Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ২৭ জামাদিউল উলা, ১৪৪৪ হিজরী।। ২২ ডিসেম্বর, ২০২২ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ২৭ জামাদিউল উলা, ১৪৪৪ হিজরী।। ২২ ডিসেম্বর, ২০২২ ঈসায়ী

    চিকিৎসার জন্য সাদাকাহ করায় ১০ মাস জেলে ছিলেন এক কাশ্মীরী ইমাম



    কাশ্মীরে একটি মসজিদের সম্মানিত ইমাম ১০ মাস পরে বন্ড প্রদান করে জামিন পেয়েছেন। UAPA চার্জশিটে তার বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে, ইমাম সাহেব “এক ব্যক্তির মেয়ের চিকিৎসার জন্য ৫০০ রুপি দিয়েছেন।”

    কাশ্মীরি সেই মসজিদের ইমামের নাম জাভেদ আহমেদ লোন। সন্ত্রাস-তহবিলের একটি মামলায় জাতীয় তদন্ত সংস্থা গত ১৫ ফেব্রুয়ারি তাকে গ্রেপ্তার করেছিল। পরবর্তিতে ইমাম সাহেব ৩০,০০০ রুপি ব্যক্তিগত বন্ড দিয়ে ২০ ডিসেম্বর দিল্লির একটি আদালত থেকে জামিন পেয়েছেন।

    জাভেদ আহমেদ লোনকে জামিন দেওয়ার সময় আদালত কেন্দ্রীয় সংস্থাকে বলেছে, কোনও ব্যক্তিকে বাড়ি তৈরি করতে বা কোনও ব্যক্তিকে তার মেয়ের চিকিৎসার জন্য আর্থিক সহায়তা প্রদান করাকে অপরাধ হিসাবে বিবেচনা করা যায় না।

    বিশ্লেষকগণ প্রশ্ন তুলেছেন, আর্থিক সহায়তা প্রদান করা অপরাধ না হলে কেন সম্মানিত একজন ব্যক্তিকে ১০ মাস জেলে আটকে রাখা হলো? কেন আবার তাকে ৩০,০০০ রুপি ব্যক্তিগত বন্ড প্রদান করে জামিন নিতে হবে?

    এনআইএ অভিযোগ তুলেছিল যে, জাভেদ আহমেদ লোন মুসলিম স্বাধীনতাকামী সংগঠন জামাত-ই-ইসলামী কাশ্মীরের সদস্য ছিলেন। কিন্তু এ দাবির পক্ষে কোন প্রমাণ তারা দেখাতে পারেনি। ইমাম সাহেব এক ব্যক্তিকে বাড়ি তৈরির জন্য কিছু আর্থিক সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছিলেন এবং মেয়ের চিকিৎসার জন্য অন্য একজনকে ৫০০ রুপি দিয়েছিলেন। এটাকেই জামাত-ই-ইসলামী কাশ্মীরের-তহবিলে অর্থ দেয়া হিসেবে আদালতে অভিযোগ করে হিন্দুত্ববাদী তদন্ত সংস্থা।

    এভাবেই হিন্দুত্ববাদী সংস্থাগুলো কোন ধরণের তথ্য প্রমাণ ছাড়াই মুসলিমদের হয়রানি করছে, বহু মুসলিমকে মিথ্যে মামলা দিয়ে কারাগারে আটকে রেখেছে।

    হিন্দুত্ববাদী সংস্থাগুলো মুসলিমদের হামলা মামলা করে কাশ্মীরের স্বাধীনতা আন্দোলনকে থামিয়ে দিতে চায়। তবে হিন্দুত্ববাদীদের ত্রাস হয়ে জীবন বাজি রেখে সংগ্রাম চালিয়ে যাচ্ছেন তাওহিদবাদী কাশ্মীরি গেরিলা যোদ্ধারা।

    তথ্যসূত্র:
    ১। Kashmir: Mosque imam gets bail after 10 months, UAPA chargesheet alleges “gave ₹500 to a man for daughter’s treatment” – https://tinyurl.com/5n6cu88d





    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    জেরুজালেমে ১৩ হাজার ফিলিস্তিনির বসবাসের অনুমতি কেড়ে নিলো ইসরাইল


