Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ৩১শে যিলহজ্ব, ১৪৪৩ হিজরি।। ৩১শে জুলাই, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ৩১শে যিলহজ্ব, ১৪৪৩ হিজরি।। ৩১শে জুলাই, ২০২২ ঈসায়ী।

    শাম | আবারও রাশিয়ান বোমা হামলায় নিহত ২ শিশু, আহত অপর ২ বেসামরিক মুসলিম


    সিরিয়ায় দখলদার রাশিয়ার মুসলিম গণহত্যা অব্যাহত রয়েছে। গতকাল ৩০ জুলাই রাশিয়ান হামলায় ২ শিশু নিহত ও ২ জন বেসামরিক মানুষ গুরুতর আহত হয়েছেন। আহতদের একজন নিহত শিশুর পিতা।

    গত ২১ জুলাই সন্ত্রাসী রাশিয়ান হামলায় একই পরিবারের ৪ ভাইবোন সহ অন্তত ২১ জন হতাহত হয়েছিল। এ ঘটনার রেষ না কাটতেই আবারও বর্বর হামলা চালাল রাশিয়া।কথিত সন্ত্রাসবাদ দমনের অযুহাতে নিরপরাধ মুসলিম শিশুদের গণহারে হত্যা করই যাচ্ছে ইরান-রাশিয়া-আসাদ-হিজবুলাহ জোট৷ এরপরও এ ঘটনায় বিশ্ব মিডিয়া ও কথিত মানবাধিকার সংস্থা নিচ্ছে নিরব ভূমিকা।

    যদিও ইউক্রেন ইস্যুতে নিয়মিতই সরব তারা।এমনকি, ইউক্রেনে রাশিয়ান হামলায় মানবাধিকার লঙ্ঘনের কারণে বিভিন্নভাবে বিধিনিষেধ চাপিয়ে দিয়েছে ইউরোপিয়-পশিমারা। ইউক্রেনের নাগরিকদের নীল চোখওয়ালা ইউরোপীয় সভ্য মানুষ গণ্য করে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে৷

    বিপরীতে সিরিয়াতে একই রাশিয়া মুসলিমদের গণহারে হত্যা করে যাচ্ছে, সেব্যাপারে কিছুই বলছে না তারা। সিরিয়ান নারী-শিশুদের শরনার্থী হিসেবে আশ্রয় দিতেও নারাজ ছিল এই বর্বর পশ্চিমারা। এমনকি শরনার্থী নারী-শিশুদের সাগরে ডুবিয়ে মেরেছে অনেক ‘সভ্য’ ইউরপিয়ান দেশ।

    মাঝেমধ্যেই সাগর কিনারায় ভেসে উঠেছে ছোট্ট শিশু আইলান কুর্দিদের লাশ।এ অবস্থায় বিশ্বের সকল মাজলুম মুসলিমদের উদ্ধার করতে মুসলিম জাতীকে নববী মানহাজ অনুসরণ করে কার্যকর পদক্ষেপ গ্রহণের আহ্বান জানিয়েছেন মুসলিম বিশেষজ্ঞগণ।


    তথ্যসূত্র :
    ———
    1. Today, July 30, two children were killed and two men injured after the regime’s forces and Russia bombed Kafer_Tall village with artillery shelling in the western countryside of Aleppo.-
    https://tinyurl.com/wnxm8aph






    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    ভারতে মুসলিমদের বিরুদ্ধে প্রস্তুতি নিতে হিন্দুদের আহ্বান কর্ণাটকের হিন্দুত্ববাদী নেতার



    ভারতে মুসলিমদের বিরুদ্ধে প্রতিশোধের প্রকাশ্য হুমকি দিয়ে কথিত ‘আত্মরক্ষার’ প্রস্তুতি নিতে হিন্দুদের আহ্বান জানাল কর্ণাটকের কট্টর হিন্দুত্ববাদী নেতা প্রমোদ মুথালিক। এর আগে এই কট্টর হিন্দুত্ববাদী নেতা ভারতে মাদ্রাসা বন্ধ করে দেয়ার দাবি তুলেছিল।

    সোশ্যাল ডেমোক্রেটিক পার্টি অফ ইন্ডিয়া (SDPI) ভারতীয় নির্বাচন কমিশনে নিবন্ধিত একটি মুসলিম দল। যারা কর্ণাটকের কয়েকটি গ্রাম ও জেলা ভিত্তিত পঞ্চায়েত নির্বাচনে অংশগ্রহণ করে আসছে। এটি অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমীন (এআইএমআইএম)-এর মতোই গণতান্ত্রিক রাজনৈতিক দল। যারা মাঝেমধ্যে হিন্দুদের দ্বারা নির্যাতিত মুসলিমদের পক্ষেও কথা বলে থাকে।

