিয়েছে। মুসলিমদের উপর হামলার জন্য প্রস্তুতি নিতে শুরু করেছিল।

    কোডাভা সম্প্রদায়ের ফেডারেশনের সদস্যরা যারা (FB) এফবিতে-তে আপত্তিকর পোস্টের কারণে মুসলিদের বিরুদ্ধে অস্ত্র ধরেছিল। তারা অপরাধী মুসলিম নন তা জানার পর বলেছে যে, “এটি একটি দুর্ভাগ্যজনক ঘটনা যা ঘটা উচিত হয়নি।” ঘটনার আসল ব্যাপার না জানা গেছে নিশ্চই এটি মুসলিম গণহত্যায় রুপ নিত।

    উল্লেখ্য, ইতিপূর্বেও বহু জায়গায় মুসলিম সেজে অপরাধ করতে গিয়ে ধরা পড়েছিল। আর ধরা না পড়লেই সব দোষ মুসলিমদের। আর বাংলাদেশে তো এসব ঘটনা অহরহ ঘটছে, যদিও এখানে প্রেক্ষাপট কিছুটা ভিন্ন।


    তথ্যসূত্র:
    ——-
    1. Hindu youth arrested for posing as Muslim and posting objectionable posts on Facebook
    https://tinyurl.com/3ay73mw5


    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      বাংলাদেশে হিন্দুরা আক্রান্ত উল্লেখ করে বিদেশ মন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে হিন্দুত্ববাদী শুভেন্দুর চিঠি


      বাংলাদেশে অবস্থিত ভারতীয় হিন্দুত্ববাদীদের দালাল এশীয় হিন্দুরা আদা জল খেয়ে মাঠে নেমেছে। তারা ভারতের মত বাংলাদেশী মুসলিমদের উপর আগ্রাসন চালানোর মাঠ প্রস্তুত করছে। সে লক্ষ্যে কিছুদিন পরপর তারা প্রাণপ্রিয় নবী ও ইসলাম নিয়ে কটুক্তি করে তাওহিদী মুসলিমদের ক্ষিপ্ত করে জল ঘোলা করা চেষ্টা করে যাচ্ছে। নিজেরাই মূর্তি ভেঙ্গে, পুরনো বাড়িঘরে আগুন লাগিয়ে মুসলিমদেরকে তাদের উপর হামলাকারী হিসেবে তুলে ধরছে। আর কথিত সাজানো সংখ্যালঘু নির্যাতন কে পুঁজি করে বাংলাদেশের উপর হস্তক্ষেপ করার মোক্ষম সুযোগ তৈরির পাঁয়তারা করছে হিন্দুত্ববাদী ভারত।

      বিগত বেশ কয়েক বছরে একাধিকবার বাংলাদেশে কথিত হিন্দু-নিপীড়নের নাটক সাজানো হয়েছে। হিন্দুত্ববাদী ভারতের সরকারী দল বিজেপি’র কট্টর মুসলিমবিদ্বেষী নেতা সুব্রামানিয়াম স্বামী কয়েক বছর আগে বলেছিল যে, বাংলাদেশে হিন্দু নির্যাতন বন্ধ না হলে ভারতের উচিৎ বাংলাদেশে আক্রমণ করা।

      এবার এই বিষয়ে উদ্বেগ প্রকাশ করে গত ১৮-০৭-২২ সোমবার রাতে বিদেশ মন্ত্রণালয়কে চিঠি লিখেছে হিন্দুত্ববাদী শুভেন্দু অধিকারী। তাতে তার বক্তব্য, বাংলাদেশের হিন্দু সম্প্রদায়ের উপর লাগাতার সাম্প্রদায়িক হামলার ঘটনায় বিদেশমন্ত্রক যেন দ্রুত হস্তক্ষেপ করে।

      অথচ ভারতে মুসলিমদের পিটিয়ে হত্যা করা হলে কিংবা কাশ্মীরে মুসলিম মা-বোনরা নির্যাতিত হলে এদেশের হিন্দুত্বাদীদের দালালরা বলে যে, এটা ভারতের অভ্যন্তরীণ বিষয়, অন্য দেশের অভ্যন্তরীণ বিষয় নিয়ে কেউ আমাদের দেশের জল ঘোলা করার চেষ্টা করলে তার বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নেওয়া হবে! আর এদেশে কিছু হলেই তদন্ত ছাড়াই ভারতীয় হিন্দুত্ববাদীরা বাংলাদেশে হামলা করার হুমকি দেয়।

      তাই বিশেষজ্ঞরা বলছেন, ভারত ও বাংলাদেশে বাড়তে থাকা হিন্দুত্ববাদের প্রভাব ও মুসলিমবিদ্বেষ অত্র অঞ্চলের মুসলিমদের দিকে ধেয়ে আসা কোন ভয়াল ঝড়েরই পূর্বাভাস দিচ্ছে। বাংলাদেশের মুসলিমদের তাই এতা ভেবে বসে থাকে উচিৎ নয় যে, ভারত-কাশ্মীরের কিংবা আসামের মুসলিমদের সমস্যা শুধু তাদের মাঝেি সীমাবদ্ধ থাকবে; বরং টা অচিরেই এদেশেও এসে আছড়ে পরবে। তাই সেই হিন্দুত্ববাদী আগ্রাসী ঝড় মোকাবেলায় আগে থেকেই মুসলিমদেরকে ঐক্যবদ্ধ প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়েছেন হক্কানী উলামায়ে কেরাম।


      তথ্যসূত্র:
      ——–
      ১. বাংলাদেশে হিন্দুদের উপর ধারাবাহিক হামলা, বিদেশমন্ত্রকের হস্তক্ষেপ চেয়ে চিঠি শুভেন্দুর
      https://tinyurl.com/8dr3sdp9
      https://tinyurl.com/hs2ap5h4
      https://tinyurl.com/4h5mxvvx

      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment

      Working...
      X