Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ২৬ জুমাদাল আখিরাহ, ১৪৪৪ হিজরী।। ২০ জানুয়ারি, ২০২৩ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ২৬ জুমাদাল আখিরাহ, ১৪৪৪ হিজরী।। ২০ জানুয়ারি, ২০২৩ ঈসায়ী

    উত্তরপ্রদেশের মুসলিম কাপড় ব্যবসায়ীকে অপহরণ করে খুন



    উত্তরপ্রদেশের বেনারসে, মাহমুদ আলম নামে এক মুসলিম কাপড় ব্যবসায়ীকে বেনারস থেকে অপহরণ করে মির্জাপুরে নিয়ে গিয়ে খুন করে এক হিন্দুত্ববাদি চক্র। এ ঘটনায় এক নারীসহ পাঁচ হিন্দু আটক হয়েছে।

    গত ১৪ জানুয়ারি বস্ত্র ব্যবসায়ী মাহমুদ আলম হঠাৎ বিএইচইউ থেকে নিখোঁজ হয়ে গেলে তার ছেলে লোকজন ও পুলিশ নিয়ে তল্লাসি শুরু করে। পরে দেখা যায়, জনাব মাহমুদকে অপহরণ করে খুন করা হয়েছ।বারাণসীর অতিরিক্ত পুলিশ কমিশনার সন্তোষ কুমার সিং জানায়, খুনি প্রবীণ একটি শাড়ির দোকানে কাজ করত, এর মাধ্যমে ব্যবসায়ী মাহমুদ আলমের সঙ্গে বন্ধুত্ব করে।

    নিজেকে ধনী বানানোর লোভে মাহমুদকে অপহরণের পরিকল্পনা করে।এই পরিকল্পনায়, প্রবীণ তার বন্ধু অনিরুধ এবং তার স্ত্রী অঞ্জলি, বাবা এবং ছোট ভাইকেও জড়িত করে, পরিকল্পনার অংশ হিসাবে, অঞ্জলি প্রথমে একজন বীমা এজেন্ট হিসাবে জাহির করে মাহমুদের ঘনিষ্ঠ হয় এবং তাকে BHU-তে বিশ্বনাথ মন্দিরের বাইরে দেখা করার জন্য ডাকে; ক্যাম্পাসে, যেখানে তাকে অপহরণ করা হয়েছিল।


    এরপর সে মাহমুদকে মির্জাপুরে নিয়ে যায়। এবং ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। টাকা না পেয়ে প্রথমে চুনার সেতুর ওপর স্কার্ফ ও ডাটা ক্যাবল দিয়ে গলা বেঁধে মাহমুদকে খুন করে, তারপর লাশ ফেলে দেয় সেতু থেকে গঙ্গায়..পুলিশ তাদের কল ডিটেইলসের ভিত্তিতে অভিযুক্তদের আটক এবং পরিচয় জানতে পেরেছে।



    এদিকে, মধ্যপ্রদেশের খান্ডোয়ায় এক মুসলিম কম্পিউটার সায়েন্সের ছাত্রকে তার নিজের গ্রামের এক হিন্দু মেয়ের সঙ্গে কথা বলায় উগ্র হিন্দুরা বেদম মারধর করেছে।যে ছেলেটিকে মারধর করা হয়েছে তার নাম শাহবাজ, শাহবাজকে যারা মারধর করেছে তারা হিন্দু জাগরণ মঞ্চের কর্মী বলে জানা গেছে।




    উগ্র হিন্দু জনতার মধ্যে থেকে একজনকে তখন পরামর্শ দিতে শোনা যায় যে মুসলিম ছেলেটিকে আরও মারধর করা উচিত। যুবককে তখন হাত গুটিয়ে রাখতে দেখা যায়। তখন উগ্র জনতা পরামর্শ দেয় যে তাকে তার কোমরের নীচে আঘাত করা উচিত। যখন এসব বলা হচ্ছে, তখন ভিড়ের একাধিক সদস্যকে ভিডিও করতে দেখা যায়। তারপর তাকে সেই প্রাচীর থেকে দূরে টেনে নিয়ে যাওয়া হয় যার পাশে তিনি দাঁড়িয়ে ছিলেন এবং ভিড়ের ভিতর নিয়ে আসা হয়। তখন জনতার মধ্যে থেকে দুজন লোককে দেখা যায় মুসলিম যুবককে বেত্রাঘাত করতে, লাঠি দিয়ে তার পায়ে আঘাত করতে, যতক্ষণ না সে নিচে পড়ে যায়।

