Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ২৪ সফর ১৪৪৪ হিজরী।। ২১ সেপ্টেম্বর, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ২৪ সফর ১৪৪৪ হিজরী।। ২১ সেপ্টেম্বর, ২০২২ ঈসায়ী।

    মধ্যপ্রদেশে হিন্দুদের হামলার শিকার মুসলিম যুবক, মা-বাবাকেও ছাড়েনি হিন্দুরা


    ভারতের মধ্যপ্রদেশের ছিন্দওয়ারা জেলার লালগাওয়ের বাসিন্দা ওয়াজিদ আলী নামে একজন মুসলিম যুবককে নির্মমভাবে পিটিয়েছে সন্ত্রাসবাদী হিন্দুরা। গত ১৫ই সেপ্টেম্বর মা-বাবার সাথে লালগাও থেকে হারিতে যাওয়ার সময় অরিয়া গ্রামের কাছে তাদের আটকে নির্যাতন করা হয়।

    হিন্দুত্ববাদী স্লোগান এবং গালিগালাজের পাশাপাশি ওয়াজিদ আলীকে একটি বাইকের সাথে বেঁধে ৩ কি.মি. পর্যন্ত টেনে নিয়ে যায় হিন্দু সন্ত্রাসীরা। ওয়াজিদ আলীর মা বোরকাবৃত ছিলেন; তাঁর সেই কাপড় ছিড়ে ফেলে এবং ওয়াজিদ আলীর পিতাকেও মারধর করে হিন্দুরা। তাদের উপর এমন নির্যাতন চলতে থাকে অন্তত এক ঘণ্টা যাবৎ। সামাজিক যোগাযোগ মাধ্যমে মারধরের কিছু ভিডিও ক্লিপ ছড়িয়ে পড়েছে। সেখানেও দেখা গেছে হিন্দু সন্ত্রাসীরা নিথর ওয়াজিদ আলীর উপর লাঠি দিয়ে হিংস্রভাবে অত্যাচার চালাচ্ছে।

    এক ভিডিও বার্তায় ভুক্তভোগী ওয়াজিদ আলী বলেছেন, ‘তারা আমাদের মেরেছে, কারণ আমরা মুসলিম।’ তিনি আরও বলেন, এ ঘটনায় নেতৃত্ব দিয়েছে অনিল পাল, মহেশ পাল এবং অন্যান্য অনেকের সাথে ৬ জন হিন্দু মহিলাও।

    ওয়াজিদ আলী ১৭ই সেপ্টেম্বর ছিন্দওয়ারার এসপিকে বিষয়টি জানান। অথচ এখন পর্যন্ত হামলাকারীদের বিরুদ্ধে কোনো পদক্ষেপ নিতে দেখা যায়নি হিন্দুত্ববাদী পুলিশকে।

    অখণ্ড ভারত প্রতিষ্ঠার লক্ষ্য নিয়ে মুসলিমদের উপর নবউদ্যমে ঝাঁপিয়ে পড়ছে হিন্দু সন্ত্রাসীরা। ওয়াজিদ আলী এবং তার মা-বাবার উপর হামলার ঘটনা ভারতে হিন্দু সন্ত্রাসীদের হিংস্র চেহারাকে আবারও সামনে নিয়ে এলো। উপমহাদেশে হিন্দুত্ববাদীদের আধিপত্যের বিস্তারে প্রতিটি মুসলিম পরিবারেরই ওয়াজিদ আলীর মতো ঘটনার সম্মুখীন হওয়ার হুমকি রয়েছে। নিজেদের নিরাপত্তার বিষয়টিকে এখনও অবহেলা করলে অচিরেই হয়তো নির্মম এই বাস্তবতার মুখোমুখি হতে হবে মুসলিমদের। তাই এখন থেকেই নিজেদেরকে হিন্দুত্ববাদীদের গেরুয়া সন্ত্রাসের মোকাবেলায় প্রস্তুত রাখার উপদেশ দেন হকপন্থী আলেমগণ।


    তথ্যসূত্র:
    ----------
    ভিডিও লিংক:
    হামলার ভিডিও: https://twitter.com/i/status/1572195992505647105
    ওয়াজিদ আলীর সাক্ষাতকার: https://twitter.com/i/status/1572196891990921217
    এফআইআর: https://twitter.com/KashifKakvi/stat...135808/photo/1

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    ৭৩ রোহিঙ্গাকে গ্রেফতার করলো মিয়ানমার জান্তা বাহিনী



