Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ২৬ রবিউস সানী ১৪৪৪ হিজরী।। ২২ নভেম্বর, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ২৬ রবিউস সানী ১৪৪৪ হিজরী।। ২২ নভেম্বর, ২০২২ ঈসায়ী।

    বাংলাদেশীকে গুলি করলো মিয়ানমার সীমান্ত বাহিনী, দালাল সরকার নীরব


    নাফ নদী। ফাইল ফটো।

    বেশ কিছুদিন ধরেই বাংলাদেশের সীমান্তে বেশ ঔদ্ধত্য দেখাচ্ছে মিয়ানমার। আর বাংলাদেশের দালাল সরকার শুধু প্রতিবাদ জানিয়েই দায়িত্ব পালন করছে। এতে মিয়ানমার আরও ঔদ্ধত্যপূর্ণ আচরণ করছে। এবারে এক বাংলাদেশী জেলেকে গুলি করেছে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী (বিজিপি)।
    গত ২১ নভেম্বর, টেকনাফের নাফ নদীতে মোহাম্মদ কাসেম (৩৮) নামের এক বাংলাদেশি জেলেকে গুলি করেছে বিজিপি। শাহপরীর দ্বীপ সংলগ্ন নাফ নদীতে এ ঘটনা ঘটে।
    জানা যায়, ২০ নভেম্বর মোহাম্মদ হাশেমের মালিকানাধিন ফিশিং ট্রলার নিয়ে স্থানীয় জেলে জাহেদ, আনোয়ার, রহমতউল্লাহ ও কাসেম সাগরে মাছ শিকারে যান। মাছ শিকার শেষে ২১ নভেম্বর বিকেলে ফেরত আসার সময় হঠাৎ করে বিজিপি’র একটি দল তাদেরকে উদ্দেশ্য করে গুলি ছোড়ে। এতে দুই পায়ে গুলিবিদ্ধ হন কাশেম। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

    মিয়ানমার এর আগেও আন্তর্জাতিক আইন লঙ্ঘন করে একাধিকবার বাংলাদেশের আকাশ সীমায় ড্রোন ও হেলিকপ্টার প্রেরণ করেছে; বাংলাদেশের অভ্যন্তরে মর্টার শেল নিক্ষেপ করেছে। মর্টার শেলের আধাতে এক রোহিঙ্গা কিশোর নিহত ও পাঁচজন আহত হয়েছে। এছাড়াও শূন্য রেখার কাঁটাতারের কাছে স্থল মাইন পুঁতে রাখার মত আইন বিরোধী কার্যক্রম পরিচালনা করছে।

    কিন্তু বাংলাদেশ সরকারের পক্ষ থেকে কার্যত কোন পদক্ষেপই নেয়া হচ্ছে না। এতে প্রতিয়মান হয় যে, দালাল সরকার মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার স্লোগান তুললেও দেশ ও দেশের জনগণ দালাল শাসকগোষ্ঠীর কাছে নিরাপদ নয়।

    দু’দিন পর পরই ভারতীয় সিমান্ত রক্ষী বাহিনী বিএসএফ বাংলাদেশিদের পাখির মতো গুলি করে হত্যা করছে। এখন মিয়ানমারের সীমান্ত বাহিনীও বাংলাদেশীদের গুলি করা শুরু করেছে। এসকল ঘটনা বাংলাদেশের নতজানু পররাষ্ট্রনীতিরই প্রমাণ বহন করে।


    তথ্যসূত্র:

    ১। নাফনদীতে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর গুলিতে জেলে গুলিবিদ্ধ – https://tinyurl.com/yyz82r22
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    আরাকানে হামলার শিকার দুই রোহিঙ্গা বৃদ্ধা, গ্রেফতার সাত রোহিঙ্গা যুবক



    আরাকানে আবারও রোহিঙ্গা মুসলিমরা হামলার শিকার হয়েছেন। রোহিঙ্গা মুসলিমদের গ্রাম লক্ষ্য করে কয়েকটি আর্টিলারি শেল নিক্ষেপ করে মিয়ানমার বৌদ্ধ সন্ত্রাসীরা। এতে দু’জন বৃদ্ধ মুসলিম গুরুতর আহত হয়েছেন।

    গতকাল ২১ নভেম্বর সকালের দিকে বুদিডাং টাউনশিপের একটি রোহিঙ্গা গ্রামে এ ঘটনা ঘটে। হামলাটি সন্ত্রাসী আরাকান আর্মি চালিয়েছে নাকি বর্বর মিয়ানমার জান্তা চালিয়েছে- তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তবে উভয় বাহিনী রোহিঙ্গাদের ওপর চরম আগ্রাসন চালিয়ে আসছে। প্রতিদিনই কোন না কোন রোহিঙ্গা হামলার শিকার হচ্ছে। ফলে রোহিঙ্গারা আরাকানে রোহিঙ্গারা এখন চরম মানবেতর জীবন-যাপন করছে।

    গ্রেফতারকৃত রোহিঙ্গা কিশোর ও যুবকরা- ছবি: টুইটার
    এছাড়াও গত ২০ নভেম্বর ৭ রোহিঙ্গা কিশোর-যুবককে গ্রেফতার করে কারাগারে প্রেরণ করেছে সন্ত্রাসী মিয়ানমার পুলিশ। গত সপ্তাহে আরাকান থেকে পালিয়ে যাবার সময় ৩৫ জন রোহিঙ্গাকে গ্রেফতার করে মিয়ানমার সেনাবাহিনী। এরপর তাদেরকে কঠোর শ্রমসহ ৫ বছরের কারাদণ্ড প্রদান করে জান্তা সরকার।



    তথ্যসূত্র:
    ——–
    1. 2 Rohingya injured
    https://tinyurl.com/2p94dmxx
    2. 7 Rohingya youths arrested
    https://tinyurl.com/59a6u8xc

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment

    Working...
    X