Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ০৩ রজব, ১৪৪৪ হিজরী।। ২৬ জানুয়ারি, ২০২৩ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ০৩ রজব, ১৪৪৪ হিজরী।। ২৬ জানুয়ারি, ২০২৩ ঈসায়ী

    ‘লাভ জিহাদের’ অভিযোগ তুলে মুসলিমদের উপর “জয় শ্রী রাম” স্লোগান দিয়ে হামলা



    ভারতের ইন্দোরে পরিচিত এক হিন্দু মেয়ের জন্মদিনের পার্টিতে যোগ দেওয়ার কারণে বজরং দলের উগ্র হিন্দুরা মুসলিমদের আটক করে। বজরং দলের সন্ত্রাসীরা ২৪ বছর বয়সী সেই মেয়ের ফ্ল্যাটের ভিতরে ঢুকে পড়ে যে তার বন্ধুদের সাথে তার জন্মদিন উদযাপন করছিল। উপস্থিত সকলকেই আসার জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল।

    তবে ‘লাভ জিহাদের’ অভিযোগ করে হিন্দুত্ববাদী সন্ত্রাসীরা পার্টিতে মুসলিম পুরুষদের গালিগালাজ ও মারধর করে; কিন্তু উপস্থিত হিন্দু বন্ধুদের ঠিকই বের হয়ে যেতে দেয়।

    ঘটনার ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা গেছে, হামলাকারীরা “জয় শ্রী রাম” স্লোগান দিয়ে মুসলিম যুবকদের ওপর হামলা করছে। মারধরের পরে তারা পুলিশকেও জানায়; পরে পুলিশ এসে মুসলিম যুবককে মিগ কলোনি থানায় নিয়ে যায়।

    এদিকে, মুসলিমদের বিরুদ্ধে অভিযোগ নথিভুক্ত করতে হিন্দু মেয়েটিকে ঐ উগ্র হিন্দুরা চাপ প্রয়োগ কর, তবে সে পুলিশে অভিযোগ দায়ের করতে অস্বীকার করে। মেয়েটি পুলিশকে বলেছে যে, এখানে কোন লাভ জিহাদ ছিল না। আমরা বন্ধুদের সাথে জন্মদিন উদযাপন করছিলাম। তারাও জন্মদিন উদযাপন করতে এসেছিল।

    বজরং দলের নেতা মনোজ যাদব সাংবাদিকদের বলেছিলেন যে তারা মেয়েটির বাড়িতে প্রবেশ করে, কারণ তারা জানতে পেরেছিল যে মুসলমান এবং হিন্দুরা একসাথে উদযাপন করছে।
    জানতে চাইলে মিগ কলোনি পুলিশ অফিসার সীমা শর্মা বলেছে, এ ঘটনায় কোনো লাভ জিহাদ বা জোরপূর্বক ধর্মান্তরকরণের কোনো ঘটনা নেই।



    তথ্যসূত্র:
    ——–
    1. Muslim men assaulted by Bajrang Dal, detained for joining Hindu friend’s birthday party in Indore
    https://tinyurl.com/49bn62sz

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    জ্ঞানবাপী মসজিদ ভেঙে দেওয়ার হুমকিদাতা বিশ্ব হিন্দু সেনা সদস্যকে জামিন



    হিন্দুত্ববাদী এলাহাবাদ হাইকোর্ট বিশ্ব হিন্দু সেনার সাধারণ সম্পাদক দিগ্বিজয় চৌবের আগাম জামিনের আবেদন মঞ্জুর করেছে। সে বারাণসীতে মুসলিমদের ঐতিহাসিক জ্ঞানবাপী মসজিদ কমপ্লেক্স ভেঙে দেওয়ার হুমকি দিয়েছিল।

    শুধু জামিনের আবেদন মঞ্জুর করাই শেষ নয়, চৌবের গ্রেপ্তারে নিষেধাজ্ঞা জারি করেছে হিন্দুত্ববাদী আদালত। উগ্র দিগ্বিজয় চৌবে হুমকি দিয়েছিল “জ্ঞানবাপী মসজিদের অবস্থা বাবরীর মতো” করে দেবে।

    ২০২২ সালের আগস্টে চৌবে বিভিন্ন ঐতিহাসিক মসজিদ প্রাঙ্গনে ধর্মীয় আচার অনুষ্ঠান করার ঘোষণা করেছিল। ঐতিহাসিক মসজিদ প্রাঙ্গনের জায়গা ভেঙ্গে ফেলারও হুমকি দেয় সে। তার জামিন আবেদনের শুনানি করে বিচারপতি সুভাষ চন্দ শর্মা।

    উগ্র হিন্দুত্ববাদী সন্ত্রাসীরা ভিত্তিহীন অভিযোগ তুলে একের পর এক ঐতিহ্যবাহী মসজিদগুলো ভাঙ্গার পটভূমি তৈরি করছে। তারা জানে মসজিদের বিরুদ্ধে কথা বললেও তাদের কোন সমস্যা হবে না, পুলিশ আটক করলেও জামিন হয়ে যাবে, আর আদালতে মামলা হলেও হয়ে যাবে জামিন। ফলে উগ্র হিন্দুত্ববাদীরা উদ্দেশ্যমূলকভাবেই ঐতিহ্যবাহী মসজিদগুলোকে বিতর্কিত করতে উসকানিমূলক বক্তব্য দিয়ে যাচ্ছে।

    রাজস্থানের লোহাওয়াতে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (আরএসএস) প্রচারক এবং বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচপি) সংগঠনের মন্ত্রী ঈশ্বর লাল বলেছে, হিন্দুত্ববাদী সংগঠনগুলো ৩০ হাজার মসজিদকে মন্দিরে রূপান্তরিত করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। এই উগ্র নেতা প্রকাশ্যে বিদ্বেষপূর্ণ বক্তব্য দিয়েছে এবং মন্দির নির্মাণের জন্য ৩০ হাজার মসজিদ ভেঙে দেওয়ার আহ্বান জানিয়েছে।



    তথ্যসূত্র:
    ——–
    1. Allahabad HC grants bail to Vishwa Hindu Sena member who threatened to demolish Gyanvapi Mosque ( Muslim Mirror )
    https://tinyurl.com/2p8tnkty
    2. RSS member calls for converting 30,000 mosques into temples
    https://tinyurl.com/5h72wczv

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment

    Working...
    X