Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ০৭ মুহাররম ১৪৪৪ হিজরী।। ০৬ আগস্ট ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ০৭ মুহাররম ১৪৪৪ হিজরী।। ০৬ আগস্ট ২০২২ ঈসায়ী।

    গুজরাটে হিন্দুদের হামলার শিকার মুসলিম তরুণ, অভিযোগ আমলে নেয়নি পুলিশ



    ভারতের গুজরাটের ইসানপুরে (আহমেদাবাদ) গতকাল ৫ আগস্ট এক মুসলিম যুবককে মারধর করেছে সন্ত্রাসী হিন্দুরা। এসময় তার মোবাইলও ছিনতাই করেছে তারা।

    হিন্দুদের হামলার শিকার হওয়া ঐ মুসলিম যুবকের নাম জাভেদ। তিনি এক ভিডিও বার্তায় জানিয়েছেন, ঘটনার দিন সকাল ১০:৩০ এর দিকে তিনি তার কাজে যাচ্ছিলেন। ঐসময় উগ্রবাদী হিন্দুদের একটি র‌্যালি হাসান মালিক মসজিদ এলাকা অতিক্রম করছিল। হিন্দুরা তার নাম জিজ্ঞাসা করলে, তিনি জানান যে তার নাম জাভেদ। নাম শুনেই ঐ উগ্র হিন্দুরা তাকে মারতে শুরু করে।

    জাভেদ আরও জানান, ঘটনার পর তিনি পুলিশ স্টেশনে গিয়েছিলেন। পুলিশের কাছে তিনি ঘটনা বর্ণনা করে একটি অভিযোগপত্র লেখার অনুরোধ জানান। তখন হিন্দুত্ববাদী পুলিশ কেবল সাদা কাগজ হাতে নেয়, কিন্তু জাভেদের অভিযোগও তারা শুনেনি কিংবা কোনো পদক্ষেপও নেয়নি।

    সাম্প্রতিক সময়ে ভারতে মুসলিমদের উপর নির্যাতনের ঘটনা বেড়ে চলেছে। সেখানে মুসলিম পরিচয়কেই হিন্দুরা অপরাধ হিসেবে বিবেচনা করছে। যার কারণে কেবল ইসলামি নাম শুনেই মুসলিমদের উপর ঝাঁপিয়ে পড়ছে উগ্র হিন্দুরা। এটাকে ব্যাপক ভিত্তিক গণহত্যার শুরুর পর্ব বলে মনে করছেন বিশ্লেষকগণ।



    তথ্যসূত্র :
    ———
    1. Javed was on his way to work when Hindu extremists stopped him and enquired about his name. When they found about his Muslim identity, he was ruthlessly beaten.
    https://tinyurl.com/mw62422b


    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    গাজায় দিনভর সন্ত্রাসী ইসরাইলের হামলা, শিশুসহ নিহত ১০ আহত ৫৫


    ফিলিস্তিনের গাজা উপত্যকায় গতকাল (৫ আগস্ট) দিনভর ভয়াবহ বিমান হামলা চালিয়েছে দখলদার ইসরাইল। ফিলিস্তিনি মায়েদের করুণ আর্তনাদ ও রক্তে ভারী হয়ে উঠছে ফিলিস্তিনের ভূমি। হামলায় শিশুসহ অন্তত ১০ জন নিহত ও ৫৫ জন গুরুতর আহত হয়েছেন।

    গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় হতাহতের খবর নিশ্চিত করে জানিয়েছে, হামলায় এক শিশুসহ আল কুদস ব্রিগেডের কমান্ডার তায়াসির আল-জাবারিও নিহত হয়েছেন। গাজা উপত্যকার কয়েটি এলাকা লক্ষ্য করে হামলাটি চালিয়েছে সন্ত্রাসী ইসরাইল।


    গত সোমবার (১ আগস্ট) ফিলিস্তিনের পশ্চিম তীরে অভিযান চালিয়ে একজনকে হত্যা ও ফিলিস্তিনের এক সিনিয়র কর্মকর্তাসহ ২ জনকে গ্রেফতার করে সন্ত্রাসী ইসরাইল। এ সময় তার স্ত্রীকে আহত করে ইসরাইলি বর্বর সেনারা। এর প্রেক্ষিতে কয়েকদিন ধরে প্রতিবাদ জানিয়ে আসছিল ফিলিস্তিনিরা। এর প্রতিবাদ চলাকালিন সময়েই বর্বর হামলা চালালো ইসরাইল।



