Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ১৬ জামাদিউল উলা, ১৪৪৪ হিজরী।। ১২ ডিসেম্বর, ২০২২ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ১৬ জামাদিউল উলা, ১৪৪৪ হিজরী।। ১২ ডিসেম্বর, ২০২২ ঈসায়ী


    সাড়ে ছয় হাজার ফিলিস্তিনিকে চলতি বছর আটক করেছে দখলদার ইসরাইল


    ফিলিস্তিনে গত কয়েক বছরের মধ্যে সবচেয়ে বেশি আগ্রাসন দখলদার ইসরাইল। প্রতিদিনই খুন, গ্রেফতার, উচ্ছেদ ও দখলদারিত্ব বৃদ্ধি করছে ইসরাইল। এটিকে রীতিমতো যুদ্ধ বললে ভুল হবে না। গত আগস্টে অবরুদ্ধ গাজায় বিমান হামলা চালিয়ে ৫২ জনকে হত্যা করে তারা। এরপর গাজা হামলা বন্ধ হলেও পশ্চিম তীরে যে আগ্রাসন চলছে, তা যেন কোনভাবেই যেন শেষ হবার নয়। এ আগ্রাসনে চলতি বছরের জানুয়ারি মাস থেকে এখন পর্যন্ত হত্যা করা হয়েছে ২২১ জনকে।

    অন্যদিকে চলতি বছরের জানুয়ারি মাস থেকে এখন পর্যন্ত সাড়ে ছয় হাজার ফিলিস্তিনিকে থেকে আটক করেছে দখলদার ইসরাইল। এর মধ্যে ১৫৩ জন নারী এবং ৮১১টি শিশু রয়েছে। প্রতিনিয়ত সন্ত্রাসবাদী ইসরাইলের গ্রেফতার ও খুনের আগ্রাসনে অতিষ্ঠ ফিলিস্তিনিদের জীবন। রাত-দিনের কোন পার্থক্য নেই যখন যাকে ইচ্ছা তাকেই তুলে নিচ্ছে ইসরাইল। এমনকি বিয়ের অনুষ্ঠান থেকে কনেকে তুলে নেয়ার মতো বর্বরতার নজির স্থাপন করেছে ইসরাইল।

    ‘দি প্যালেস্টাইনিয়ান প্রিজনার্স ক্লাব’ নামে ফিলিস্তিনের একটি নিরপেক্ষ ও বেসরকারি মানবাধিকার সংস্থা এই তথ্য জানিয়েছে। সংস্থাটির দেয়া তথ্যমতে- অধিকৃত পশ্চিম তীর থেকে এসব নারী-পুরুষ ও শিশুকে আটক করেছে বর্বর ইহুদিবাদীরা।

    সংস্থাটি বলছে, আটক ফিলিস্তিনিদের মধ্যে ২,১৩৪ জনকে অ্যাডমিনিস্ট্রেটিভ ডিটেনেশনের নির্দেশ দেয়া হয়েছে। গোপন তথ্যের ভিত্তিতে ইসরাইলি সেনারা যে সমস্ত ফিলিস্তিনিকে আটক করে, তাদেরকে কথিত অ্যাডমিনিস্ট্রেটিভ ডিটেনশন দেয়া হয়। অধিকৃত ফিলিস্তিনজুড়ে ইসরাইলের ২৩টি কারাগার রয়েছে এবং এ সমস্ত কারাগারে আটক ফিলিস্তিনিদেরকে রাখা হয়েছে।

    এই আইনে যে সমস্ত ফিলিস্তিনিকে আটক করে কারাগারে রাখা হয়, তারা কখনো জানতে পারেন না তাদের অপরাধ কী এবং তাদের বিরুদ্ধে আনুষ্ঠানিক কোনো অভিযোগ এনে বিচার প্রক্রিয়াও সম্পন্ন করা হয় না। ফলে তারা ইসরাইলি আদালতে নিজেদেরকে রক্ষার জন্য কোনো আইনি সহায়তাও পান না। এই সমস্ত বন্দির আটকের মেয়াদ শেষ হয়ে এলে আবার সাজার মেয়াদ ছয় মাস বাড়িয়ে দেয়া হয়। এভাবে বছরের পর বছর অ্যাডমিনিস্ট্রেটিভ ডিটেনশনে হাজার হাজার ফিলিস্তিনি আটক রয়েছেন।

