Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ১২ রজব, ১৪৪৪ হিজরী।। ০৪ ফেব্রুয়ারী, ২০২৩ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ১২ রজব, ১৪৪৪ হিজরী।। ০৪ ফেব্রুয়ারী, ২০২৩ ঈসায়ী

    উগ্র হিন্দুত্ববাদী নেতার দাম্ভিক স্বীকারোক্তি: ‘মুহাম্মদ ফাসিলকে আমরাই হত্যা করেছি’


    কর্ণাটকে ভিএইচপির উগ্র হিন্দু নেতা শরণ পাম্পওয়েল প্রকাশ্যে স্বীকারোক্তি দিয়েছে, আমাদের কর্মীরা মুহাম্মদ ফাসিলকে খুন করেছে। গত ২৯ জানুয়ারি রবিবার, কর্ণাটকের তুমাকুরুর উল্লালে ভিএইচপি-র শৌর্য যাত্রা সমাবেশে সুরথকলে মুহাম্মদ ফাজিলকে খুন করার কখা স্বীকার করেছে শরণ পাম্পওয়েল।

    উল্লালে ভিএইচপি-র শৌর্য যাত্রাকে সম্বোধন করে সে বলেছে, “হিন্দুরা গুজরাটে তাদের শক্তি দেখিয়েছে এবং এটি কোনও গণহত্যা নয়, প্রতিশোধ। প্রয়োজনে আবারও গুজরাটের মত শক্তি দেখাতে প্রস্তুত বজরং দল।” “গুজরাটে হিন্দুরা কেউ হাত বেঁধে ঘরে বসে থাকেনি। তারা সবাই রাস্তায় নেমে এসেছিল। তারা মুসলিমদের প্রতিটি ঘরে ঢুকেছে। ঊনপঞ্চাশ জন করসেবক নিহত হলেও প্রতিশোধ হিসেবে কতজন মুসলিমকে মারা হয়েছে তার হিসাব এখনও পাওয়া যায়নি। অনুমান করা হয় প্রায় ২,০০০ নিহত হয়েছে। এটা হিন্দুদের সাহসিকতা।”



    উল্লেখ্য, সুরথকলের কাটিপাল্লার মঙ্গলাপেটের বাসিন্দা, মোহাম্মদ ফাসিলকে ২৮ জুলাই ২০২২ সালে সুরথকলের একটি দোকানের সামনে প্রকাশ্য দিবালোকে হিন্দুত্ববাদী সন্ত্রাসীরা খুন করেছিল।
    সেই ২৩ বছর বয়সী মুসলিম যুবকের হত্যার কথা উল্লেখ করে, পাম্পওয়েল বলেছে, “বিজেপির নেতা প্রবীণ নেত্তারু হত্যার প্রতিশোধ নিতে সুরথকালে আমাদের কর্মীরা মোহাম্মদ ফাসিল হত্যা করেছিল। হত্যাকাণ্ডটা বিচ্ছিন্ন জায়গায় নয়, একেবারে খোলা বাজারে। আপনারা যারা হত্যার ভিডিওটা দেখেছেন তারা জানেন কতটা নৃশংসভাবে তাকে মারা হয়েছে। এটা হিন্দু যুবকদের শক্তি।”

    অথচ, নেত্তারু হত্যার সাথে মোহম্মদ ফাসিলের কোন ধরণের যোগ সূত্রও ছিল। শুধু মাত্র মুসলিম হওয়ায় প্রতিশোধ পরায়ণ হয়ে হিন্দুরা তাকে খুন করেছে।

    মোহম্মদ ফাসিল হত্যার অর্ধ বছরের বেশি সময় অতিবাহিত হলেও হিন্দুত্ববাদী পুলিশ অপরাধীদের বিচারের আওতায় আনেনি।

    ভিএইচপি নেতা শরণ পাম্পওয়েলের স্বীকারোক্তির পর মোহম্মদ ফাসিলের বাবা উমর ফারুক ছেলে হত্যার বিচার পাওয়ার আশায় এ নেতাকে গ্রেপ্তারের জন্য পুলিশকে অনুরোধ করেছে। ৩০ জানুয়ারী সোমবার ম্যাঙ্গালুরুতে পুলিশ কমিশনারের কাছে জমা দেওয়া একটি স্মারকলিপিতে ফারুক বলেছেন, “শরণ পাম্পওয়েলের কাছে আমার ছেলের মৃত্যুর বিষয়ে আরও তথ্য রয়েছে। তাই অবিলম্বে তাকে গ্রেফতার করা উচিত।”



