Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ২২শে যিলহজ্ব, ১৪৪৩ হিজরি।। ২২শে জুলাই, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ২২শে যিলহজ্ব, ১৪৪৩ হিজরি।। ২২শে জুলাই, ২০২২ ঈসায়ী।

    কর্ণাটকে সন্ত্রাসী বজরং দলের হামলায় ১৮ বছর বয়সী মুসলিম যুবক খুন


    ভারতের কর্ণাটকের বেল্লারে হিন্দুত্ববাদী সন্ত্রাসী গোষ্ঠী বজরং দলের সদস্যদের হামলায় গুরুতর আহত একজন ১৮ বছর বয়সী মুসলিম যুবক গত ২১ জুলাই বৃহস্পতিবার হাসপাতালে মারা যায়। নিহত মুসলিম যুবকের নাম মাসুদ।

    ১৯ জুলাই রাতে কালাঞ্জা গ্রামের বিষ্ণুনগরে আট হিন্দুত্ববাদী সন্ত্রাসীদের একটি দল মাসুদের ওপর হামলা চালায়। হিন্দু সন্ত্রাসীদের হামলায় নিহত মুসলিম কেরালার কাসারগোডের মোগরাল পুথুর বাসিন্দা। হিন্দুত্ববাদী সন্ত্রাসীরা তাকে মারধরের এক পর্যায়ে সোডার বোতল দিয়ে মাথায় আঘাত করে। হামলার পরে হিন্দুত্ববাদী সন্ত্রাসীরা তাকে মৃত ভেবে ফেলে যায়। হামলাকারী সেই হিন্দুত্ববাদী সন্ত্রাসীরা হল সুনীল, সুধীর, শিব, সাধাশিব, রঞ্জিত, অভিলাষ, জিম রঞ্জিত ও ভাস্কর।

    ঘটনার সূত্রপাত হয়, মাসখানেক আগে সুলিয়ার কালাঞ্জায় নানার বাড়িতে আসা মাসুদ (১৮) দিনমজুরের কাজ করত। তিনি একদিন রাস্তায় একটি দোকানে যান, ঘটনাক্রমে সেখানে একে অপরের সাথে ধাক্কা খাওয়ার তুচ্ছ কারণে হিন্দু সুধীর ও মাসুদের মাঝে ঝগড়া হয়।

    সেই সামান্য ঝগড়ার কারণে ১৯ শে জুলাই রাতে হিন্দুত্ববাদী বজরং দলের আট সন্ত্রাসী- সুনীল, সুধীর, শিব, সাধাশিব, রঞ্জিত, অভিলাষ, জিম রঞ্জিত এবং ভাস্কর-মাসুদকে নির্মমভাবে মারধর করে। শেষে মৃত্যু নিশ্চিত করতে পাষাণ্ডু অভিলাষ সোডার বোতল দিয়ে মাসুদের মাথায় আঘাত করে। পরে মৃত ভেবে একটি কূপের কাছে অচেতন অবস্থায় ফেলে যায়।

    স্বানীয় মুসলিমরা মাসুদকে ম্যাঙ্গালুরুর একটি বেসরকারী হাসপাতালে নিবিড় পরিচর্যা ইউনিটে চিকিৎসা করা জন্য ভর্তি করে কিন্তু আঘাতের তীব্রতার কারণে সে মারা যায়।

    হিন্দুত্ববাদী ভারতে মুসলিমদের জান মালের কোন নিরাপত্তা নেই। হিন্দুত্ববাদীরা সামান্য অজুহাতেই মুসলিমদের উপর হামলা চালাচ্ছে, খুন করছে। এ অবস্থায় নিজেদের জান মাল রক্ষায় মুসলিমদেরকে দলাদলি ভুলে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন বিশ্লেষক উলামায়ে কেরাম।


    তথ্যসূত্র:
    ——-
    1. 18-year-old Muslim youth dies in Bajrang Dal attack in Karnataka
    http://lnnk.in/dJgp

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    ইদলিবে রাশিয়ার হৃদয়বিদারক হামলায় ৫ শিশুসহ নিহত ৭, আহত ১৪ মুসলিম


    দখলদার রুশ বাহিনী সিরিয়ায় বেসামরিকদের বিরুদ্ধে ফের হৃদয়বিদারক গণহত্যা চালানো শুরু করেছে। গতকালের একটি হামলায় একই পরিবারের ৪ ভাইবোন সহ অন্তত ২১ জন হতাহত হয়েছে বলে জানা গেছে।দখলদার রাশিয়া উত্তর সিরিয়ার এখনো বেসামরিক গণহত্যার নীতি অব্যাহত রেখেছে। সেই সূত্র ধরেই রুশ বাহিনী উত্তর সিরিয়ার ইদলিব সিটিতে গতকাল ২১ জুলাই সকালে বেসামরিক এলাকায় কয়েক দফায় বোমাবর্ষণ করেছে।স্থানীয় সূত্রে জানা গেছে, জিসর আশ-শুগুরের কাছে ইয়াকুবিয়ে এবং সিডিডে গ্রামে হামলাগুলো চালানো হয়। যেখানে রুশ বিমানগুলো ৪ বার পৃথক বোমা হামলা চালিয়েছে। ফলশ্রুতিতে অনেক বেসামরিক বাড়ি-ঘর ধ্বংস হয়ে গেছে। যার ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে নিহত এবং আহত হয়েছেন অনেক বেসামরিক লোক।আঞ্চলিক সূত্র জানিয়েছে যে, রুশ হামলায় পর এখন পর্যন্ত ধ্বংসস্তুপের নিচ থেকে ৫ শিশু সহ অন্তত ৭ জন বেসামরিক লোকের মৃত দেহ উদ্ধার করা হয়েছে। নিহত ৫ শিশুর বয়স ১০ বছরের নিচে বলে জানা গেছে। সেই সাথে আরও ১৪ বেসামরিক ব্যক্তিকেও গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে।সিরিয়া যুদ্ধ আজ ১২ তম বছর পার করছে। যেখানে সম্পূর্ণ দায়মুক্তি ছাড়াই বেসামরিক লোকদের হত্যা করে চলছে রাশিয়া, ইরান ও কুখ্যাত শিয়া নুসাইরি বাহিনী; একই কাজ করছে সন্ত্রাসী অ্যামেরিকা। একজন সম্মানিত আলেম তাই আক্ষেপ করে বলেছেন যে – পৃথিবী আজ শামকে ভুলে গেছে, কিন্তু তারা জানে না যে শাম পৃথিবীর মাথা, আর শাম ভাল থাকলেই পৃথিবী ভাল থাকবে, নতুবা নয়।






    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment

    Working...
    X