Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ০৯ জামাদিউল উলা, ১৪৪৪ হিজরী।। ০৫ ডিসেম্বর, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ০৯ জামাদিউল উলা, ১৪৪৪ হিজরী।। ০৫ ডিসেম্বর, ২০২২ ঈসায়ী।

    মুসলিম বিদ্বেষ ও সামাজিক প্রতিকূলতায় হিন্দুত্ববাদী ভারত অগ্রগামীঃ পিউ রিপোর্ট


    তাবলীগের বিদেশী সাথীরা মাকতুব মিডিয়ার সাথে কথা বলার সময় ভারতে অবস্থানকালীন তিক্ত অভিজ্ঞতার কথা তুলে ধরেন। ফাইল ফটো: মাকতুব মিডিয়া।


    সম্প্রতি থিঙ্ক ট্যাঙ্ক পিউ রিসার্চ সেন্টার একটি রিপোর্ট প্রকাশ করেছে। সেই রিপোর্ট অনুসারে, ২০২০ সালে (COVID-19) করোনা মহামারী চলাকালীন ভারতে সর্বোচ্চ স্তরের মুসলিম বিদ্বেষ পরিলক্ষিত হয়েছিল।

    এছাড়াও সামাজিক প্রতিকূলতা সূচকে সার্বিক বিবেচনায় ভারত 10 এর মধ্যে 9.4 স্কোর করেছে। অর্থাৎ, ভারত সামাজিক ভাবে খুবই প্রতিকূল একটি দেশ। নাপাক মুশরিকরা আফগানিস্তানকে খুবই ভয়ংকর রাষ্ট্র হিসেবে উপস্থান করলেও, তারা নিজেরাই এ সূচকে আফগানিস্তানের চেয়ে পিছিয়ে আছে।

    থিঙ্ক ট্যাঙ্ক পিউ রিসার্চ সেন্টার থেকে গত মঙ্গলবার ১৩ তম বার্ষিক গবেষণা প্রতিবেদনে এই রিপোর্ট প্রকাশিত হয়। সেখানে তুলে ধরা হয়, ভারতে করোনা জিহাদের মতো ইসলামোফোবিক হ্যাশট্যাগ সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছিল। এছাড়াও করোনা ভাইরাসের জন্য ভিত্তিহীনভাবে মুসলমানদেরকে দোষারোপ করা হয়েছিল।

    এমনকি, করোনভাইরাস ছড়িয়ে দেওয়ার অভিযোগে ভারতে মুসলমানদের উপর চালানো একাধিক হামলার কথাও এই প্রতিবেদনে উঠে এসেছে। বিশেষভাবে, তাবলিগি জামাতের বিরুদ্ধে হিন্দুত্ববাদীদের আগ্রাসন এবং মুসলিম বিরোধী প্রচারণার কথা রিপোর্টে উল্লেখ করা হয়।

    ভারত সরকারের নির্দেশনা অনুযায়ী তাবলিগি সাথীরা পরিপূর্ণ সহায়তা করা সত্ত্বেও হিন্দুত্ববাদী পুলিশ আইনের অপব্যবহার করে বিদেশী সহ অনেক মুসলমানদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করেছে।

    করোনা মহামারী চলাকালীন বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ইসলামোফোবিক হ্যাশট্যাগ এবং পোস্ট আকস্মিকভাবে বেড়ে গিয়েছিল। পাশাপাশি মুসলিমদের বিরুদ্ধে উদ্দেশ্যমূলকভাবে ভাইরাস ছড়ানোর অভিযোগ এনে “করোনা জিহাদ” প্রোপাগান্ডা ছড়ানো হয়েছিল।

    উত্তরপ্রদেশ রাজ্যের বিজেপি বিধায়ক মুসলিম বিক্রেতাদের বয়কটের আহ্বান জানিয়ে বলেছিল, মুসলিমদের “লালা দিয়ে শাকসবজি সংক্রামিত হচ্ছে।”

    পিউ রিপোর্ট এর পাশাপাশি আরও অনেক সংস্থা পুরো বিশ্বকে সতর্ক করে আসছে যে, হিন্দুত্ববাদী ভারত এক নৃশংস মুসলিম গণহত্যার পরিবেশ তৈরি করে যাচ্ছে। জেনোসাইড ওয়াচ এর মতে, ভারতে মুসলিম গণহত্যা কেবল এক ধাপ দূরে। এমতাবস্থায়, মুসলিম উম্মাহ ঐবক্যবদ্ধ হতে ব্যর্থ হলে ইতিহাস আরেকটি ভয়ংকর মুসলিম গণহত্যার সাক্ষী হবে।


    তথ্যসূত্র:

    ১। Muslims targeted, Christians killed in custody; India saw highest levels of religious hostilities during lockdown: Report – https://tinyurl.com/msmk2vyw


    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    [ভিডিও] ভারতের মহারাষ্ট্রে মুসলিম ব্যক্তিকে পিটিয়ে খুন


