Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ১২ সফর ১৪৪৪ হিজরী।। ০৯ সেপ্টেম্বর, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ১২ সফর ১৪৪৪ হিজরী।। ০৯ সেপ্টেম্বর, ২০২২ ঈসায়ী।

    শামে রাশিয়ান বাহিনীর ভয়াবহ বিমান হামলা, নিহত ৭ আহত ১২ মুসলিম





    সিরিয়ার ইদলিবে প্রদেশে ভয়াবহ বিমান হামলা চালিয়েছে সন্ত্রাসী রাশিয়া। হামলায় ৭ জন বেসামরিক মানুষ নিহত এবং অন্তত ১২ জন বেসামরিক মানুষ গুরুতর আহত হয়েছেন।



    গতকাল ৮ সেপ্টেম্বর ইদলিব প্রদেশের গ্রামাঞ্চলে হামলাটি চালানো হয়। কয়েকদিন ধরেই ইদলিব প্রদেশের আশেপাশের এলাকায় মুহুর্মুহু হামলা চালিয়ে আসছিল সন্ত্রাসী ইরান-রাশিয়া-আসাদ জোট। এসব হামলায় অসংখ্য বেসামরিক মানুষ হতাহত ও বাড়িঘর ধ্বংস হয়েছে। তবে গতকালের হামলাটি ছিল ভয়াবহতম।



    এসব হামলায় সন্ত্রাসী জোট গণবিধ্বংসী ক্লাস্টার বোমা ব্যবহার করছে। এলাকাটিতে হামলার পর ৩টি ক্লাস্টার বোমা অবিস্ফোরিত অবস্থায় ঘটনাস্থলে পাওয়া গেছে। গণবিধ্বংসী এসব নিষিদ্ধ মারণাস্ত্র নিষিদ্ধ হলেও মুসলিমদের উপর পরীক্ষামূলক ব্যবহার করছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।



    মুসলিমরা আজ এমন অবস্থানে পৌঁছেছে যে, ক্রুসেডার ও রাফেজি সেনারা নিজেদের অস্ত্রের কার্যকারীতা ঠিক আছে কিনা- এটির পরীক্ষামূলক ব্যবহার করছে মুসলিমদের হত্যা করে।

    এ অবস্থায় মুসলিমদের উদ্ধারে প্রতিরোধ সংগ্রাম জোরদার করার পরমার্শ দিয়ে আসছেন হকপন্থী আলেম-উলামাগণ। তারা এটাও বলেছেন যে, শাম হচ্ছে পৃথিবির মাথা; আর উম্মাহ যেন শামকে ভুলে না যায়।



    তথ্যসূত্র:
    ——–
    1. 7 civilians killed and more than 12 injured in Idlib
    https://tinyurl.com/yf2r69jd
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    “আফগানিস্তানে মানব রচিত সংবিধানের প্রয়োজন নেই”: ডেপুটি আইনমন্ত্রী



    দেশ পরিচালনায় ইমারাতে ইসলামিয়া আফগানিস্তানের কোনো সংবিধানের প্রয়োজন নেই। বললেন ইসলামি শরীয়াহ ভিত্তিক দেশটির আইন মন্ত্রণালয়ের উচ্চপদস্থ একজন কর্মকর্তা।

    সম্প্রতি এক সংবাদ সম্মেলনে আফগানিস্তানের রাজনীতি ও দেশ পরিচালনা সম্পর্কে বক্তব্য রাখতে গিয়ে এমনটিই উল্লেখ করেছেন ভারপ্রাপ্ত আইনমন্ত্রী আব্দুল কারীম হায়দার। তিনি আরো উল্লেখ করেন, ফিকহে হানাফি দেশবাসীর বিভিন্ন সমস্যা সমাধানের জন্য যথেষ্ট। মন্ত্রী মহোদয় উল্লেখ করেন, “কুরআনুল কারীম, রাসুলুল্লাহ ﷺ এর সুন্নাহ এবং ফিকহ হলো আমভাবে পৃথিবীর সব দেশের জন্য সংবিধান।”

    তিনি আরো জানান, “প্রধানমন্ত্রী হাসান আখুন্দ এর নির্দেশে মন্ত্রণালয় সংবিধানের অনুরূপ শরীয়াহ মোতাবেক বিধিমালা তৈরি করার জন্য প্রস্তুত। এ বিষয়ে এক উর্ধ্বতন কর্মকর্তা জানান, “আমরা আমিরুল মু’মিনীন মুহতারামের নির্দেশনার অপেক্ষায় আছি। কুরআন, সুন্নাতে রাসুলুল্লাহ (ﷺ) এবং ফিকহে হানাফি অনুযায়ী বিধিমালা তৈরি করা হবে।”

