Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ২৫ শাবান, ১৪৪৪ হিজরী।। ১৮ মার্চ , ২০২৩ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ২৫ শাবান, ১৪৪৪ হিজরী।। ১৮ মার্চ , ২০২৩ ঈসায়ী

    হিন্দুদের বিরুদ্ধে কথা বললে রেহাই নেই: সাবেক বিজেপি বিধায়ক




    জনতা পার্টির সাবেক বিধায়ক টি রাজা সিং


    ভারতীয় জনতা পার্টির সাবেক বিধায়ক টি রাজা সিং ইসলাম ও মুসলিমদের বিরুদ্ধে বিদ্বেষমূলক বক্তব্য দেওয়ার জন্য ব্যাপক ভাবে সমালোচিত একজন ব্যক্তি। গত ১০ মার্চ মহারাষ্ট্রে অনুষ্ঠিত একটি অনুষ্ঠানে সে আবারও মুসলিমদেরকে হুমকি দিয়েছে এবং মুসলিমদের অবমাননা করে উসকানিমূলক বক্তব্য দিয়েছে।

    টি রাজা সিং দাবি করেছে, ভারতকে ২০২৬ সালের মধ্যে একটি পূর্ণাঙ্গ হিন্দু রাষ্ট্র হিসাবে ঘোষণা করা হবে। তার এই বক্তৃতার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে শেয়ার করা হয়েছে। সে আরও বলেছে, ‘যারা হিন্দু মতের বিরুদ্ধে কথা বলবে, আমরা তাদের রেহাই দেব না।

    ‘আমাদের হিন্দু রাষ্ট্রে আপনি দিনে পাঁচবার যা করেন তা করার জন্য লাউডস্পিকারও পাবেন না।’ অর্থাৎ, আযান দেওয়ার জন্য মুসলিমদেরকে লাউডস্পিকারও ব্যবহার করতে দিতে চায় না তারা।

    শিবসেনার প্রতিষ্ঠাতা প্রয়াত বাল ঠাকরের একটি মিডিয়া সাক্ষাত্কারের উদ্ধৃতি দিয়ে রাজা সিং বলেছে, বাল ঠাকরে নাকি মুসলমানদের ‘পোকামাকড়’ ও ‘তেলাপোকা’ হিসাবে উল্লেখ করেছিল এবং ‘স্প্রে দিয়ে মুসলমানদের নির্মূল’ করার কথা বলেছিল।

    হিন্দু জনসাধারণকে বজরং দলে যোগ দেওয়ার আহ্বান জানিয়ে রাজা সিং আরও বলেছে, ‘যদি মুসলমানদের মারতে চান, তাহলে বজরং দলে যোগ দিন। যারা হিন্দু মতের বিরুদ্ধে কথা বলে বা গরু জবাই করে, তারা জেনে রাখুক আমরা প্রস্তুত আছি।’

    এই রাজ সিং হায়দরাবাদে নবীজি মুহাম্মদ (ﷺ)-কে নিয়েও অপমানজনক মন্তব্য করেছিল। সে সময় হায়দরাবাদ পুলিশ বলেছিল, রাজা সিং ১০১ টি ফৌজদারি মামলার আসামী। এর মধ্যে ১৮ টি মামলাই মুসলিমদের প্রতি বিদ্বেষমূলক বক্তব্য প্রদান সম্পর্কিত।

    একজন ব্যক্তির বিরুদ্ধে শতাধিক মামলা থাকার পরেও সে একই অপরাধ একের পর এক করে যাচ্ছে, তাও আবার প্রকাশ্যে। এবারও তাকে আটক করেছে পুলিশ। হয়তো আবারও ছাড়া পেয়ে যাবে শীঘ্রই। কারণ, ভারতীয় প্রশাসনের পক্ষ থেকে এ ধরনের অপরাধীদের প্রত্যক্ষ ও পরোক্ষ সহায়তা এবং নিরাপত্তা দেওয়া হচ্ছে।



    তথ্যসূত্র:
    ——–
    1. BJP MLA T Raja Singh booked for hate speech against Muslims (Scroll)
    https://tinyurl.com/3vway552

