Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ১৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী।। ১৩ অক্টোবর, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ১৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী।। ১৩ অক্টোবর, ২০২২ ঈসায়ী।

    ইউপিতে উগ্র হিন্দুদের পিটুনিতে এক মুসলিম খুন, অপরজন গুরুতর আহত



    গত সোমবার ১০ অক্টোবর উত্তরপ্রদেশের প্রয়াগরাজ জেলার খুলদাবাদ এলাকায় একজন ৩২ বছর বয়সী মুসলিম জনাব জহির খানকে পিটিয়ে খুন করে উগ্র হিন্দুরা। অন্য এক মুসলিম ইউসুফ খান (৩০) প্রাণে বেঁচে গেলেও গুরুতর আহত হয়েছেন।

    উগ্র হিন্দুরা দাবি করছে যে, তাদের উপরে নাকি ডাকাত সন্দেহে এমন বর্বর কায়দায় আক্রমন চালিয়েছে। অথচ হতাহত উভয় খানই প্রয়াগরাজের কারেলি এলাকারই বাসিন্দা।

    স্থানীয় বাসিন্দারা জানায়, সোমবার সকালে খুলদাবাদের বাবা মার্কেট লেনে দুই ব্যক্তিকে আহত অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। আহত ব্যক্তিদের মধ্যে একজন হাসপাতালে যাওয়ার পথেই মারা যায়।

    আর জনাব ইউসুফ খান পায়ে ও হাতে গুরুতর জখম হয়েছেন। “তিনি হাসপাতালে চিকিৎসাধীন আছেন এবং ডাক্তাররা বলেছেন যে তার অবস্থা খুবই আশংকাজনক। জনাব জহির খানের ময়নাতদন্তের রিপোর্টে বলা হয়েছে, মৃত্যুর আগে অধিক আঘাতের কারণে তার মৃত্যু হয়েছে। ঘটনার দিন পাশে থাকা সিসি টিভির একটি ভিডিওতে উগ্র হিন্দুদেরকে লাঠি দিয়ে ঐ মুসলিম ব্যক্তিদের মারতে দেখা গেছে।

    জনাব জহির খান ও জনাব ইউসুফ খানের আত্মীয়রা এখন খুলদাবাদ ক্রসিংয়ে অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবিতে বিক্ষোভ করেছেন।

    তবে হতাহত ব্যাক্তিরা যেহেতু মুসলিম, তাই ন্যায়বিচার পাওয়ার কোন সম্ভাবনা নাই; কেননা মুসলিম নিধনের ক্ষেত্রে হিন্দুরা জড়িত থাকলে তাদের সুস্থু বিচার হওয়ার কোন সাম্প্রতিক বা দুরবরতি উদাহরণ হিন্দুত্ববসাদি ভারতে নেই। ইতিপুর্বে যে সকল মুসলিমকে হিন্দুরা হতাহত করেছে, তাদের কারোই কোন বিচার হয়নি।



    তথ্যসূত্র:
    ——–
    1. UP: Muslim man lynched, another Muslim seriously injured as mob attacks them
    https://tinyurl.com/msv7wujm
    https://tinyurl.com/33wvnuz9
    2. vedeo link:
    https://tinyurl.com/wj2ny2us
    https://tinyurl.com/yc5us2bt

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    আরাকানে সন্ত্রাসীদের হামলায় দুই রোহিঙ্গা মুসলিম নিহত



    আরাকানের মংডু এলাকায় সন্ত্রাসী আরাকান আর্মি ও সন্ত্রাসী সামরিক জান্তার মধ্যে যুদ্ধের মধ্যে এক রোহিঙ্গা মুসলিম নিহত হয়েছেন। নিহত মুসলিমের নাম সিরাজ উদ্দিন। তিনি ছিলেন শিক্ষিত ও একজন নেতা। তার হত্যাকান্ডে রোহিঙ্গাদের মধ্যে অনেকেই হতাশ ও শোকে কাতর হয়ে পড়েছেন।

    সম্প্রতি সন্ত্রাসী আরাকান আর্মি মুসলিমদের মানব ঢাল হিসেবে ব্যবহার করছে। মুসলিম এলাকাগুলোতে অবস্থান নিয়ে যুদ্ধ করলেও, আরাকান আর্মি রোহিঙ্গাদের নিরাপত্তার কোন তোয়াক্কা তো করছেইনা, বরং সেখানে মুসলিম নারীদের ধর্ষণ ও চাঁদাবাজি করছে। পাশাপাশি রোহিঙ্গাদের নেতৃত্ব দিতে পারে এমন রোহিঙ্গা শিক্ষিতদের টার্গেট করে হত্যা করছে মিডিয়ার কল্যাণে ‘রোহিঙ্গা প্রত্যাবাসন’এর হাইপ তুলে আলোচনায় আসা এই আরাকান আর্মি। এর আগেও শফিকুল ইসলাম নামে এক শিক্ষাবিদ রোহিঙ্গাকে টার্গেট করে হত্যা করেছে সন্ত্রাসী আরাকান আর্মির স্নাইপাররা।

