Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#|২৪ মুহাররম ১৪৪৪ হিজরী।। ২৩ আগস্ট ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#|২৪ মুহাররম ১৪৪৪ হিজরী।। ২৩ আগস্ট ২০২২ ঈসায়ী।

    কাশ্মীরের অস্তিত্ব বিলীনে নতুন ষড়যন্ত্র, অকাশ্মীরি ভারতীয়দের ভোটাধিকার প্রদান


    পৃথিবীর সবচেয়ে বড় উন্মুক্ত কারাগার কাশ্মীর। যুগ যুগ ধরে চলা দখলদার ভারতীয় আগ্রাসন সেখানে নতুন মাত্রা যোগ করছে, যা পৃথিবীর ইতিহাসে বিরল। কাশ্মীরে নিজেদের দখলদারিত্ব ঠিকিয়ে রাখতে হিন্দুত্ববাদী ভারত সরকার হাতে নিচ্ছে নিত্যনতুন ষড়যন্ত্র ও কৌশল।

    এবার কাশ্মীরি নয় এমন যে কোন ভারতীয়কে কাশ্মীরে ভোটার হওয়ার এবং জমি কেনার সুযোগ দিতে সংবিধান বদলেছে দখলদার ভারত সরকার। এর মাধ্যমে জম্মু ও কাশ্মীরে নতুন করে প্রায় ২৫ লাখের মতো ভোটার নিবন্ধিত হতে পারে বলে জানিয়েছে অঞ্চলটির একজন ঊর্ধ্বতন নির্বাচন কর্মকর্তা।

    আগস্ট ২০১৯ সাল পর্যন্ত ভারত-শাসিত কাশ্মীরে ভোটদানের অধিকার শুধুমাত্র তার স্থায়ী বাসিন্দাদের জন্য সীমাবদ্ধ ছিল। এবং অঞ্চলের বাইরে থেকে আসা ভারতীয়দের স্থায়ীভাবে বসতি স্থাপন, জমি কেনা এবং স্থানীয় সরকারী চাকুরী করা নিষিদ্ধ ছিল। সন্ত্রাসী ভারত ২০১৯ সালে কাশ্মীরের বিশেষ স্বায়ত্তশাসন বিলুপ্ত করার মধ্য দিয়ে কাশ্মীরের স্বাধীনতা ও বিশেষ মর্যাদা কেড়ে নেয়। এবং বর্তমানে কাশ্মীরে নিজেদের দখলদারিত্ব ঠিকিয়ে রাখতে কাশ্মীরি নয় এমন যে কোন ভারতীয়কে ভোটাধিকারের সুযোগ দিচ্ছে। নতুন ভোটারদের মধ্যে এই অঞ্চলে অস্থায়ীভাবে বসবাসকারী ভারতীয়রা, বিশেষভাবে ভারতীয় সামরিক কর্মী, সরকারি ও বেসরকারি খাতের কর্মচারী এবং ভারতীয় শ্রমিকরা অন্তর্ভুক্ত থাকবে। এভাবে মূলত তারা কাশ্মীরের ডেমোগ্রাফি বদলে দিতে চাইছে।

    অথচ এই হিন্দুত্ববাদীরাই আসামে লাখ লাখ মুসলিমকে নাগরিকত্ব তালিকা থেকে বাদ দিয়েছে। এখন তাদেরকে বাংলাদেশি তকমা দিয়ে তাড়িয়ে দিতে চাইছে। এমনকি হিন্দুত্ববাদী নেতার পুরো ভারতজুড়ে মুসলিমদের ভোটাধিকার বাতিল করতে আইন করতে চাচ্ছে। আর তারাই কিনা এখন কাশ্মীরের বাসিন্দা না হওয়া সত্বেও হিন্দুদের কাশ্মীরের নাগরিকত্ব দিতে চাইছে।

    বিশ্লেষকরা বলছেন, মূলত এর মাধ্যমে ভারতীয়দের কাশ্মীরের নাগরিকত্ব দেয়া হচ্ছে। কারণ কথিত গণতান্ত্রিক আইনে নাগরিক ছাড়া কেউ ভোটাধিকার প্রয়োগ করতে পারেনা। ধীরে ধীরে এই ভারতীয়রাই একদিন কাশ্মীরের স্থায়ী বাসিন্দাতে পরিনত হবে। আর এর মাধ্যমে ডেমোগ্রাফি পরিবর্তন করে কাশ্মীরের স্বাধীনতার শেষ আশা-আকাঙ্ক্ষাও নিঃশেষ করে দিতে চাইছে হিন্দুত্ববাদী ভারত।

    তবে হিন্দুত্ববাদীদের এই দিবাস্বপ্ন স্বপ্ন ধূলিধূসরিত হবে ইনশাআল্লাহ্। কেননা সেখানের স্বাধীনতাকামী মুসলিম যুবকরা ইতোমধ্যেই জালিম ভারতীয় দখলদারদের পাওনা বুঝিয়ে দিতে শুরু করেছেন। বিশ্লেষকরা আশা করছেন, এই প্রতিরোধ যুদ্ধ একটি শরিয়া-শাসিত স্বাধীন কাশ্মীর অর্জনের মাধ্যমেই পূর্ণতা লাভ করবে ইনশাআল্লাহ্‌।



