Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ৯ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী।। ০৬ অক্টোবর, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ৯ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী।। ০৬ অক্টোবর, ২০২২ ঈসায়ী।

    কসাই মোদীর গুজরাটে নয়জন মুসলিমকে জনসম্মুখে বেত্রাঘাত: উগ্র হিন্দু জনতার উল্লাস



    ভারতে হিন্দুদের নবরাত্রির গরবা অনুষ্ঠান বাতিলের অবান্তর অভিযোগে নয় মুসলিমকে গ্রেফতার করেছে হিন্দুত্ববাদী পুলিশ। পরে তাদের রাস্তায় একটি খুঁটির সাথে আটকে রেখে হিন্দুত্ববাদী পুলিশ বেত্রাঘাত করে। গত ৪ অক্টোবর উন্ধেলা গ্রামে ঘটনাটি ঘটেছে।

    গত মঙ্গলবার টুইটারে ভাইরাল হওয়া ভিডিওতে আটক মুসলিম ব্যক্তিদেরকে বেত্রাঘাত করতে দেখা যায়।

    গ্রামের মুসলিম সম্প্রদায়ের সদস্যরা একটি মসজিদের কাছে গরবা আয়োজনে আপত্তি জানিয়েছিলেন। কারণ তাতে মসজিদে ইবাদতের সমস্যা হতে পারে। শুধু এই তুচ্ছ কারণে বেশ কয়েকজন মুসলিম পুরুষকে গ্রেফতার করা হয়। এছাড়া মামলায় ৪৩ জন মুসলিমের নাম উল্লেখ করে নয় জনকে আটক করেছে হিন্দুত্ববাদী পুলিশ।



    নরেন্দ্র মোদির গুজরাটে তুচ্ছ কারণে মুসলিমকে জনসম্মুখে বেত্রাঘাত করা হয়। অথচ, সেখানে মুসলিম নারীদের ধর্ষক ও ১৪ জন মুসলিমের খুনিরা পর্যন্ত ক্ষমা পেয়ে যায় হিন্দু হওয়ার কারণে।

    এই হচ্ছে বর্তমান ভারতের অবস্থা। কথিত অসাম্প্রদায়িক চেতনাবাজরা তাদের মনগড়া সবক শুনিয়ে এতদিন মুসলিমদেরকে প্রতিরোধশক্তি সংগ্রহ করা থেকে বিরত রেখে আজ এই পর্যায়ে নিয়ে এসেছে যে, হিন্দুরা এখন বিনা কারণে তাদেরকে প্রকাশ্যে মারধোর ও অপমান করছে, তাদের নারীদের সম্মানহানী ও হত্যা করছে, এমনকি তাদের ইবাদতখানায় প্রস্রাব করছে। আর মুসলিমরা টু শব্দটি করলে প্রশাসন তাদের জেলে ঢুকাচ্ছে। এখনি রুখে না দাঁড়ালে অনাগত দিনের পরিস্থিতি আরও ভয়ানক হতে চলেছে বলে সতর্ক করেছেন ইসলামি বিশ্লেষকগণ।



    তথ্যসূত্র:
    ——–
    1. On camera, Muslim men flogged by cops in Gujarat, crowd cheers
    https://tinyurl.com/bumpe56a

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    ৪ বছরে ২৮ হাজার উইঘুর আলেম-উলামাদের গুম ও খুন করেছে দখলদার চীন


