Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ০৮ জামাদিউল উলা, ১৪৪৪ হিজরী।। ০৪ ডিসেম্বর, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ০৮ জামাদিউল উলা, ১৪৪৪ হিজরী।। ০৪ ডিসেম্বর, ২০২২ ঈসায়ী।

    গণহত্যার প্রস্তুতি || হিন্দু মেয়ের শ্লীলতাহানির নাটক সাজিয়ে মুসলিমদের হত্যার হুমকি


    মধ্যপ্রদেশের খান্ডোয়াতে উগ্র হিন্দু সংগঠন প্রকাশ্য হুমকি দিয়েছে “হিন্দু বীররা এখন জিহাদিদের হত্যা করবে।” ঘটনার কারণ হিসেবে জানা যায়, মধ্যপ্রদেশে এক হিন্দু মেয়ে পুলিশে অভিযোগ করেছে যে তাকে কিছু মুসলিম যুবক শ্লীলতাহানি করার চেষ্টা করেছে।

    এই ভিত্তিহীন অভিযোগকে কেন্দ্র করে হিন্দু সংগঠনের সন্ত্রাসীরা ৫-৬ জন মুসলিম ছেলেকে অস্ত্র দিয়ে নৃশংসভাবে আক্রমণ চালিয়ে অর্ধমৃত অবস্থায় ফেলে যায়।

    যদিও পুলিশ স্পষ্টভাবে বলেছে যে, হিন্দু সংগঠনগুলি পরিকল্পিতভাবে নতুন ইস্যুতে তোলপাড় সৃষ্টি করে পরিবেশ নষ্ট করতেই এই ধরণের ষড়যন্ত্র সাজিয়েছে। সে মেয়ে এ সাজানো অভিযোগ নিয়ে থানায় পৌঁছলে, পুলিশ তার অভিযোগকে জাল বলে অভিহিত করেছে এবং অভিযোগটি নথিভুক্ত করেনি। তবুও উগ্র হিন্দু সংগঠনের নেতারা প্রকাশ্যে ঐ হুমকি দিচ্ছে।

    খান্ডোয়া পুলিশের মতে, হিন্দু সংগঠনগুলো সবসময় একই ধরনের কার্যকলাপ করে আসছে, তারা দলবল থানায় নিয়ে আসে এবং মুসলিমদের উপর কঠোর ব্যস্থা নেওয়ার জন্য চাপ দেয়।

    সেখানে বসবাসকারী মুসলিমরা জানিয়েছেন, আমাদের ধর্মে কোন মেয়েকে শ্লীলতাহানি কিংবা হয়রানি করার অনুমতি নেই। আমরা শান্তিতে থাকি, এটা হিন্দু সংগঠনগুলো পছন্দ করে না। তাই হিন্দু সংগঠনগুলো হিন্দু মেয়েদের ব্যবহার করে মুসলমানদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তুলে পরিবেশ নষ্ট করার চেষ্টা করে। যেন হিন্দুরা আমাদের বিরুদ্ধে বিদ্রোহ করে এবং ছুরি ও তলোয়ার দিয়ে আমাদের সন্তানদের হত্যা করে।

    উগ্র হিন্দুরা মুসলিম গণহত্যার সূচনা করতে তাদের মেয়েদের দিয়ে ষড়যন্ত্র করার মত জঘন্য কাজ করতেও দ্বিধাবোধ করছে না। তারা যেকোন মূল্যে মুসলিম গণহত্যার সূচনা করতে চাচ্ছে বলেই মুসলিমদের সতর্ক করেছেন বিশ্লেষকগণ।


    তথ্যসূত্র:
    ——-
    1. video link https://tinyurl.com/mw76jrt7
    2. video link https://tinyurl.com/5bw3scx8
    3. video link https://tinyurl.com/2spman55
    4. video link https://tinyurl.com/ysjudna4
    5. https://tinyurl.com/4a4prye9

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    পলিসিলিকন কারখানায় জোরপূর্বক উইঘুর মুসলিমদের ব্যবহার করছে দখলদার চীন