    জেরুজালেম থেকে ১৩ হাজার ফিলিস্তিনির বাড়িঘর গুড়িয়ে দিয়ে তাদেরকে বাস্তুচ্যুত করেছে দখলদার ইসরাইল। এসব ফিলিস্তিনির জেরুজালেমে বসবাস করার অনুমতি কেড়ে নিচ্ছে ইহুদিরা। দখলদার ইহুদিরা বলছে, ফিলিস্তিনিরা আর জেরুজালেমে বসবাস করতে পারবে না। তাদের বিদেশে অথবা পশ্চিম তীরে চলে যাওয়া উচিত।

    নিজ ভূমি জেরুজালেম হলেও এখন দখলদার ইসরাইলের নির্দেশে ফিলিস্তিনিদের পশ্চিম তীর চলে যেতে হবে। নতুবা তাদের নাগরিকত্ব কেড়ে নেওয়া হবে বলে হুমকি দিচ্ছে সন্ত্রাসী ইহুদিরা।

    বাস্তুচ্যুত ফিলিস্তিনিদের পক্ষে কয়েকটি মানবাধিকার সংস্থা ইসরাইলের সুপ্রিম কোর্টে পিটিশন জমা দিয়েছিল। ইসরাইলি কোর্ট বলেছে, জেরুজালেমের ফিলিস্তিনিদের এই ভূমিতে থাকার অধিকার রয়েছে। তারা এই ভূমির আদিবাসী। তাই তাদের অভিবাসী হিসাবে গণ্য করা উচিত নয়।

    তা সত্ত্বেও ইসরাইলি স্বরাষ্ট্র মন্ত্রণালয় ফিলিস্তিনিদের আবাসিক অনুমতি কেড়ে নিয়ে বহিষ্কারের নীতি অব্যাহত রেখেছে। সম্প্রতি দালান গড়ার অনুমতি না থাকার অজুহাতে পশ্চিম তীর ও পূর্ব জেরুজালেমে শত শত ফিলিস্তিনির বাড়ি ভেঙে দিয়েছে সন্ত্রাসবাদী ইহুদিরা। এরই ধারাবাহিকতায় গত ২০ ডিসেম্বর দুটি ফিলিস্তিনি বাড়ি গুড়িয়ে দিয়েছে তারা।

    ফিলিস্তিনিরা যদি একটি পুরাতন জানালাও সংস্কার করতে চান, ইসরাইল থেকে অনুমতি নিতে হয়। আর জেরুজালেম ও পশ্চিম তীরে খুব স্বল্প সংখ্যক ফিলিস্তিনিদেরই অনুমতি মেলে বাড়ি নির্মাণের।

    অন্যদিকে, আন্তর্জাতিক আইনকে বুড়ো আঙ্গুল দেখিয়ে দখলকৃত পূর্ব জেরুজালেম ও পশ্চিম তীরে ৬ লক্ষ ইসরাইলি ইহুদি অবৈধভাবে বসবাস করছে। আর দিন দিন বৃদ্ধি পাচ্ছে ইহুদিদের অবৈধ বসতির সংখ্যা।

    কথিত আন্তর্জাতিক বিশ্ব ও জাতিসংঘ প্রতিবারই ফিলিস্তিনের সমস্যা সমাধানের মিথ্যা আশ্বাস শোনায়। বাস্তবে তারা অবস্থান নিয়েছে ফিলিস্তিনের বিরুদ্ধে। ফিলিস্তিনিদের বিরুদ্ধে ইহুদি আগ্রাসনকে ইসরাইলের অধিকার বলে সাফাই গাইছে। আর ইসরাইলের সকল সন্ত্রাসী কার্যক্রমকে নীরবে সমর্থন দিচ্ছে।

    এ অবস্থায় ফিলিস্তিনের স্বাধীনতার জন্য বিশ্ব সম্প্রদায় বা জাতিসংঘের থেকে নয় বরং মুসলিম জাতিকেই নববী সুন্নাহ মোতাবেক পদক্ষেপ নেয়ার পরমার্শ হকপন্থী উলামাগণের।

    তথ্যসূত্র:
    ১। 13,000 Palestinians stripped of their Jerusalem residency permits
    https://tinyurl.com/ybm26883