    উক্ত সম্মেলনে রাজনৈতিক দল গঠনের প্রয়োজনীয়তা আছে কিনা – এমন প্রশ্নের জবাবে আব্দুল কারীম বলেন, বর্তমান পরিস্থিতিতে রাজনৈতিক দল তৈরি করার কোনো প্রয়োজন নেই।

    এছাড়া পশ্চিমাদের বানোয়াট ভিত্তিহীন অভিযোগ কথিত ‘নারী অধিকার’ প্রসঙ্গে তিনি বলেন, “ইসলামি ইমারত নারীদের শরীয়াহ এর হুকুম মোতাবেক সব রকমের অধিকার দিবে।”

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      রোহিঙ্গাদের ওপর নতুন করে নির্যাতনের আশংকা



      সম্প্রতি রাখাইনের মংডুতে রোহিঙ্গা মুসলিমদের ওপর নতুন করে নিপীড়ন চালানো হচ্ছে বলে খবর পাওয়া গেছে। সেনাবাহিনী ও আরাকান আর্মির মধ্যে চলমান সংঘাতের বাহানায় মিয়ানমার কৌশলে রোহিঙ্গাদের রাখাইন থেকে বিতাড়িত করার অপচেষ্টা চালাচ্ছে। ইতোমধ্যে বেশ কয়েকটি গ্রামের রোহিঙ্গাদের এলাকা ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে।

      জানা যায়, এলাকাটিতে মিয়ানমারের ৯ হাজার সেনা সদস্য অবস্থান নিয়েছে। রোহিঙ্গা সংখ্যাগরিষ্ঠ অন্য এলাকাগুলোতেও বিপুলসংখ্যক সেনা সদস্য মোতায়েন করা হচ্ছে। এরইমধ্যে গত আগস্ট মাসে থেকে মংডুতে রোহিঙ্গাদের চলাচলে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। বুচিডংয়ে রোহিঙ্গারা রাস্তায় বের হলে সেনা ও বিজিপি সদস্যদের মারধরের শিকার হচ্ছে। জোর করে অর্থ আদায় করা হচ্ছে। রোহিঙ্গাদের গ্রাম ছেড়ে অন্যত্র চলে যেতে নির্দেশ দেয়া হয়েছে।

      মংডুতে বসবাসরত কয়েকজন রোহিঙ্গা মোবাইল ফোনে অভিযোগ করে বলেন, আরাকান আর্মির সঙ্গে যুদ্ধের বাহনা করে রোহিঙ্গাদের বিতাড়িত করতে চাইছে মিয়ানমার। সেনা সদস্যরা তাদের এলাকাগুলো একে একে ঘিরে ফেলছে। ফেরিসহ সব ধরনের যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। এ অবস্থায় রোহিঙ্গা মুসলিমদের মধ্যে আতংক ছড়িয়ে পড়েছে।

      মিয়ানমারের বৌদ্ধ সেনারা হাজার হাজার রোহিঙ্গা মুসলিমকে হত্যা করেছে। নারীদের ধর্ষণ করেছে। প্রানে বাঁচতে লাখ লাখ রোহিঙ্গা নিজেদের বাড়িঘর ছেড়ে পালিয়ে শরনার্থী হয়েছে। মিয়ানমারের সেনারা যুগ যুগ ধরে রোহিঙ্গাদের ওপর এমন নির্যাতন চালানোর পরও বিশ্ববাসীর কেউ কোন পদক্ষেপ নেয়নি।

      ইসলামি চিন্তাবিদরা বলছেন, রোহিঙ্গারা মুসলিম হওয়ায় তাদের পক্ষে কেউ অবস্থান নেয়নি। ফলে তাদের ওপর যখন যেভাবে ইচ্চা নির্যাতন চালিয়েছে মিয়ানমারের সেনাবাহিনী। এ অবস্থায় আরাকানের মুসলিমসহ নির্যাতিত মুসলিম উম্মাহকে রক্ষা করতে হলে মুসলিমদের নববী সন্নাতের অনুসরণ করে নিজেদের আত্মরক্ষা নিজেরাই করতে হবে বলে জানিয়েছেন তারা।



      তথ্যসূত্র:
      ——-
      1. Fear of new Rohingya influx-
      https://tinyurl.com/2p8hhzpn

      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment

      Working...
      X