    সম্প্রতি যুক্তরাষ্ট্র ভিত্তিক গবেষণা প্রতিষ্ঠান ব্রেকথ্রু ইনস্টিটিউটের একটি গবেষণায় উঠে এসেছে যে, বিশ্বব্যাপী সৌর প্যানেল উৎপাদন শিল্পের সাথে মানবাধিকার সমস্যা যুক্ত রয়েছে। প্রায় ২০০ টিরও বেশি সরকারী নথি, মিডিয়া রিপোর্ট এবং একাডেমিক কাগজপত্রের মাধ্যমে তারা এই গবেষণামূলক প্রতিবেদনটি তৈরি করেছে।

    উক্ত প্রতিবেদনে বলা হয়েছে, চীন গত দুই বছর ধরে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় ‘শ্রম স্থানান্তর’ কর্মসূচির অধীনে পলিসিলিকন তৈরিতে জোর করে পূর্ব তুর্কীস্তানের উইঘুর মুসলিমদের কাজ করাচ্ছে। পলিসিলিকন মূলত সৌর প্যানেল তৈরিতে ব্যবহৃত একটি উপাদান। গবেষকরা বলছেন, চীন উইঘুর মুসলিমদের গ্রেপ্তার ও এমনকি কারাবাসের হুমকি দিয়েও এসব কারখানায় কাজ করতে বাধ্য করছে।
    চীনের পলিসিলিকন কারখানাগুলো মূলত তুর্কীস্তানকে কেন্দ্র করেই গড়ে তোলা হয়েছে। এই কারখানাগুলোর মাধ্যমে চীন গত বছর বিশ্বের মোট ৪২ ভাগ পলিসিলিকন উৎপাদন করেছে।

    প্রতিবেদন অনুযায়ী, জিসিএল টেকনোলজি হোল্ডিংস লিমিটেড (এরা চীনের মোট সৌর-গ্রেড পলিসিলিকনের ৮.৪ ভাগ উৎপাদন করে) ও অন্যান্য কোম্পানি মিলে পূর্ব তুর্কীস্তানের হোতান শহর থেকে ১,৮০০ এর বেশি উইঘুর মুসলিম শ্রমিক স্থানান্তর করেছে। এছাড়াও অন্যান্য পলিসিলিকন উৎপাদনকারী কোম্পানি যেমন, ইস্ট হোপ গ্রুপ, দাকো নিউ এনার্জি কর্পোরেশন এবং তুর্কিস্তান ভিত্তিক কোম্পানি শিন্ট এনার্জিকেও জোরপূর্বক উইঘুর মুসলিম শ্রমিক নিয়োগ করতে দেখা গিয়েছে।
    গবেষকরা বলছেন যে, সৌর কারখানার কর্মীদের মধ্যে ঠিক কতজন উইঘুর মুসলিম রয়েছেন তা সঠিকভাবে বলা সম্ভব নয়। তবে স্থানান্তরকৃত উইঘুর মুসলিম শ্রমিকদেরকে তাদের পরিবার থেকে আলাদা করে শহর থেকে অনেক দূরে পাঠানো হয় বলে উল্লেখ করেছেন তারা।

    প্রতিবেদন অনুযায়ী, উইঘুর মুসলিমদের দিয়ে স্বল্প বেতনে বিপজ্জনক কাজ করাচ্ছে পূর্ব তুর্কীস্তানকে আগ্রাসন চালানো সন্ত্রাসী চীন। এছাড়াও উইঘুরদের দিয়ে অতিরিক্ত সময়ও কাজ করাচ্ছে তারা। জোরপূর্বক কাজ করানোর পাশাপাশি উইঘুর শ্রমিকদেরকে কথিত ‘পুনঃশিক্ষা প্রক্রিয়ায়’ অংশ নিতেও বাধ্য করছে দখলদার চীন। এই পুনঃশিক্ষা মূলত পূর্ব তুর্কীস্তান থেকে উইঘুর মুসলিমদের নিশ্চিহ্ন করারই একটি প্রজেক্ট।

    প্রতিবেদনে গবেষকরা আরও বলেছেন, তারা যেসব ছবি পেয়েছেন তা থেকে এটা স্পষ্ট যে, চাইনিজরা বিপজ্জনক কাজের ক্ষেত্রে উইঘুর মুসলিম শ্রমিকদের প্রয়োজনীয় প্রতিরক্ষামূলক পোশাক সরবরাহ করে না।