    রাখাইনে চলমান নির্যাতনের মুখে পালিয়ে যাওয়া রোহিঙ্গাদের গ্রেফতার করে কারাগারে নিক্ষেপ করছে মিয়ানমার জান্তা বাহিনী। গত দু’দিনে (১৮ ও ১৯ সেপ্টেম্বর)অন্তত ৭৩ জনকে গ্রেফতার করেছে জান্তা সরকার। এবং এ পর্যন্ত নতুনভাবে অন্তত ১৩০০ রোহিঙ্গাকে গ্রেফতার করার খবর পাওয়া গেছে ।

    সাম্প্রতিক নির্যাতনের মুখে ইতোমধ্যেই কয়েকটি রোহিঙ্গা পরিবার পালিয়ে বাংলাদেশে এসে পৌঁছেছে। আরও কয়েক’শ রোহিঙ্গা বাংলাদেশ সীমান্তে অপেক্ষা করছে বলে জানা যাচ্ছে। ২০১৭ সালে রোহিঙ্গাদের ওপর গণহত্যা চালানোর সময় পালিয়ে যাওয়ার সুযোগ দিলেও এবার সেই সুযোগ দিচ্ছেনা মিয়ানমার। চীনের মতো বন্দী শিবিরে আটকে রাখছে রোহিঙ্গাদের। ফলে সেখানে রোহিঙ্গারা বন্দী পশুপাখির মত জীবন-যাপন করতে বাধ্য হচ্ছেন।

    যুগ যুগ ধরে নিপীড়নের শিকার হওয়া রোহিঙ্গারা বর্তমানে কঠিন বাস্তবতার মধ্যে দিয়ে জীবন অতিবাহিত করলেও বিশ্ববাসী তাদের উদ্ধারে প্রয়োজনীয় কোন পদক্ষেপ নেয়নি। বরং বর্বর জান্তা বাহিনীকে শক্তিশালী করতে তাদের কাছে অস্ত্র বিক্রি করছে কতিপয় রাষ্ট্র। এগুলোর মধ্যে চীন, উত্তর কোরিয়া, ভারত, ইসরায়েল, ফিলিপাইনস, রাশিয়াসহ ইহুদিবাদী ইউক্রেনের ১৪টি কোম্পানি যুদ্ধ বিমান, সাঁজোয়া যান, যুদ্ধজাহাজ, মিসাইল এবং মিসাইল লঞ্চার সরবরfহ করেছে।

    অন্যদিকে পশ্চিমারা নিজেদের স্বার্থে বিদ্রোহী বৌদ্ধ গোষ্ঠীগুলোকে অস্ত্র দিয়ে সাহায্য করছে। এর মাধ্যমে বিশ্বের পরাশক্তিগুলো চাইছে এ অঞ্চলে অস্থিতিশীলতা কায়েম করে নিজেদের ফায়দা লুটতে। ফলে যার ভুক্তভোগী শুধু রোহিঙ্গারাই নয় বরং এ অঞ্চলের গোটা মুসলিমদেরকেই ভোগ করতে হবে বলে মনে করছেন ইসলামি চিন্তাবিদরা। কেননা একদিকে ইসলাম বিদ্বেষী ভারত অন্যদিকে রোহিঙ্গা মুসলিমদের হত্যাকারী মিয়ানমার ও উইঘুর মুসলিম হত্যাকারী চীন সবাই একে অপরে সহযোগী। এবং নীতি আদর্শে তারা সবাই এক ও অভিন্ন। এজন্য এ অঞ্চলের মুসলিমরা যতই সংঘাত থেকে নিজেদের দূরে থাকতে চান না কেন সংঘাত তাদেরকে ততই কাছে টেনে নিবে বলে মনে করছেন তাঁরা।

    তাই রোহিঙ্গা নিপীড়নকে রোহিঙ্গাদের সমস্যা বলে অবহেলা করে পিছিয়ে না থেকে বরং তাদেরকে উদ্ধারের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া এ অঞ্চলের মুসলিমদের জন্য আবশ্যকীয় বলে জানিয়েছেন ইসলামি চিন্তাবিদরা।



    তথ্যসূত্র:
    ——
    1। 42 Rohingya got arrested in Myaung-
    https://tinyurl.com/y558e74a
    2। The Myanmar junta arrested 31 Rohingya who are escaping genocide on 17th sept & 42 Rohingya on 18th sept. Since the coup over 1300 Rohingya have been arrested by the junta
    https://tinyurl.com/bdf4adjt

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment

    Working...
    X