Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ # ৩০শে জিলহজ, ১৪৪১ হিজরী # ২০ আগস্ট, ২০২০ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ # ৩০শে জিলহজ, ১৪৪১ হিজরী # ২০ আগস্ট, ২০২০ঈসায়ী।

    জম্মু কাশ্মিরে অজ্ঞাত গেরিলাদের হামলায় মালাউন বাহিনীর ৪ সন্ত্রাসী নিহত

    ভারত দখলকৃত জম্মু-কাশ্মিরে অজ্ঞাত গেরিলাদের জোড়া হামলায় একদিনে দেশটির মালাউন বাহিনীর ৪ সন্ত্রাসী নিহত হয়েছেন।
    গত সোমবার বারামুল্লা জেলার ক্রিরি এলাকায় আধাসামরিক বাহিনী সিআরপিএফের তল্লাশি দলের উপরে আচমকা গেরিলারা এলোপাথাড়ি গুলিবর্ষণ করলে এ পর্যন্ত ৪ সন্ত্রাসী নিহত হয়েছে।* নিহত জওয়ানদের মধ্যে সেনাবাহিনীর ১, আধাসামরিক বাহিনী সিআরপিএফের ২ এবং পুলিশের এক বিশেষ কর্মকর্তা ‘এসপিও’ রয়েছেন।

    সোমবার সকালে আচমকা ওই গেরিলা হামলায় সিআরপিএফের ১১৯ ব্যাটেলিয়ানের খুরশিদ খান ও শর্মা লবকুশ সুদর্শন নামে ২ জওয়ান গুরুতরভাবে আহত হন এবং পরে তারা মারা যান। দুজনেই বিহার রাজ্যের জাহানাবাদ জেলার বাসিন্দা ছিলেন। একইসঙ্গে জম্মু-কাশ্মির পুলিশের মুজাফফর আলী দার নামে এক কর্মকর্তার মৃত্যু হয়। এদিন সন্ধ্যায় পুনরায় গুলিবর্ষণ শুরু হলে ২ জওয়ান আহত হন। এদেরমধ্যে এক জওয়ান প্রাণ হারিয়েছেন।

    বারামুল্লার ওই হামলার পরে গেরিলারা কুলগামের নেহমা এলাকায় সিআরপিএফ ক্যাম্পে গুলিবর্ষণ করে। ক্যাম্পের বাইরে এক বাঙ্কারে হামলা চালালে সিআরপিএফের এস সুকুমার নামে এক সহকারী উপ-পরিদর্শক গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন।

    জম্মু-কাশ্মির পুলিশের আইজি বিজয় কুমার সোমবার বলেন, ক্রিরি এলাকার চেকপোস্ট পাহারা দিচ্ছিল পুলিশ ও সিআরপিএফের যৌথ দল।

    প্রত্যক্ষদর্শীরা জানান, পাশের ঘন বাগিচা থেকে বেরিয়ে এসে আচমকা তাদের লক্ষ্য করে গুলিবর্ষণ করে তিন স্বাধীতাকামী। এরফলে দুই সিআরপিএফ জওয়ান ও জম্মু-কাশ্মির পুলিশের এক স্পেশাল অফিসার নিহত হন।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    আমিরাতের চুক্তির পর থেকে প্রতিদিনই ফিলিস্তিনে হামলা চালাচ্ছে সন্ত্রাসী

    ফিলিস্তিনের গাজা উপত্যকায় আজও বিমান হামলা চালিয়েছে ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরায়েল। গত সাত দিন ধরে গাজায় আকাশ থেকে তাণ্ডব চালাচ্ছে অভিশপ্ত ইহুদি বাহিনী।

    প্রতিদিনই বিমানের সাহায্যে হামলা করা হচ্ছে। তাদের দাবি, হামাসের অবস্থানে হামলা হচ্ছে। হামলার পর ইসরাইলি সেনাবাহিনী বরাবরের মতো একই অজুহাত দেখিয়েছে।

    বিবৃতিতে বলেছে, গাজা থেকে ইসরায়েলি ভূখণ্ডে বেলুনে করে আগুনের গোলা পাঠানোর জবাবে হামলা চালানো হচ্ছে। সম্প্রতি ইহুদিবাদী ইসরায়লের সঙ্গে আরব আমিরাতের সম্পর্ক স্থাপনের চুক্তি হওয়ার পর থেকে তাণ্ডব বেড়েছে। এই চুক্তির বিরুদ্ধে ফিলিস্তিনিদের মনে নতুন করে ক্ষোভের সঞ্চার হয়েছে।

    গাজার নিরাপত্তা সূত্র নিশ্চিত করেছে, আজ শেষ রাতে ইসরায়লি বাহিনীর ফাইটার জেট থেকে রাফাহ ও বেইত লাহিয়ায় হামাসের পর্যবেক্ষণ পোস্ট লক্ষ্য করে বোমা হামলা চালানো হয়েছে।

