Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ১৩ রবিউস সানী ১৪৪৪ হিজরী।। ০৯ নভেম্বর, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ১৩ রবিউস সানী ১৪৪৪ হিজরী।। ০৯ নভেম্বর, ২০২২ ঈসায়ী।

    ফিলিস্তিনে ইসরাইলি আগ্রাসন আরও বৃদ্ধি, গ্রেফতার ও খুনের রেকর্ড



    ফিলিস্তিনে কোনভাবেই থামছে না দখলদার ইসরাইলের আগ্রাসন। কারণ ছাড়াই প্রতিদিন চলছে গুলি করে ফিলিস্তিনিদের হত্যা ও গ্রেফতার অভিযান। চলতি বছর অক্টোবর নাগাদ ১৯৮ ফিলিস্তিনিকে খুন করেছে দখলদার ইসরাইল। গ্রেফতার করা হয়েছে ৬০০০ ফিলিস্তিনিকে। যাদের মধ্যে ৭৩৯ জন শিশু ও ১৪১ জনই নারী। দখলদার ইসরাইল সবসময় এমন আগ্রাসন চালিয়ে আসছে, তবে বর্তমান খুন ও গ্রফতার এ যাবৎ কালের সবচেয়ে ভয়াবহ অবস্থায় পৌঁছেছে।





    গ্রেফতারকৃতদের মধ্যে উল্লেখযোগ্য সংখ্যকই নারী ও শিশু। কথিত আন্তর্জাতিক আইন ও জেনেভা চুক্তি মোতাবেক নারী-শিশুদের সুরক্ষার কথা বলা থাকলেও, মুসলিমদের ক্ষেত্রে এ আইনের ব্যবহার শুন্যের কোটায়।

    অন্যদিকে, ফিলিস্তিনে গ্রেফতার, খুন ও বাড়িঘর গুড়িয়ে দেয়ার ঘটনাগুলো একদম স্বাভাবিক হয়ে দাঁড়িয়েছে। এ বিষয়ে বিশ্ববাসী কোনরকম উদ্বেগ-উৎকণ্ঠা দেখা যাচ্ছে না। একই অবস্থা বিরাজমান আরাকান, কাশ্মীর ও পূর্ব-তুর্কিস্তানের ব্যাপারেও। মুসলিম জাতীও যেন নিপিড়িত মুসলিমদের একদম ভুলতে বসেছে। কারো কোন প্রতিবাদ নেই। অবস্থা এমন দাঁড়িয়েছে যে, মুসলিমদের জন্মই মনে হচ্ছে অমুসলিমদের হাতে মার খাওয়ার জন্য। এ অবস্থা চলতে থাকলে নিপিড়িতদের উদ্ধার করা তো সম্ভব হবে না-ই, বরং নতুন নতুন এলাকায় মুসলিমদের ওপর নেমে আসবে আগ্রাসন।

    তাই এখনই সময় মুসলিম জাতিকে নিজেদের মধ্যে দ্বিধা-দ্বন্দ্ব ভুলে একত্রিত হবার। সেই সাথে জালিমদের বিরুদ্ধে শুরু করতে হবে প্রতিরোধ সংগ্রাম।



    তথ্যসূত্র:
    ——–
    1. 6000 Palestinians, including 739 children and 141 women, have been arrested by Israeli occupation forces since the beginning of 2022
    https://tinyurl.com/3h58szdu
    2. 198 Palestinians, including 142 from occupied Jerusalem and West Bank, 52 from besieged Gaza strip, and 4 from 48-occupied territories, have been murdered…
    https://tinyurl.com/sneppfdc

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    উইঘুরদের দিয়ে জোরপূর্বক পরিশ্রম করাচ্ছে দখলদার চীন, কারখানাতেই ঘুমোচ্ছেন মুসলিমরা



    সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা গিয়েছে, পূর্ব তুর্কীস্তানের এক কারখানায় কাজের মেশিনগুলোর পাশেই ঘুমোচ্ছেন উইঘুররা।

    উইঘুরদের দিয়ে জোরপূর্বক পরিশ্রম করানোর অভিযোগ চীনের উপর অনেক আগে থেকেই ছিলো। ভাইরাল হওয়া এই ভিডিওর মাধ্যমে এখন আর কোন সন্দেহের অবকাশ রইলো না।

    জোরপূর্বক কাজ করানো ছাড়াও উইঘুরদের যথাযথ মজুরী প্রদান করছে না তারা। অথচ হান চাইনিজদের ঠিকই উইঘুরদের চেয়ে বেশি মজুরী প্রদান করছে এই মুসলিম বিদ্বেষী প্রশাসন।

    ঘুলজা শহরের চুলুকি গ্রামের এক উইঘুর মুসলিম বলেন, “আমি ২০০৯ সাল থেকে কিংহুয়া এনার্জি কোম্পানিতে কাজ করছি। কিন্তু আজ পর্যন্ত মাসে আমি ১,৫০০ ইউয়ান (২১৭ ডলার) এর বেশি পাইনি। অথচ আমার সহকর্মী হান চাইনিজরা ঠিকই ৫ হাজার ইউয়ান মজুরী পাচ্ছে। এদিকে স্বাস্থ্যের অবনতি হবার পরেও তারা আমাকে দিনরাত কারখানাতে কাজ করতে বাধ্য করে। এমনকি আমার মতো অন্যান্য উইঘুরদেরকে তারা কর্মস্থলেই ঘুমোতে বাধ্য করে।”

    কাজের অযোগ্য পরিবেশে উইঘুর মুসলিমদের দিয়ে প্রতিনিয়ত কাজ করিয়ে যাচ্ছে দখলদার চীন। থাকা, খাওয়া ও ঘুমানোর জন্য সামান্যটুকু ব্যবস্থাও করেনি তারা উইঘুর মুসলিমদের জন্য। আর সেই সাথে কম পারিশ্রমিক তো আছেই। এক কথায়, উইঘুর মুসলিমদের সাথে একদম ক্রীতদাসের মতো আচরণ করছে তারা।

    উল্লেখ্য যে, বিগত পাঁচ বছরে উইঘুরদের উপর দখলদার চীন তাদের দমন-নিপীড়ন আরও বাড়িয়ে দিয়েছে। এসবের মধ্যে রয়েছে- ধর্ষণ, অঙ্গ অপসারণ, মসজিদ ধ্বংস, কুরআন অবমাননা, ইসলামী বিধান অনুযায়ী চলায় নিষেধাজ্ঞা ইত্যাদি।

    এছাড়াও উইঘুর মুসলিমদের তুর্কীস্তানের বাইরে যে কোন দেশে সফরেও নিষেধাজ্ঞা দিয়ে রেখেছে বর্বর চীনা প্রশাসনটি। সেনা এবং সিসি ক্যামেরা দিয়ে প্রতিনিয়তই নজরদারিতে রেখেছে মুসলিমদের। এমনকি যেকোন ছোট্ট অজুহাতেও তাদের বন্দী করতে দ্বিধা করছে না তারা।



    তথ্যসূত্র:
    ——–
    1. Strong evidence that shows how Uyghurs are working as slave labor in Chinese factories
    https://tinyurl.com/39w6ceua
    2. Low pay, long hours for Uyghurs in Chinese-owned plant in Xinjiang
    https://tinyurl.com/y2c5wywd

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment

    Working...
    X