Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ০৩ জামাদিউল উলা, ১৪৪৪ হিজরী।। ২৯ নভেম্বর, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ০৩ জামাদিউল উলা, ১৪৪৪ হিজরী।। ২৯ নভেম্বর, ২০২২ ঈসায়ী।

    ফের বাংলাদেশিকে খুন করলো বিএসএফ; বিজিবি ব্যস্ত বিএসএফের সাথে ভলিবল খেলায়


    নিহত বাংলাদেশি যবকের বাড়িতে লাশ দেখতে আসা জনতা- ছবি: নয়া দিগন্ত।


    গত ১৩ নভেম্বর এক বাংলাদেশি কৃষককে ধরে নিয়ে ঠান্ডা মাথায় খুন করে সন্ত্রাসী বিএসএফ। ১৭ নভেম্বর লাশ ফেরত দেওয়া হবে বলে বিজিবিকে বৈঠকে প্রতিশ্রুতি দিলেও এখন পর্যন্ত লাশ ফেরত দেয়নি সন্ত্রাসী বিএসএফ।

    এ ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের আরেক বাংলাদেশিকে খুন করেছে সন্ত্রাসী বিএসএফ। ২৭ নভেম্বর লালমনিরহাটের হাতীবান্ধায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের নির্যাতনে সাদ্দাম হোসেন নামে বাংলাদেশি যুবকের মৃত্যু হয়েছে।

    স্থানীয়রা জানান, সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী তাকে চরম নির্যাতন করে। পরে নিহত ভেবে আহত সাদ্দামকে সীমান্তে ফেলে রেখে চলে যায়। স্থানীয়রা খবর পেয়ে তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যান মোনাবেরুল হক মোনা জানান, তিনি লাশ দেখেছেন। শরীরে আঘাতের চিহ্ন রয়েছে।

    একের পর এক বাংলাদেশিদের ধরে ঠান্ডা মাথায় খুন করার মত উগ্র সন্ত্রাসী আচরণের পরও বাংলাদেশ সরকারের পক্ষ্য থেকে কোন প্রতিক্রিয়া জানানো হয়নি। উল্টো ভারতের তুষ্টি অর্জনে সীমান্ত রক্ষী বাহিনী বিজিবি ব্যস্ত রয়েছে বিএসএফের সাথে ভলিবল খেলায়।
    নির্জজ্জ বিজিবি ভারতীয় সন্ত্রাসী বাহিনী থেকে বিজয়ের উপহার নিচ্ছে- ছবি: ইত্তেফাক।

    ২২ নভেম্বর কুড়িগ্রামের রৌমারীর স্থলবন্দরের জিরো পয়েন্টে আয়োজিত এ খেলায় অংশ নেয় নির্লজ্জ বিজিবি। বাংলাদেশীদের নিরাপত্তা দিতে না পারলেও ভিলিবল খেলায় জিতে খুব উতফুল্ল মেজাজে রয়েছে নির্লজ্জ বিজিবি। এ ধরনের খেলায় বিজিবির অংশ নেয়া হচ্ছে কাঁটাতারে ঝুলন্ত ফেলানি সহ সন্ত্রাসী বিএসএফ এর হাতে নিহত সকল বাংলাদেশিদের সঙ্গে উপহাসেরই নামান্তর।



    তথ্যসূত্র:
    ——–
    ১। লালমনিরহাট সীমান্তে বিএসএফের নির্যাতনে যুবকের মৃত্যু
    https://tinyurl.com/4mw54t6r
    ২। ১৪ দিন ধরে বাবার লাশের অপেক্ষায় চার সন্তান
    https://tinyurl.com/5etazr9e
    ৩। রৌমারী সীমান্তে ভলিবল খেলায় বিএসএফকে হারালো বিজিবি
    https://tinyurl.com/3sdv74ee



    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    মুসলিম অধ্যুষিত কাশ্মীরে হিন্দুত্ববাদীদের অবৈধ অভিবাসন বৃদ্ধি