    অন্যদিকে, আরাকানে নিজাম মিয়া নামে এক মুসলিমকে গুলি করে হত্যা করেছে মিয়ানমার সন্ত্রসী জান্তা পুলিশ। গত ১০ অক্টোবর আরাকানের রামব্রে এলাকায় এ ঘটনা ঘটে।



    জানা যায়, গ্রাম প্রশাসক খিন আয় (ডান পাশে) নিজাম মিয়াকে তার জমি বিক্রি ও জায়গাটি খালি করে দিতে বাধ্য করে। নিজাম মিয়া জমি ছাড়তে রাজি না হওয়ায় গ্রাম প্রশাসক পুলিশ এনে নিজাম মিয়াকে গুলি করে। বর্বর জান্তা পুলিশ তার মৃত্যু নিশ্চিত করতে অন্তত ৫ রাউন্ড গুলি করে।

    ফিলিস্তিনে দখলদার ইহুদিরা, কাশ্মীরে দখলদার হিন্দুরা, পূর্ব-তুর্কিস্তানে দখলদার কমিউনিস্ট নাস্তিকরা আর আরাকানে চলমান দখলদার বৌদ্ধ সন্ত্রাসীদের আগ্রাসণ। পৃথিবীর সর্বত্রই চলছে মুসলিম নির্যাতন। এ নির্যাতন কোন গল্প বা বাপ-দাদার মুখে শোনা ঐতিহাসিক ফেরাউন বা নমরুদের ঘটনা নয়। এগুলো আমার আপনার জীবদ্দশাতেই ঘটা মুসলিম নিপিড়নের কাহিনী।

    যুগে যুগে সকল জালিমদের পাওনা বুঝিয়ে দিয়েছেন মুসলিম বীরেরা। সেই ধারা বজায় রেখে দর্শক হয়ে না থেকে উম্মাহর যুবকদেরকে তাই যুগের জালিমদের পাওনা বুঝিয়ে দেয়ার দায়িত্ব পালন করার কথা দীর্ঘদিন ধরেই বলে আসছেন হকপন্থী আলিম-উলামাগণ।



    তথ্যসূত্র:
    ——–
    1. ভিডিও লিংক-
    https://tinyurl.com/yk6xdh4a
    https://tinyurl.com/yc7axbsh
    2. On Oct 10th, policeman Hla Kyi shot Nezam Miah in Kyauknimaw, Ramree, Rakhine State-
    https://tinyurl.com/54r73f4t

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      ভারতে সন্ত্রাসী ট্যাগ লাগিয়ে দীর্ঘ ৫ বছর জেল : সময় ফেরত আসবে কি?




      ভারতের বেরেলির বাসিন্দা জনাব চাঁদ মোহাম্মদকে হিন্দুত্ববাদী ইউপি পুলিশ সন্ত্রাসী হিসেবে ট্যাগ লাগিয়ে জেলে পাঠিয়েছিল। দীর্ঘ ৫ বছর পর আদালতে জনাব চাঁদ মোহাম্মদ নির্দোষ প্রমাণিত হয়।ঘটনার সূত্রপাত হয় ২০০৯ সালে বেরেলি পুলিশ কয়েকজন জুয়াড়িকে গ্রেপ্তার করতে গেলে। পুলিশকে দেখে তারা তড়িঘড়ি করে নদীতে ঝাঁপ দেয়। যার জেরে মৃত্যু হয়েছে ৩ জনের।

      পুলিশের বিরুদ্ধে একমাত্র সাক্ষী ছিলেন জনাব চাঁদ মোহাম্মদ। পুলিশ নিজেদের স্বার্থে জনাব চাঁদ মোহাম্মদ থেকে জোরপূর্বক জবানবন্দি নিয়ে তাকে সন্ত্রাসী আখ্যা দিয়ে বিগত ৫ বছর আগে জেল হেফাজতে নেয়। পরে পুলিশের প্রতিবেদনে বলা হয়েছে, জনাব চাঁদ মোহাম্মদ একজন সন্ত্রাসী। যারা পাকিস্তানে প্রশিক্ষণ নিয়ে নাবালকদের সন্ত্রাসী হওয়ার জন্য প্রস্তুত করে। তার কাছ থেকে কার্তুজ ও পিস্তল সহ অনেক নথি এবং মানচিত্রও উদ্ধার করা হয়েছে বলে জানায় তারা।

      দীর্ঘ আইনি লড়াইয়ের পর আদালতে প্রমাণিত হয় যে, পুলিশের সব প্রমাণ জাল ও বানোয়াট। এবং জনাব চাঁদ মোহাম্মদ নিরক্ষর, নির্দোষ। তার উপর যে অভিযোগ আনা হয়েছে, সবই মিথ্যা। তাই বাধ্য হয়ে আদালত জনাব চাঁদ মোহাম্মদকে বেকসুর খালাস দিলেও তা নিয়ে প্রশ্ন উঠেছে!