    মানবাধিকার সংস্থাটি জানিয়েছে, আটক সাড়ে ছয় হাজার ফিলিস্তিনির মধ্যে ৬০০ বন্দী মারাত্মক রকমের বিভিন্ন রোগে ভুগছেন। এ সমস্ত ব্যক্তি মারাত্মক অসুস্থ থাকলেও তাদের ওপরে বিভিন্ন সময়ে নির্যাতন করা হয়। আটক ফিলিস্তিনিদেরকে খুবই অমানবিক পরিস্থিতির মধ্যে রাখা হয়েছে, তারা ঠিকমতো চিকিৎসা সেবা পান না বরং উল্টো অসুস্থতার জন্য চরম উপেক্ষার শিকার হন।

    এভাবে অন্যায়ভাবে ফিলিস্তিনিদের বন্দী করে রাখা পুরোপুরি আন্তর্জাতিক আইনের পরিপন্থী। তবে ইসরাইল বরাবরই আন্তর্জাতিক আইনকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে ফিলিস্তিনিদের বন্দী করেই যাচ্ছে। আর দালাল জাতিসংঘ ইসরাইল প্রতিষ্ঠার দিন থেকেই অবৈধ রাষ্ট্র হওয়া সত্বেও স্বীকৃতিদান সহ সকল অন্যায় জুলুমকে নিরবে সমর্থন দিয়ে যাচ্ছে।


    প্রতিবেদক : ইউসুফ আল-হাসান

    তথ্যসূত্র:
    1. 6,500 Palestinians detained by Israel in 2022-
    https://tinyurl.com/bdd7296u

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    ২ বছর পর মিয়ানমার কারাগার থেকে ৩৭ জনের মুক্তি, নতুন গ্রেফতার ১২


    বন্দী রোহিঙ্গা যুবক-যুবতীরা- ছবি: টুইটার


    মিয়ানমারের রাজধানী ইয়াঙ্গুনের পার্শবর্তী এলাকা থেকে ১২ জন রোহিঙ্গা মুসলিমকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। স্থানীয় সূত্রে জানা যায়, গত ৮ ডিসেম্বর একটি গাড়িতে অবস্থান করছিল এসব রোহিঙ্গারা। পুলিশ তাদের কোন কারণ ছাড়াই গ্রেফতার করে থানায় নিয়ে যায়।

    সন্ত্রাসী মিয়ানমার রোহিঙ্গা জনগোষ্ঠীকে দেশটির বহিরাগত মনে করে, এজন্য অঘোষিতভাবে রোহিঙ্গাদের আরাকান রাজ্যের বাহিরে যাওয়ায় নিষেধাজ্ঞা দিয়ে রেখেছে সন্ত্রাসী জান্তা। এছাড়াও সম্প্রতি যারাই নির্যাতনের মুখে দেশ ছেড়ে পালতে চাচ্ছে তাদেরকেই আটক করছে মিয়ানমার। এবং গ্রেফতারকৃতদের কয়েক বছরের জন্য শ্রমসহ কারাদণ্ডও দিচ্ছে।