    তথ্যসূত্রতঃ
    ———
    1. बनारस: कपड़ा व्यापारी महमूद आलम की हत्या कर लाश नहर में फेंकी, पुलिस ने अंजलि पांडेय, अनिरुद्ध पांडेय समेत 5 लोगों को गिरफ़्तार किया
    https://tinyurl.com/2h428ftz
    2. Hate Watch: Video shows Mob brutally thrashing a young man for talking to a girl ( CJP )
    https://tinyurl.com/mrybnhvd
    3. खंडवा में कंप्यूटर साइंस के एक मुस्लिम छात्र को अपने ही गांव की हिन्दू लड़की से बात करने पर पीटा गया।
    https://tinyurl.com/5n85hpj3






    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    বোরকা পরার কারণে কলেজে প্রবেশ করতে বাঁধা



    কর্ণাটকের পর উত্তরপ্রদেশের মোরাদাবাদের কলেজে মুসলিম ছাত্রীদের বোরকা পরার জন্য কলেজে প্রবেশ করতে বাঁধা দিয়েছে হিন্দুত্ববাদি কতৃপক্ষ।

    মুসলিম মেয়েরা জানিয়েছেন যে, তাদেরকে কলেজ কতৃপক্ষ বোরকা পরে কলেজ ক্যাম্পাসে প্রবেশ করতে দেয় নি এবং গেট থেকেই সরিয়ে দিয়েছে। বিষয়টিকে কেন্দ্র করে অনেক কথা কাটাকাটি হয় কলেজের সেই দৃশ্যের একটি ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে পড়ে।
    এদিকে, কলেজের অধ্যাপক ডঃ এপি সিং বলেছে যে তারা এখানে শিক্ষার্থীদের জন্য একটি পোষাক কোড নির্ধারণ করেছে এবং কেউ যদি এটি না মানে তাকে কলেজ ক্যাম্পাসে প্রবেশ করতে দেওয়া হবে না।

    এর আগে ২০২২ সালের জানুয়ারিতে, কর্ণাটকে একই রকম পরিস্থিতি হয়েছিল। কর্ণাটক রাজ্যের উডুপি জেলার সরকারি গার্লস পিইউ কলেজের মুসলিম শিক্ষার্থীদেরকে তাদের ক্লাসে যেতে বাধা দেওয়া হয়েছিল।

    প্রাক-বিশ্ববিদ্যালয় শিক্ষা বোর্ড একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল যে শিক্ষার্থীরা শুধুমাত্র স্কুল প্রশাসন দ্বারা অনুমোদিত ইউনিফর্ম পরতে পারবে এবং কলেজগুলিতে অন্য কোনও ধর্মীয় অনুশীলনের অনুমতি দেওয়া হবে না।

    কর্ণাটক থেকে হিজাব বিতর্ক শুরু হলেও ধীরে ধীরে ভারতের বিভিন্ন জায়গা থেকে মুসলিম মহিলাদের প্রতি হিন্দুত্ববাদীদের বৈষম্যের বহু ঘটনা সামনে এসেছে।

    বিষয়টি তখন কর্ণাটক হাইকোর্টে নিয়ে যাওয়া হয় যা শিক্ষা প্রতিষ্ঠানে হিজাবের নিষেধাজ্ঞাকে চ্যালেঞ্জ করে বিভিন্ন পিটিশন খারিজ করে দেয়। এবং বলে যে হিজাব পরা ইসলামের একটি অপরিহার্য ধর্মীয় অনুশীলন নয়।

    কর্ণাটক সরকার গত বছর ৫ ফেব্রুয়ারি একটি আদেশ জারি করে ঘোষণা করে যে, যেখানে নীতি আছে সেখানে ইউনিফর্ম পরতে হবে এবং হিজাব পরিধানের ক্ষেত্রে কোনো ব্যতিক্রম করা যাবে না। বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান এই নির্দেশনা ব্যবহার করে এবং হেডস্কার্ফ পরা মুসলিম মেয়েদের প্রবেশে বাধা দেয়।

    এর নেতিবাচক সরাসরি প্রভাব পড়েছে মুসলিম শিক্ষার্থীদের উপর। ইন্ডিয়ান এক্সপ্রেস এর এক জরিপে দেখায় যে, হিজাব বিতর্কের পর প্রায় ৫০ শতাংশ মুসলিম ছাত্র-ছাত্রী সরকারী কলেজ থেকে বেসরকারি কলেজে চলে গেছে। ২০২১-২২ সালে ৩৮৮ জন মুসলিম ছাত্র-ছাত্রী সরকারি কলেজের একাদশ শ্রেণিতে নথিভুক্ত হলেও ২০২২-২৩ সালে সংখ্যাটি ১৮৬ তে নেমে এসেছে।