      সন্ত্রাসী বলে ট্যাগ লাগিয়ে দীর্ঘ ৫ বছর জেলে থাকার কারণে লজ্জা ও অপমানে মুসলিম পরিবারটি ধ্বংসের ক্ষতিপূরণ কে দেবে?
      জনাব চাঁদ মোহাম্মদের জীবনের মূল্যবান সময় কে ফিরিয়ে দিবে?
      নির্দোষ চাঁদ মোহাম্মদকে ফাঁসানো দোষী পুলিশরা কি কখনো শাস্তি পাবে?
      এভাবে আর কত মুসলমানকে সন্ত্রাসী তকমা দিয়ে জেলে ঢোকানো হয়েছে?
      নিরপরাধ চাঁদ মোহাম্মদের ৫ বছর জেলে কাটানোর ফলে শারীরিক ও মানসিক নির্যাতনে যে ক্ষতি হয়েছে তা কে পুষিয়ে দিবে?

      দীর্ঘ প্রক্রিয়ার পর বেরেলির জনাব চাঁদ মোহাম্মদের বানোয়াট অভিযোগ প্রমাণিত হয়েছে, কিন্তু এমন আরও অগণিত চাঁদ মোহাম্মদেরা ষড়যন্ত্রের শিকার হয়ে জেলের অন্ধকূপে আটকে আছে। তারা কি আইনের জটিলতা ভেদ করে অমাবস্যার কালো রাত থেকে স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারবে?

      এমনিভাবে, জনাব আরশি কুরেশি, যাকে ২০১৬ সাল থেকে কঠোর ইউপিএ (UAPA) আইনের অধীনে আটক করে কারাগারে রেখেছে হিন্দুত্ববাদী প্রশাসন। কোন তথ্য প্রমাণ ছাড়াই তার বিরুদ্ধে হিন্দুত্ববাদী প্রশাসন অভিযোগ এনেছিল যে, তিনি নেকি কথিত ‘সন্ত্রাসবাদ’এর সাথে যুক্ত। গত ৩০ সেপ্টেম্বর শুক্রবার একটি বিশেষ এনআইএ আদালত তার বিরুদ্ধে আনা অভিযোগ ভিত্তিহীন হওয়ায় দীর্ঘ ৬ বছর পর নিঃশর্ত খালাস দিতে বাধ্য হয়।

      বহু বছর জেলে থেকে পচন ধরে, সব কিছু নষ্ট করার পর সন্ত্রাসের মামলায় মুসলমানদের নির্দোষ প্রমাণিত হওয়া এটাই প্রমাণ করে যে, শুধু মুসলমানদের ধ্বংস করার জন্যই হিন্দুত্ববাদীরা সন্ত্রাসের মিথ্যা মামলা দিয়ে ফাঁসিয়ে দিচ্ছে। আর ভারতে মুসল্মান্দের জন্য কোন আইন নেই, কোন নিরাপত্তা নেই; নিরাপত্তা ও সুশাসনের ব্যাবস্থা তাই মুসলমানদেরকেই করতে হবে।


      তথ্যসূত্র:
      ——–
      1. (1)चांद मुहम्मद ,का 5 साल कौन वापिस करेगा ?
      (2) चांद मुहम्मद ,पर लगे आतंकवाद के आरोप को समाज से कौन खत्म करेगा ?
      https://tinyurl.com/2p8b7h96
      2. बरेली के चाँद मोहम्मद को UP पुलिस ने आतंकवादी कहकर जेल में डाला। 5 साल बाद कोर्ट में चाँद मोहम्मद निर्दोष साबित हुए। बरेली पुलिस 2009 में कुछ जुआरियों की गिरफ्तारी करने गयी। पुलिस को देखते ही हड़बड़ी में वो लोग नदी में कूद गए।
      https://tinyurl.com/3mzs2b9m
      3. Muslim Man accused of terrorism acquitted after six years in jail
      https://tinyurl.com/msrrfeup






      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment

      Working...
      X