Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ০৭ জামাদিউল উলা, ১৪৪৪ হিজরী।। ০৩ ডিসেম্বর, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ০৭ জামাদিউল উলা, ১৪৪৪ হিজরী।। ০৩ ডিসেম্বর, ২০২২ ঈসায়ী।

    সন্ত্রাসী ইসরাইলের বর্বর হামলায় নিহত ফিলিস্তিনি যুবক


    নিহত ফিলিস্তিনি যুবকের লাশ- ছবি: টুইটার


    দখলদার ইসরাইলের বর্বর সন্ত্রাসী কর্মকাণ্ড আবারও প্রত্যক্ষ করলো বিশ্ববাসী। সন্ত্রাসবাদী ইসরাইলি সেনার ঠান্ডা মাথায় উপর্যপুরি গুলিতে প্রাণ হারালেন এক ফিলিস্তিনি যুবক। বর্বরোচিত এ খুনের ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে ভাইরাল হয়েছে।

    গতকাল (২ ডিসেম্বর) ফিলিস্তিনের অধিকৃত পশ্চিম তীরের নাবলুস শহরে লোমহর্ষক এ ঘটনাটি ঘটে। ঘটনার ভিডিওতে দেখা যায়, দখলদার ইহুদি সেনা এক ফিলিস্তিনিকে জোরপূর্বক ধরে নিয়ে যাবার চেষ্টা করছে। এ সময় ফিলিস্তিনি যুবক নিজেকে ইহুদি সেনার কাছ থেকে ছাড়ানোর চেষ্টা করছিলেন। কিছু সময় ধস্তাধস্তির পর ফিলিস্তিনি যুবক ইহুদিকে চর মেরে নিজেকে আত্মরক্ষার চেষ্টা করেন। কিন্তু ইহুদি সেনা তাঁকে উপর্যপুরি কয়েক রাউন্ড গুলি করে।

    এ সময় গুলিতে আহত যুবক যন্ত্রণায় ছটফট করছিলেন। কিন্তু কাউকেই কাছে গিয়ে সাহায্য বা হাসপাতাকে নিতে সুযোগ দেয়নি সন্ত্রাসী বাহিনী, ফলে কিছুক্ষণ পর মৃত্যু হয় তাঁর।

    আর এভাবেই সন্ত্রাসী ইসরাইল প্রতিনিয়ত ফিলিস্তিনিদের হত্যা করে চলেছে। আর আগে ঐ দিন রাতে আরও দুই ফিলিস্তিনি যুবককে হত্যা করেছে দখলদা ইসরাইলি সেনাবাহিনী। এ নিয়ে মাত্র চার দিনে ১২ ফিলিস্তিনিকে হত্যা করলো ইসরাইলি বাহিনী।

    দখলদার ইসরাইলের এমন বর্বর আগ্রাসনের পরও বিশ্ববিবেক একদম নিরব। মানবাধিকারের ধ্বজাধারী ও গাদ্দার জাতিসংঘ সর্বক্ষণ যারা মানবাধিকার বলে চিৎকার করে, মুসলিমদের প্রসঙ্গ আসলেই তাদের আর কোন কথা থাকে না।

    এ অবস্থায় ফিলিস্তিনিদের নিজের রক্ষায় নববী মানহাজ অনুযায়ী সশস্ত্র প্রতিরোধই একমাত্র মাধ্যম হিসেবে দেখা হচ্ছে।



    তথ্যসূত্র:
    ——-
    1. ভিডিও লিংক
    https://tinyurl.com/56dby4ca

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    মার্কিন অর্থায়নে পরিচালিত আরও ২টি রেডিও চ্যানেল বন্ধ করলো তালিবান


    সম্প্রতি ইমারাতে ইসলামিয়া আফগানিস্তান প্রশাসন, মার্কিন কংগ্রেসের অর্থায়নে পরিচালিত নতুন করে আরও দুটি রেডিও চ্যানেলের সম্প্রচার বন্ধ করেছে।

    ইমারাতে ইসলামিয়া প্রশাসনের তথ্য ও সংস্কৃতি মন্ত্রণালয়ের গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী, গত ১ ডিসেম্বর আফগানিস্তানে ভয়েস অফ আমেরিকার রেডিও সম্প্রচার বন্ধ করে দেওয়া হয়। এছাড়াও, এদিন রেডিও আজাদী, যেটি রেডিও ফ্রি এশিয়ার সাথে যুক্ত এবং মার্কিন কংগ্রেস দ্বারা অর্থায়ন করা হয়, সেটিও বন্ধ করে দেওয়া হয়েছে।



    এর আগে গত মার্চ মাসে চীন, যুক্তরাজ্য এবং মার্কিন যুক্তরাষ্ট্রের ৩টি সম্প্রচার প্রতিষ্ঠানকে নিষিদ্ধ করে ইমারাতে ইসলামিয়া আফগানিস্তান প্রশাসন। প্রতিষ্ঠানগুলো হলো- পশতু ভাষী ভয়েস অফ আমেরিকা, বিবিসি ও সিজিটিএন। একই সাথে তখন আফগানিস্তানে বেশ কয়েকজন কথিত পশ্চিমা বিশেষজ্ঞকেও গুপ্তচরবৃত্তির কারণে নির্বাসিত করা হয়।

