Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#|২৫ মুহাররম ১৪৪৪ হিজরী।। ২৪ আগস্ট ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#|২৫ মুহাররম ১৪৪৪ হিজরী।। ২৪ আগস্ট ২০২২ ঈসায়ী।

    বিদেশ ভ্রমণের কারণে বৃদ্ধ মুসলিম দম্পতিকে কারাদণ্ড; বিনা অপরাধে আটক উইঘুর যুবক


    শুধুমাত্র বিদেশে ভ্রমণের ‘অপরাধে’ এক বৃদ্ধ উইঘুর দম্পতিকে ২০ বছরের কারাদণ্ড দিলো চীনের ইসলাম বিদ্বেষী বর্বর প্রশাসন। সেই উইঘুর দম্পতি হলেন তুরসুন বারাত (৬৯) এবং জাহিদেম হেল্‌পেহাজি (৬৬)।

    সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া পোস্টের মাধ্যমে জানা যায় যে, উক্ত দম্পতি তুরস্কে ঘুরতে গিয়েছিলেন। এবং এই ঘুরতে যাবার কারণেই তাদের গ্রেপ্তার করে চীনা প্রশাসন। এবং পরবর্তীতে তাঁদের উভয়কেই ২০ বছরের কারাদণ্ড ঘোষণা করে দেশটির আদালত।

    এই ঘটনার মাধ্যমে বিষয়টি একদম স্পষ্ট হয়ে যায় যে, উইঘুর মুসলিমদের দেশের বাইরে ঘুরতে যাওয়াকেও অপরাধ হিসেবে গণ্য করে নিষ্ঠুর ইসলাম-বিরোধী চীনা প্রশাসন। এছাড়াও মুসলিমদের ধর্ম পালনকে তারা ‘উগ্র’ কর্মকাণ্ড হিসেবে আখ্যায়িত করে এবং মুসলিমদেরকে ধর্ম পালন থেকে বিরত রাখতে তারা সার্বক্ষণিক মুসলিমদের ওপর নজরদারি করে।

    অন্যদিকে মেমেতেজিজ আবলিয নামের ১৯ বছর বয়সী এক যুবককে বিনা কারণে আটক করেছে চীনা প্রশাসন। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া পোস্ট থেকে জানা যায় যে, আবলিযকে আটক করে ডিটেনশন ক্যাম্পে প্রেরণ করেছে তারা। তবে ডিটেনশন ক্যাম্পে প্রেরণের পর তাঁর সাথে কি হয়েছে, সেটি এখনও জানা যায় নি- বলছেন বিভিন্ন সমাজকর্মীরা।



    উইঘুর মুসলিমদের বিরুদ্ধে একের পর এক ভয়াবহ মানবাধিকার লঙ্ঘন করে যাচ্ছে ইসলাম বিদ্বেষী চীনা প্রশাসন। ইসলাম ও মুসলিমদের নিশ্চিহ্ন করতে ডিটেনশন ক্যাম্প তৈরী করে সেখানে জোরপূর্বক মুসলিমদের শেখানো হচ্ছে চীনা সংস্কৃতি। মুসলিমদেরকে ইসলাম থেকে বের করার জন্য প্রতিনিয়ত প্রয়োগ করা হচ্ছে নতুন নতুন সব কৌশল। এমনকি মুসলিমদের অঙ্গ অপসারণের মতো অবৈধ কাজও সেখানে চালানো হচ্ছে বলে জানিয়েছে ডিটেনশন ফেরত বিভিন্ন মুসলিম।

    মুসলিম উলামাগণ বলছেন, উম্মাহের সবসময় উচিত উইঘুর মুসলিমদেরকে ভুলে না যাওয়া। তাঁদের জন্য যথাসম্ভব নিজ সামর্থ্য অনুযায়ী কাজ করে যাওয়া। বিশেষ করে চীনা প্রশাসনের বিরুদ্ধে যথাসম্ভব প্রচারণা চালিয়ে যাওয়া এবং উম্মাহকে উইঘুর মুসলিমদের দুর্দশার বিষয়টি প্রতিনিয়ত স্মরণ করিয়ে দেওয়া। আর সাধ্যমত নির্যাতিতের পক্ষে ও জালেমের বিপক্ষে নববী আদর্শে অনুপ্রাণিত হয়ে প্রস্তুতি গ্রহণ করা।



    তথ্যসূত্র:
    ——–
    1. Elderly #Uyghur Muslim Couple Jailed For Going Abroad
    https://tinyurl.com/mryevb3j
    2. 19 years old innocent Uyghur man was detained in Chinese death camp
    https://tinyurl.com/yh8d6mxf
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    এবার ইডেন কলেজ ছাত্রীদের নির্যাতনের ও অশালীন ভিডিও করে ফাঁসের হুমকি ছাত্রলীগ নেত্রীর



