Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ২ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী।। ২৯ সেপ্টেম্বর, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ২ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী।। ২৯ সেপ্টেম্বর, ২০২২ ঈসায়ী।


    পশ্চিম তীরে ইসরাইলি অভিযানে নিহত ৪ আহত ৪৪ ফিলিস্তিনি



    দখলদার ইসরাইল আবারও ৪ ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করেছে। গতকাল ২৮ সেপ্টেম্বর পশ্চিম তীরের জেনিন শহরে এ ঘটনা ঘটে। এ দিন সকালে একটি শরণার্থী শিবিরে অভিযানটি চালায় ইহদিরা। অভিযানের সময় ইহুদি সেনাদের গুলিতে কমপক্ষে আরও ৪৪ জন ফিলিস্তিনি আহত হয়েছে।

    ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় চার ফিলিস্তিনি যুবক নিহতের খবর নিশ্চিত করে বলেছেন, ভোরবেলা বিপুল সংখ্যক সামরিক যান নিয়ে ইসরাইলি সেনারা জেনিন শরণার্থী শিবিরে হামলা চালায়। নিহতদের মধ্যে ২৭ বছর বয়সী আব্দুর রহমান হাজেম ও ৩০ বছর বয়সী মুহাম্মদ আল-ওয়ান্নাকে তাদের বাড়িতেই হত্যা করে ইসরাইলি বিশেষ বাহিনী। এসময় দখলদার সৈন্যরা বাড়ির ভেতরে একটি অ্যান্টি-ট্যাঙ্ক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে, যার ফলে কয়েকটি বাড়িতে আগুন ধরে যায়।



    ইসরাইল ফিলিস্তিনিদের ওপর প্রতিদিন অন্তত ডজনখানেক সহিংস আক্রমণ চালিয়ে থাকে। রাত্রে গ্রেফতার অভিযান, দিনের বেলা বাড়িঘর গুড়িয়ে দেয়া ও আল-আকসা মসজিদে প্রবেশে করতে বাধা দেয়াসহ রাস্তায় চেকপোস্টে নজরদারির নামে ফিলিস্তিনিদের কারণে-কারণেই হত্যা করছে ইহুদি সেনারা।

    অন্যদিকে ফিলিস্তিনিদের ওপর আরও বেশি নির্যাতন চালানোর জন্য পশ্চিম তীরের হেবরনে রিমোট কন্ট্রোল মেশিন গান স্থাপন করেছে সন্ত্রাসী ইসরাইল। এটি পশ্চিম তীরে বিভিন্ন চেকপোস্টে ব্যবহার করা হবে বলে জানিয়েছে ইসরাইল। এটির মাধ্যমে দূর থেকে নিয়ন্ত্রণ করেই স্টান গ্রেনেড, টিয়ার গ্যাস এবং স্পঞ্জ টিপড বুলেট ছোড়া যাবে ফিলিস্তিনিদের ওপর।

    অতীত অভিজ্ঞতা থেকে দেখা গেছে ইহুদিরা যখনই কোন মিশন বাস্তবায়ন করতে চাই তখন নির্যাতনের মাত্রা বাড়িয়ে দেয়। চলমান নির্যাতনের ইহুদিরা ফিলিস্তিনে নতুনভাবে ভূমি দখল বা অন্য কোন মিশন বাস্তবায়নেরই ইঙ্গিত দিচ্ছেন ইসলামি চিন্তাবিদরা। মুসলিম জাতির নীরবতায় দিন দিন নিত্যনতুন নিপীড়নের কৌশল হাতে নিচ্ছে ইসরাইল। এমনকি এখন ঘরের বিতর প্রবেশ করে ঠাণ্ডা মাথায় খুন করছে ইহুদিরা, আর এরপর লাশটিও নিয়ে যাচ্ছে ইহুদিরা। এ অবস্থায় মুসলিম জাতিকে ইহুদি আগ্রাসনের বিরুদ্ধে প্রতিবাদ ও পাশাপাশি নববী মানহাজ মোতাবেক প্রস্তুতি নেয়ার আহ্বান আলেম উলামার।



    তথ্যসূত্র :
    ———
    1. 4 Palestinians killed, 44 others injured in ongoing Israeli military raid in Jenin-
    https://tinyurl.com/mr3k67kn
    2. ভিডিও লিংক-
    https://tinyurl.com/mr3k67kn
    3. এবার ফিলিস্তিনি শহরে রিমোট কন্ট্রোল মেশিন গান বসাল ইসরাইল (ভিডিও)-
    https://tinyurl.com/5efu3yxn