    যাইহোক, ২০০১ সালে আফগানিস্তানে মার্কিন আগ্রাসনের পর রেডিও আজাদী সম্প্রচার শুরু করে। যেটি মার্কিন অর্থায়নে পরিচালিত হয়। এরপর এই চ্যানেলগুলো গত ২০ বছরের দীর্ঘ আফগান যুদ্ধের পুরোটা সময় ধরেই দখলদার বাহিনীর মুখপাত্র হয়ে একচেটিয়া সংবাদ প্রচার করেছে। যা তালিবান সরকার ক্ষমতায় আসার পরও অব্যাহত থাকে।

    ইমারাতে ইসলামিয়া প্রশাসন নতুন করে ২টি রেডিও স্টেশন বন্ধ করার সিদ্ধান্তের কারণ হিসেবে উল্লেখ করেছে যে, এই চ্যানেলগুলি আফগানিস্তানের মূল্যবোধ ও জাতীয় স্বার্থের পরিপন্থী কর্মকাণ্ড সম্প্রচার করছে। আর আমরা দেশের গণমাধ্যম সংস্থাগুলোকে বারবারই সতর্ক করে আসছি যে, চ্যানেলগুলো যেনো ইসলামি ও জাতীয় মূল্যবোধ মেনে তাদের সম্প্রচার কার্যক্রম পরিচালনা করে। কিন্তু কয়েকটি গণমাধ্যম বারবারই বিষয়টি লঙ্ঘন করে আসছে।

    সূত্রমতে, পশ্চিমা সমর্থিত এই চ্যানেলগুলো ইমারাতে ইসলামিয়া প্রশাসনের জারি করা শরিয়া আইন ও দণ্ডের বিরুদ্ধে সম্প্রচার করছে। ফলে ইমারাতে ইসলামিয়া প্রশাসন এধরণের কয়েকটি গণমাধ্যমের বিরুদ্ধে অ্যাকশন নিয়েছেন।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      দখলদার চীনের ডিজিটাল যুদ্ধঃ ইসলাম ও আল্লাহ্‌র রাসূল কে কটুক্তি



      সম্প্রতি নিউ ইউরোপের ম্যানেজিং এডিটর থিওডোরোস বেনাকিস তার একটি প্রতিবেদনে লিখেছে, পূর্ব তুর্কীস্তানের উইঘুর মুসলিমদের প্রতি দখলদার চীনের গণহত্যা নীতি এক নতুন উচ্চতায় পৌঁছেছে। প্রতিবেদনে সে উল্লেখ করেছে যে, ‘উমাও আর্মি’, যা ‘৫০ পয়সার সেনা’ নামেও পরিচিত, তারা দখলদার চীন সরকারের হয়ে অনলাইনে ইসলাম ও রাসূল (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম)’কে নিয়ে ‘কটুক্তি’ করছে।

      ‘উমাও আর্মি’ মূলত দখলদার চীনা সরকার সমর্থিত একটি ডিজিটাল গ্রুপ যারা ইন্টারনেটের বিভিন্ন প্লাটফর্মে সরকারের পক্ষে মন্তব্য করে। তারাই সামাজিক যোগাযোগ মাধ্যমে সক্রিয় থেকে উইঘুর মুসলিমদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করছে।

      প্রতিবেদনে বেনাকিস আরো বলেছে যে, চীন উইঘুর মুসলিমদের প্রতি তাদের বৈষম্যমূলক আচরণকে এবং উইঘুরদের বিচ্ছিন্ন করার প্রক্রিয়াকে বৈধকরণ করতে ইসলাম-ভীতিকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে।

      প্রতিবেদনে আরও বলা হয়েছে যে, ইসলাম ধর্মকে অবমাননা করতে চীনা সরকার সমর্থিত এই ডিজিটাল গ্রুপটি কোরআনের আয়াত ও বিভিন্ন হাদীস বাজে ভাবে ব্যাখ্যা করছে।

      উল্লেখ্য যে, ইসলাম ও মুসলিমদের প্রতি এত বিদ্বেষ ও বর্বর আচরণের পরও বিশ্বের অন্যান্য মুসলিম দেশের শাসকগণ চীনের সাথে একাত্মতা ঘোষণা করেছে। এমনকি উইঘুর মুসলিমদের প্রতি দখলদার চীনের গণহত্যা নীতিকেও তারা চীনের ‘অভ্যন্তরীণ বিষয়’ হিসেবে স্বীকৃতি দিয়েছে।



      তথ্যসূত্রঃ
      ———
      1. Chinese government unleashed its trolls, Wumao Army, to insult Islam and hurt religious sentiments of Uyghur Muslims: Report
      https://tinyurl.com/5n8ew8ft


      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment

      Working...
      X