Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ২৫শে যিলহজ্ব, ১৪৪৩ হিজরি।। ২৫শে জুলাই, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ২৫শে যিলহজ্ব, ১৪৪৩ হিজরি।। ২৫শে জুলাই, ২০২২ ঈসায়ী।

    দখলকৃত পশ্চিম তীরে ইসরায়েলি সন্ত্রাসীদের হাতে দুই ফিলিস্তিনি খুন


    ফিলিস্তিনি মুসলিমদের ভূমি দখল করে তাদের উপরই পাশবিকতা চালাচ্ছে দখলদার ইসরাইল। গতকাল ২৪ জুলাই ২০২২ তারিখে দখলকৃত পশ্চিম তীরের নাবলুসে হয়রানিমূলক অভিযান চালিয়ে দুই ফিলিস্তিনি মুসলিমকে খুন করেছে ইসরায়েলি সন্ত্রাসী সেনাবাহিনী।

    ফিলিস্তিনি বার্তাসংস্থা ওয়াফা সূত্রমতে, ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ২৫ বছর বয়সী মুহাম্মাদ আজিজিকে বুকে গুলি করে খুন করেছে বর্বর ইহুদিরা। আর ২৮ বছর বয়সী আবদুল রহমান জামাল সুলেমান সোবকে মাথায় গুলি করে খুন করে দখলদার বাহিনী। ফিলিস্তিনি রেড ক্রিসেন্টের মতে, ইহুদিদের পাশবিক ঐ হামলায় কমপক্ষে ১২ জন মুসলিম আহত হয়েছেন, যার মধ্যে একজনের অবস্থা গুরুতর।

    হুসেইন আল-শেখ নামে একজন সিনিয়র ফিলিস্তিনি কর্মকর্তা টুইটারে বলেছেন, “এ বর্বর হামলা নাবলুসের পুরানো শহরে দখলদার বাহিনীর আরেকটি সংযোজন। যেখানে বেশ কয়েকজন হতাহত হয়েছে। আমরা এই হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানাই।”

    মুসলিম বিশেষজ্ঞগণ বলছেন যে, ফিলিস্তিনি মুসলিমদের প্রতি মানবতার চরম শত্রু ইহুদিদের এরূপ আচরণের পরেও আজ আরব বিশ্ব ইজরাইলের সাথে নিজেদের সম্পর্ক স্বাভাবিক করার প্রতিযোগিতায় লিপ্ত হয়েছে। তাই মুসলিমদের উচিত পশ্চিমা এবং ইহুদিদের এসব দেশীয় এজেন্টদের বিরুদ্ধে প্রতিরোধ ব্যবস্থা গড়ে তোলা এবং সেই সাথে নিজেদের মাঝে ঐক্য স্থাপন করা।


    তথ্যসূত্র:
    ——-
    1. Two Palestinians killed by Israel in occupied West Bank
    https://tinyurl.com/pu2jez7c
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    ইসলাম গ্রহণ করায় বিধবা নারী ও তাঁর কন্যাদের ঘর খালি করতে হিন্দুত্ববাদীদের চাপ

    ঘটনাটি নাগপুরের। সেখানের এক বিধবা নারী ও তাঁর দুই কন্যা একমাস আগে ইসলাম গ্রহণ করেন। এই “অপরাধে” তাঁদের বাড়ি খালি করতে বলেছে সেখানকার উগ্র হিন্দু সম্প্রদায়ের লোকজন।

    ঘটনাসূত্রে জানা যায় যে, সেই বিধবা নারীর স্বামী প্যারালাইজ হয়ে পরবর্তীতে মারা যান। এতে সেই নারী ও তাঁর কন্যাদের জীবনে বিপর্যয় নেমে আসে। এমন অবস্থায় এক মুসলিম ব্যবসায়ী তাঁদের সাহায্যার্থে এগিয়ে আসে। সেই মুসলিম ব্যবসায়ী তাঁর দোকানে তাঁদেরকে জায়গা দেন। পরবর্তীতে সেই বিধবা নারী ও তাঁর কন্যারা ইসলাম ধর্ম গ্রহণ করেন।

    সেই মুসলিম ব্যবসায়ী বলেন- “আমাদের মাঝে পারিবারিক বন্ধন রয়েছে, যার সাথে ইসলামের কোনো সম্পর্ক নেই। যতক্ষণ পর্যন্ত না ইসলামের প্রতি কারো গভীর আকর্ষণ জন্মে, ততক্ষণ পর্যন্ত কেউ ইসলাম গ্রহণ করে না।”

    উল্লেখ্য যে, উক্ত ঘটনার পর সেই মুসলিম ব্যবসায়ীকেই দোষারোপ করেছে এলাকাবাসী। এবং এই ঘটনাকে কেন্দ্র করে এখন সেই এলাকায় গণ-ধর্মান্তরের একটি ভিত্তিহীন প্রোপাগান্ডা শুরু হয়েছে।