    গত বৃহস্পতিবার দখলদার ইহুদিবাদী ইসরায়েল ও আমিরাত পূর্ণাঙ্গ কূটনৈতিক সম্পর্ক স্থাপনের বিষয়ে একটি চুক্তিতে সই করেছে। দুই দেশের এই চুক্তিকে ফিলিস্তিনিদের সঙ্গে বিশ্বাসঘাতকতা বলে অভিহিত করেছেন দেশটির প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস।

    একইভাবে ফিলিস্তিনের হামাসসহ সব দল ও সংগঠন আমিরাতের ওই পদক্ষেপের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে।

    সূত্র : ইনসাফ টুয়েন্টিফোর ডটকম।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      গাজা উপকূলে ফিলিস্তিনি জেলেদের মাছ ধরার ওপর অবরোধ করেছে ইসরায়েল

      গাজা উপকূলের ফিশিং জোনে ফিলিস্তিনি জেলেদের মাছ ধরার ওপর অবরোধ আরোপ করেছে ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরায়ল।

      মিডলইস্ট মনিটরের তথ্যমতে, গতো ১৭ আগস্ট এই অবরোধ দেয়।ফলে অর্থনৈতিক মন্দার পাশাপাশি প্রায় ৫০ হাজার ফিলিস্তিনির জেলের খাদ্যের সংকট দেখা দিতে পারে।

      দখলদার ইসরায়লিয় অঞ্চলসমূহের সরকারি কার্যের সমন্বয়কারী সিওজিএটি বলেছেন যে, ইসরায়লের প্রতিরক্ষামন্ত্রী বেনি গ্যান্টজ গাজার ফিশিং জোনটি সম্পূর্ণ বন্ধ করার লক্ষে সিওজিএটি’র চিফ অফ স্টাফ ও সিকিউরিটি কর্তৃপক্ষের সুপারিশকে মঞ্জুর করেছেন।

      এদিকে, ফিলিস্তিনি জেলেদের বিরুদ্ধে লঙ্ঘন সম্পর্কিত ডকুমেন্টিং কমিটি বলেছে, ইসরায়লি নৌবাহিনী ফিলিস্তিনিদের মাছ ধরার নৌকাগুলিতে গুলি চালিয়ে তীরে ফিরে যেতে বাধ্য করেছে।

      একটি মানবাধিকার সংস্থার তথ্য মতে, ২০০০ সালে গাজায় প্রায় ১০ হাজার জেলে ছিল। ২০১৮ সালে এ সংখ্যাটি প্রায় ৪ হাজারে (নিবন্ধিত) নেমে আসে। চার হাজার জেলে পরিবারের প্রায় ৫০ হাজার মানুষের উপার্জনের ব্যবস্থা হয় মাছ ধরার মাধ্যমে।
      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        ভারতের বিভিন্ন শহরে তাবলিগ জামায়াতের অফিসে মালাউনদের তল্লাশি

        ভারতের বিভিন্ন শহরে কথিত অর্থ পাচারের কথিত অভিযোগে তাবলিগি জামায়াতের বেশ কিছু অফিসে তল্লাশি চালিয়েছে মালাউন কর্তৃপক্ষ।

        বুধবার বিবিসি বাংলা এক প্রতিবেদনে জানায়, ভারতীয় কর্তৃপক্ষ কয়েকটি শহরে এই সংস্থার বেশ কয়েকটি অফিসে তল্লাশি চালায়।

        গত মার্চ মাসে করোনা রোধে চলা লকডাউনের মধ্যে তাবলিগ জামায়াতের এক বড় সমাবেশের পর তাদের দিকে হিন্দুত্ববাদী গণমাধ্যমের নজর পড়ে। তাদের এই সমাবেশ থেকে প্রচুর করোনাভাইরাস সংক্রমণ ছড়িয়েছে বলে অভিযোগ করা হয়। সেই ঘটনার তদন্ত করতে গিয়ে আন্দোলনের সঙ্গে যুক্ত ট্রাস্টগুলোর বিরুদ্ধে অর্থ পাচারের মামলা করা হয়।

        তাবলিগ জামায়াত একটি অরাজনৈতিক আন্তর্জাতিক ইসলামি আন্দোলন। মূলত ইসলাম ধর্ম প্রচারের কাজেই এই সংগঠনটি নিয়োজিত। অর্থ পাচারের যে অভিযোগ সংগঠনটির বিরুদ্ধে তোলা হচ্ছে, সেটি তাবলিগি জামায়াতের নেতারা অস্বীকার করেছেন।
        আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

        Comment


        • #5
          ইন্নালিল্লাহ...
          হে আল্লাহ আপনি বিশ্বের সকল মুসলিম জাতিকে হিফাজত করুন,আমীন।
          ’’হয়তো শরিয়াহ, নয়তো শাহাদাহ,,

          Comment


          • #6
            হে আল্লাহ! মুসলিম উম্মাহকে সকল জালিম, মালাউন ও সন্ত্রাসীদের থেকে হিফাযত করুন ও সাহায্য করুন। আমীন
            ‘যার গুনাহ অনেক বেশি তার সর্বোত্তম চিকিৎসা হল জিহাদ’-শাইখুল ইসলাম ইবনে তাইমিয়া রহ.

            Comment

            Working...
            X