Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ৩০ সফর ১৪৪৪ হিজরী।। ২৭ সেপ্টেম্বর, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ৩০ সফর ১৪৪৪ হিজরী।। ২৭ সেপ্টেম্বর, ২০২২ ঈসায়ী।

    কাশ্মীরে হিন্দুত্ববাদীদের “ইহুদি পদ্ধতি” অবলম্বন: ঘরছাড়া হচ্ছে মুসলিম জনগোষ্ঠী



    ঠিক ফিলিস্তিনে দখলদার ইহুদীদের মতো কাশ্মীরি মুসলিমদের ঘরবাড়ি ও জায়গা-জমি জোরপূর্বক দখল করছে দখলদার হিন্দুত্ববাদী প্রশাসন। সম্প্রতি একজন কাশ্মীরি মুসলিমের বাড়ি জোর করে দখল করেছে হিন্দুত্ববাদী বাহিনী। উক্ত ব্যক্তি জম্মু ও কাশ্মীরের বান্দিপোরা শহরের বাসিন্দা বশির আহমেদ মীর।

    এর আগেও প্রকাশ্যে হিন্দুত্ববাদী বিজেপির বিভিন্ন নেতা কাশ্মীরি মুসলিমদের বিরুদ্ধে “ইহুদীদের মডেল” অনুসরণ করার ব্যপারে মন্তব্য করেছে। পূর্বে এরূপ কোন ঘটনা কাশ্মীরে ঘটতে না দেখা গেলেও এখন ঠিকই এগুলো নিয়মিত রূপ ধারণ করেছে।

    পূর্বে অবশ্য দখলদার বাহিনী ক্র্যাকডাউনের নামে শুধু মুসলিমদের জায়গা-জমি ও ঘরবাড়িই ক্ষতিগ্রস্ত করতো। কিন্তু ২০১৯ সালের ৫ই অগাস্ট কাশ্মীরের স্বায়ত্বশাসন বাতিলের পর থেকে বহিরাগত হিন্দুত্ববাদীরা সেখানে অনায়াসেই জায়গা-জমি কিনতে পারছে। যার ফলে ভুক্তভোগী হচ্ছে সেখানকারই স্থানীয় মুসলিমরা। অনেকে তো মুসলিমদের থেকে জোরপূর্বক জমি দখল করছে। আর ঠিক এমনই একটি ঘটনার ভুক্তভোগী হয়েছেন বশির আহমেদ মীর।

    উলামাগণ বলছেন, কাশ্মীরি মুসলিমদের এই লাঞ্ছনার জীবন থেকে বের হবার জন্য এখন একটিই পথ খোলা আছে। আর তা হলো, মহান আল্লাহ্‌ তা’আলার বাতলে দেওয়া “সরল পথ”। তাই কাশ্মীরি মুসলিমদের উচিত, কথিত জাতিসংঘের কাছে নিজেদের মুক্তির ভিক্ষা না চেয়ে বরং আল্লাহ্‌ তা’আলার সরল পথ অনুসরণ করা এবং নিজেদের মুক্তির জন্য হিন্দুত্ববাদীদের বিরুদ্ধে শুরু হওয়া প্রতিরোধ যুদ্ধে সকলে “এক” হয়ে লড়াই করা।



    তথ্যসূত্র:
    ——–
    1. Kashmiris are being evicted from their homes in Israeli style.
    https://tinyurl.com/2hdcxvs7

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    কেরালায় স্কুলে হিজাব পরে আসায় বহিষ্কার মুসলিম ছাত্রী, প্রতিবাদ করায় ১২ ছাত্র নেতা আটক


    ভারতের কেরালা রাজ্যে প্রভিডেন্স গার্লস হায়ার সেকেন্ডারি স্কুলে একাদশ শ্রেণির একজন মুসলিম শিক্ষার্থীকে হিজাব পরে আসার ব্যাপারে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এমনকি হিজাবের কারণে তাকে স্কুল ছেড়ে দিতে বাধ্য করেছে হিন্দুত্ববাদী স্কুল কর্তৃপক্ষ।

    এদিকে স্কুলে হিজাব নিষিদ্ধের এ ঘটনার প্রতিবাদ করায় গত ২৬ সেপ্টেম্বর সোমবার কেরালার একটি স্থানীয় আদালত স্টুডেন্টস ইসলামিক অর্গানাইজেশন অফ ইন্ডিয়ার (এসআইও) কেরালা রাজ্য কমিটির সদস্যসহ ১২ জন ছাত্র নেতাকে আটক করেছে।

