Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ৩০শে মুহাররম ১৪৪৪ হিজরী।। ২৯ আগস্ট ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ৩০শে মুহাররম ১৪৪৪ হিজরী।। ২৯ আগস্ট ২০২২ ঈসায়ী।

    ভারতে আবারো মুসলিমদের নামাযে হিন্দুত্ববাদীদের বাঁধা

    হিন্দুত্ববাদী ভারত কথিত গণন্ত্রের দেশ দাবি করলেও মুসলিমদের কোন কিছুরই অধিকার নেই। মুসলিমদের হিজাব, নামাজ, কুরবানী, হালাল খাবার গ্রহণ সবক্ষেত্রেই হিন্দুত্ববাদীদের অযৌক্তিক নিষেধাজ্ঞা।

    কিছুদিন আগে লুলু মলে মুসলিমরা নামাজ পড়ার কারণে হিন্দুত্ববাদীরা বাধা দিয়েছিল। এবার গত ২৮ আগস্ট শনিবার হিন্দুত্ববাদী বজরং দলের সদস্যরা ডিবি সিটি মলে মুসলিমদের নামাজের বিরুদ্ধে বিক্ষোভ করেছে। তারা হুমকি দিয়েছে, যদি এখানে নামাজ আদায় বন্ধ না করা হয় তবে তারা সেখানে হনুমান চালিসা পাঠ করবে।

    সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত একটি ভিডিওতে দেখা গেছে, হিন্দুত্ববাদী বজরং দলের কর্মীরা ভোপালের সবচেয়ে বড় মলে নামাজ পড়ার কারণে আপত্তি জানিয়ে বিশৃঙ্খা তৈরী করছে। শুধু তাই নয়! হিন্দুত্ববাদী উগ্র গুণ্ডারা নামাজরত ১০-১২ মুসল্লিকে আটক করে হয়রানি করেছে।

    বিক্ষোভকারীদের নেতৃত্বে থাকা বজরং দলের বিভাগ সহ-সংযোজক অভিজিৎ সিং রাজপুত বলেছে, “আমরা গত এক মাস ধরে তথ্য পাচ্ছি যে কিছু লোক ডিবি মলের দ্বিতীয় তলায় নামাজ পড়ে। আমরা আজ সেখানে পৌঁছে ১০ থেকে ১২ জনকে নামাজরত অবস্থায় আটক করেছি।”

    সন্ত্রাসী অভিজিৎ আরো বলেছে, “আমরা মলের নিরাপত্তা প্রধানের সাথে কথা বলেছি এবং তাদেরকে নামাজ বন্ধ করার জন্য নির্দেশ দিয়েছি, অন্যথায় বজরং দলের সদস্যরা সেখানে হনুমান চালিসা এবং সুন্দর কাণ্ড পাঠ করবে।”

    এদিকে, উত্তরপ্রদেশের মোরাদাবাদ জেলার ধুলেপুর গ্রামে মসজিদ-মাদ্রাসা না থাকায় মুসলিম বাসিন্দারা এলাকার দুটি বাড়িতে নামাজ আদায় করতেন। মুসলিমদের নামাজ বন্ধ করতে ছজলেট থানায় মুসলিমদের বিরুদ্ধে মামলা করেছে হিন্দুত্ববাদী সন্ত্রাসীরা।হিন্দুত্ববাদী পুলিশ জানিয়েছে, ভারতীয় দণ্ডবিধির ধারা ৫০৫ (২) এর অধীনে ১৬ থেকে ২৬ জনের বিরুদ্ধে একটি এফআইআর নথিভুক্ত করেছে।