    উইঘুর মুসলিমদের বিরুদ্ধে চলমান গণহত্যার অংশ হিসেবে উইঘুর আলেম-উলামাদের গুম ও খুন করছে দখলদার চীনা প্রশাসন। উইঘুর বুদ্ধিজীবী ও ভাষাবিদ আব্দুওয়েলি আইয়ুপের সরবরাহ করা তথ্যমতে ২০১৪ থেকে ২০১৮ সালের মধ্যে প্রায় ২৮ হাজার উইঘুর ইমাম, আলেম, দাঈ ও বিভিন্ন মুসলিম বিজ্ঞানীদের আটক, গুম ও খুন করেছে দখলদার চীনা প্রশাসন।উইঘুর বুদ্ধিজীবীরা বলছেন, উইঘুর মুসলিমদের পঙ্গু করতেই মূলত এমন কৌশল ব্যবহার করছে তারা।ইতোমধ্যেই উইঘুর মুসলিম শিশুদেরকে তাদের বাবা-মা থেকে আলাদা করে বিশেষ স্কুলে আটক রেখে তাদের উপর জোরপূর্বক চীনা সংস্কৃতি চাপিয়ে দিচ্ছে দখলদার প্রশাসন। এমনকি উইঘুর শিশুরা যেন উইঘুর ভাষা শিখতে না পারে, সেজন্য জোর করে চীনা ভাষাও শিক্ষা দিচ্ছে তারা।বিজ্ঞানের দিক থেকেও যেন উইঘুর মুসলিমরা পিছিয়ে থাকে, সেজন্যেও বিভিন্ন পদক্ষেপ নিয়েছে চীনা প্রশাসন। বিভিন্ন উইঘুর বিজ্ঞানী ও বিজ্ঞানের শিক্ষার্থীদের গুম ও খুন করে বিজ্ঞানের আলো থেকেও মুসলিমদের বঞ্চিত করছে তারা।এছাড়াও উইঘুর মুসলিমরা যেন ইসলামের আলো থেকেও বঞ্চিত থাকে, সেজন্যেও উইঘুর ইমাম, আলেম-উলামা এবং মুসলিম দাঈ’দের আটক করছে দখলদার চীনারা।মোট কথা উইঘুর মুসলিমদের চারিদিক থেকেই আক্রমণ করছে দখলদার চীনারা। তাই উলামাগণ বলছেন যে, এই সংকটময় পরিস্থিতিতে কথিত বিশ্ব শান্তি রক্ষার দাবিদার ‘জাতিসংঘের’ দিকে না তাকিয়ে বরং উইঘুর মুসলিমদের উচিত নিজেদের অধিকার আদায় ও ভূমি দখলদারমুক্ত করার জন্য নিজেরাই লড়াই করা।


    তথ্যসূত্র:
    ——–
    1. At least 28,000 imams, scholars……
    https://tinyurl.com/247bw9m8
    2.
    Uyghur Imams Detained by Chinese Authorities Between 2014-2018 (update on May 31. 2020)
    https://tinyurl.com/2frvjn6w

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      আমি একজন কট্টর ইহুদিবাদী: ব্রিটিশ প্রধানমন্ত্রী লিস ট্রাস



      ফিলিস্তিন ইস্যুতে বরাবরই মানবতার খোলস ঝেড়ে ফেলে দখলদার সন্ত্রাসী রাষ্ট্র ইসরাইলের পক্ষে অকুন্ঠ সমর্থণ দিয়ে যাচ্ছে পশ্চিমা ক্রুসেডার দেশগুলো। ফিলিস্তিন তথা মুসলিম ইস্যুতে যে তাদের মানবাধিকার শুধু ফাকা বুলি, এটি আবারো স্পষ্টভাবে প্রমাণ করলো নব নির্বাচিত ব্রিটিশ প্রধানমন্ত্রী লিজ ট্রাস।

      সম্প্রতি বার্মিংহামে একটি সংবর্ধনা অনুষ্ঠানে বক্তৃতায় সে নিজেকে একজন কট্টর জায়নবাদী (ইহুদিবাদী) এবং ইসরাইলের বিশাল সমর্থক হিসেবে উল্লেখ করেছে, পাশাপাশি যুক্তরাজ্য-ইসরাইল সম্পর্ককে আরও শক্তিশালী করার প্রতিশ্রুতি দিয়েছে।

      সে আরও বলেছে, ‘এই বিশ্বে স্বাধীনতা ও গণতন্ত্র এখন হুমকির মুখোমুখি। অনেকেই এখন এগুলোতে বিশ্বাস করে না। যুক্তরাজ্য এবং ইসরাইলকে কাঁধে কাঁধ মিলিয়ে দাঁড়াতে হবে এবং ভবিষ্যতে আমরা আরও কাছাকাছি থাকতে চাই। আমি ইসরাইলে ব্রিটিশ দূতাবাসের অবস্থানের গুরুত্ব এবং সংবেদনশীলতা বুঝতে পারি। আমি এই বিষয়ে আমার বন্ধু প্রধানমন্ত্রী ইয়ার ল্যাপিডের সাথে অনেক কথা বলেছি।’

      এছাড়াও গত দুই মাস আগে নির্বাচনী প্রচারণার সময় ইসরাইলকে উদ্যেশ্য করে সে বলেছিল, ‘যুক্তরাজ্যের একটি মাত্র রাজধানী আছে, আর তা হলো লন্ডন। এবং ইসরাইলেরও শুধু একটি রাজধানীই আছে, আর তা হলো জেরুজালেম।’