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      সাগরে আটকে পড়া ২০ রোহিঙ্গার মৃত্যু, বাকিদের অবস্থাও আশঙ্কাজনক



      নিখোঁজ ট্রলারের আগের দৃশ্য। ছবি: টুইটার।


      শতাধিক রোহিঙ্গা নিয়ে সাগরে আটকে পড়া ট্রলারটি বর্তমানে ভারতের আন্দামান দ্বীপপুঞ্জের কাছাকাছি অবস্থান করছে। গত ২৫ দিন ধরে ট্রলারটি বিকল অবস্থায় সাগরে ভেসে বেড়াচ্ছে। ক্ষুধা ও তৃষ্ণায় এ পর্যন্ত ২০ জন রোহিঙ্গা মারা গেছেন। বাকিদের অবস্থাও আশঙ্কাজনক বলে সংবাদমাধ্যম আল-জাজিরার সূত্রে জানা গেছে।

      ২১ ডিসেম্বর রাতে ভাসমান ট্রলারটির কাছে ৫টি ভারতীয় জাহাজ পৌঁছেছিল। কিন্তু তারা রোহিঙ্গাদের উদ্ধার না করে কিছু খাবার দিয়ে চলে আসে। ঠিক কী উদ্দেশ্যে তারা সেখানে গিয়েছিল তা জানা যায়নি। গণমাধ্যমের কাছে এ বিষয়ে কথা বলতে রাজি হয়নি ভারতীয় কোস্ট গার্ডের কর্মীরা।

      আটকে পড়া ব্যক্তিদের স্বজন ও আরাকান রোহিঙ্গা মানবাধিকার কর্মীরা জানায়, তাদের হিসেবে এখন পর্যন্ত অন্তত ২০ জন রোহিঙ্গা মারা গেছেন। অনেকে ক্ষুধা-তৃষ্ণা সহ্য করতে না পেরে সাগরে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেছেন। আটকে পড়া ব্যক্তিদের দ্রুত উদ্ধার করা না হলে সবাই মারা যেতে পারে বলে আশংকা প্রকাশ করেছেন স্বজনরা।

      উল্লেখ্য, হিংস্র বৌদ্ধদের চালানো নির্মম নির্যাতনের শিকার হয়ে নিজ দেশ আরাকান ত্যাগ করতে বাধ্য হয় রোহিঙ্গারা। পালিয়ে তারা আশ্রয় নেয় প্রতিবেশি দেশগুলোতে, বিশেষত বাংলাদেশে। কিন্তু এখানেও শরণার্থী শিবিরে মানবেতর জীবনযাপন করতে বাধ্য হন তারা। এজন্য নতুন জীবনের সন্ধানে রোহিঙ্গাদের একটি দল গত নভেম্বর মাসের শেষদিকে বাংলাদেশ থেকে মালয়েশিয়ার উদ্দেশ্যে যাত্রা করেছিল তিনটি ট্রলার নিয়ে। দুর্ভাগ্যবশত ২রা ডিসেম্বরের দিকে ট্রলারগুলো বিকল হয়ে সাগরে ভাসতে থাকে। এগুলোর মধ্যে দুইটি ট্রলার উদ্ধার করা হলেও বাকি একটি এখনও সাগরে ভেসে বেড়াচ্ছে।

      আর এটি উদ্ধারে কারও পক্ষ থেকেই দৃশ্যমান কোনো কার্যক্রম চোখে পড়ছে না। আসিয়ানের সদস্য কয়েকটি রাষ্ট্র তাদেরকে খাবার ও পানি দিয়ে দূরে ঠেলে দিয়েছে। এটাই যেন তাদের মানবতার সর্বোচ্চ দায়িত্ব পালন! যেন, রোহিঙ্গারা সাগরের মাঝে মরে গেলেও কারও কিছু যায় আসে না!

      তথ্যসূত্র:
      ---------

      ১। Over 100 Rohingya stranded off India’s coast, many feared dead – https://tinyurl.com/3ucrh9jv

      ২। It is not surprising that no coordinated efforts is being made to rescue Rohingya floating on the sea for weeks when certain countries in ASEAN pushed them away by giving them food and water if they managed to embark – https://tinyurl.com/2s4sm5xh
      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment

      Working...
      X