    “গ্রেপ্তারকৃতদের মধ্যে এসআইও জাতীয় কমিটির সদস্য মোহাম্মদ সাঈদ, রাজ্য ক্যাম্পাস সচিব থারিফ কেপি, রাজ্য কমিটির সদস্য অ্যাডভি রহমান ইরিককুর এবং অন্যান্যরাও রয়েছেন।”

    ছাত্র নেতাদের বিরুদ্ধে ভারতীয় কথিত দণ্ডবিধির ১৪৩, ১৪৭, ১৪৮, ২৮৩, ৩৫৩, ৩৩২ এবং ১৪৯ ধারায় মামলা দিয়েছে হিন্দুত্ববাদী প্রশাসন।

    ১৬ বছরের মুসলিম ছাত্রী গত মঙ্গলবার ট্রান্সফার সার্টিফিকেট নিয়ে স্কুল ছেড়ে চলে যেতে বাধ্য হয়। কারণ স্কুল কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছে যে, তাকে হিজাব পরতে দেওয়া হবে না। ট্রান্সফার সার্টিফিকেট নেওয়া ১৬ বছর বয়সী মেয়েটি কোঝিকোড়ের গভর্নমেন্ট মডেল হায়ার সেকেন্ডারি স্কুলে ভর্তি হয়। ওই মুসলিম ছাত্রী মিডিয়াকে জানিয়েছেন, হিজাব না পরে কোনও স্কুলেই তিনি পড়াশোনা করতে পারবেন না।

    ওই ছাত্রীর বাবা জনাব মুস্তাফা সাংবাদিকদের বলেছেন, তারা বারবার স্কুল কর্তৃপক্ষের কাছে জানতে চেয়েছেন, ওই ছাত্রী তার ধর্মীয় বিধান হিসেবে তার মাথা ঢেকে রাখতে পারবে না কেন? কিন্তু স্কুল কর্তৃপক্ষ জানিয়েছে, এখানে আসতে হলে হিজাব ছাড়াই আসতে হবে।

    এভাবে ক্রমেই ভারতের বিভিন্ন রাজ্যে মুসলিমদের ধর্মীয় বিধান মানার ব্যাপারে নিষেধাজ্ঞা আরোপ করে মুসলিমদের জীবনযাত্রাকে সংকোচিত করা হচ্ছে। মুসলিমদের স্বকীয় পরিচয় বজায় রেখে ভারতে বাস করা দিন দিন কঠিন হয়ে পড়েছে। গবেষকরা বলছেন, ধীরে ধীরে মুসলিমদের উপর গণহত্যার দিকে এগুচ্ছে ভারতীয় হিন্দুত্ববাদীরা। মুসলিমদের উপর এসব নির্যাতনের তেমন কোনো প্রতিবাদও পরিলক্ষিত হচ্ছে না।
    তথ্যসূত্র;
    ——
    1.Protest against Hijab ban in Kerala school: 12 student leaders sent to jail
    https://tinyurl.com/2sezxmm7

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      সৌদি আরবে এবার নারী কণ্ঠে গানের প্রতিযোগীতা


      এবার পবিত্র ভূমি সৌদি আরবে পশ্চিমা ধাঁচে গানের শিল্পি তৈরির কার্যক্রম হাতে নিয়েছে কুখ্যাত সৌদি শাসক মুহাম্মদ বিন সালমান।

      বিনোদন কর্তিপক্ষ (জিইএ) এবং এমবিসি গ্রুপ যৌথভাবে আন্তর্জাতিক ‘সৌদি আইডল’ ট্যালেন্ট শো নামে একটি প্রতিযোগীতামূলক গানের অনুষ্ঠানের উদ্বোধন করা হয়ছে। গত ২৪ সেপ্টেম্বর এটি উদ্বোধন করা হয়।

      জিইএ’র চেয়ারম্যান তুর্কি আল-শেখ এক টুইটার পোস্টে বলেছে, ‘আমি আনন্দের সঙ্গে ঘোষণা করছি যে জিইএ এবং এমবিসি গ্রুপ যৌথভাবে সৌদি আইডলের উদ্বোধন করতে যাচ্ছে। ২০২২ সালের ডিসেম্বরে এ অনুষ্ঠানের যাত্রা শুরু হবে।’