    তথ্যসূত্র:
    ——–
    1. We killed Fazil to avenge Nettaru’s death, says VHP leader ( The Indian Express )
    https://tinyurl.com/y7cs83zy
    2. Mangaluru: Murdered Muslim youth’s father files complaint after VHP leader’s controversial speech ( News9Live )
    https://tinyurl.com/2p8bm3nh
    3. Karnataka VHP Leader Defends Gujarat Riots, Murder of Surathkal Muslim Youth ( The Quint )
    https://tinyurl.com/2yy2zavu



    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    জাতিসংঘের সাধারণ পরিষদের সভাপতির চীন সফর, কথা বলেনি উইঘুরদের নিয়ে



    চারদিনের সফরে চীনে গেছে জাতিসংঘের সাধারণ পরিষদের প্রেসিডেন্ট সাবা কোরোসি। কিন্তু উইঘুর মুসলিমদের উপর চীনের মানবাধিকার লঙ্ঘনের বিষয়ে কোনো আলাপ করেনি কোরোসি। গত বুধবার এ তথ্য জানিয়েছে কোরোসির মুখপাত্র।চায়না সরকারের উচ্চ পদস্থ কর্মকর্তা ও বিজ্ঞানীদের সাথে টেকসই উন্নয়ন এবং পানি ব্যবস্থাপনা প্রকল্প বিষয়ে কথা বলতে কোরোসি গত ১ ফেব্রুয়ারিতে চীনে যাত্রা করে।

    এসময় সে জাতিসংঘে চীনের নেতৃত্বমূলক ভূমিকা এবং পৃথিবী ও পৃথিবীবাসীর প্রতি চীনের ‘সাহায্য’-এর জন্য চীনকে ধন্যবাদ জানায়।এছাড়া সিকিউরিটি কাউন্সিল পুনর্গঠন, ইউক্রেন যুদ্ধ এবং এর বৈশ্বিক অর্থনীতিতে প্রভাব ও বহুপাক্ষিকতা নিয়েও আলোচনা করে সাবা কোরোসি। কিন্তু তার আলোচনায় উঠে আসেনি উইঘুর মুসলিমদের বিরুদ্ধে চীনের চলমান মানবাধিকার লঙ্ঘনের কথা।কেন মানবাধিকার লঙ্ঘনের বিষয়ে আলোচনা করেনি কোরোসি—এমন জিজ্ঞাসার জবাবে কোরোসির মুখপাত্র জানায়, “মানবাধিকার ইস্যু নিয়ে কথা হয়নি। এ বিষয়ে তিনি আলাপ তুলেননি। এটি অফিসিয়াল সফর ছিল। পানি বিষয়ে টেকসই উন্নতির বিষয়টিই এ সফরের প্রধান লক্ষ্য ছিল।”

    জিনজিয়াংয়ে উইঘুর মুসলিমদের গণহারে বন্দী করে শারীরিক-মানসিক নির্যাতন, যৌন নির্যাতন, বাধ্যতামূলক শ্রম, জোরপূর্বক গর্ভপাত এবং বন্ধ্যা করে দিচ্ছে চায়না সন্ত্রাসী সরকার। আর মানবাধিকারের এমন জঘন্য লঙ্ঘন নিয়ে আজ পর্যন্ত কার্যকর কোনো পদক্ষেপ নেয়নি কথিত বিশ্বশান্তির জন্য কাজ করা জাতিসংঘ।

    জাতিসংঘের সাধারণ পরিষদের সভাপতি চীন সফরে এ বিষয়ে কোনো আলোচনা-ই তুলেনি। উইঘুরদের অধিকার নিয়ে কাজ করা ইরকিন সিদিক এ বিষয়ে বলেন, “জাতিসংঘের প্রতি ঘৃণা; এই ধরনের অকেজো সংস্থা বন্ধ করে দেওয়া উচিত।”কেবল উইঘুর নয়, ফিলিস্তিন, রোহিঙ্গা-সহ সারাবিশ্বে মুসলিমদের উপর চলমান কোনো নির্যাতন নিয়েই কার্যকর পদক্ষেপ নেয়নি জাতিসংঘ। এটি বরং কাফেরদের স্বার্থেই সর্বদা কাজ করে যাচ্ছে বলে মনে করেন মুসলিমগণ।


    তথ্যসূত্র:
    ——–
    1. UN General Assembly President visits China, does not raise Uyghur repression
    https://tinyurl.com/mrynkn4s







    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      জায়নবাদী আগ্রাসন || এক মাসে ৩৫ ফিলিস্তিনিকে খুন