    এসব কারাভোগী রোহিঙ্গাদের ৩৭ জন নারী-শিশু গত ৮ ডিসেম্বর মুক্তি পেয়েছে। তাঁরা গত দুই বছর ধরে মিয়ানমারের কারাগারে বন্দী ছিল। তাদের মধ্যে ৪ বছরের এক শিশুও কারাভোগ করেছে। বর্তমানে প্রায় ২ হাজারের অধিক রোহিঙ্গা বর্বর জান্তার কারাগারে আটক রয়েছে।
    মুক্তিপ্রাপ্ত রোহিঙ্গা নারীরা- ছবি: টুইটার।
    অন্যদিকে গত ৮ ডিসেম্বর আন্দামান সাগরে ভাসতে থাকা একটি ট্রলার থেকে ১৫৮ জন রোহিঙ্গাকে উদ্বার করে ভিয়েতনামের অফশোর গ্যাস ও তেল কোম্পানি। পরে উদ্বারকৃত রোহিঙ্গাদের অমানবিকভাবে মিয়ানমারের কাছে তুলে দিয়েছিল ভিয়েতনাম। বর্তমানে তাদের কোন খবর পাওয়া যাচ্ছে না। ধারনা করা হচ্ছে তাদেরকেও বন্দী করতে পারে সন্ত্রাসী মিয়ানমার।



    তথ্যসূত্র:
    ——-
    1. 12 Rohingyas are arrested in Hley Hku Township Yangon
    https://tinyurl.com/4wf3z2dh
    2. 37 Rohingya young girls released after two years of imprisonment in Pathein are being handed over to the Muslim community in Pathein while waiting to be sent back to Rakhine with the arrangements of the Junta. The victims include minor as young as 4 years old
    https://tinyurl.com/yhfbrdy2

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      ইসরাইলি আগ্রাসনে লোমহর্ষক খুনের ঘটনা প্রত্যক্ষ করলো বিশ্ব



      ফিলিস্তিনে দখলদার ইহুদি আগ্রাসনের যেন শেষ নেই। প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে নিহত ফিলিস্তিনিদের সংখ্যা। এর সাথে ফিলিস্তিনিদের চাপা দিতে হচ্ছে স্বজন হারানোর বেদনা। তবে এগুলোর মধ্যেও এমন কিছু ঘটনা রয়েছে, যা মেনে নেওয়াটা সহ্য সীমার বাইরে।

      এমনই এক ঘটনা ঘটেছে ফিলিস্তিনের পশ্চিম তীরের জেনিন শহরে। গতকাল (৯ ডিসেম্বর) সন্ত্রাসী ইসরাইলি সেনারা গুলি করে খুন করে এক ফিলিস্তিনি মুসলিমকে। লাশটি উপুড় হয়ে পড়েছিল একটি দোকানের সামনে।

      কিছু সময় পর এক যুবক সেখান দিয়ে যাবার সময় লাশ দেখতে পায়। এবং উপর হওয়া লাশটিকে চিহ্নিত করার জন্য বারান্দা থেকে টেনে রাস্তায় আনে, এবং লাশ সোজা করতেই মিলল এক লোমহর্ষক ঘটনা। এই লাশ অন্য কারো নয়, বরং খুন হওয়া ব্যাক্তি তার আপন ভাই। এ ঘটনায় যুবক একদম বাকরুদ্ধ হয়ে কিছুক্ষণ এদিক ওদিক দৌড়াদৌড়ি করতে দেখা যায়। লোমহর্ষক এ ঘটনাটি সিসিটিভি ফুটেজে থেকে মিলেছে।

      এমন দৃশ্য ফিলিস্তিনে নিয়মিত ঘটনা। দখলদার সেনারা মায়ের সামনেই কেড়ে নিচ্ছে তার সন্তানকে। পিতার সামনে থেকে ধরে নিয়ে যাচ্ছে সন্তানকে, প্রতিবাদ করলেই করা হচ্ছে গুলি। ফলে দেখা ছাড়া আর কিছুই করতে পারছে না ফিলিস্তিনিরা।

      ফিলিস্তিনে কী এভাবেই চলবে ইহুদি আগ্রাসন! আর কতদূর পোঁছালে মুসলিম বিশ্বের ঘুম ভাঙবে- এই প্রশ্নই এখন ঘুরপাক খাচ্ছে জনমনে।


      তথ্যসূত্র:
      ——–
      1. Happened yesterday in Jenin; a young man was pulling the body of a dead Palestinian, who was killed by the lsraeli occupation forces…
      https://tinyurl.com/mpsh3rm3

      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment

      Working...
      X