    সবশেষে, প্রতিবেদনের উপসংহারে গবেষকরা বলেছেন যে, সৌর উৎপাদনকারী সংস্থাগুলি উইঘুর, কাজাখ, কিরগিজ এবং তুর্কীস্তানের অন্যান্য মুসলিমদের উপর দখলদার চীনের নির্যাতনের সাথে জড়িত।


    তথ্যসূত্রঃ
    ১। Forced Uyghur labor is being used in China’s solar panel supply chain, researchers say – https://tinyurl.com/yxtvyhds
    ২। Evidence grows of forced labour and slavery in production of solar panels, wind turbines – https://tinyurl.com/4vhh3xme
    ৩। Confronting the Solar Manufacturing Industry’s Human Rights Problem – https://tinyurl.com/4zz23pb9

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      [ভিডিও] ফের জায়নবাদী ইসরাইলের বিমান হামলায় কেঁপে উঠল গাজা



      অবরুদ্ধ গাজা উপত্যকায় আবারও বিমান হামলা চালিয়েছে দখলদার জায়নবাদী ইসরাইল। এদিকে মুসলিম উম্মাহর যুবকরা হারাম বিশ্বকাপ ফুটবলের খেল তামাশায় মাতোয়ারা।

      গাজার খান ইউনিস এলাকার কয়েকটি স্থানে ৪ ডিসেম্বর এ হামলা চালায় ইসরাইল। নৃশংস এই বিমান হামলাকে বৈধতা দিতে বরাবরের মতোই গাজা থেকে রকেট ছোঁড়ার অযুহাত দাঁড় করিয়েছে সন্ত্রাসী ইসরাইল।

      সাম্প্রতিক পশ্চিম তীরে অঘোষিত এক তরফা যুদ্ধ ও আগ্রাসন শুরু করেছে জায়নবাদী ইসরাইল। গণহারে ফিলিস্তিনিদের খুন, গ্রেফতার ও নানামুখি আগ্রাসন চালাচ্ছে অভিশপ্ত ইসরাইল। ফলে প্রতিদিনই কারো না কারো লাশ বহন করতে হচ্ছে ফিলিস্তিনিদের। চলতি বছর এ পর্যন্ত তিন শতাধিক ফিলিস্তিনিকে হত্যা করেছে দখলদার ইসরাইল।

      এরপরও থেমে নেই ইহুদি আগ্রাসন। গত তিন দিনে ১০ ফিলিস্তিনিকে খুন করে ইসরাইল। এগুলোর মধ্যে সবচেয়ে বর্বরোচিত হত্যাকাণ্ডের ঘটনাটি ঘটে গত ৩ ডিসেম্বর পশ্চিম তীরের নাবলুসে। আম্মার মিফলেহ নামক ২২ বছর বয়সী এক ফিলিস্তিনি যুবককে ঠাণ্ডা মাথায় খুন করে ইসরাইলি সেনারা। নিরস্ত্র যুবককে রাস্তায় প্রকাশ্যে শর্টগান দিয়ে পাঁচ রাউন্ড গুলি করে হত্যা করার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে।

      ফিলিস্তিনে উপর্যপুরি ইহুদি আগ্রাসন এবং গাজায় বিমান হামলা করার পরও এখন পর্যন্ত আরব বা পশ্চিমা বিশ্ব কারো পক্ষ থেকেই কোন ধরনের প্রতিবাদ জানানো হয়নি। অন্যদিকে গাদ্দার জাতিসংঘও ইসরাইলের এসব হামলার ব্যাপারে একদম নীরব।

      আর এভাবেই ক্রমবর্ধমান ইসরাইলি আগ্রাসনে ফিলিস্তিনি নারী, পুরুষ ও শিশুদের রক্ত ফিকে হয়ে যাচ্ছে। আর সকল মুসলিম নির্বাক দর্শকের ভুমিকা পালন করছে।