    তবে, এই প্রতিবাদ ও কথা বলাকে কথিত মুসলিম সন্ত্রাসবাদ উস্কে দেয়ার অযুহাত হিসেবে দেখছে হিন্দুত্ববাদীরা। এই অযুহাতে সাংবাদিক সম্মেলন করে ঐ উগ্র নেতা দাবি করেছে যে, মুসলিমরা যদি তাদের SDPI এর কার্যক্রম বন্ধ না করে তাহলে হিন্দুরা মুসলিমদের বিরুদ্ধে প্রতিশোধ নিতে প্রস্তুতি নিবে। এর আগেও হিন্দুত্ববাদী নেতারা মুসলিমদের গণহারে হত্যা করার প্রকাশ্য আহ্বান জানিয়েছে।

    সম্প্রতি প্রতিদিনই ভারতীয় মুসলিমদের উপর নিপিড়ীণের খবর পাওয়া যাচ্ছে। গত ২৬ জুলাই ৬ জন দরিদ্র মুসলিম ভিক্ষা করতে গেলে বজরং দলের নেতারা তাদেরকে পিটিয়ে আহত করে। ২৬ জুলাই কর্ণাটকের দক্ষিণ কন্নড়ের সুরথকালে একটি কাপড়ের দোকানে প্রবেশ করে মুহাম্মাদ ফাজিল নামে এক মুসলিম ব্যাবসায়ীকে কুপিয়ে খুন করে উগ্র হিন্দুরা। ২৩ জুলাই উত্তরপ্রদেশে মুসলিম কিশোর স্কুলে ভর্তি হতে গেলে হিন্দু শিক্ষকরা পিটিয়ে হত্যা করে। এগুলো হল বর্তমান ভারতের নিয়মিত চিত্র। বিশেষজ্ঞরা মনে করেন ভারতে মুসলিমদের গণহারে হত্যা মিশনের অংশ হিসেবেই এসব হত্যাকাণ্ড চালাচ্ছে হিন্দুরা৷

    এ অবস্থায় মুসলিম বিশেষজ্ঞগণ জানিয়েছেন, হিন্দুত্ববাদী ভারত মুসলিমদের গণহত্যার সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। তাদের এখন দরকার শুধু কিছু শক্ত ‘অজুহাত’, যার মাধ্যমে তারা মুসলিম গণহত্যাকে জায়েজ প্রমাণ করে তাদের রামরাজ্য কায়েমের কাজ শুরু করে দিতে পারবে।



    তথ্যসূত্র:
    ———
    1. Pramod Muthalik, the chief of Hindu rightwing group, Sri Ram Sena threatened “revenge” against Muslims and called on Hindus to prepare for “self defense”-
    https://tinyurl.com/59kjd9c7

    2. 6 Muslim Men Dressed as ‘Seers’ Beaten Up by Hindutva Group Members, Case Filed-
    https://tinyurl.com/yetp8rup

    3. https://alfirdaws.org/2022/07/28/58221/

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      মধ্যপ্রদেশে স্কুল পাঠ্যক্রম থেকে মুঘল শাসকদের ইতিহাস বাদ দেওয়ার সিদ্ধান্ত


      ভারতীয় হিন্দুত্ববাদীরা মুসলিমদের গৌরবমাখা ইতিহাস বিকৃত করার পাশাপাশি, স্কুলের পাঠ্যতালিকা থেকেও বাদ দিয়ে দিচ্ছে মুসলিম শাসকদের ইতিহাস। পরবর্তী প্রজম্ম যেন জানতেই না পরে ভারতীয় উপমহাদেশ বিনির্মাণে মুসলিমদের কত বড় ভূমিকা ছিল।

      ইতিমধ্যেই অনেক রাজ্যে মুসলিম শাসকদের ইতিহাস বাদ দিয়েছে হিন্দুত্ববাদী সরকার। এর পরিবর্তে মুসলিম শাসকদের প্রকৃত ইতিহাস বিকৃত করে তাদের দখলদার, হত্যাকারী, ধর্ষণকারী, লুণ্ঠনকারী হিসেবে উপস্থাপন করছে।এবার মধ্যপ্রদেশ সরকার স্কুল পাঠ্যক্রম থেকে মুঘল শাসকদের গল্প বাদ দেওয়ার পরিকল্পনা করছে। টিপু সুলতান, সিরাজউদ্দৌলাসহ সমস্ত মুসলিম শাসকদের সম্পর্কে অধ্যায়গুলি বাদ দেওয়া হবে।