    গত আগস্টে মুসলিম অধ্যুষিত কাশ্মীরে নতুন করে ২৫ লাখ অ-কাশ্মীরি ভোটার যুক্ত করার ঘোষণা দেয় দখলদার হিন্দুত্ববাদী প্রশাসন। এরপর ইতোমধ্যেই সেখানে ৭ লাখ ৭২ হাজার ভোটার যুক্ত করেছে দখলদার হিন্দুত্ববাদীরা; এটি কাশ্মীরের স্বায়ত্বশাসন কেঁড়ে নিয়ে তা কেন্দ্রশাসিত অঞ্চল করার পর এখন পর্যন্ত সর্বোচ্চ।

    পূর্বে কাশ্মীরে মোট ভোটার সংখ্যা ছিলো ৭৫ লাখ ৮৬ হাজার ৮৯৯ জন, যা এখন ১০ দশমিক ১৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৮৩ লাখ ৫৯ হাজার ৭৭১ জনে।

    ২০১৯ এর আগে হিন্দুত্ববাদী ভারতের দখলকৃত কাশ্মীরে ভোটদানের অধিকার শুধুমাত্র কাশ্মীরের স্থায়ী বাসিন্দাদের অর্থাৎ মুসলিমদের জন্যই সীমাবদ্ধ ছিল। কিন্তু হিন্দুত্ববাদী বিজেপি ২০১৯ সালে কাশ্মীরের নামকাওয়াস্তে স্বায়ত্বশাসনের মর্যাদাটুকুও কেঁড়ে নিলে, উগ্র হিন্দুরা সেখানে অবৈধ বসতি গড়ার স্বপ্ন দেখতে থাকে। আর তাদের এই স্বপ্নকেই বাস্তবে রূপ দিতে সন্ত্রাসী বিজেপি কাশ্মীরে নতুন করে ভোটাধিকার বৃদ্ধির ঘোষণা দেয়।

    কাশ্মীরকে জম্মুর মতো মুসলিম সংখ্যালঘু করতে ইতোমধ্যেই বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছে উগ্র হিন্দুত্ববাদী বিজেপি। কাশ্মীরে নতুন ভোটার যুক্ত করা হলো সেই প্রকল্পরই একটি অংশ।

    পূর্বে অ-কাশ্মীরি হিন্দুদের জন্য কাশ্মীরে বসতি গড়া, সেখানে চাকরী করা, জমি কেনা ইত্যাদি বিষয় নিষিদ্ধ ছিল। তবে ভোটাধিকার পাবার মাধ্যমে উগ্র হিন্দুরা এখন সেখানে বসতি স্থাপন করতে পারবে। এছাড়া কাশ্মীরে চাকরী করা ও জমি কেনার ক্ষেত্রেও তারা পাবে বিশেষ ছাড়।

    একদিকে আসামে মুসলিমদের নাগরিকত্ব বাতিল এবং অন্যদিকে কাশ্মীরে নতুন করে হিন্দু ভোটার বৃদ্ধি- গোটা হিন্দুস্তানেই হিন্দুত্ববাদ প্রতিষ্ঠা করতে তৎপর হয়ে আছে হিন্দুত্ববাদীরা। আর পুরো বিশ্ববাসী, বিশেষ করে ‘মানবতার ফেরিওয়ালারা’ দর্শকের মতো হিন্দুত্ববাদীদের এই ক্রমাগত অপরাধ দেখছে।

    সুতরাং, কাশ্মীরি মুসলিমদের উচিত কথিত এই মানবতার ফেরিওয়ালাদের আশায় বসে না থেকে নিজেদেরই এই দখলদার হিন্দুত্ববাদীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা। এবং যার যার অবস্থান থেকে তাদের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাওয়া।


    লেখক : ওবায়দুল ইসলাম


    তথ্যসূত্রঃ
    ——–
    ১। 7.72 Lakh Voters Added in J&K in Highest Increase in Electoral Rolls
    https://tinyurl.com/ywnceadp








    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      পূর্ব তুর্কীস্তান। উরুমকি অগ্নিকাণ্ড নিয়ে দখলদার চীনের মিথ্যাচার


