Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ২৬ সফর ১৪৪৪ হিজরী।। ২৩ সেপ্টেম্বর, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ২৬ সফর ১৪৪৪ হিজরী।। ২৩ সেপ্টেম্বর, ২০২২ ঈসায়ী।


    উগ্রবাদের অভিযোগ তুলে আসামে মাদ্রাসা নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টা হিন্দুত্ববাদী প্রশাসনের


    ভারতের আসামে হিন্দুত্ববাদী প্রশাসন উগ্রবাদের সাথে জড়িত থাকার অভিযোগ তুলে ইতিমধ্যেই বহু মাদ্রাসা ভেঙ্গে দিয়েছে। এখন আসাম সরকার রাজ্যের সমস্ত বেসরকারী মাদ্রাসাকে কথিত আইনের অধীনে নিয়ন্ত্রণ করার চেষ্টা করছে।

    গত ২১ সেপ্টেম্বর বুধবার হিন্দুত্ববাদী শিক্ষামন্ত্রী রণোজ পেগু এ কথা জানিয়েছে। সে বলেছে, পর্যায়ক্রমে সকল বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানকে তাদের নিয়ন্ত্রণ ও পর্যবেক্ষণের জন্য বিদ্যমান আইনের আওতায় আনার পদক্ষেপ নিচ্ছে। সরকার বিবেচনা করছে আসাম বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (নিয়ন্ত্রণ ও ব্যবস্থাপনা) আইন, ২০০৬ এর নিয়ন্ত্রণে আনা যায় কিনা।

    হিন্দুত্ববাদীরা কোন ধরণের তদন্ত ও প্রমাণ ছাড়াই বলছে, মাদ্রাসাগুলো উগ্রবাদের সাথে সম্পর্ক রয়েছে। মূলত এসমস্ত অভিযোগ তুলে তারা মুসলিমদেরকে কোণঠাসা করতে চাইছে। হিন্দুত্ববাদী সন্ত্রাসীরা ইতিমধ্যেই বিভিন্ন অভিযোগ তুলে মুসলমানদের বাড়িঘর এবং ব্যবসা প্রতিষ্ঠান বুলডোজার দিয়ে ভেঙ্গে দিচ্ছে। অন্যায়ভাবে মসজিদ-মাদ্রাসা গুড়িয়ে দেওয়াকে তারা অস্ত্র হিসেবে ব্যবহার করছে। হিন্দুত্ববাদীরা এমন এক ভারতের স্বপ্ন দেখছে যেখানে কোন মুসলিম থাকবে না। আর এই লক্ষেই তারা মসজিদ-মাদ্রাসা ধ্বংস করার মিশন বাস্তবায়ন করছে।



    তথ্যসূত্র:
    ——–
    1. Assam Govt May Bring Private Madrassas Under the Ambit of Law: Education Minister (The Wire)
    https://tinyurl.com/ycyvdxpz

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2

    আল -আকসায় খননকাজ ইহুদিদের : মসজিদের পরিচালক গ্রেফতার


    পবিত্র আল-আকসা মসজিদের আশেপাশে ও নিচে অবস্থান নিয়ে খনন কাজ চালাচ্ছে উগ্রবাদী ইহুদি সন্ত্রাসীরা। দৈনিক ইনকিলাবের একটি রিপোর্ট অনুযায়ী, এমনটিই দাবি করেছেন ইসলামের প্রথম কেবলা এই মসজিদের পরিচালক শেখ ওমর আল-কিসওয়ানি। মিডল ইস্ট মনিটরও এমন একটি সংবাদ প্রকাশ করেছে।

    শেখ ওমর বলেছেন, পবিত্র আল-আকসা মসজিদের আশেপাশে খনন কাজ চালাচ্ছে ইহুদিবাদী ইরাইল। একারণে আল-আকসা মসজিদের অস্তিত্ব এখন হুমকির মুখে। তিনি আরও জানান, এখনই এসব খনন কাজ বন্ধ করতে হবে। ধ্বংসাত্মক খনন কাজ বন্ধে ইসরাইলকে বাধ্য করতে মুসলিম বিশ্বকে সোচ্চার হতে হবে। মসজিদের ঠিক বরারব নিচেও খনন কাজ চালানো হচ্ছে বলে জানান তিনি।

    দখলদার ইসরাইলের এই অবৈধ কাজের প্রতিবাদ করায় শেখ ওমরকে গ্রেফতার করেছে ইসরাইলি পুলিশ। জানা যায়, সন্ত্রাসী ইসরাইলি পুলিশ তাকে গ্রেফতারের পর অজ্ঞাত স্থানে নিয়ে গেছে। এছাড়া তার বাড়ির নানা জিনিসপত্রও জব্দ করেছে তারা।

    শেখ ওমর সবসময় ইসরাইলি ষড়যন্ত্রের বিষয়ে সোচ্চার ভুমিকা পালন করে আসছেন। কিছু দিন আগেও আল-আকসা মসজিদকে ঘিরে ইসরাইলি ষড়যন্ত্রের বিষয়ে গোটা মুসলিম উম্মাহকে সতর্ক করেছেন তিনি।

    উল্লেখ্য যে, ভ্রান্ত ইহুদিরা মনে করে আল আকসা মসজিদটি ভেঙে কল্পিত থার্ড টেম্পল (তৃতীয় মন্দির) নির্মাণ করতে পারলেই তাদের কাঙ্ক্ষিত মাসিহ বা দাজ্জালের আগমন ঘটবে। এ লক্ষেই তারা আল-আকসা মসজিদের নিচে গোপনে খনন করে মসজিদটিক ধ্বসিয়ে দিতে চাচ্ছে। আর ইহুদিদের এই গোপন মিশন সম্পর্কে মুসলিম উম্মাহকে সতর্ক করায় ওমর আল কিসওয়ানিকে গ্রেফতার করে নিয়ে যায় সন্ত্রাসী ইহুদি পুলিশ।

    দখলদার ইসরাইল আল-আকসা প্রাঙ্গনে যেসব খনন কাজ চালাচ্ছে, তা আন্তর্জাতিক নীতিমালার বিরোধী হওয়া সত্বেও কথিত জাতিসংঘ কখনোই ইসরাইলের বিরুদ্ধে কোন পদক্ষেপ নেয়নি। আসলে কোন পদক্ষেপ নেয়ার ক্ষমতা জাতিসংঘের নেই বলে মত ব্যক্ত করেছেন বিশেষজ্ঞগণ।

    এজন্য নবী ও রাসুলের স্মৃতিবিজড়িত পবিত্র আল আকসা মসজিদকে পুনরুদ্ধার ও ধ্বংস হওয়া থেকে রক্ষা করতে মুসলিমদের কোরআন ও সুন্নাতের পথে ফিরে আসার আহ্বান জানিয়েছেন হকপন্থী উলামারা।



    তথ্যসূত্র:
    ——–
    1. Israel occupation forces arrest Director of Al-Aqsa Mosque
    https://tinyurl.com/a2jv8ura
    2. আল-আকসা মসজিদের পরিচালক গ্রেফতার
    https://tinyurl.com/6738tahc

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment

    Working...
    X