Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ২৯ সফর ১৪৪৪ হিজরী।। ২৬ সেপ্টেম্বর, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ২৯ সফর ১৪৪৪ হিজরী।। ২৬ সেপ্টেম্বর, ২০২২ ঈসায়ী।

    কাশ্মীর || জোরপূর্বক হিন্দু স্তোত্র গাইতে বাধ্য করা হচ্ছে মুসলিম শিক্ষার্থীদের



    সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিওতে কাশ্মীরের কুলগাম এলাকার একটি সরকারি বিদ্যালয়ের মুসলিম শিক্ষার্থীদের জোরপূর্বক হিন্দুত্ববাদীদের “ধর্মীয় স্তোত্র” গাইতে বাধ্য করতে দেখা গেছে। বিষয়টি নিয়ে ইতোমধ্যেই চরম ক্ষোভ প্রকাশ করেছে বিভিন্ন দেশের মুসলিম সমাজ।

    বিভিন্ন মুসলিম বুদ্ধিজীবীগণ বলছেন যে, কাশ্মীরে “হিন্দুত্ববাদ” প্রতিষ্ঠার জন্য এখন শিশুদেরকে টার্গেট করেছে হিন্দুত্ববাদী প্রশাসন। হিন্দুদের পূজার প্রস্তুতির জন্য তারা এখন প্রশিক্ষণ দিচ্ছে কাশ্মীরের মুসলিম শিক্ষার্থীদের।

    উলামাগণ বলছেন, হিন্দুত্ববাদী ভারতের ক্ষমতাসীন সরকার মুসলিম সংখ্যাগরিষ্ঠ কাশ্মীরে এখন হিন্দু সংস্কৃতি প্রবেশ করাতে চাচ্ছে। এবং এলক্ষ্যেই তারা সেখানকার ছোট ছোট মুসলিম শিক্ষার্থীদের টার্গেট করেছে।

    উল্লেখ্য যে, কাশ্মীর একটি মুসলিম সংখ্যাগরিষ্ঠ ভূখণ্ড। সেখানের বেশিরভাগ মানুষই ধর্মপ্রাণ মুসলিম। কিন্তু সেখানকার মানুষের মধ্যে থেকে তাদের ধর্ম পরিচয় মুছে দিতে বিগত ৭৫ বছরে বিভিন্ন সময়ে বিভিন্ন ষড়যন্ত্র করেছে উগ্র হিন্দুত্ববাদীরা।

    হকপন্থী উলামাগণ তাই বলছেন, কাশ্মীরি মুসলিমদের বিরুদ্ধে যুদ্ধে হিন্দুত্ববাদীরা মুসলিমদের ঈমানী শক্তিকে বিনষ্ট করতেই মূলত এমন পদক্ষেপ নিয়েছে। তাই মুসলিমদের উচিত হবে নিজেদের ঈমানী শক্তি মজবুত করার পাশাপাশি কাশ্মীরের মুসলিম শিক্ষার্থীদের মাঝেও ইসলামের দাওয়াতি কার্যক্রম জোরদার করা।



    তথ্যসূত্র :
    ——–
    1. Muslim school children in Occupied #Kashmir forced to sing Hindu hymns.
    https://tinyurl.com/3x6xmhun

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    ১০১টি মামলা থাকার পরও বহাল তবিয়তে বিজেপির নেতা রাজা সিং



    মুসলিম বিদ্বেষেী হিসেবে কুখ্যাত বিজেপির এক উগ্র নেতা রাজা সিং। তার অপকর্মের কারণে ১০১টি মামলাও করা হয়েছে। তবুও শুধু হিন্দু হওয়ায় এখনো সে বহাল তবিয়তে আছে।

    ২০১৬ সালে ‍মুহাম্মদ ইরফান কাদরি, বিজেপি বিধায়ক রাজা সিংয়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন। পুলিশের কাছে ‍মুহাম্মদ কাদরি তার বেশকিছু অপরাধ তুলে ধরেছিলেন। সে অপরাধগুলোর নমুনা হিসেবে তিনটি ভিডিও উল্লেখ করেছেন।

    এক বক্তৃতায় রাজা সিং মুসলমানদের গরু জবাই করার বিরুদ্ধে হুমকি দিয়েছে যে, তারা যদি এটি চালিয়ে যায় তবে তাদের একইভাবে জবাই করা হবে। অর্থাৎ মুসলিমরা হালাল পশু গরু জবাই করলে তারা মুসলিমদেরকে জবাই করবে।

    পাঁচ বছর পরে ১৭ ডিসেম্বর ২০২১-এ কোন যৌক্তিক কারণ ছাড়াই রাজা সিংকে হিন্দিুত্ববাদীদের একটি বিশেষ আদালত বেকসুর খালাস দেয়। তার বিরুদ্ধে দায়ের করা বিদ্বেষমূলক বক্তব্যের বেশিরভাগ মামলায় ইতিমধ্যেই সে খালাস পেয়েছে।