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    মহানবী হযরত মুহাম্মদ (ﷺ)-কে নিয়ে প্রতিযোগিতার আয়োজন করে হেনস্থার শিকার অধ্যক্ষ


    কর্ণাটকের গদাগ জেলার একটি সরকারি স্কুলের মুসলিম অধ্যক্ষকে গত ২৭ সেপ্টেম্বর মঙ্গলবার হিন্দুত্ববাদী সংগঠন শ্রী রাম সেনের সদস্যরা হেনস্থা করে। কারণ তিনি প্রিয়নবী মুহাম্মদ (ﷺ)-এর জীবনীর উপর একটি রচনা প্রতিযোগিতার আয়োজন করেছিলেন।

    শুধু হেনস্থা করেই শেষ নয়, হিন্দুত্ববাদী উগ্র সংগঠনটি দাবি করেছে, নাগাভি গ্রামের সরকারি উচ্চ বিদ্যালয়ের অধ্যক্ষ আব্দুল মুনাফর বিজাপুরকে তার পদ থেকে পদত্যাগ করতে হবে এবং তার বিরুদ্ধে ছাত্রদের ধর্ম পরিবর্তনের অভিযোগ তুলেছে।

    টাইমস অফ ইন্ডিয়াকে শ্রী রাম সেনের এক নেতা বলেছে, “এটি নাকি তরুণদের মধ্যে ইসলাম প্রচারের একটি প্রচেষ্টা ছিল।”

    এই সামান্য বিষয় নিয়ে হেনেস্থা করতে হিন্দুত্ববাদী সংগঠনের সদস্যরা অনুষ্ঠান আয়োজনের জন্য মুসলিম অধ্যক্ষকে সরকারি আদেশ দেখাতে বলে। অথচ, তিনি বলেন “এই ধরনের প্রতিযোগিতা পরিচালনা করার জন্য কোন সরকারী বিজ্ঞপ্তি থাকে না। আমরা আগেও বিভিন্ন উপলক্ষ্যে প্রতিযোগিতার আয়োজন করেছি। কিন্তু এবার মহানবী হযরত মুহাম্মদ (ﷺ)-কে নিয়ে করায় হিন্দুত্ববাদীরা আমার উপর ক্ষেপেছে।”

    অধ্যক্ষ বলেছেন, “ছাত্রদের মধ্যে হাতের লেখার উন্নতির জন্য আমরা একটি বইয়ের উপর ভিত্তি করে একটি রচনা প্রতিযোগিতার আয়োজন করেছি। প্রতিযোগিতায় প্রায় ৪৩ জন শিক্ষার্থী অংশ নেয়। শিক্ষার্থীদের বাড়িতে নিয়ে যাওয়ার জন্য শিক্ষণীয় বই তুলে দিয়েছি।”

    অথচ বিপরীতদিকে স্কুলের হিন্দু-মুসলিম সকল শিক্ষার্থীকে হিন্দুদের ভগবানের ভজন গাওয়ানো হলে কিংবা সরকারি নির্দেশে সকল ছাত্রকে সূর্যপূজায় শরীক হতে বললে তাতে কেউ কোন সমস্যা বোধ করে না; কথিত সেকুলার মহলও তখন মুখ খুলে না। সমস্যা শুধু নবীজি (ﷺ)-এর জীবনী নিয়ে প্রতিযোগিতার আয়োজন করলে; সমস্যা শুধু ইসলামের কথা বললে। বাংলাদেশের মতো মুসলিম অধ্যুষিত দেশে পর্যন্ত মুসলিম শিশুদেরকে ‘হরে রামা হরে কৃষ্ণা’ বলে প্রসাদ খাওয়ানোর ধৃষ্টতা দেখাচ্ছে হিন্দুরা। আর হিন্দুত্ববাদী ভারতে তো তাদের দাপট সীমাহীন।

    উপমহাদেশের মুসলিমরা অনেকটা এখন হিন্দুদের ইচ্ছা-অনিচ্ছার উপর নির্ভর করতে বাধ্য হচ্ছে। মুসলিমরা কি খেতে পারবে কি পারবেনা, কি পরতে পারবে কি পারবে না, কোথায় ইবাদত করতে পারবে কোথায় পারবে না, প্রিয়নবী (ﷺ)-এর জীবনী নিয়ে প্রতিযোগিতার আয়োজন করতে পারবে কি পারবে না – সবই এখন হিন্দুত্ববাদীরা নিয়ন্ত্রণ করার চেষ্টা করছে। মুসলিমদেরকে তাই চুপ না থেকে হিন্দুদের এসব অনধিকার চর্চা এবং বাড়াবাড়ির বিরুদ্ধে আওয়াজ তুলতে বলেছেন ইসলামি বিশ্লেষকরা। আর ভবিষ্যতের অনিবার্য সংঘাত মোকাবেলার প্রস্তুতিও নিতে বলেছেন তাঁরা।