      স্কুল শিক্ষামন্ত্রী হিন্দুত্ববাদী ইন্দর সিং বলেছে, মুঘল সাম্রাজ্য এবং মুঘলদের গল্পগুলি শীঘ্রই পাঠ্যক্রম থেকে পরিবর্তন করা হবে।মুসলিম শাসনের ৬০০ বছরে মুসলিমরা ভারতীয় উপমহাদেশকে একটি সভ্য, সমৃদ্ধ ও উন্নত অঞ্চল হিসেবে গড়ে তুলেছিলেন। আর এখন সেই ইতিহাসকে বিকৃত করতে, সেগুলো ভেঙ্গে ফেলতে হিন্দুত্ববাদী প্রধানমন্ত্রী ১৩,৪৫০ কোটিরও বেশি রুপি ব্যয়ে আইকনিক সেন্ট্রাল ভিস্তা পুনর্নির্মাণের পরিকল্পনা প্রকাশ করেছে।

      সারাদেশে ইতিহাস পাঠ্যক্রম পরিবর্তনের জন্য সরকারী কমিটি গঠন করা হয়েছে।বর্তমান ভারতীয় হিন্দুত্ববাদী সরকার নানা কৌশলে ভারতীয় ইতিহাসকে তাদের আদর্শের সাথে সামঞ্জস্যপূর্ণ করার চেষ্টা চালাচ্ছে। তাদের কল্পিত মিথ্যা ধারণাগুলোকে ইতিহাস হিসেবে লিখছে। উগ্র হিন্দুত্ববাদী গোষ্ঠী রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (আরএসএস) ইতিহাসকে এমনভাবে পুনর্লিখন করছে, যা হিন্দুদের কাল্পনিক বই পুরাণের সাথে সামঞ্জস্যপূর্ণ হবে, এবং হিন্দু শাসনের সময়কালকে মহিমান্বিত করবে।অন্যদিকে সভ্য ভারতের রুপকার মুসলিম শাসক ও শাসনকে পৈশাচিক হিসেবে তুলে ধরছে।

      এমনকি অনেক গুরুত্বপূর্ণ ইতিহাস সম্পূর্ণরূপে মুছে ফেলছে।বিভিন্ন রাজ্য স্কুলের পাঠ্যক্রমের উল্লেখযোগ্য পরিবর্তন করেছে, বিশেষ করে গুজরাটে; এবং ইতিহাসের বইগুলো মুসলিম বিদ্বেষ, মিথ্যা এবং সম্পূর্ণ মিথ্যা দিয়ে পূর্ণ করেছে।এই সিদ্ধান্তগুলো হিন্দুত্বের আখ্যানকে আরও এগিয়ে নেওয়ার জন্য বিকৃত করে ইতিহাস শেখানো হচ্ছে। তারা ভারতের মুসলিম শাসকদের অত্যাচারী হিসাবে তুলে ধরছে।

      মুসলিম শাসকদের নামে অভিযোগ তুলছে যে, তারা মন্দির ধ্বংস করেছিল এবং তাদের অমুসলিম প্রজাদের গণহত্যা করেছিল।বর্তমানে ভারতের অনেক স্কুলে এই পরিবর্তিত ইতিহাস পড়ানো হচ্ছে। ইতিহাসের এই স্যাফরানাইজেশন তথা গেরুয়াকরণ করে হিন্দুদের মহান এবং মুসলিমদের অত্যাচারী দানব হিসেবে তুলে ধরা হচ্ছে।হিন্দুত্ববাদীরা যতই চক্রান্ত করুক, মুসলিম প্রজন্ম তাদের বীরত্বগাঁথা ইতিহাস ভুলে যাবে না।

      বরং ইতিহাসের পুনরাবৃত্তি ঘটবে। হিন্দুত্ববাদীদের মসনদ ভেঙ্গে চুরমার করে দেবে। তাদেরকে লোহার শিকলের বেড়ি পরাবে ইনশাআল্লাহ, জার ভবিষ্যৎবাণী হাদিসে আছে বলে জানিয়েছেন হক্কানী উলামায়ে কেরাম।আর এই চেতনাকে সামনে রেখে নিজেদের ইতিহাস-ঐতিহ্য ও ধর্মীয় স্থাপনা তথা নিজেদের অস্তিত্ব রক্ষার জন্য তন্ত্র-মন্ত্রের ধোঁকায় না পড়ে মুসলিমদেরকে নববী মানহাজের অনুসরণ করে কার্যকর পদক্ষেপ গ্রহণের উপদেশও দিয়ে আসছেন সচেতন উলামায়ে কেরাম।

      তথ্যসূত্র:
      ——–
      1. Stories of Mughal Rulers Could be Removed from Madhya Pradesh School Curriculum
      https://tinyurl.com/2p9a5r95






      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment

      Working...
      X