    বিবৃতিতে হামলার কথা স্বীকার করে সন্ত্রাসী ইসরাইলি কর্তৃপক্ষ জানিয়েছে, আসন্ন হুমকি মোকাবেলায় ‘ব্রেকিং ডন’ নামক এ হামলা চালানো হলো। দখলদার প্রধানমন্ত্রী ইয়ার লাপিদ হুমকি দিয়ে বলেছে, ‘ইসরাইলের ক্ষতি করার জন্য কেউ উঠে দাঁড়ালে তার কাছে আমরা পৌঁছে যাব। আমাদের নিরাপত্তা বাহিনী ইসরাইলের নাগরিকদের হুমকি দূর করতে ইসলামিক জিহাদের সদস্যদের দমন করবে।’

    আগ্রাসী ইসরাইলের মুখপাত্র রিচার্ড হেইস্ট ফিলিস্তিনিদের হুমকি দিয়ে সাংবাদিকদের বলেছে, আমরা এখনও যুদ্ধ শেষ করিনি।’



    ফিলিস্তিনের বিরুদ্ধে দখলদার বাহিনীর আগ্রাসী হামলার প্রেক্ষিতে এখন পর্যন্ত কোন আরব রাষ্ট্র প্রতিক্রিয়া জানায়নি। কথিত জাতিসংঘ ও পশ্চিমা বিশ্ব বরাবরের ন্যায় এখনও মৌন সম্মতি দিয়ে যাচ্ছে সন্ত্রাসবাদী ইসরাইলকে। অসহায় মুসলিমদের তাই নিজেদের প্রতিরক্ষার দায়িত্ব নিজেদের হাতে তুলে নেওয়া ছাড়া আর কোন বিকল্প পথ আছে কি না – এমন প্রশ্ন রেখেছেন ইসলামি চিন্তাবীদগণ।



    তথ্যসূত্র:
    ——–
    1. Ten killed in Israeli airstrikes on Gaza Strip, 55 others injured, says Health Ministry-
    https://tinyurl.com/mpbu3fz3
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম কমলেও, বেড়েছে বাংলাদেশে



      বাংলাদেশের এমপি মন্ত্রী ও গাদ্দার সরকার হঠকারিতামূলক বক্তব্যে জনগণকে বোকা বানিয়ে রেখেছে। কথিত উন্নয়নের গল্প ‍শুনিয়ে দেশকে দেউলিয়া করে দিচ্ছে। সব ধরণের পণ্যের আকাশ ছোঁয়া দামের পর এবার আবারও সব ধরনের জ্বালানি তেলের দাম বাড়িয়েছে দালাল সরকার।

      গতকাল শুক্রবার রাত ১২টা থেকে ডিজেল, কেরোসিন, অকটেন, পেট্রোলের মূল্যবৃদ্ধি করেছে বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়। পুনর্নিধারিত মূল্যে কেরোসিন ও ডিজেলের দাম প্রতি লিটারে ৮০ টাকা থেকে বাড়িয়ে ১১৪ টাকা, অকটেন ৮৯ টাকা থেকে বাড়িয়ে ১৩৫ টাকা এবং পেট্রোল ৮৬ টাকা থেকে বাড়িয়ে ১৩০ টাকা নির্ধারণ করা হয়েছে। নতুন মূল্যে প্রতি লিটার ডিজেল ও কেরোসিনের দাম বেড়েছে ৩৪ টাকা, অকটেনের ৪৬ টাকা এবং পেট্রোলের ৪৪ টাকা হারে। ডিপোর ৪০ কিলোমিটারের মধ্যে এটি কার্যকর হবে।

      সর্বশেষ ২০২১ সালের ৪ নভেম্বর ডিজেল ও কেরোসিনের দাম বাড়ানো হয়েছিল। সেই সময় এই দুই জ্বালানির দাম লিটার প্রতি ৬৫ টাকা থেকে বাড়িয়ে ৮০ টাকা করা হয়। ৮ মাসের ব্যবধানে আবার বাড়ানো হলো তেলের দাম। তবে ওই সময় পেট্রোল আর অকটেনের দাম অপরিবর্তিত রাখা হয়েছিল। এবার সব ধরনের জ্বালানি তেলেরই দাম বাড়ানো হলো।

      অথচ, মিথ্যাবাদী প্রধানমন্ত্রী কয়েকদিন আগে এক ভিডিও ব্রিফিংয়ে বলেছে, যে আমাদের দেশে পেট্রোল আর অকটেন কিনতে হয় না, গ্যাস উত্তোলনের সময় বাইপ্রোডাক্ট হিসেবে পাওয়া যায়, শুধু ডিজেল কিনতে হয়। তাহলে এখন দাম বাড়লো কেন?