    তথ্যসূত্র:
    ——–
    1. Uproar in Kashmir as India allows voting rights to non-locals
    https://tinyurl.com/e957yedt

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    নবী (ﷺ)-কে নিয়ে আবারো কটুক্তি : ধৃষ্টতা দেখালো বিজেপি মন্ত্রী রাজা সিং

    মুসলিমদের গাফলতির সুযোগ নিয়ে কিছুদিন পর পরই মুসলিমদের প্রাণপ্রিয় নবী মুহাম্মদ মোস্তফা সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর শানে বেয়াদবি এবং কটুক্তিমূলক মন্তব্য করে ধৃষ্টতা দেখাচ্ছে ভারতের হিন্দুত্ববাদী উগ্র নেতাকর্মীরা।

    কয়েক মাস আগেই নুপুর শর্মা নামে এক নিকৃষ্ট মহিলা ও নবীন জিন্দাল নবী করীম সাল্লাল্লাহু আলাই সাল্লাম কে নিয়ে কটুক্তি করেছিল। এমনকি তখন তারা প্রকাশ্যে মিছিল করে মুহাম্মাদ ﷺ-কে নিয়ে কটূক্তি শুরু করেছিল। তাদের এক নিকৃষ্ট দেবতাকে নবীজির পিতা বলে সম্বোধন করার ধৃষ্টতা দেখিয়েছিল এই নিকৃষ্ট গো-পূজারীরা।। নাউযুবিল্লাহ।। আমাদের এই মূল্যহীন জীবন তাঁর (ﷺ) জন্য কুরবান হোক।

    তাদের তো কোন বিচার হয়নি, বরং এই ঘটনায় প্রতিবাদকারী মুসলিমদের উপর খড়গহস্ত হয়েছে ভারতীয় হিন্দুত্ববাদী পুলিশ; অন্যদিকে অপরাধীদের দিয়েছিল কড়া নিরাপত্তা। আর এই বিচার না হওয়াতেই দুঃসাহস আরও বেড়ে গেছে উগ্র হিন্দুত্ববাদীদের।

    সেই এবার প্রিয় নবীﷺকে নিয়ে কটুক্তিকর মন্তব্য করেছে হিন্দুত্ববাদী বিজেপি মন্ত্রী রাজা সিং। সে তেলেঙ্গার হিন্দুত্ববাদী দল বিজেপির মন্ত্রী। হিন্দুত্ববাদী রাজা সিংকে নুপুর শর্মার করা মন্তব্যের পুনরাবৃত্তি করতে শোনা গেছে।

    গত ২২ আগস্ট সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা একটি ভিডিওতে সে নবী মোহাম্মদ (ﷺ) এর বিরুদ্ধে অবমাননাকর মন্তব্য করে। তার এই বাজে মন্তব্যে শহরজুড়ে মুসলিমরা প্রতিবাদে নেমেছেন। মুসলিমদেরকে সাময়িকভাবে শান্ত করতে তাকে আটক করেছে হায়দারাবাদ হিন্দুত্ববাদী পুলিশ। কিন্তু এটা নিশ্চিত যে, কয়েকদিন পরেই তাকে ছেড়ে দিবে হিন্দুত্ববাদী প্রশাসনকে। আগে যারা এমন অন্যায় করেছিল তাদেরকেও কোন বিচার করেনি হিন্দুত্ববাদী প্রশাসন।

    হিন্দুত্ববাদীরাও জানে যে, তারা বাকস্বাধীনতা আর ব্যক্তিস্বাধীনতার নামে যাই করুক, তাদের কোন বিচার হবে না। আর মুসলিমরাও এতটাই দুর্বল হয়ে পড়েছে যে, তাদের প্রাণপ্রিয় নবীকে নিয়ে কটুক্তি করে তাদের কলিজা আঘাত দেওয়ার পরেও তারা তার সঠিক জবাব দিতে পারছে না। ফলে হিন্দুত্ববাদীদের সাহস বেড়ে যাওয়ায় তাদের অপকর্ম পুনরাবৃত্তি করছে। যদি মুসলিমরা সঠিকভাবে তাঁদের শরীয়তনির্ধারিত পাওনা আদায় করে দিতে পারতো, তাহলে তারা এমন করার সাহস পেত না।

    মুসলিমদেরকে তাই প্রিয়নবী ﷺ-এর ইজ্জত হেফাজতকল্পে এবং নিজেদের জান-মাল-আব্রুর রক্ষার্থে নববী মানহাজ অনুযায়ী প্রতিরোধ-সংগ্রামের প্রস্তুতি নিতে বলেছেন হক্কানী উলামায়ে কেরাম। সেই সাথে নবী-অবমাননাকারিদেরকেও তাদের পাওনা বুজিয়ে দেওয়ার কথাও স্মরণ করিয়ে দিয়েছেন তাঁরা, আর সেটা হচ্ছে তাদেরকে জাহান্নামে পাঠানোর ব্যাবস্থা করা।

    আমাদের পিতা-মাতা-সন্তান এবং আমাদের এই নিকৃষ্ট জীবন রাসুলুল্লাহ (ﷺ) এর জন্য কুরবান হোক!



    তথ্যসূত্র:
    ——–
    1. BJP MLA arrested in Hyderabad for comments on Prophet
    https://tinyurl.com/mrybc2ux

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment

    Working...
    X