    এই সামান্য বিষয়ে মামলা নিয়েও মুসলিমদের হয়রানি করবে হিন্দুত্ববাদী পুলিশ। অথচ, হিন্দুরা গুম-খুন-ধর্ষণের মত অপরাধ করলেও মুসলিমরা মামলা করতে গেলে হিন্দুত্ববাদী পুলিশ মামলা নেয় না।
    আর মুসলিমদের উপর হয়রানি বন্ধেও কোন পদক্ষেপ নেয় না হিন্দুত্ববাদী পুলিশ। মুসলিমদের অধিকার রক্ষায় কখনোই হিন্দুত্ববাদী আইন আদালত এগিয়ে আসবে না। যা করার মুসলিমদেরকেই করতে হবে। আর এই সত্যটাই হক্কানি উলামাগণ অনেক বছর ধরে মুসলিমদের বুঝিয়ে এসেছেন, যা আজ মূল্য দিয়ে অনুধাবন করতে হচ্ছে।


    তথ্যসূত্র:
    ——-
    1. Indian Express: Tension in Moradabad village over offering of mass prayer, 26 booked
    https://tinyurl.com/56dnue5k

    2..Bajrang Dal Activists Protest Namaz Offered at Bhopal Mall
    -https://tinyurl.com/56dnue5k
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2

    গুজরাট বিশ্ববিদ্যালয়ে মেধাবী কাশ্মীরি ছাত্রকে খুন




    ভারতের গুজরাটে বিশ্ববিদ্যালয় পড়ুয়া এক কাশ্মীরি মেধাবী ছাত্রকে খুন করা হয়েছে। দক্ষিণ কাশ্মীরের কুলগামের বাসিন্দা তিনি। গত ২৮ আগস্ট ফাঁসিতে ঝুলানো অবস্থায় তাঁর রহস্যজনক লাশ উদ্ধার করা হয়।

    সামির আহমদ নামের এই কাশ্মীরি ছাত্র গুজরাটের সর্দার পেটেল বিশ্ববিদ্যালয়ে প্রাণিবিদ্যা নিয়ে এমএসসি করছিলেন। পড়াশোনার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের প্রতিটি ক্ষেত্রেই তার মেধা ও সাহসিকতার পরিচয় পাওয়া গিয়েছিল। ধরণা করা হচ্ছে, উগ্র হিন্দুত্ববাদী ভারতীয় ছাত্রদের হিংসার শিকার হয়েছেন তিনি।

    তাঁর পিতা মুহাম্মদ শফি জানিয়েছেন, “আমার ছেলে কাপুরুষ ছিল না, সে আত্মহত্যা করতে পারে না। সে বিশ্ববিদ্যালয়ের ভলিবল দলের ক্যাপ্টেন ছাড়াও প্রতিটি ক্ষেত্রেই মেধাবী ছিল। আমার ছেলেকে পরিকল্পিতভাবে খুন করা হয়েছে। আমি এর বিচার চাই।”সম্প্রতি হিন্দুত্ববাদী ভারতে মুসলিমরা চরম প্রতিহিংসার শিকার হচ্ছেন।

    উপমহাদেশের ইহুদি খ্যাত হিন্দুরা মুসলিমদের প্রতি চরম হিংসার কারণে তুচ্ছ অযুহাতের সূত্র ধরে হত্যা করা এখন রুটিন মাফিক ঘটনা।মুসলিমদের হত্যা করে ঘটনা ভিন্ন দিকে প্রবাহিত করা, মুসলিমদের হত্যাকারীদের সাজা মওকুফ করে জেল থেকে মুক্তি দেয়ার মতো রাষ্ট্রীয় সন্ত্রাসবাদের শিকার হচ্ছেন মুসলিমরা। এবং অদূর ভবিষ্যতে এ সন্ত্রাসবাদ কোথায় গিয়ে থামে কারো জানা নেই।এ অবস্থায় উপমহাদেশের মুসলিমদের নিজেদের রক্ষার্থে প্রয়োজনীয় প্রস্তুতি নেয়ার উচিৎ বলে মনে করেন ইসলামি বিশেষজ্ঞরা।


    তথ্যসূত্র:
    ——-
    1. 22-year-old Kashmiri student found hanging in Gujarat-
    https://tinyurl.com/4tyhxcu2
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment

    Working...
    X