Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ২৭ সফর ১৪৪৪ হিজরী।। ২৫ সেপ্টেম্বর, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ২৭ সফর ১৪৪৪ হিজরী।। ২৫ সেপ্টেম্বর, ২০২২ ঈসায়ী।

    আবারও রোহিঙ্গা মুসলিমদের গ্রেফতার করে দুই বছরের কারাদন্ড মিয়ানমারের


    সাম্প্রতিক রাখাইন প্রদেশের মুসলিম এলাকাগুলোতে ভয়াবহ সংঘাতে লিপ্ত রয়েছে আরাকান আর্মি ও জান্তা বাহিনী। যুদ্ধ প্রতিদিনই নতুন নতুন এলাকায় সংঘটিত হচ্ছে। অন্যদিকে বর্বর আরাকান আর্মি ও সামরিক জান্তা দু’পক্ষই কোন বাছবিচার ছাড়াই মুহুর্মুহু হামলা চালাচ্ছে মুসলিম এলাকাগুলোতে, যার ভুক্তভোগী হচ্ছে রোহিঙ্গা মুসলিমরা।

    এমন পরিস্থিতিতে রোহিঙ্গা মুসলিমরা পালিয়ে মিয়ানমারের অন্যান্য এলাকায় ও শহরে যেতে চাইছে। কিন্তু সামরিক জান্তা ও আরাকন আর্মি দু’পক্ষই রোহিঙ্গাদের আশ্রয় দিতে নারাজ। বরং যেসকল রোহিঙ্গা মুসলিম মিয়ানমারের অন্য শহরে যেতে চাইছেন, তাঁদের গ্রেফতার করে কারাগারে নিক্ষেপ করছে সন্ত্রাসীরা।

    গত কয়েকদিনে এমন বেশ কিছু রোহিঙ্গা মুসলিমকে গ্রেফতার করেছে সন্ত্রাসী মিয়ানমার জান্তা বাহিনী। গতকাল (২৪ সেপটেম্বর) মিন ডোনে শিশুসহ ১০ রোহিঙ্গাকে গ্রেফতার করেছে জান্তা বাহিনী। এছাড়াও মিন লা টাউনশিপে গ্রেপ্তার হওয়া ৪ রোহিঙ্গাকে ২ বছরের কারাদণ্ড দিয়েছে জান্তা সরকার।



    ফলে রোহিঙ্গারা জীবন বাঁচাতে না যেতে পারছে মিয়ানমারের অভ্যন্তরে না অন্য কোন রাষ্ট্রে, ফলে ভয়াবহ বিপদে রোহিঙ্গা মুসলিমদের জীবন। প্রতিনিয়তই রোহিঙ্গা সুন্দরী নারী ও শিশুরা বর্বর বৌদ্ধ আরাকান আর্মি ও জান্তা সন্ত্রাসীদের দ্বারা ধর্ষণের শিকার হচ্ছে। পুরুষরা হত্যাকান্ডের শিকার হচ্ছে। এ অবস্থায় তথাকথিত আন্তর্জাতিক বিশ্বের পাশাপাশি মুসলিম বিশ্বের নিরবতাকে গুরুতর অপরাধ হিসেবে উল্লেখ করছেন উলামা মাশায়েখরা। তাঁরা বলছেন আরাকানের মাজলুম মুলিমদের উদ্ধার করা, তাঁদের স্বাধীনতার পক্ষে কাজ করা এখন মুসলিম জাতির জন্য আবশ্যিক কর্তব্য।


    তথ্যসূত্র:
    ——–
    1. Ten Rohingya including 8 minors are arrested by the Junta in Min Done
    https://tinyurl.com/ycdxedxx
    2. 4 Rohingya who go arrested in Min La township are sentenced to 2 years of imprisonment by the junta.
    https://tinyurl.com/2s2xxfv6

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org
Working...
X