Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ১০ সফর ১৪৪৪ হিজরী।। ০৭ সেপ্টেম্বর, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ১০ সফর ১৪৪৪ হিজরী।। ০৭ সেপ্টেম্বর, ২০২২ ঈসায়ী।

    রাষ্ট্রায়ত্ত মোবাইল অপারেট টেলিটকে কোটি কোটি টাকার দূর্নীতি : ক্ষমতাবানদের মৌন সমর্থন!


    টেলিটককে আমাদের ফোন বলে বলে আমাদের টাকা গায়েব করছে তারা। দূর্নীতিবাজ শাসকগোষ্ঠীর এমন মুখরোচক বানী আমাদের ঘুম পাড়িয়ে রেখেছে শান্তিতে। আর তারা দেশ থেকে বিদেশে পাচার করছে কোটি কোটি টাকা।

    সরকারি মোবাইল অপারেটর টেলিটকের প্রায় ২০৫ কোটি টাকার হিসাব পাওয়া যাচ্ছে না। এরমধ্যে আছে সংস্থাটির নামে থাকা বিভিন্ন ব্যাংকে ১০৫ কোটি টাকার এফডিআর এবং চলতি হিসাবের ১০০ কোটি টাকা। সম্প্রতি সাবেক ব্যবস্থাপনা পরিচালক মো. সাহাবুদ্দিনকে সরকার সরিয়ে দেয়। বিদায়বেলা তিনি উল্লিখিত অর্থের হিসাব দিতে পারেননি। এই প্রতিষ্ঠানটির বর্তমানে প্রায় ৩০৫ কোটি টাকার বেশি ঋণ আছে বিভিন্ন দেশি-বিদেশি ও সরকারি প্রতিষ্ঠানের কাছে। বিভিন্ন সেবা আর কেনাকাটায় দূর্নীতি করে বিল পরিশোধ না করায় এভাবে সংস্থাটি দেনায় পড়েছে।

    টেলিটকের দায়দেনা সম্পর্কে খোঁজ নিতে গিয়ে জানা যায়, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) কাছে প্রতিষ্ঠানটির দেনা ১০০ কোটি টাকা। এছাড়া ব্যাংক ঋণ আছে ১২৫ কোটি টাকা। বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড (বিটিসিএল) ৮৩ কোটি টাকা পরিশোধের জন্য টেলিটককে চিঠি দিয়েছে। কয়েকটি স্থানীয় ঠিকাদারি প্রতিষ্ঠানের কাছেও কয়েকশ কোটি টাকা দেনা রয়েছে টেলিটকের। টাওয়ার কোম্পানি ই-ডটকো, হুয়াওয়ে এবং সামিটও কয়েকশ কোটি টাকা পাবে।

    সরকারি মোবাইল কোম্পানি টেলিটকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সাহাবুদ্দিনের বিরুদ্ধে অবৈধ ভিওআইপি ব্যবসায় সম্পৃক্ততাসহ নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ দীর্ঘদিন ধরে। অবৈধ ভিওআইপির মাধ্যমে সম্পদের পাহাড় গড়েছেন তিনি। বিটিআরসির তদন্তে তার বিরুদ্ধে অনিয়মে সম্পৃক্ততার প্রমাণ মিলেছে। অবৈধ ভিওআইপিতেই বাজিমাত করেছে সাবেক এই এমডি। সে অবৈধ ভিওআইপি ব্যবসায়ীদের সঙ্গে মোটা অঙ্কের লেনদেন করেই আজ শত কোটি টাকার মালিক বনে গেছেন বলে অভিযোগ রয়েছে।

    কেনাকাটা থেকে শুরু করে নিয়োগ, পছন্দের কোম্পানিকে কাজ দেওয়া, পুরোনো পদ্ধতির এসব লুটপাট তো রয়েছেই। সেই সঙ্গে যোগ হয়েছে নির্দিষ্ট কোম্পানির কাছ থেকে হাজার হাজার কোটি টাকার যন্ত্রপাতি আমদানি কমিশন ও বিটিএস সাইট স্থাপনে শেয়ার সাইট থেকে আর্থিক সুবিধা নিয়ে ই-ডটকোকে উচ্চমূল্যে একচেটিয়া সাইট প্রদান করেছে। ই-ডটকো টেলিটক থেকে বিল কালেকশনের জন্য কিউবিক গ্লোবাল লিমিটেড নামে একটি কোম্পানিকে লবিস্ট হিসাবে নিয়োগ করেছে। এই কোম্পানির মাধ্যমে কোটি কোটি টাকা লোপাট করেছে সাহাবুদ্দিন। কাগজে-কলমে কেনা হয়েছে, কিন্তু বাস্তবে নেই; স্ক্র্যাচকার্ড এবং ক্যাশ কার্ডের হিসাবে এমন কোটি কোটি টাকার গরমিলের প্রমাণ মিলেছে।