    গত (১৯ আগস্ট ) ছাত্রলীগের কর্মসূচিতে না যাওয়ার কারণে কক্ষে এসে ছাত্রীদের বের করে দেওয়া নিয়ে হল প্রশাসনকে চ্যালেঞ্জ জানিয়েছিল রাজধানীর ইডেন মহিলা কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রীভা। তখন ছাত্রীদের অকথ্য ভাষায় গালিগালাজ করার অডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল।ছড়িয়ে পড়া সেই অডিওর কথাগুলো নিজের বলে স্বীকার করে ক্ষমাও চেয়েছিল সে।

    ক্ষমা চেয়ে সে বলেছিল, ‘ইডেন কলেজ ছাত্রলীগের প্রতিটি কর্মীর সঙ্গে আমার আত্মার সম্পর্ক। এরা আমার পরিবারের সদস্য ছাড়া অন্য কিছু নয়। একান্ত ব্যক্তিগত পরিবেশে হলেও দায়িত্বশীল জায়গা থেকে অসংযত ভাষার প্রয়োগ আমার অপরাধ হয়েছে বলে আমি স্বীকার করছি। বাংলাদেশ ছাত্রলীগ আমাকে এমন শিক্ষা দেয় না, তাই সংগঠনের প্রতি আমি ক্ষমাপ্রার্থী।’

    আর ছাত্রলীগ নামক সন্ত্রাসীরা মিথ্যার আশ্রয় নিয়ে ধোকা দেয়া নতুন কিছু নয়। ক্ষমা চাওয়ায় কলেজ থেকে ক্ষমা পাওয়ার পরপরই আরও বেপরোয়া হয়ে উঠে এই নেত্রী।সেই অডিও ফাঁসের ঘটনার পর ফের সন্ত্রাসী কাজে জড়িয়েছে এ নেত্রী। এবার দুই ছাত্রীকে ৭ ঘণ্টা আটকে রেখে নির্যাতন এবং নগ্ন করে ভিডিও ধারণ করেছে সে। আর এই ভিডিও এখন ভাইরাল করে ছাত্রীদের সর্বনাশ করার হুমকি দিচ্ছে সে।ভুক্তভোগী ছাত্রীরা জানিয়েছেন, সেই অডিও ফাঁস হওয়ায় ক্ষুব্ধ হয়ে রিভা মঙ্গলবার বেলা ১১টার দিকে রাজিয়া হলের ২০২ নাম্বার কক্ষ থেকে বঙ্গমাতা হলের ১১০৭ নাম্বার রুমে নিয়ে যায় দুই ছাত্রীকে।

    বিকেল ৫.৩০টা পর্যন্ত সেখানে দুজনকে আটকে রেখে কে অডিও ফাস করেছে এর স্বীকারোক্তি চায় সে। খবর পেয়ে ইডেন কলেজের অধ্যক্ষ সুপ্রিয়া ভট্টাচার্য ও রাজিয়া হলের প্রাধ্যক্ষ প্রাধ্যক্ষ নারগিস রুমা গিয়ে দুজনকে উদ্ধার করে অফিসে নিয়ে আসে।এভাবে আর কতদিন এ দেশের ছেলেমেয়েদের জীবন নিয়ে ছিনিমিনি খেলবে সন্ত্রাসীলীগ। আর কতজন ছাত্রীর গায়ের কাপড় খোলে নিলে, কতজন আবরার ফাহাদ খুন হলে আমাদের বিবেক জেগে উঠবে?


    তথ্যসূত্র:
    ——-
    ১। ইডেন কলেজ ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে ফের গুরুতর অভিযোগ-
    https://tinyurl.com/5depa2mr

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      কাশ্মীরে ভারতীয় সেনা কর্তৃক বর্বর নির্যাতনের খণ্ডচিত্র : সোশ্যাল মিডিয়ায় ভিডিও ভাইরাল



      কাশ্মীরে মুসলিমদের যুগ যুগ ধরে নিপীড়ন চালিয়ে যাচ্ছে দখলদার ভারত। কোন কারণ ছাড়াই শুধুমাত্র সন্দেহের ভিত্তিতে গুম, খুন ও গ্রেফতারের শিকার হচ্ছেন তারা। ভারতীয় বর্বর সেনাবাহিনীর ধর্ষণ ও খুনের শিকার হয়েছেন লাখ লাখ নারী ও শিশুরা। তাদের অত্যাচারে পৃথিবীর জান্নাত খ্যাত কাশ্মীর আজ জীবন্ত এক জাহান্নাম৷