    ভিডিও স্ক্রিনশট


    হিন্দুত্ববাদী ভারতে মুসলমানদের ওপর সহিংসতার ঘটনা বেড়েই চলেছে। প্রতিদিনই কোনো না কোনো রাজ্য থেকে মুসলিম হত্যার ঘটনা সামনে আসছে। হিন্দুত্ববাদী বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় ও রাজ্য সরকার অভিযুক্তদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেওয়ার পরিবর্তে তাদের সহযোগিতা করে চলছে। এ কারণে হিন্দুদের মুসলিম বিদ্বেষী চিন্তাভাবনা আরও জোরদার হচ্ছে।

    গত ৩ ডিসেম্বর মহারাষ্ট্রের নালাসোপাড়া পূর্ব এলাকায় এক যুবককে প্রকাশ্যে রাস্তায় পিটিয়ে খুন করা হয়েছে। নিহত যুবকের নাম আদম খান বলে জানা গেছে। তিনি পেলহার থানা এলাকার বাসিন্দা ছিলেন।

    সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, নির্যাতিত মুসলিম ব্যক্তি করুণা ভিক্ষা করতে থাকে, কাঁদতে থাকে। কিন্তু বর্বর উগ্র হিন্দুরা তাকে লাঠি দিয়ে পেটাতে থাকে, লাথি ও ঘুষি মারতে থাকে।


    ভিডিওতে আরও শোনা যায়, পাশ থেকে কেউ কেউ মুসলিম ব্যক্তির মাথা ভেঙ্গে দিতে বলছে। হৃদয় বিদারক ঘটনাটি অনেক হিন্দু জনতা দেখেছে, ভিডিও করেছে, ছবি তুলেছে, কিন্তু কেউ তাদের থামানোর চেষ্টা করেনি।

    অনেকেই মনে করেন, পুলিশ প্রশাসন হচ্ছে অভিযোগ ও দাবি জানানোর জন্য নিরাপদ স্থান। অথচ, এই হিন্দুত্ববাদী পুলিশরাই মেতে উঠেছে মুসলিম বিদ্বেষের ভয়ানক খেলায়। তাই উপমহাদেশের মুসলিমদের জান মাল রক্ষায় নিজেদেরকেই ঐক্যবদ্ধ হতে হবে।


    তথ্যসূত্র:

    ১। Mob lynching: महाराष्ट्र और कानपुर में दिल दहला देने वाली घटनाएं, देखें वायरल वीडियो – https://tinyurl.com/4safc5dk
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      বেসামরিক এলাকায় শিয়া হুথিদের মাইনে হতাহত হচ্ছে সাধারণ ইয়েমেনি


      ইয়েমেনে ইরান সমর্থিত কুখ্যাত হুথি সন্ত্রাসীদের পুঁতে রাখা ল্যান্ড মাইন বিস্ফোরণে ২ শিশু নিহত হয়েছে। গত ১ ডিসেম্বর ইয়েমেনের মধ্য প্রদেশের মারিবে এ ঘটনা ঘটে। হুথি সন্ত্রাসীদের পুঁতে রাখা ল্যান্ড মাইনে আজ বিপর্যস্ত বেসামরিক সাধারণ মুসলিমদের জীবন।

      মুজাহিদদের অগ্রযাত্রা রুখতে শিয়া হুথিরা দেশের বিভিন্ন পয়েন্টে হাজার হাজার ল্যান্ড মাইন পুঁতে রেখেছে। স্কুল, হাসপাতাল, কৃষি জমি, এমনকি আবাসিক এলাকাগুলোতেও ল্যান্ড মাইন পুঁতে রেখেছে তারা। ফলে হাঁটাচলা ও দৈনন্দিন কাজের সময়ও মাইন বিস্ফোরণ ঘটছে। বেসামরিক ইয়েমেনিরা হাত-পা হারিয়ে পঙ্গু হচ্ছে চিরদিনের জন্য। এসব বিস্ফোরণে চলতি সপ্তাহেই শিশুসহ ৯ জন সাধারণ মানুষ নিহত হয়েছেন।

      বেসামরিকদের পক্ষ থেকে এরকম অবিবেচক ও বর্বর কাজের প্রতিবাদ করা হলেও সন্ত্রাসী হুথিরা কোন পাত্তা দিচ্ছে না। ফলে হতাহতের সংখ্যাও দিন দিন বাড়ছে।

      একদিকে গাদ্দার সৌদি জোটের বিমান হামলা, অন্যদিকে কুখ্যাত রাফেজি শিয়া হুথি সন্ত্রাসীদের নিপীড়ন। এছাড়াও দেশটিতে বিরাজমান রয়েছে চরম দুর্ভিক্ষ। সার্বিকভাবে ইয়েমেনের মুসলিমগণ চরম মানবেতর জীবন যাপন করছেন।


      তথ্যসূত্র:

      ১। Houthi landmines kill more Yemenis, destroy livelihoods – https://tinyurl.com/y2e66p6t

      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment

      Working...
      X