      বিশ্ববাজারে জ্বালানি তেলের মূল্য কমে যাওয়ার পরও বাংলাদেশে দাম বাড়িয়ে চলেছে দূর্নীতিবাজ আ’লীগ সরকার। জ্বালানি তেলের দাম বাড়ানোর মাধ্যমে দেশকে শ্রীলঙ্কার পরিস্থিতির দিকে ঠেলে দেওয়া হয়েছে।

      এমনিতেই দেশে নিত্যপণ্যের দাম আকাশচুম্বি। মানুষের বাঁচার কোনো পথ নেই। চারদিকে শ্বাসরূদ্ধকর পরিস্থিতি বিরাজ করছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে দেশের মধ্যম ও নিম্ন আয়ের মানুষের কষ্ট হচ্ছে। এই অবস্থায় জ্বালানি তেলের দাম বাড়ায় দ্রব্যমূল্য আরও বাড়বে। এতে সাধারণ মানুষের জীবনে চরম দুর্ভোগ নেমে আসবে।

      এই সরকারের বেপরোয়া লুটপাট দেশের আর্থ-সামাজিক অবস্থায় চরম অস্থিরতার সৃষ্টি করেছে। ব্যাংক খাতের অবস্থা খুবই খারাপ।

      লুটপাটের পরিমাণ বেড়ে যাওয়ায় বাংলাদেশের অর্থনীতি প্রায় অচল হয়ে পড়ছে। দিনে দিনে ঋণের বোঝা ভারি হচ্ছে জাতির। অবস্থার প্রেক্ষিতে অনেকটা নিরুপায় হয়েই জনগণের উপর মূল্য বৃদ্ধিকে চাপিয়ে দিচ্ছে সরকার। এমনটাই মনে করছেন বিশ্লেষকগণ। মূলত সরকার তাদের দুর্নীতি ঢাকতেই সম্পূর্ণ অযৌক্তিকভাবে জ্বালানি তেলের দাম বৃদ্ধি করেছে।

      তবে ইসলামী বিশেষজ্ঞগণ অবশ্য বলছেন, দেশে এমন একটা পরিস্থিতি অনুমেয়ই ছিল। স্বাধীনতার পর থেকে কথিত গনতন্ত্রের পূজারীরা, বিশেষ করে গত ১৩ বছর ধরে পশ্চিমা এবং বিশেষ করে হিন্দুত্ববাদী ভারতের দালালি করা সরকার দেশের অর্থনিতীকে যেভাবে তিলে তিলে ধ্বংস করেছে, তাতে দেশের মানুষের এমন একটি পরিস্থিতির মুখোমুখি হওয়া ছিল শুধু সময়ের ব্যপার। কালোবাজারি, বিদেশে অর্থপাচার, নতজানু পররাষ্ট্রনীতি, দুর্নীতি, অব্যবস্থাপনা, অপ্রয়োজনীয় মেগা প্রজেক্ট- সব মিলিয়ে দেশের অর্থনীতিকে আজ একেবারে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গিয়েছে এই দালাল সরকার। তাই সামনের কঠিন পরিস্থিতি মোকাবেলায় এখনি নিজেদের ও জাতিকে রক্ষায় নববি মানহাজ অনুযায়ী কার্যকরি পদক্ষেপ নেওয়ার প্রতি গুরুত্বারোপ করেছেন তাঁরা।



      তথ্যসূত্র:
      ——-
      ১. জ্বালানি তেলের দাম বাড়ল, আরও চাপে পড়ল আমজনতা
      https://tinyurl.com/2p955ss2
      ২. বিশ্ববাজারে দাম কমলেও, বাংলাদেশে ৪০ থেকে ৫০ শতাংশ দাম বাড়ল জ্বালানি তেলের
      https://tinyurl.com/3r3s6et2
      ৩. ডিজেল-কেরোসিন ১১৪ টাকা : অকটেন ১৩৫ টাকা: পেট্রোল ১৩০ টাকা
      https://tinyurl.com/56zccvum

      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment

      Working...
      X