    তথ্যসূত্র:
    ——–
    1. Karnataka: School principal heckled for conducting essay competition on Prophet Muhammad (Scroll)
    https://tinyurl.com/2p8vts7k

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3

      ভারতে হিন্দু বন্ধুদের হাতে মুসলিম যুবক খুন; বিভিন্ন স্থানে মুসলিমদের উপর হামলা



      ভারতে শাহবাজ আনসারী নামক এক মুসলিম যুবককে দুই হিন্দু বন্ধু ওমপ্রকাশ মাহাতো ও সুশান্ত নায়ক মিলে পিটিয়ে খুন করেছে।সোস্যাল মিডিয়ায় ২৮ সেপ্টেম্বর বেশ কিছু টুইটার একাউন্টে এ সংবাদটি প্রচার করা হয়।

      শাহবাজ আনসারী মান্দারের ঝাড়খন্ডের বাসিন্দা। তার বাবা নিশ্চিত করেছেন যে, তার ছেলেকে দুই হিন্দু বন্ধু মিলে পিটিয়ে খুন করেছে।

      এদিকে, আরেকটি ভিডিওতে দেখা গেছে, মধ্যপ্রদেশের সিংরাউলিতে কিছু মুসলিম পথচারী রাস্তার উপর থাকা কিছু গরুকে সরানোর চেষ্টা করছিলেন, তখন উগ্র হিন্দরা মুসলিম ব্যক্তিদের গরু চোর আখ্যা দিয়ে মারধর শুরু করে। পরে পুলিশকে খবর দিয়ে ৬ জন মুসলিমের নামে মামলা করে।

      অপর একটি ভিডিওতে দেখা যায়, গত ২৮ সেপ্টেম্ববর আহমেদাবাদের একটি গরবা প্রাঙ্গণে প্রবেশ করায় বিনা কারণে দুই মুসলিম যুবককে হিন্দুত্ববাদী সংগঠন ভিএইচপি ও বজরং দলের সন্ত্রাসীরা রাস্তায় মারধর ও হেনেস্থা করেছে।

      ভারতে মুসলিমদের জীবন এতটাই তুচ্ছ হয়ে গেছে যে, সামান্য অজুহাতে কিংবা বিনা কারণেই হিন্দুত্ববাদীরা মুসলিমদের হতাহত করছে। মুসলিম নারীদের অপহরণ করে ধর্ষণ করছে, খুন করছে। বিশ্লেষকগণ মুসলিমদের উপর হিন্দুত্ববাদীদের এমন আক্রমণাত্মক হামলাগুলোকে গণহত্যার শুরুর ইঙ্গিত হিসেবেই ব্যাখা করে আসছেন। মুসলিমদেরকেও তাই ভবিষ্যতের অনিবার্য সংঘাত ও গণহত্যাচেষ্টা মোকাবেলায় প্রস্তুত থাকতে বলেছেন তাঁরা।



      তথ্যসূত্র:
      ——–
      1. Location: Mandar, Jharkhand Shahbaz Ansari was beaten to death by his two friends Omprakash Mahto and Sushant Nayak, according to his family.
      https://tinyurl.com/2p9bm5fs

      2. अहमदाबाद: गरबा में दो मुस्लिम युवकों की पिटाई। सूचना मिलने पर पहुंचे थे VHP और Bajrang Dal के कार्यकर्ता…वीडियो: न्यूज़24
      video link:
      https://tinyurl.com/ycxyn7ar

      3. मध्यप्रदेश के सिंगरौली में कुछ मुस्लिम राहगीर सड़क पर खड़ी गायों को हटाने का प्रयास कर रहे थे, ग्रामीणों ने जब ये देखा तो उन्हें पशु चोर समझ उनकी पिटाई कर दी, मौके पर पहुंची पुलिस ने किसी तरह उन्हें बचाया, 6 लोगों पर मामला दर्ज…
      video link:
      https://tinyurl.com/yfyrjn4m

      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment

      Working...
      X