    জানা যায়, প্রতিষ্ঠানটির মার্কেটিং অ্যান্ড ভ্যাস ডিপার্টমেন্ট থেকে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) নিয়োগ পরীক্ষায় সফটওয়্যার সাপোর্টের বিপরীতে ভেন্ডর কোম্পানি সিনটেক্স সিস্টেমের নামে একটি প্রতিষ্ঠানকে ৩ কোটি ৮৯ লাখ ৯৪ হাজার ৪৫১ টাকার বিল প্রদানের চেষ্টার অভিযোগে টেলিটকের ক্রয় করে।

    আসলে পশ্চিমা গণতান্ত্রিক মডেলে রাজনৈতিক এলিটশ্রেণি ও তাদের সহযোগী আমলা-কর্মকর্তারা সকল সুবিধা ভোগ করে থাকে। তারাই সকল সুযোগ ভাগ করে নিতে দুর্নীতি আর লুটপাটের প্রতিযোগিতা শুরু করে। আর এরা এসব কাজে একে অপরের সহযোগী হওয়ায় কেউ কাউকে কিছু বলে না, বরং একে অন্যকে বাঁচতে সাহায্য করে। এদিকে জনগণকে তারা কথিত উন্নয়ন আর প্রগতি দেখিয়ে বোকা বানিয়ে রাখে। ক্ষমতায় যাওয়ার মাধ্যম নির্বাচনের সময় একদল অপর দলের সাথে খুনোখুনি হয়, ক্ষমতায় গেলে দূর্নীতি হয়। এখন তাই সময় এসেছে এই ইসলামবিরোধী সিস্টেম এবং সিস্টেমের ধারক-বাহকদের বদলে ফেলার, আপামর জনসাধারণকে এ বিষয়ে সচেতন করার।


    তথ্যসূত্র:
    ——–
    ১। হদিস নেই টেলিটকের ২০০ কোটি টাকার
    https://tinyurl.com/5n7yacep

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    জেরুজালেমে তিন হাজার ইহুদি বসতি নির্মাণের পরিকল্পনা : দু’ভাগে বিভক্ত হবে পশ্চিম তীর



    ফিলিস্তিনের অধিকৃত জেরুজালেমে দখলদার ইসরাইল নতুন করে ৩৪১২টি ইহুদি বসতি তৈরির পরিকল্পনা অনুমতি দিয়েছে। আগামী সপ্তাহ থেকেই এ পরিকল্পনা বাস্তবায়ন করতে পারে ইসরাইল৷

    এর ফলে স্থানীয় প্রায় ২০০০ বেদুইন ফিলিস্তিনি পরিবার হুমকির মধ্যে পড়েছে। ধারণা করা হচ্ছে বেদুইন ফিলিস্তিনিদের জোরপূর্বক বাস্তুচ্যুত করে এসব জায়গায় ইহুদিদের জন্য বসতি স্থাপন করা হবে৷

    ইহুদিদের এই পরিকল্পনাটি বাস্তবায়িত হলে ফিলিস্তিনি গ্রামগুলো ইহুদি বসতি দ্বারা অবরুদ্ধ হয়ে পড়বে। এবং পশ্চিম তীরে থেকে পূর্ব জেরুজালেম দু’ভাগে বিভক্ত হয়ে যাবে। ফলে ফিলিস্তিনিরা পশ্চিম তীরে অবরুদ্ধ গাজা উপত্যকার মতো হয়ে পড়বে।

    মুসলিম জাতির দূর্বলতা আর আরব শাসকগোষ্ঠীর দালালির কারণে দখলদার ইসরাইল ফিলিস্তিনিদের ওপর ইতিহাসের বর্বরোচিত নির্যাতন চালাচ্ছে। মুসলিমদের বাড়িঘর মুসলিমদের হাতেই ভেঙে ফেলার মতো বর্বর নজির স্থাপন করছে। মুসলিমদের নিজ ভূমি থেকে বিতাড়িত করছে। ফিলিস্তিনিদের বাড়িঘরে অভিযান চালিয়ে তাদের বন্দী করছে বা ইচ্ছে হলে গুলি করে লাশটিও নিয়ে যাচ্ছে। বিনা বিচারে বছরের পর বছর জেলে বন্দী করে রাখছে ফিলিস্তিনিদের। এর এসব বিষয়ে কথিত মানবতার ধ্বজাধারী বিশ্ব সম্প্রদায় বরাবরই নীরব।

    এ অবস্থায় মুসলিম উম্মাহকেই তাদের নিজেদেরকে জুলুম থেকে মুক্ত করার কাজ করতে হবে বলে জানিয়েছেন বিশেষজ্ঞ উলামাগণ। তবে তার আগে মুসলিমদেরকে অবশ্যই সকল বিভেদ আর কাফেরদের এঁকে দেওয়া কৃত্রিম সীমান্ত ভুলে নববী মানহাজ ও আদর্শে ফিরে আসতে হবে।