      সম্প্রতি ফিলিস্তিনে দখলদার ইসরাইলের হামলা বেপরোয়া রূপ লাভ করেছে। গত জানুয়ারিতে সন্ত্রাসী বাহিনীর গুলিতে ৩৫ ফিলিস্তিনি মুসলিম খুন হয়েছেন। আর গত এক দশকের মধ্যে ২০২২ সালে সবচেয়ে বেশি আগ্রাসন চালিয়েছিল ইসরাইল। তবে চলতি বছর যেভাবে আগ্রাসন শুরু করেছে ইহুদিরা তা অতীতের যে কোন সময়ের চেয়ে ভয়াবহ।

      বরাবরের মতো এবারও ফিলিস্তিনিদের খুন করেই ক্ষান্ত হয়নি দখলদাররা, ধ্বংস করে দিয়েছে ফিলিস্তিনি মুসলিমদের ৫৫টি বাড়ি। গ্রেফতার করা হয়েছে শতাধিক ফিলিস্তিনিকে।

      এছাড়াও গত মাসে ইসরাইলি বিমানগুলো বর্বরোচিত হামলা চালিয়েছে অবরুদ্ধ গাযা উপত্যকায়। চলতি ফেব্রুয়ারি মাসের ২ তারিখ আবারো বিমান হামলা চালানো হয়। গোটা ফিলিস্তিন জুড়েই এখন দখলদার সন্ত্রাসীদের হামলা আর ধ্বংসযজ্ঞ। ঘরে বা বাইরে কোথাও নিরাপত্তা পাচ্ছে না ফিলিস্তিনি মুসলিমরা। প্যালেস্টাইন ওয়াল অ্যান্ড সেটেলমেন্ট রেজিস্ট্যান্স কমিশন এক প্রতিবেদনে জানিয়েছে, গত জানুয়ারিতে অন্তত ৭০০টি হামলা চালিয়েছে সন্ত্রাসী ইসরাইল।
      গত ২ ফেব্রুয়ারি গাজা উপত্যকায় ইসরাইলের বিমান হামলা- ছবি: টুইটার।

      যুগ যুগ ধরে চলছে ফিলিস্তিনি মুসলিমদের উপর বর্বর ইসরাইলের এমন রুটিন মাফিক আগ্রাসন। কথিত শান্তি প্রতিষ্ঠার অযুহাতে গোটা বিশ্বে হস্তক্ষেপ করা পশ্চিমারা ফিলিস্তিন, আরাকান, কাশ্মীর বা পূর্ব-তুর্কিস্তানের মুসলিমদের মানবাধিকারের প্রশ্ন আসলেই ভোল পালটে ফেলে। জালিম ইসরাইলের বিরুদ্ধে কথা বলবে তো দূরে থাক, উল্টো ফিলিস্তিনিদের ওপর ইসরাইলের চলমান আগ্রাসনকে বৈধতা দিতে ‘ফিলিস্তিনিদের মোকাবেলায় ইসরাইলের আত্মরক্ষার অধিকার রয়েছে’ বলে প্রচার করে তারা।

      বিশ্লেষকরা তাই বলে থাকেন, পশ্চিমাদের মানবাধিকারের স্লোগান মূলত মুসলিম বিশ্বকে ধ্বংস করার কূটকৌশল মাত্র। এর মাধ্যমে তারা মুসলিম দেশগুলোতে হস্তক্ষেপ করতে পারে, ধ্বংস করে দিতে পারে মাইলের পর মাইল মুসলিম জনপদ। তাই নির্যাতিত মাজলুম মুসলিমদের অধিকার ফিরে পেতে এবং পশ্চিমাসহ সকল জালিমদের কবল থেকে বিশ্ব মুসলিমকে উদ্ধারে নববী সুন্নাহ অনুসরণই একমাত্র সমাধান বলে দীর্ঘদিন ধরেই বলে আসছেন হকপন্থী আলেম-উলামাগণ।



      তথ্যসূত্র:
      ——–
      1. Reminder; lsrael killed 35 Palestinians in 31 days.
      https://tinyurl.com/wj6fz4mv
      2. Israel carried out 700 attacks against Palestinians in January
      https://tinyurl.com/5zdskk25


      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        মুজাহিদ আর কত ঘুমাবে বল না????????
        জেগে ঐ তাগুতের টুটি চেপে ধর না*********

        চোখের পানি ধরে রাখা যায় না। কবে যে তা রক্ত হয়ে প্রবাহিত হবে! সে অপেক্ষায়। "মুজাহিদ বাছা! জালিমের ভিৎ কাপিয়ে দাও"

        Comment

        Working...
        X