    তথ্যসূত্রঃ
    ——–
    1. UP: Girls denied entry to Moradabad college for wearing burqa
    https://tinyurl.com/an7cz9mj
    2. Karnataka: 50% Muslim students dropped out of government colleges due to hijab controversy
    https://tinyurl.com/bpa7uavz



    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      শীতে ক্ষতিগ্রস্তদের প্রতি ইসলামি ইমারতের সমবেদনা, কার্যকর পদক্ষেপ নেওয়ার নির্দেশ



      আফগানিস্তানের কয়েকটি প্রদেশে তীব্র শীতের কারণে প্রায় ৭০ জন মারা গিয়েছেন। আফগানিস্তান ইসলামি ইমারত কর্তৃপক্ষ মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন এবং শীতে মানুষের কষ্ট লাঘবে সাধ্যানুযায়ী কার্যকর ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ প্রদান করেছেন।

      গত বুধবারে (১৮ই জানুয়ারি) ইসলামি ইমারতের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতে বলা হয়, শীতে মৃত্যুবরণকারী স্বদেশবাসীর আত্মীয়স্বজন ও পরিবারের প্রতি ইসলামি ইমারত হৃদয়ের গভীর থেকে সমবেদনা জানাচ্ছে। আর শীতে মৃতদের জন্য জান্নাত এবং অসুস্থদের দ্রুত আরোগ্য কামনা করছে। আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালা যেন সকলকে ধৈর্যধারণের তাওফিক দান করেন এবং সকল দুর্যোগ থেকে দেশবাসীকে হেফাজত করেন, সেই দোয়াও করেছেন ইসলামি ইমারত কর্তৃপক্ষ।

      পাশাপাশি দুর্যোগ ব্যবস্থাপনার সাথে সম্পর্কিত অ্যাজেন্সি এবং কর্মকর্তাদেরকে শীতে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে যতবেশি সম্ভব সাহায্য-সহযোগিতা নিয়ে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন। শীতে হতাহত প্রতিরোধে প্রয়োজনে সকল উপকরণ ব্যবহারের নির্দেশনাও দিয়েছেন ইসলামি ইমারত কর্তৃপক্ষ।

      উল্লেখ্য, প্রতিবছরই আফগানিস্তানে তীব্র শীত ও তুষারপাতের কারণে দুর্ভোগে পড়তে হয় সাধারণ মানুষকে, মারা যান অনেকে। দরিদ্রতার কারণে সবার পক্ষে শীত প্রতিরোধের ব্যবস্থা নেওয়াও সম্ভব হয় না। দীর্ঘ প্রায় বিশ বছরের বিদেশি শক্তির আগ্রাসন, লুটপাট-দুর্নীতি ও যুদ্ধের কারণে আফগানিস্তানের অর্থনৈতিক অবস্থা ছিল ধ্বংসের সম্মুখীন। এর উপর আবার সন্ত্রাসী যুক্তরাষ্ট্র আফগানিস্তানের রিজার্ভের প্রায় ৯.৫ বিলিয়ন ডলার আটকে দিয়েছে। এ অবস্থায়ও যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানকে দারিদ্র্যমুক্ত করতে ইসলামি ইমারত কর্তৃপক্ষ দৃঢ় প্রতিজ্ঞ। সেজন্য ক্ষমতায় আসার পর থেকেই দেশি-বিদেশি নানা ষড়যন্ত্র মোকাবেলা করেও দরিদ্রদের দ্বারে নিয়মিত যাচ্ছেন সাহায্য নিয়ে। শীতের মোকাবেলায়ও এখন পর্যন্ত ৫০০০ পরিবারের মাঝে সহায়তা দিয়েছেন ইসলামি ইমারত কর্তৃপক্ষ।



      তথ্যসূত্র:
      ——–
      1. Message of condolence of Islamic Emirate regarding death of a number of citizens due to cold weather
      https://tinyurl.com/4969x7t3
      2. At Least 70 People Died as Cold Sweeps Afghanistan
      https://tinyurl.com/3b92m99r

      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        মুসলিম জাতির দখল হয়ে যাওয়া ভূমিগুলো উদ্ধার এবং আল্লাহর রাহে জিহাদ চালিয়ে যাওয়ার ব্যাপারে সফল হতে মুসলিম রাষ্ট্রগুলোর সরকারি দালাল মিডিয়ার বিরুদ্ধে মিডিয়া যুদ্ধে অবতীর্ণ হতে হবে। বলাই বাহুল্য, বিভিন্ন মুসলিম রাষ্ট্রগুলোর সরকারি মিডিয়া মুজাহিদদের বিরুদ্ধে মিডিয়া প্রপাগান্ডা চালাচ্ছে।

        Comment


        • #5
          আল্লাহ তুমি মুসলিমদের হেফাজত করো ।

          Comment

          Working...
          X