      এ সংগীত প্রতিযোগিতায় বিচারকের আসনে থাকবে চারজন। তারা হলো সৌদি সংগীতশিল্পী আসিল আবু বকর, আমিরাতের সংগীতশিল্পী ও অভিনয়শিল্পী আহলাম, আরব শিল্পী আসালা (সিরীয় নাগরিক) ও ইরাকি-সৌদি সংগীতশিল্পী মাজেদ আল মোহান্দিস। এমবিসির ট্রেন্ডিং শোতেও এ আয়োজন–সংক্রান্ত একটি ঘোষণা দেওয়া হয়েছে। বলা হয়েছে, সংগীত প্রতিযোগিতার প্রস্তুতি হিসেবে আগামী অক্টোবর থেকে ভিডিও চিত্র ধারণ শুরু হবে।

      এমবিসির পরিচালক তুর্কি আল-শেখ এই অনুষ্ঠানের উদ্বোধন করাকে আনন্দের বিষয় হিসবে দাবী করেছে। এবং সৌদি তরুণ-তরুণিকে অনুষ্ঠানে অংশ নেবার জন্য নিবন্ধন করার আহ্বান জানিয়ে টুইট করেছে যে, ‘আপনি কি সুরেলা কণ্ঠস্বরের অধিকারী এবং গান গাইতে পছন্দ করেন? সবচেয়ে বড় গানের প্রোগ্রামে অংশগ্রহণ করুন। সুযোগ হারাবেন না, এখনই নিবন্ধন করুন।’ নাউযুবিল্লাহ।

      উল্লেখ্য যে, সৌদি আরবের পবিত্র ভূমিকে পশ্চিমা ধাঁচে গড়ে তুলতে দীর্ঘদিন ধরেই কাজ করছে ইহুদি মায়ের সন্তান খ্যাত মুহাম্মদ বিন সালমান। আর যারাই এসব ইসলাম বিরোধী কাজের বিপক্ষে কথা বলেছে তাঁদেরকেই কারাগারে নিক্ষেপ করেছে মুহাম্মদ বিন সালমান।



      তথ্যসূত্র:
      ——–
      1. “Come and join the auditions. Be the new Manat, Lat, Uzza!”. A Saudi Arabian version of Idol, the reality music competition series, will broadcast its first season in December-
      https://tinyurl.com/2x2xncb9
      2. Saudi Idol: Saudi Arabian version of global ‘Idol’ talent show to air in December-
      https://tinyurl.com/3pbt4ahu

      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        ‘তারা সুন্দরীদের ছবি তোলেন, ব্যবসা করাতে চান’ ইডেন কলেজের নেত্রীর স্বীকারোক্তি


        প্রায় প্রতিদিনই আলোচনায় থাকে ছাত্রলীগের নানা অপকর্ম। ছাত্রলীগের পুরুষ শাখার তুলনায় অপকর্মে পিছিয়ে নেয় নারী শাখাও। বিভিন্ন সময়ে পত্রিকায় এসেছে ছাত্রলীগ নেত্রীদের অপকর্মের ফিরিস্তি। সম্প্রতি ইডেন মহিলা কলেজ শাখা ছাত্রলীগের নারী সদস্যদের মধ্যে আধিপত্য বিস্তার, সিট বাণিজ্য, সাধারণ ছাত্রীদের হেনস্তাসহ নানা অনৈতিক কর্ম তাদেরকে আলোচনায় নিয়ে এসেছে। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের মহিলা সদস্যদের মধ্যে হয়েছে তুমুল মারামারি।

        তবে এসব কিছু ছাপিয়ে ইডেন কলেজ ছাত্রীদের ভয়ানক এক সত্য আবারও সবার সামনে এসেছে। ইডেন কলেজের ছাত্রলীগের নেত্রীরা কলেজটির হলে থাকা সাধারণ শিক্ষার্থীদের জোরপূর্বক আপত্তিকর ছবি তুলে রেখে পরবর্তী সময়ে তাদেরকে অনৈতিক কাজ করতে বাধ্য করে। সাধারণ ছাত্রীদের দিয়ে দেহব্যবসা করে ইডেন কলেজের ছাত্রলীগের নেত্রীরা। আর এসব কথা এবার ছাত্রলীগের অভ্যন্তরীণ কোন্দলে অপর পক্ষে নিজেরাই সামনে এনেছে।

