Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ১৯ শাবান, ১৪৪৪ হিজরী।। ১২ মার্চ , ২০২৩ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ১৯ শাবান, ১৪৪৪ হিজরী।। ১২ মার্চ , ২০২৩ ঈসায়ী

    মুসলিম যুবকের উপর হামলার দাম্ভিক স্বীকারোক্তি হিন্দু নেত্রীর


    শাহ্‌রুক খানকে মারধোর করছে হিন্দু জনতা


    ভারতে বিচারহীনতার মুল্লুকে মুসলিমদের উপর হিন্দুদের হামলার ঘটনা বেড়েই চলেছে। এবার শাহরুখ খান নামে একজন মুসলিম যুবককে হিন্দু জনতা প্রথমে গালিগালাজ করে এবং পরে মাথা ন্যাড়া করে করে দেয়। পরে তাকে নির্মমভাবে মারধোর করে ও নির্যাতন চালায়। গত ৬ জানুয়ারী, সোমবার উত্তর প্রদেশের গাজিয়াবাদে এ ঘটনা ঘটে।

    সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায়, হিন্দু জনতা মিথ্যা চুরির অভিযোগে মুসলিম যুবককে গালিগালাজ ও টর্চার করছে।
    শাহরুখ খানকে হামলাকারীদের কাছে সাহায্য চাইতে ও মারধোর না করার অনুরোধ করতে দেখা যায়। তবে তার করুন মিনতি তাদের পাষাণ মন গলেনি। তারা তার মাথা কামিয়ে ন্যাড়া করে দেয়।

    মুসলিম যুবকের উপর নৃশংস হামলার দাম্ভিক স্বীকারোক্তি দিয়ে উক্ত হামলার ভিডিও ফেসবুকে পোস্ট করেছে কথিত হিন্দু নেত্রী আস্থা মা। সে স্বঘোষিত মহিলা হিন্দু ধর্মীয় নেত্রী এবং ‘উত্তিস্থ ভারত’-এর জাতীয় সভাপতি। ফেসবুকে ধর্মীয় সংগঠনের বর্ণনায় লেখা আছে: “হে হিন্দু ভাইয়েরা! ভারতবর্ষের পবিত্র ভূমি একটি স্ব-পদার্থী ‘হিন্দু জাতি’। তার ফেসবুক পেজের 2.6 K ফলোয়ার রয়েছে।

    আস্থা মা তার ফেসবুক পেজে হিন্দিতে যে কথা লিখেছে, তার অর্থ হলো: “আজ, একজন শাহরুখ খান ধরা পড়েছে; তার পকেটে একটি ক্ষুর ছিল, যা নাপিত ব্যবহার করে। তাকে মারধর করা হয়েছে। আমার পরামর্শে তার মাথাও ন্যাড়া করা হয়েছে। এটাই তার উপযুক্ত পাওনা। তোমরা কি আমাকে অভিনন্দন জানাবে না?

    আস্থা মা তার ফেসবুক পোস্টে ঘটনার দায় স্বীকার করার পরেও তার বিরুদ্ধে কোনও মামলা কিংবা বিচার হবে না। এ আস্থা মা- আগেও মুসলমানদের বিরুদ্ধে সহিংসতা উসকে দিয়েছিল, তখনও কোন বিচার হয়নি।

    ২০২১ সালের ফেব্রুয়ারিতে তার আরেকটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত হয়েছিল, যেখানে তাকে মঙ্গোলপুরিতে রিংকু শর্মা হত্যার অভিযোগে মুসলিমদের বাড়ি ভাঙচুর করতে এবং হিন্দুদেরকে মুসলমানদের বিরুদ্ধে উসকানি দিতে দেখা যায়। সেই ভিডিওটি এখনও ইউটিউবে পাওয়া যায়। সোস্যাল মিডিয়ায় তার ভক্ত ও প্রচুর সমর্থক রয়েছে। ফলে তার প্রোপাগান্ডা মূহুর্তেই ছড়িয়ে যায়।

    হিন্দু নেত্রী আস্থা মায়ের ফেসবুক পেজের স্ক্রিনশটগুলিও সোশ্যাল মিডিয়ায় ঘুরে বেড়াচ্ছে এবং বেশ কিছু লোক গাজিয়াবাদ পুলিশের কাছে জবাবদিহিতা এবং ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে। তবে এখন পর্যন্ত তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।



    তথ্যসূত্র:
    ——–
    1. Female Hindutva Leader Claims Brutal Assault on Muslim Youth in Ghaziabad
    https://tinyurl.com/ya28zj7c


    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    বিহারে মসজিদে আগুন, মুসলিমদের বাড়িঘর লুট


    হিন্দুদের হামলায় আহত মুসলিম ব্যক্তি

    ভারতের বিহারে হিন্দুরা এক জঘন্য ঘটনা ঘটিয়েছে। গত ৩ মার্চ ধরহারওয়া গ্রামে হিন্দুরা মুসলিমদের উপর হামলা চালিয়েছে, মসজিদ জ্বালিয়ে দিয়েছি এবং মুসলিমদের অসংখ্য বাড়িঘরে লুটপাট চলিয়ে কয়েকটি বাড়িতে আগুন লাগিয়ে দিয়েছে। হিন্দুদের সহিংসতায় অন্তত ৫ জন মুসলিম গুরুতর আহত হয়েছেন।