      কাশ্মীরি মুসলিমদের সঙ্গে ভারতীয় হিন্দুত্ববাদী সেনাবাহিনীর নির্মমতা ও বর্বরতার সামান্য প্রমাণ পাওয়া গেল সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া একটি ভিডিওতে।ভিডিওতে দেখা যায়, শ্রীনগর এলাকার একটি রাস্তায় একজন কাশ্মীরি ব্যাক্তির গাড়ি আটকে দিয়েছে কয়েকজন দখলদার ভারতীয় সেনা। এ সময় কাশ্মীরি ও ভারতীয় সেনা সদস্যের মধ্যে তর্ক চলছিল।

      এ সময় অন্য একসেনা সদস্য একটি অ্যাসল্ট রাইফেল ও হাতে একটি লাঠি নিয়ে পিছনের দিক থেকে ঘটনাস্থলে ছুটে আসে। এবং কোন কিছু বুঝে উঠার আগেই পিছন থেকে কাশ্মীরি ব্যক্তির মাথায় সজোরে আঘাত করে। এরপর আরও কয়েকটি আঘাত করে এই বর্বর সেনা সদস্য।

      বিশ্লেষকরা বলছেন, সাধারণ ঘটনায় এমন বর্বর কাণ্ড এটাই প্রতীয়মান হয় যে, দখলদার সেনারা কোন মাত্রার হিংসা পোষণ করে কাশ্মীরি মুসলিমদের প্রতি। এই সেনারা যখন কাশ্মীরে অভিযান চালিয়ে গুম, খুন করেছে- তখন কী রুপে বর্বরতা চালিয়েছিল এবং এখনো চালাচ্ছে এটি তার একটি নমুনা মাত্র।ভারতীয় সেনারা নিজেদের আদর্শ ও রোল মডেল হিসেবে গ্রহণ করে থাকে বিশ্বমানবতার শত্রু ইহুদিদেরকে।

      দখলদার ইসরাইলি বাহিনী ফিলিস্তিনে দখলদারিত্ব ঠিকিয়ে রাখতে সকল কৌশল ও নিপিড়ন প্রয়োগ করছে। দখলদার ভারতীয় সেনারাও ঠিক সেইসব কৌশল প্রয়োগ করছে কাশ্মীরে। এবং এ কথা অকপটে প্রকাশ্যই বলে আসছে হিন্দুত্ববাদী নেতারা।ইসরাইল যেমন হামলা চালিয়ে ফিলিস্তিনিদের সন্ত্রাসী আখ্যা দিয়ে তাদের উপর দোষ চাপিয়ে থাকে, ঠিক এ ঘটনায় ভারতীয় সেনারাও দাবি করছে এটি তাদের বিরুদ্ধে প্রোপাগান্ডা।

      এই ভিডিওটি নাকি এখনকার নয় অনেক আগের ঘটনা এটি৷ কাশ্মীরের সন্ত্রাসীরা এটিকে ছড়িয়ে দিয়ে বিশৃংখলা চালাতে চাইছে।মুসলিম জাতিকে এভাবেই যুগ যুগ ধরে বোকা বানাচ্ছে জায়নিস্ট ইহুদিবাদী ও মুশরিক হিন্দুত্ববাদী সেনারা।

      কিন্তু সময় এখন পাল্টেছে; কাশ্মীরি মুসলিমরা পূর্ণ মাত্রায় প্রতিরোধ যুদ্ধ শুরু করেছেন দখলদারদের বিরুদ্ধে। আর এমন পরিস্থিতিতে কাশ্মীরি বেসামরিক মুসলিম ও প্রতিরোধ যোদ্ধাদের প্রতি সহায়তার হাত বাড়িয়ে দিতে মুসলিম উম্মাহকে আহব্বান জানিয়েছেন ইসলামি চিন্তাবিদগণ।


      তথ্যসূত্র:
      ——-
      1. Viral video shows trooper assaulting civilians in Srinagar, evokes criticism
      https://tinyurl.com/yc3fdtsw
      2. ভিডিও লিংক-
      https://tinyurl.com/wct9r5vw
      3. ভিডিও লিংক-
      https://tinyurl.com/5547nhnu






      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        মুসলিমদের বিরুদ্ধে এবার হিন্দুদের “অক্ষম” করে দেওয়ার হাস্যকর অভিযোগ এক উগ্র হিন্দুর



        মুসলিমদের সবদিক থেকে কোণঠাসা করতে হিন্দুত্ববাদী ভারতে একের পর এক মিথ্যা ও হাস্যকর প্রোপ্যাগান্ডা ছড়িয়ে যাচ্ছে উগ্র হিন্দুত্ববাদীরা। কখনও লাভ (ভালোবাসা) জিহাদ তো কখনও ল্যান্ড (জমি) জিহাদ, কখনও থুক্‌ (থুতু) জিহাদ তো কখনও আবার করোনা জিহাদ।এভাবেই মুসলিমদের বিরুদ্ধে একের পর এক হাস্যকর অভিযোগ তুলে যাচ্ছে উগ্র হিন্দুত্ববাদীরা।