    তথ্যসূত্র:
    ——–
    1. Israeli occupation to approve 3,412 settlement units in Jerusalem
    https://tinyurl.com/yck45zpm

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      ইউপি-তে জামে মসজিদকে মন্দির দাবি ও পূজার অনুমতি চেয়ে আবেদন



      মসজিদ নিয়ে হিন্দুত্ববাদীদের চক্রান্তের যেন শেষ নেই। একেরপর এক মসজিদকে মন্দির দাবি করে চলছে নানা ষড়যন্ত্র; যাতে করে ইসলাম ও মুসলিম নির্মূলের মিশন দ্রুততার সাথে এগিয়ে নেওয়া যায়।

      সেই ধারাবাহিকতায় এবার উত্তরপ্রদেশে বাদাউন শহরের জামে মসজিদকে শামসি ভগবান শিবের মন্দির ছিল বলে দাবি করে। এবং সেই স্থানে প্রার্থনা করার জন্য সনাতন ধর্মের অনুসারীদের অনুমতি চেয়ে আদালতে একটি আবেদন করেছে উগ্র হিন্দুত্ববাদীরা।

      আবেদনকারীদের একজন হিন্দু আইনজীবী গত ৩ সেপ্টেম্বর শনিবারে বলেছে, স্থানটি জরিপের জন্য একটি কমিশন নিয়োগের জন্য আদালতকে অনুরোধ জানিয়ে একটি পৃথক আবেদন করা হয়েছে।

      সিভিল জজ (সিনিয়র ডিভিশন) বিজয় গুপ্ত শুক্রবার বিষয়টি হাতে নেয় এবং শামসি জামে মসজিদ পরিচালনাকারী ইন্তেজামিয়া কমিটিকে ১৫ সেপ্টেম্বর তার পক্ষ উপস্থাপন করার নির্দেশ দিয়েছে। যখন আদালত পরবর্তী শুনানি করবে।

      আবেদনকারীদের পক্ষে একজন আইনজীবী বেদ প্রকাশ সাহু বলেছে, আবেদনে দাবি করা হয়েছে যে ভবনটি জামে মসজিদের নয়, নীলকান্ত মহাদেব মহারাজের একটি প্রাচীন ঈশান মন্দির।

      আবেদনকারীরা হল অখিল ভারত হিন্দু মহাসভার রাজ্য আহ্বায়ক, মুকেশ প্যাটেল, অ্যাডভোকেট অরবিন্দ পারমার, জ্ঞান প্রকাশ, অনুরাগ শর্মা এবং উমেশ চন্দ্র শর্মা, যারা এই কাঠামোকে রাজা মহিপালের দুর্গে অবস্থিত নীলকান্ত মহাদেব মন্দির বলে দাবি করেছে।

      উগ্র পারমার বলেছে, তারা আবেদন করেছে যে সনাতন ধর্মের অনুসারীদের নীলকান্ত মহাদেবের মন্দিরে প্রার্থনা করার অনুমতি দেওয়া হোক। এছাড়াও, পুজোর সময় কোনও আপত্তি বিবাদ বা হস্তক্ষেপ না করার জন্য পুলিশ ও প্রশাসনকে নির্দেশ দিতে হবে।

      জামে মসজিদটি সোথা মহল্লা নামে একটি উঁচু এলাকায় নির্মিত এবং বাদাউন শহরের সর্বোচ্চ স্থাপনা হিসেবে বিবেচিত হয়। এটিতে ২৩,৫০০ জন মুসল্লি ধারণক্ষমতা সম্পন্ন দেশের তৃতীয় প্রাচীনতম মসজিদ। এবং সপ্তম বৃহত্তম মসজিদ বলেও মনে করা হয়।

      ভারতে মথুরা এবং বারাণসি সহ বেশ কয়েকটি বিখ্যাত মসজিদ রয়েছে। যেগুলোকে হিন্দুত্ববাদীরা প্রাচীন হিন্দু মন্দির দাবি করে বিতর্ক তৈরী করছে। মসজিদ ভেঙ্গে মন্দির করার প্ল্যান করছে। যেভাবে তারা অযোদ্ধার ঐতিহাসিক বাবরী মসজিদ ভেঙ্গে রাম মন্দির বানিয়েছে।

      বিশ্লেষকগণ বলেছেন, মুসলিমরা এখনো এসবের প্রতিরোধ না করলে অদূর ভবিষতে হিন্দুরা মুসলিমদের সকল মসজিদ ভেঙ্গে মন্দির বানাবে। আর মুসলিমদের উপর গণহত্যা চালিয়ে মুসলিম মুক্ত ভারতে রাম রাজ্য কায়েম করার ঘোষণা তো তারা প্রকাশ্যভাবেই দিচ্ছে।


      তথসূত্র:
      ——-
      1. Plea claims Badaun’s mosque is site of temple, seeks permission for Hindus to offer prayers (Siasat)
      https://tinyurl.com/2kxnhwbw
      https://tinyurl.com/ebe565rm

      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment

      Working...
      X