      গত ২৪শে নভেম্বর রাতে পূর্ব তুর্কীস্তানের উরুমকি শহরের একটি আবাসিক ভবনে আগুন লেগে প্রায় ৪০ জনেরও বেশি উইঘুর মুসলিম তাদের প্রাণ হারিয়েছেন। অথচ দখলদার চাইনিজ প্রশাসন এটি নিয়েও মিডিয়াতে লাগাতার মিথ্যাচার করে যাচ্ছে।

      উরুমকি ট্র্যাজেডির পর দখলদাররা তাদের প্রেস বিবৃতিতে মাত্র ১০ জন মৃতের কথা স্বীকার করেছে। তারা আরও বলেছে যে, ফায়ার সার্ভিসের কর্মীরা যাবার পরেই উদ্ধার কাজ ভালোভাবে সম্পন্ন হয়েছে। এছাড়াও আহতদেরকে হাসপাতালে নিতে ফায়ার সার্ভিসের কর্মীরা কাজ করেছে। যদিও বাস্তবতা সম্পূর্ণ ভিন্ন।

      স্থানীয় উইঘুর মুসলিমরা বলছেন, এই অগ্নিকাণ্ডে ৪০ জনেরও অধিক মুসলিম তাদের প্রাণ হারিয়েছেন এবং তাদের বেশিরভাগই মহিলা ও শিশু। এছাড়াও যাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে তারাও এখন মারা যাচ্ছেন।

      উইঘুর মুসলিমরা বলছেন, এতবড় ক্ষয়ক্ষতির পেছনে যতটা না দায় অগ্নিকাণ্ডের, তার চেয়েও বেশি দায় হলো দখলদারদের কঠোর লকডাউনের।

      সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া বিভিন্ন ভিডিও ও ছবিতে দেখা গিয়েছে, কিভাবে দখলদাররা আগুন লাগা ভবনে উইঘুর মুসলিমদের ঘরের দরজা কাঁটাতার দিয়ে আটকে রেখেছিলো। এমনকি উইঘুররা যেন কোন মতেই ঘর থেকে বের না হতে পারে সেজন্য তারা ভবনের মেইন গেট ও ছাদেও তালা লাগিয়ে রেখেছিলো। যার ফলে আগুন লাগার পর অনেক উইঘুর তাদের ঘর থেকে বের হতে পারলেও ভবনের নিচতলা ও ছাদ তালাবদ্ধ থাকায় সেখানেই আগুনে পুড়ে মারা যান।

      সামাজিক যোগাযোগ মাধ্যমের একটি ভিডিওতে দেখা গিয়েছে যে, ভবনের মূল ফটক তালাবদ্ধ থাকায় ফায়ার সার্ভিসের কর্মীদেরকে বেশ দূর থেকেই পানি ছিটাতে হচ্ছে। যদিও সেই পানি দিয়ে আগুন নেভানো যাচ্ছিলো না।

      উল্লেখ্য যে, কথিত ‘জিরো কোভিড নীতি’ বাস্তবায়ন করতে দখলদার প্রশাসন ১০০ দিনেরও বেশি সময় ধরে উইঘুর মুসলিমদের তাদের নিজেদেরই ঘরে তালাবদ্ধ করে রেখেছে। আর এই অগ্নিকাণ্ডের ফলে এখন উইঘুর মুসলিমরা দখলদারদের বিরুদ্ধে ব্যাপক বিক্ষোভ শুরু করেছে।



      তথ্যসূত্রঃ
      ———
      1. The Chinese government is trying to avoid responsibility for the fire in Urumqi
      https://tinyurl.com/ybpyyj76
      https://tinyurl.com/3xpp3byz

      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        এই আত্মমর্যাদাহীন, মূর্খ, অজ্ঞ, আঞ্চলিক নিরাপত্তা আর অর্থনৈতিক স্থিতিশীলতা নামে স্বকীয়তাহীন আর বিবেকহীন আনুগত্য পরায়নশীল বাহিনীগুলো স্যালারির আর পেনশনের টাকা নিশিত করতে পারাকেই এদের সফলতা এবং দায়িত্ব মনে করে। এদের নিগরানিতে কোনদিনই জাতি ও সীমানা নিরাপদ থাকেনি।

        Comment

        Working...
        X