        তবে সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হওয়া এক ভিডিওতে এক উগ্র হিন্দুত্ববাদী এবার দাবি করছে যে হিন্দু যুবকদের ‘অক্ষম’ করতে নতুন এক জিহাদে নেমেছে মুসলিমরা। উক্ত হিন্দুত্ববাদীর নাম ললিত সারদানা, যে ভারতের বিভিন্ন ভর্তি পরীক্ষার জন্য শিক্ষার্থীদের কোচিং করিয়ে থাকে।

        প্রায় দুই মিনিটেরও বেশি সময়ের সেই ভিডিওতে সেই কথিত শিক্ষক দাবি করে যে, হিন্দু যুবকদের “যৌন শক্তি হ্রাস” করতে মুসলিমরা তাদের পর্ন ছবি দেখিয়ে থাকে। পর্ন ছবি দেখানোর পর হিন্দু যুবকরা নারীদের কাছে না পেলে তখন বাধ্য হয় “হস্তমৈথুন” করতে। আর এভাবেই যৌন শক্তি হ্রাস পাচ্ছে হিন্দু যুবকদের।

        ভিডিওতে সে আরও বলে যে, “আমার কথাগুলো মনে রেখো। ভবিষ্যতে আমার কথাগুলিই সঠিক প্রমাণিত হবে যে, এটি তাদের (মুসলিমদের) একটি নতুন জিহাদ!”হিন্দুত্ববাদী ভারতের মোদী সরকার ক্ষমতায় আসার পর থেকে মুসলিমদের ওপর উগ্র হিন্দুত্ববাদীদের অত্যাচার দিনের পর দিন বেড়েই চলেছে। তুচ্ছ এবং হাস্যকর অজুহাতে মুসলিমদের পিটিয়ে খুন পর্যন্ত করতে দ্বিধাবোধ করছে না এই উগ্র হিন্দুত্ববাদীগুলো। একের পর এক হাস্যকর প্রোপ্যাগান্ডা চালিয়ে সর্বদা মুসলিমদের কোণঠাসা করে যাচ্ছে তারা।

        কিন্তু এত কিছুর পরও হিন্দুত্ববাদীদের কথিত ‘আদালত’ মুসলিমদের পক্ষে কোন রায় দেয় না। বরং উল্টো সেই হাস্যকর অভিযোগের পরিপ্রেক্ষিতে কোন মুসলিমকেই গ্রেপ্তার করে হিন্দুত্ববাদী প্রশাসন।এবারের এই হাস্যকর অভিযোগে এখনও পর্যন্ত কোন মুসলিমকে গ্রেপ্তারের খবর পাওয়া যায় নি ঠিক।

        তবে বিশ্লেষকরা বলছেন যে, এই হাস্যকর অভিযোগের পরিপ্রেক্ষিতে কোন মুসলিম যদি গ্রেপ্তারও হন, তবুও এতে অবাক হবার কিছু থাকবে না। কারণ এই কুসংস্কারাচ্ছন্ন গোমূত্রপায়ীরা যদি বন্যা হওয়ার পেছনে মুসলিমদের হাত রয়েছে বলে গ্রেফতার করতে পারে, তাহলে এবারও এদের পক্ষে এমনটা করা সম্ভব।

        এই জালেম হিন্দুত্ববাদী সম্প্রদায়ের ভয়াল গ্রাস থেকে উপমহাদেশকে রক্ষা করতে হলে মুসলিমদেরকে অবশ্যই প্রতিরোধ-সংগ্রামের নববি পথে ফিরে আসতে হবে বলে মত ইসলামি চিন্তাবীদদের।


        তথ্যসূত্র:
        ——–
        1. Ummid: Muslims show porn to Hindus, then teach them to masturbate: JEE, NEET coach in viral video
        https://tinyurl.com/2s4kzww6
        2. twitter video post
        https://tinyurl.com/56s4atfj

        আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

        Comment


        • #5
          তাদের এই সব কিছু করার উদ্দেশ্য হল মুসলিমদেরকে হীনমন্য করে তোলা এবং তাদের উদ্যমী শক্তি কে নষ্ট করে দেওয়া । তাই মুসলিমদের উচিৎ হল তারা দল গঠন করে পরস্পরের পৃষ্ঠপোষকতা করা এবং উৎসাহ দেওয়া এবং সাহস দেওয়া তাহলেই তারা ক্ষিপ্ত হয়ে কাফেরদের উপর আক্রমণ করবে। তাদের বিরুদ্ধে প্লান করবে।
          পৃথিবীর রঙ্গে রঙ্গিন না হয়ে পৃথিবীকে আখেরাতের রঙ্গে রাঙ্গাই।

          Comment

          Working...
          X