Announcement

Collapse
No announcement yet.

তালেবান মুজাহিদ নয়, বেসামরিক নিরিহ মানুষকে হত্যা করেছে হ্যারি: ইমারতে ইসলামিয়া

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • তালেবান মুজাহিদ নয়, বেসামরিক নিরিহ মানুষকে হত্যা করেছে হ্যারি: ইমারতে ইসলামিয়া


    সাম্রাজ্যবাদী ব্রিটিশ শাসক পরিবারের দ্বিতীয় পুত্র প্রিন্স হ্যারি আফগানিস্তানে অন্তত ২৫ জন তালেবান মুজাহিদকে হত্যা করেছে বলে দাবি করেছে। বিশ্ব সন্ত্রাসী আমেরিকা ও সন্ত্রাসী ন্যাটো জোটের সহযোগী হয়ে দুই বার আফগানিস্তান আগ্রাসনে অংশ নেয় এই হ্যারি। প্রথমবার ২০০৭-০৮ মেয়াদে বিমান হামলার ফরওয়ার্ড এয়ার কন্ট্রোলার হিসেবে। পরে ২০১২-১৩ মেয়াদে অ্যাটাক হেলিকপ্টারের পাইলট হিসেবে দায়িত্ব পালন করে সে।

    এ সময় সে অসংখ্য আফগান সাধারণ মানুষকে হত্যা করে। সে তার বইয়ে লিখেছে— আফগানিস্তানে থাকাকালে তাকে ছয়টি মিশনে যেতে হয়েছে এবং এসব মিশনে প্রাণহানিও হয়েছে। সে দাবি করেছে, এসব মানুষের প্রাণ যাওয়ার জন্য সে লজ্জিত কিংবা গর্বিত কোনোটাই নয়। নিজের স্মৃতিকথা ‘স্পেয়ার’ নামক একটি বইটিতে হ্যারি এ দাবি করে।

    ব্রিটিশ সংবাদমাধ্যম টেলিগ্রাফের প্রতিবেদনে বলা হয়েছে— হ্যারি তার লিখিত বইয়ে দম্ভোক্তির সাথে স্বীকারোক্তি দিয়েছে যে, যুদ্ধের সেই উত্তপ্ত সময়ে সে আফগানিস্তানে নিহত লোকজনকে ‘মানুষ’ হিসেবে বিবেচনা করেনি; বরং তাদের ‘দাবার ঘুঁটি’ হিসেবে মনে করেছে। যাদের কেবল দাবার বোর্ড থেকে সরিয়ে নেওয়া হয়েছিল হত্যা করার মাধ্যমে।
    আফগানিস্তানে হামলা চালানোর সময় প্রিন্স হ্যারি- ছবি: রয়টার্স

    তবে এ বিষয়ে ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের তরফ থেকে নিন্দা জানিয়ে বলা হয়েছে, “আমরা পরীক্ষা করে দেখেছি যে, প্রিন্স হ্যারি যে দিনগুলিতে ২৫ মুজাহিদের হত্যার কথা উল্লেখ করছে, সে সময় হেলমান্দে আমাদের কোনো হতাহতের ঘটনা ঘটেনি। এটা স্পষ্ট যে হ্যারি বেসামরিক সাধারণ মানুষ টার্গেট করেছে।”

    বিগত দুই দশকে সন্ত্রাসী আমেরিকার নেতৃত্বে আফগানিস্তানে ক্রুসেডার ন্যাটো জোট নৃশংস বর্বরোচিত সব হত্যাকাণ্ড চালিয়েছে, নির্বিচারে হত্যা করেছে তারা আফগান নারী-শিশু সহ হাজার হাজার নিরীহ বেসামরিক মানুষকে। এগুলো নিশ্চিতভাবে মানবতার বিরুদ্ধে সংঘটিত অপরাধ ছিল। তা সত্বেও কোন কথিত মানবাধিকার সংস্থা ন্যাটো জোটের বিরুদ্ধে টু শব্দটি করেনি; অথচ এরাই আবার আফগানে ‘পশ্চিমা বিষাক্ত শিক্ষা সাময়িকভাবে স্থগিদ করায়’ তালিবানকে নারী অধিকার ক্ষুণ্ণ করার দায়ে অভিযুক্ত করছে!

    এমনকি, বর্তমানে বেপরোয়া ব্রিটিশ রাজপুত্র যখন আফগানিস্তানে মানুষ হত্যার কথা স্বীকার করে বই লিখলো এবং ‘আফগানিস্তানের মানুষকে মানুষ মনে করে নি’ বলে জঘন্য দম্ভোক্তি করলো, তখনো কথিত মানবাধির সংস্থাগুলো হ্যারির বিরুদ্ধে যুদ্ধাপরাধের কোন অভিযোগ আনতে পারেনি। কিন্তু এসব দালাল সংস্থা ও নারীবাদীরা বরাবরই ইসলামী শরিয়া মোতাবেক ইমারতে ইসলামিয়ার সকল কাজকে অমানবিক আখ্যা দিয়ে ইসলামি শরিয়ার বিরুদ্ধে অবস্থান নিয়েছে।


    লিখেছেন : মুহাম্মাদ ইব্রাহীম



    তথ্যসূত্র:

    1. Army veterans criticise Prince Harry’s claim he killed 25 Taliban in Afghanistan
    https://tinyurl.com/2cd7xwww
    2. Taliban leader accuses Prince Harry of killing innocent Afghans
    https://tinyurl.com/ysjj2h5p

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    আল্লাহ সকল আফগানকে সকল প্রকার ফেতনা থেকে হেফাজত করুন

    Comment


    • #3
      যারা মানবাধিকারের কথা বলে বিশ্ব শান্তি প্রতিষ্ঠা কথা বলে তারাই সবথেকে বড় অশান্তির মূল ।
      পৃথিবীতে শান্তি প্রতিষ্ঠার নামে বর্তমানে সবথেকে বেশী মুসলমান হত্যা করছে।
      ইনশআল্লাহ সময় এসেছে এর সঠিক জবাব দেবার।

      Comment

      Working...
      X