Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ০৩ রমযান, ১৪৪৪ হিজরী।। ২৬ মার্চ , ২০২৩ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ০৩ রমযান, ১৪৪৪ হিজরী।। ২৬ মার্চ , ২০২৩ ঈসায়ী

    ফিলিস্তিন ও ফিলিস্তিনি জনগণ বলতে কিছু নেই: ইসরাইলি মন্ত্রী


    এবার সরাসরি ফিলিস্তিন রাষ্ট্রকেই অস্বীকার করেছে দখলদার ইসরাইলের অর্থমন্ত্রী বেজালেল স্মোত্রিচ। ফ্রান্সের একটি সম্মেলনে বক্তৃতা দেয়ার সময় এমন দাবি করেছে সে। বেজালেল একজন কট্টর জায়নবাদী নেতা। অধিকৃত পশ্চিম তীরের ইসরাইলি প্রশাসন পরিচালনার দায়িত্বে রয়েছে সে।

    এর আগে গত ফেব্রুয়ারি মাসে পশ্চিম তীরের হুওয়ারা নামক একটি ফিলিস্তিনি গ্রামকে মাটির সাথে মিশিয়ে দেওয়া প্রয়োজন বলে মন্তব্য করেছিল সে। এর পরপরই ইহুদিরা সেখানে ব্যাপক ধ্বংসযজ্ঞ চালায়। এক রাতেই হাজারো ফিলিস্তিনি স্থাপনা ও বাড়িঘর আগুনে পুড়িয়ে দেওয়া হয়। পরে আন্তর্জাতিক বিশ্ব বিষয়টি নিয়ে নিন্দা জানালে তার বক্তব্যে শব্দ চয়নে ভুল ছিল বলে জানায় সে।

    কিন্তু এবার সে আর এক ধাপ এগিয়ে বলেছে, ‘ফিলিস্তিন জাতিসত্তার ধারণাটি বিগত শতাব্দীতে জায়নবাদী আন্দোলন থেকেই সৃষ্টি হয়েছে, আর এটি হচ্ছে আজকের আধুনিক ইসরাইল!’ সে আরও বলেছে, ‘ফিলিস্তিনের প্রথম কোন রাজা নেই, কোন ভাষা নেই, এমনকি ফিলিস্তিনের কোন ইতিহাস বা সংস্কৃতিও নেই!’

    অথচ, ৮০ বছর আগেও ইসরাইল নামে কোন দেশের কথা জানতোনা পৃথিবীবাসী। সাম্রাজ্যবাদী ব্রিটিশদের সহযোগীতায় ১৯৪৮ সালে ফিলিস্তিন দখল করে গড়ে উঠে একটি অবৈধ রাষ্ট্র ইসরাইল। এরপর থেকে পশ্চিমা বিশ্বের প্রত্যক্ষ ও পরোক্ষ সমর্থন নিয়ে ফিলিস্তিনের ভূমি থেকে মুসলিমদের উচ্ছেদ করে আসছে। আজ পৃথিবীর মানচিত্র থেকেই ফিলিস্তিনকে মুছে দিতে চায় এই জায়নবাদীরা।



    তথ্যসূত্র:
    ——-
    1. Israeli minister says there’s ‘no such thing as a Palestinian people,’ inviting US rebuke
    https://tinyurl.com/ytx7kpky
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    হে আল্লাহ আমাদেরকে আমাদের ভাইদের সাহায্যকারী বানিয়ে দিন।
    فَقَاتِلُوْۤا اَوْلِيَآءَ الشَّيْطٰنِ

    Comment

    Working...
    X