    এই উগ্র সিং মুসলিম জনবহুল হায়দ্রাবাদকে একটি মিনি-পাকিস্তান হিসাবে উল্লেখ করেছিল। সেখানে বসবাসরত রোহিঙ্গা মুসলিমদের সন্ত্রাসী আখ্যা দিয়ে গুলি করা উচিত বলে জঘন্য মন্তব্য করেছিল।

    মজলিস বাঁচাও তেহরিক (এমবিটি) এর মুখপাত্র আমজাদ উল্লাহ খান রাজা সিংয়ের বিরুদ্ধে বিদ্বেষমূলক বক্তব্যের জন্য ১৯টি মামলা দায়ের করেছেন। “প্রয়োজনীয় ভিডিও প্রমাণ এবং অন্যান্য বিবরণ জমা দেওয়া সত্ত্বেও, মামলাগুলি হিন্দুত্ববাদী প্রশাসন বন্ধ করে দিয়েছে। এমনকি মামলাটি বন্ধ হওয়ার বিষয়ে আমাকে অবহিত করা হয়নি। কয়েক বছর পর জানতে পারলাম মামলাগুলো বন্ধ হয়ে গেছে।”



    তথ্যসূত্র:
    ——-
    1. 101 cases, just 1 conviction: How BJP’s Raja Singh keeps getting away (The News Minute)
    https://tinyurl.com/48bcwcw5

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      মংডুতে দশ রোহিঙ্গা মুসলিম নিহত : প্রাণে বাঁচতে পালানোর চেষ্টা



      বর্তমানে রাখাইনে আরাকান আর্মি ও সামরিক জান্তা বাহিনী রোহিঙ্গা গ্রামগুলোতে লড়াই করছে। এমনই এক লড়াইয়ে ১০ জন মাজলুম রোহিঙ্গা নিহত হয়েছে।

      জানা যায়, গত কয়েকদিন ধরেই সন্ত্রাসী বাহিনী মুসলিম এলাকাগুলোতে নির্বিচারে হামলা চালাচ্ছে। তবে আরাকান আর্মি মাঝে মধ্যে যুদ্ধ বন্ধ রাখলেও সামরিক জান্তা রোহিঙ্গা মুসলিম গ্রামের দিকে অবিরত গোলাবর্ষণ করছে। মিয়ানমারের বর্বর সন্ত্রাসীদের কোন পক্ষই রোহিঙ্গাদের জানমাল ও মানবাধিকারেরে তোয়াক্কা না করেই হামলা চালাচ্ছে। ফলে রোহিঙ্গা গ্রামবাসীদের বাড়িঘর ধ্বংসসহ প্রাণহানির ঘটনা ঘটছে।

      বর্বর বৌদ্ধ সন্ত্রাসীরা নিজেদের মধ্যে ভয়াবহ প্রাণঘতী লড়াই করলেও রোহিঙ্গা মুসলিমদের ওপর বিদ্বেষের কোন কমতি করছে না। মুসলিমদের নির্যাতনের ক্ষেত্রে উভয় বাহিনী সমানতালে এগোচ্ছে। আর এ নির্যাতন ও যুদ্ধের তীব্রতা সহসাই কমার কোন লক্ষণ আপাতত দেখা যাচ্ছে না। ফলে গ্রাম থেকে পালানোর জন্য চেষ্টা করছেন রোহিঙ্গারা। সন্ত্রাসী সামরিক জান্তার নির্যাতনের মুখে ২০১৭ সালে রোহিঙ্গারা যে পরিস্থিতির মুখোমুখি হয়েছিল, পুনরায় ঠিক একই পরিস্থিতির মুখোমুখি শিকার হতে যাচ্ছে রোহিঙ্গারা।

      এ অবস্থায় রোহিঙ্গাদের উদ্ধারে আপামর মুসলিমদের দ্রুত প্রতিবাদ ও প্রতিরোধ জিহাদ শুরু করা উচিত বলে জানিয়েছেন হকপন্থী উলামারা।



      তথ্যসূত্র:
      ——-
      1. AA and military are fighting nearby Rohingya villages resulting 10 Rohingya have been killed-
      https://tinyurl.com/bde79psd
      2. video link-
      https://tinyurl.com/y2s3868v

      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        হিন্দের এই যালিমদেরকে শৃঙ্খলাবদ্ধ অবস্থায় বাইতুল মাকদিসে নিয়ে বিচারের মুখোমুখি করার জন্য আমরা প্রস্তুতি নিচ্ছি !

        Comment


        • #5
          আমি মনে করি এই দুইটি বাহিনীর লড়াই রোহিঙ্গা মুসলিমদের বসতি এলাকা থেকে সরানো উচিৎ। তাই অন্য কোথাও এই দুই গ্রুপের মাঝে সংঘর্ষ বাধিয়ে দিতে হবে । অতঃপর যখন সেখানে এই দুই গ্রুপের মাঝে সংঘর্ষ তীব্র হবে তখন তারা রোহিঙ্গা মুসলমানদের বসতি এলাকা থেকে সরে যাবে।
          পৃথিবীর রঙ্গে রঙ্গিন না হয়ে পৃথিবীকে আখেরাতের রঙ্গে রাঙ্গাই।

          Comment

          Working...
          X