        এসব বিষয়ে উক্ত কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সামিয়া আক্তার বৈশাখী জানায়, ‘কলেজটির ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের এমন সহিংস আচরণ নতুন নয়, আগেও এমন অনেক ঘটনা ঘটেছে। আমাদের রুমের মেয়েদেরকে তারা নিয়ে যেতে চেয়েছেন। কিন্তু মেয়েরা তো তাদের কাছে নিরাপদ মনে করেন না। কারণ তারা ওই মেয়েদেরকে দিয়ে বিভিন্ন ধরনের ব্যবসা করাতে চান। বৈধ রুমের মেয়েরা উপস্থিতি খাতায় স্বাক্ষর করার সময় সভাপতির অনুসারীরা তাদের ছবি তুলে রাখেন। সেখান থেকে কোন মেয়েটা সুন্দর তা নির্বাচন করে রাখা হয়। তারপর সেই মেয়েদেরকে রুমে নিয়ে বিভিন্ন ধরনের হুমকি দেয়া হয়। খারাপ উদ্দেশ্যে তাদেরকে বিভিন্ন ধরনের প্রস্তাব দেয়া হয়। কিছুদিন আগে একজন মেয়ে কান্না করতে করতে এ বিষয়ে বিবৃতিও দিয়েছেন।

        এ ধরণের একটি ঘটনা গত আগস্ট মাসে গণমাধ্যমে প্রকাশিত হয়েছিল, উক্ত কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্নার অডিও ফাঁসের ঘটনায় সাধারণ দুই ছাত্রীকে ৭ ঘণ্টা আটকে রেখে নির্যাতন এবং নগ্ন করে ভিডিও ধারণ করে তামান্না। আর এই ভিডিও ভাইরাল করে ছাত্রীদের সর্বনাশ করার হুমকিও দিয়েছিল সে।

        কলেজটিতে এসব ঘটনা নতুন নয় জানিয়ে লিজা আক্তার নামে ইডেন মহিলা কলেজের সাবেক এক ছাত্রী নিজের ফেসবুকে একটি পোস্টে লিখেছেন, বর্তমানে কলেজটির যে চিত্র টেলিভিশন ও সংবাদমাধ্যমের খবরে উঠে আসছে, তা বহু পুরনো। এমন দৃশ্য তাকে প্রায়ই দেখতে হতো। কলেজটির পরিবেশকে জঘন্য বলে উল্লেখ করেছেন তিনি।


        তথ্যসূত্র:
        ——
        ১। ‘তারা সুন্দরীদের ছবি তোলেন, ব্যবসা করাতে চান’ ইডেন শিক্ষার্থীর বিস্ফোরক মন্তব্য-
        https://tinyurl.com/2p8zrznh
        ২। ইডেন কলেজ নিয়ে বাজে অভিজ্ঞতা জানালেন সাবেক ছাত্রী-
        https://tinyurl.com/2whrupee

        আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

        Comment


        • #5
          • কাশ্মীরে হিন্দুত্ববাদীদের “ইহুদি পদ্ধতি” অবলম্বন: ঘরছাড়া হচ্ছে মুসলিম জনগোষ্ঠী---
          • কেরালায় স্কুলে হিজাব পরে আসায় বহিষ্কার মুসলিম ছাত্রী, প্রতিবাদ করায় ১২ ছাত্র নেতা আটক--
          • সৌদি আরবে এবার নারী কণ্ঠে গানের প্রতিযোগীতা---
          • ‘তারা সুন্দরীদের ছবি তোলেন, ব্যবসা করাতে চান’ ইডেন কলেজের নেত্রীর স্বীকারোক্তি---


          প্রতিটা সংবাদের হেডলাইনে আমাদের মুসলিম আর মুসলিম নারীদের নির্যাতনের বিষয়গুলো উঠে আসছে।

          তাগুতের জুলুমের মাত্রা দিন দিন বেড়েই চলছে।
          এদের বিরুদ্ধে একমাত্র ঔষধ হলো কিতাল ফি-সাবিলিল্লাহ।

          আল্লাহ তায়ালা এদের উপযুক্ত শাস্তি আমাদের হাতে নির্ধারণ করুন।

          Comment

          Working...
          X