    ধরহারওয়া গ্রামটি সীতামারহি জেলার ভারত-নেপাল সীমান্তের কাছে অবস্থিত পারিহার থানার অন্তর্গত। স্থানীয়রা মাকতুব মিডিয়াকে জানিয়েছেন, উত্তেজনা ও হামলার মূল কারণ হিন্দুদের “নঙবহা যজ্ঞ” নামে নয় দিনের ধর্মীয় শোভাযাত্রার ব্যবহৃত লাউডস্পিকারগুলি অনুমোদিত দিনের পরেও উচ্চ আওয়াজে বাজানো হচ্ছিল। পরে পুলিশ জোরপূর্বক তা বন্ধ করে দেয়।

    পুলিশি পদক্ষেপের প্রতিক্রিয়ায় হিন্দুরা মুসলিমদের মসজিদ ও বাড়িঘরে হামলা ও লুটপাট চালায়। হিন্দুরা অভিযোগ তুলে মুসলিমরা তাদের বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ দিয়েছে।

    “ধারহারওয়া গ্রামে মাত্র ২% মুসলিম এবং মসজিদের কাছে মুসলমানদের মাত্র ১৪টি বাড়ি রয়েছে। একজন বাসিন্দা ইরশাদ আহমেদ বলেন, “জয় শ্রী রাম স্লোগান দিয়ে অন্তত ২০০ লোকের একটি দল তাদের হাতে বাঁশের লাঠি নিয়ে মসজিদটিকে ঘিরে ফেলে।
    পরে মসজিদটি জ্বালিয়ে দেয়। এবং মসজিদের কাছে কয়েকটি মুসলিম বাড়ি লুট ও পুড়িয়ে দিয়েছে তারা। এমনিভাবে, উগ্র জনতা কামরুদ্দিন আনসারির পোল্ট্রি ফার্মও লুট করে, যেখানে ১৬ কুইন্টাল মুরগি ছিল।

    তিনি আরও বলেন, উত্তেজিত হিন্দু জনতা একটি মাজারেও ভাঙচুর করে। “তারা দরজা ভেঙে মাজারে প্রবেশ করে। হামলার পরে আমরা কুরআনুল কারীমকে মাটিতে ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকতে দেখেছি।

    ইরশাদ আহমেদ অভিযোগ করেছেন যে ঘটনাটি প্রাক্তন বিধায়ক রাম নরেশ যাদব এবং বিজেপি বিধায়ক গায়ত্রী দেবী পূর্ব পরিকল্পিতভাবে ঘটিয়েছে। “তারা আমাদের কণ্ঠরোধ করতে চায়। আমাদের উপর যা ঘটেছে তা কেউ তুলে ধরেনি। এমনকি প্রশাসন আমাদের এ বিষয়ে কথা বলতে নিষেধ করেছে। এআইএমআইএমের জেলা আহ্বায়ক নাজরে আলমও বিজেপি বিধায়ককে এ ঘটনার জন্য দায়ী করেছেন।

    জনাব নাজরে আলম বলেন, “পুলিশ স্টেশন তাদের নির্দিষ্ট দিনের জন্য লাউডস্পিকার বাজানোর অনুমতি দিয়েছিল। পুলিশ বাধা দিলে এটা হিন্দুদের ক্ষুব্ধ করে এবং তারা লাউডস্পিকারে আজান নিয়ে অযথা বিতর্ক শুরু করে।

    তিনি মাকতুব মিডিয়াকে জানান যে উগ্র জনতা মসজিদের ইমাম ও মুয়াজ্জিনের উপরও হামলা করেছে। হাজি সেলিম নামে এক ব্যক্তিও হামলার শিকার হন।

    জনাব নাজরে আলম আরো বলেছেন, প্রাক্তন বিজেপি বিধায়ক রাম নরেশ যাদব একটি সভা ডেকেছে এবং লাউডস্পিকারে পুলিশের হস্তক্ষেপের জন্য মুসলিম সম্প্রদায়কে দায়ী করেছে। “এখন তারা প্রশাসনের বিরুদ্ধে হিন্দুদের বিরুদ্ধে পক্ষপাতমূলক পদক্ষেপের অভিযোগ করছে।

    তথ্যসূত্র:
    ——
    1. Bihar: Muslims attacked for crackdown on loudspeakers at Hindu procession
    https://tinyurl.com/4x38wun8

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      আল্লাহ আমাদের মুসলিম ভাইদের হেফাজত কর
      আমাদেরকে তাদের সাহায্যকারী হিসেবে কবুল করুন

      Comment


      • #4
        আজ মুসলিমরা নির্যাতিত হওয়ার কারণ , মুসলিমদের খিলাফাহ না থাকা । মুসলিমদের হারানো খিলাফাহ আবার ফিরিয়ে আনতে হবে ।

        Comment

        Working...
        X