    মুসলিম বিশেষজ্ঞগণ বলছেন, সেই অসহায় নারী যখন বিপদের মধ্যে ছিলেন, তখন কোন উগ্র হিন্দু তাঁকে সাহায্য করতে এগিয়ে আসে নি। কিন্তু একজন মুসলিম ব্যবসায়ী তাঁকে সাহায্যার্থে এগিয়ে আসলে এবং সেই ব্যবসায়ীর ব্যবহারে মুগ্ধ হয়ে তাঁরা ইসলাম কবুল করলে উগ্র হিন্দু সম্প্রদায়ের লোকেরা তাঁকে বাড়ি থেকে বের হয়ে যেতে চাপ দিচ্ছে। এটিই মুসলিম এবং উগ্র হিন্দুত্ববাদীদের মাঝে পার্থক্য।

    তাঁরা আরও বলছেন, এই হিন্দুত্ববাদীরা আসলে খোদ নিজেদের সম্প্রদায়েরই কল্যান চায় না। তাদের একমাত্র এজেন্ডা হল- সমগ্র ভারত থেকে মুসলিম এবং ইসলাম কে নিশ্চিহ্ন করা। এবং পুরো ভারতকে মূর্খতার অন্ধকারে নিমজ্জিত করা।


    তথ্যসূত্র :
    ———
    1. Nagpur: Widow, daughters asked to vacate house for embracing Islam
    https://tinyurl.com/452nnr26

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      উত্তরপ্রদেশে ‘লাভ জিহাদ’ মামলায় মুসলিম ব্যবসায়ীকে ফাঁসাতে হিন্দু নারীকে ভাড়া করেছে দুই হিন্দুত্ববাদী

      হিন্দুত্ববাদী ভারতে মুসলিমদের কোণঠাসা করতে একের পর এক ষড়যন্ত্র জারি রেখেছে ক্ষমতাসীন দলের সদস্যরা। এরই জের ধরে উত্তর প্রদেশের কাসগঞ্জে কথিত ‘লাভ জিহাদ’ মামলায় একজন মুসলিম ব্যবসায়ীকে ফাঁসানোর জন্য দিল্লীর এক নারীকে ভাড়া করেছে দুই হিন্দুত্ববাদী। এদের মধ্যে একজন হলো ‘বিজেপি যুব শাখার জেলা সহ-সভাপতি’।

      ২৪ বছর বয়সী সেই হিন্দু নারী উক্ত দুই হিন্দুত্ববাদীদের বিরুদ্ধে অভিযোগ করেছে। তার অভিযোগ অনুযায়ী উক্ত দুই উগ্র হিন্দু যুবক এক মুসলিম ব্যবসায়ীকে ধর্ষণ ও ‘লাভ জিহাদ’ মামলায় ফাঁসানোর জন্য তাকে ‘নিয়োগ’ করেছে।

      আমান চৌহান (৩৪) এবং আকাশ সোলাঙ্কি (২৮) নামের ঐ দুই উগ্র হিন্দু যুবক ‘রাধা’ নামের ওই নারীকে প্রিন্স কুরেশি নামের সেই মুসলিম ব্যবসায়ীর বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দায়ের করতে বলে। এরপর রাধা কুরেশির ব্যপারে মিথ্যা অভিযোগ দেয় যে কুরেশি নিজেকে ‘মনু গুপ্ত’ হিসেবে উপস্থাপন করে তাকে বিয়ে করার প্রতিশ্রুতি দেন। কিন্তু পরে বিয়ে না করে তাকে “ধর্ষণ” করেন। তার এই মিথ্যে অভিযোগের পর, মুসলিম ব্যবসায়ী কোরেশির বিরুদ্ধে ১৬ জুলাই আইপিসি ধারা ৩৭৬ (ধর্ষণ), ৩২৩ (স্বেচ্ছায় আঘাত করা) এবং ৫০৬ (অপরাধীর ভয় দেখানো) এর অধীনে মামলা করা হয়।

      উক্ত ঘটনার পরিপ্রেক্ষিতে মুসলিম বিশেষজ্ঞগণ বলছেন যে, হিন্দুত্ববাদীরা এখন মুসলিমদেরকে আক্রমণ করতে তাদেরই নারীদেরকে ভাড়া করছে, যা খুবই নিম্ন মানসিকতার পরিচায়ক। তাই হিন্দু নারীদের উচিত হবে মুসলিম ও ইসলামের ব্যপারে তাদের দৃষ্টিভঙ্গি পরিবর্তন করা এবং হিন্দুত্ববাদীদের ঘৃণ্য এজেন্ডা বাস্তবায়নের অংশ হতে নিজেদের দূরে সরিয়ে রাখা।


      তথ্যসূত্র :
      ———
      1. Two men hire Delhi woman to frame Muslim businessman in ‘love jihad’ case in UP’s Kasganj
      https://tinyurl.com/3j8td4hs




      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        তারা একে অপরের কল্যাণ চাইলে ইসলামের পথেই একে অপরকে ডাকতো জাহান্নামের প্রতি ডাকত না। তাদের কাছে তো তাদের মা বোনদের কোন ইজ্জত নেই তারা কিভাবে একে অপরের কল্যাণ চাইবে। যদি ইজ্জত থাকত তাহলে তাদের মা বোনদেরকে এই ধরনের হীন কাজে ব্যবহার করত না।
        পৃথিবীর রঙ্গে রঙ্গিন না হয়ে পৃথিবীকে আখেরাতের রঙ্গে রাঙ্গাই।

        Comment

        Working...
        X