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    ফেব্রুয়ারি মাসে ১৮৭টি ফিলিস্তিনি স্থাপনা গুড়িয়ে দিয়েছে ইসরাইল



    ফিলিস্তিনি বাড়ি গুড়িয়ে দেয়ার সময় ইসরাইলি সেনাদের প্রহরা- ছবি: দি প্যালেস্টানিয়ান ইনফরমেশন সেন্টার।


    গত ফেব্রুয়ারিতে ফিলিস্তিনের পশ্চিম তীরে ১৮৭টি ঘরবাড়ি ও স্থাপনা সম্পূর্ণ ধ্বংস করে দিয়েছে দখলদার ইসরাইল। আন্তর্জাতিক কোন নিয়ম নীতি না মেনেই এসব ধ্বংসযজ্ঞ চালিয়েছে ইহুদিবাদী রাষ্ট্রটি।

    সম্প্রতি শামস নামের একটি মানবাধিকার সংস্থার প্রকাশিত এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। প্রতিবেদনে বলা হয়, গত মাসে ৯ ফিলিস্তিনি মুসলিমকে আদালতের নোটিশ প্রদান করে তাদের বাড়ি ভেঙে ফেলতে বাধ্য করে ইসরাইলি প্রশাসন।

    এছাড়াও ৬০ টি স্থাপনা ভেঙে ফেলতে বা নির্মাণাধীন ভবনের কাজ বন্ধ রাখতে নির্দেশ জারি করেছিল ইসরাইল। এরপর বুলডোজার দ্বারা এসব স্থাপনা গুড়িয়ে দেয় ইসরাইলি সেনাবাহিনী। এসব স্থাপনার মধ্যে রয়েছে আবাসিক ভবন, পাথর দ্বারা নির্মিত বাড়ির দেয়াল ও মসজিদ।

    প্রতিবেদনে আরও বলা হয়, ফিলিস্তিনিদের মধ্যে যারা ইসরাইলি দখলদারিত্বের বিরুদ্ধে আন্দোলনরত, জোরপূর্বক তাদের বাড়িঘরও সিলগালা করে দিচ্ছে ইসরাইলি প্রশাসন। গত কিছুদিন আগে ইসরাইলি আগ্রাসনে শহীদ হওয়া এক ফিলিস্তিনি নেতার বাড়িও সিলগালা করে দেয়া হয়েছে।

    সম্প্রতি পশ্চিম তীরে এ-যাবৎকালের সবচেয়ে বেশি আগ্রাসন চালাচ্ছে ইসরাইল, লক্ষ্য পশ্চিম তীরকে আনুষ্ঠানিকভাবে ইসরাইলের অংশে পরিণত করা। এ জন্য গত বছর থেকেই পশ্চিম তীরে সাঁড়াশি অভিযান চালাচ্ছে তারা। তাদের আগ্রাসন থেকে বাদ পড়েনি অবুঝ শিশু থেকে বয়সের ভারে ন্যুব্জ ফিলিস্তিনিরাও। এসব আগ্রাসনে চলতি বছর মাত্র আড়াই মাসে খুন করা হয়েছে ৮০ জন ফিলিস্তিনি মুসলিমকে।

    পশ্চিমারা মুখে মুখে সব সময় বিশ্বে শান্তি প্রতিষ্ঠার কথা বলে। অথচ ইসরাইল কর্তৃক ফিলিস্তিনে এমন বর্বরোচিত আগ্রাসন সত্বেও পশ্চিমা বিশ্ব ইসরাইলকেই প্রকাশ্য সমর্থন দিয়ে যাচ্ছে। বিপরীতে ফিলিস্তিনিরা নিজ ভূমি উদ্ধারে কোন প্রতিরোধ-প্রতিবাদ করলেই সন্ত্রাসী বলা হচ্ছে।



    তথ্যসূত্র:
    ——-
    1. 187 Palestinian facilities demolished, closed in February 2023
    https://tinyurl.com/y62w8c4n

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment

    Working...
    X