      তথ্যসূত্র:
      ১। ভিডিও লিংক – https://tinyurl.com/5n6cufyf
      ২। Israel strikes Gaza after rocket fired from enclave – https://tinyurl.com/fnbxuuyx

      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        নিজস্ব সিনেমা হলের উদ্বোধন করতে যাচ্ছে সৌদি আরব



        রাসুলুল্লাহ (ﷺ) এর পবিত্র ভূমি আরবকে পশ্চিমা সংস্কৃতিতে সাজাতে দীর্ঘদিন ধরেই কাজ করছে গাদ্দার সৌদি শাসকগোষ্ঠী। পূর্বে দেশটিতে ইসলামি মূল্যবোধের সাথে সাংঘর্ষিক সেক্যুলার সংস্কৃতির সকল কার্যক্রম নিষিদ্ধ ছিল। কিন্তু গাদ্দার সৌদ পরিবারের ইহুদি মায়ের সন্তান খ্যাত মুহাম্মদ বিন সালমান নিষিদ্ধ বিষয়গুলোকে জোরপূর্বক চাপিয়ে দিচ্ছে দেশটির জনগণের উপর।

        আর এরই ধারাবাহিকতায় প্রথমবারের মতো নিজস্ব সিনেমা হলের উদ্বোধন করতে যাচ্ছে সৌদি আরব। আগামী আগামী ৬ ডিসেম্বর জেদ্দায় এই হলের উদ্বোধন করা হবে। খবর আরব নিউজের।

        অবাক করা বিষয় হচ্ছে, দ্বিন বিধ্বংসী এই সিনেমা হলকেই আদর্শ ও জ্ঞান বিজ্ঞানের উৎস হিসেবে ধরে হলের পরিচালক ঘোষণা করেছে যে, “সিনেমা হলের লক্ষ্য হচ্ছে, চলচ্চিত্র দেখা, নতুন কিছু আবিষ্কার, গবেষণা, চলচ্চিত্র সম্পর্কে শেখার এবং জ্ঞান বিনিময়ের জন্য সাক্ষাতের একটি জায়গা ও সিনেমার অভিজ্ঞাকে চারদিকে ছড়িয়ে দেয়া।” সিনেমা হলে আছে ১৬৮ সিটের একটি মূল থিয়েটার। আছে ৩০ সিটের একটি স্ক্রিনিং রুম, একটি মাল্টিমিডিয়া লাইব্রেরি ও প্রদর্শনী কেন্দ্র।

        পরিচালক আন্তোনিয়া কারভার বলেন, “এটি সৌদি আরবের প্রথম নিজস্ব সিনেমা হল। স্থানীয় চলচ্চিত্র, চলচ্চিত্রকারদের উন্নয়নের স্বার্থে হলটি বানানো হয়েছে। পাশাপাশি দর্শকদের জন্যও যারা সিনেমা দেখতে ভালেবাসে।”

        হায়া সিনেমার সিনিয়র ম্যানেজার জোহরা আইত আল-জামার বলেন, ‘সৌদি আরবে স্থানীয় এবং আন্তর্জাতিক সিনেমার প্রতি ক্রমবর্ধমান আবেগ এবং সমর্থনের কারণে জেদ্দায় হায়া সিনেমার উদ্বোধন করা হচ্ছে।’

        বর্তমান বিশ্বে উম্মাহর এই ক্লান্তিলগ্নে যার নেতৃত্ব দেয়ার কথা ছিল, তারাই কিনা আজ উম্মাহর অধঃপতনে অগ্রণী ভুমিকা পালন করছে। উম্মাহর পরাজয়কে আরও দীর্ঘায়িত ও যুবকদের ধ্বংস করতে পদক্ষেপ নিচ্ছে নানামুখি অশ্লীল কার্যকলাপের।


        তথ্যসূত্র:
        ——–
        1. First Saudi independent cinema set to open in Jeddah
        https://tinyurl.com/muzakxpb

        আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

        Comment


        • #5
          ইয়া রাব! জালিমের অত্যাচার থেকে আমাদের হেফাজত করুন

          Comment


          • #6
            আল্লাহ আমাদের হেফাজত করুন ।

            Comment

            Working...
            X