      তথাকথিত মানবাধিকারের ধ্বজাধারী পশ্চিমারা ফিলিস্তিনের রাজধানীকে অবৈধ রাষ্ট্র ইসরাইলের রাজধানী বলে ঘোষণা দেয়ার পরও তারাই শান্তিবাদী! আর মুসলিমরা নিজেদের অধিকার রক্ষার চেষ্টা করলে তাদেরকেই ট্যাগ দেওয়া হয় ‘সন্ত্রাসী’। মুসলিমদেরকে তাই সবার আগে নিজেদের শত্রু-মিত্র স্পষ্ট করে চিহ্নিত করে তা মনে গেঁথে নিতে হবে। এবং নিজেদের ও শত্রুদের ব্যাপারে আরও স্পষ্ট অবস্থান গ্রহণ করতে হবে। – এমনটাই মনে করেন বিশ্লেষকরা।



      তথ্যসূত্র:
      ——–
      1. UK’s Liz Truss: ‘I’m a huge Zionist and huge supporter of Israel’-
      https://tinyurl.com/2s32w58j

      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        ঝাড়খণ্ডে মসজিদে ঢুকে ৩ উগ্র হিন্দুর প্রস্রাবকাণ্ড : হিন্দুত্ববাদীদের সীমাহীন ধৃষ্টতার বহিঃপ্রকাশ



        মুসলিমদের প্রতি তীব্র বিদ্বেষবশত ঝাড়খণ্ডের গিরিডিহ জেলার তেলিডিহ গ্রামে ৩ উগ্র হিন্দু যুবক মিলে মসজিদে ঢুকে প্রস্রাব করে। প্রস্রাব করার সময় মুসল্লিরা তা দেখে ফেলেন। তারপরেই হৈচৈ পড়ে যায়, জড়ো হন স্থানীয় গ্রামবাসীরা।

        জেনে বুঝে মসজিদ নাপাক ও অবমাননা করার দায়ে তাদের একটি রুমে আটকে রাখেন। বিষয়টি জানাজানি হলে অনান্য উগ্র হিন্দুরা পুলিশ নিয়ে এসে মুসলিমদের উপর হামলা চালায়।

        হিন্দুত্ববাদী পুলিশ অপরাধীদের বিচার না করে উল্টো মুসলিমদের উপর চড়াও হয়। ৬ অক্টোবর, দ্যা জামিয়া টাইমসের টুইটার একাউন্টে হিন্দু যুবকদের ছাড়িয়ে নেওয়ার একটি ভিডিও পোস্ট করে।

        যুগ যুগ ধরে মুসলিমদের গাফিলতি আর দুর্বলতার সুযোগে উগ্র হিন্দুদের ধৃষ্টতা এখন এতটাই বেড়ে গেছে যে, তারা এখন নামাজের পবিত্র স্থান মসজিদকে অপবিত্র করে দিয়ে যাচ্ছে। আর পরবর্তীতে পুলিশ এসে হিন্দুদের পক্ষ নিয়ে মুসলিমদের উপর হামলা করছে। এটাই যেন এখন উপমহাদেশের সর্বত্র মুসলিমদের অসহায়ত্বের করুণ চিত্র হয়ে দাঁড়িয়েছে; যে চিত্র মুসলিমদের সজাগ করতে, অনাগত ভবিষ্যতে ধেয়ে আসা গণহত্যার ঝড়ের আগাম আভাস দিয়ে যাচ্ছে।



        তথ্যসূত্র :
        ———
        1. Jharkhand: 3 Hindu youths entered the mosque and urinated in Telidih village Of Giridih District in Jharkhand.
        https://tinyurl.com/e7ujkes6

        আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

        Comment


        • #5
          إنكم لا تغلبون عدوكم بعدد, ولا عدة, ولكن تغلبونهم بهذا الدين, فإذا استويتم أنتم وعدوكم في الذنوب كانت الغلبة للأقوى"হযরত ওমর রা থেকে বর্ণিত তিনি বলেন তোমরা তোমাদের প্রস্তুতি এবং সংখ্যা গরিষ্ঠতা দিয়ে বিজয় অর্জন করছ না বরং তোমরা বিজয় অর্জন করছ এই দ্বীনের বিনিময়ে সুতরাং তোমরা যদি গুনাহের মধ্যে বরাবর হও তাহলে বিজয় হবে যে বেশি শক্তিশালী সে। ؟
          পৃথিবীর রঙ্গে রঙ্গিন না হয়ে পৃথিবীকে আখেরাতের রঙ্গে রাঙ্গাই।

          Comment

          Working...
          X