Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ০৫ রমযান, ১৪৪৪ হিজরী।। ২৮ মার্চ , ২০২৩ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ০৫ রমযান, ১৪৪৪ হিজরী।। ২৮ মার্চ , ২০২৩ ঈসায়ী

    রমজানে আল-আকসায় মুসলিম যুবকদের প্রবেশে নিষেধাজ্ঞা



    প্রতি বছর রমজান মাস আসলেই ফিলিস্তিনে মুসলিমদের ওপর হামলা ও আগ্রাসন বাড়িয়ে দেয় ইসরাইল। আর এসবের কেন্দ্রবিন্দু থাকে পবিত্র আল-আকসা মসজিদ। এবারও ব্যাতিক্রম হয়নি। পবিত্র রমজান মাস শুরুর আগেই পবিত্র আল-আকসা মসজিদে ঘিরে কিছু বিধিনিষেধ আরোপ করে বিবৃতি জারি করেছে ইসরাইল।

    মিডল ইস্ট মনিটরের তথ্যসূত্রে জানা যায়, এই রমজানে সকল বয়সের নারী-শিশু মসজিদ আল-আকসায় প্রবেশ করতে পারবে কোন অনুমতি ছাড়াই। তবে পুরুষদের ক্ষত্রে ৫৫ বছরের বেশি বয়স হলেই কেবল আল-আকসা মসজিদে প্রবেশ করতে পারবে। এছাড়া ৪৫ থেকে ৫৫ বছর বয়সী পুরুষরা ইসরাইলের অনুমতি নিয়ে আল-আকসায় প্রবেশ করতে পারবে। অর্থাৎ আল-আকসায় প্রবেশে যুবকদের ওপর পুরোপুরি নিষেধাজ্ঞা জারি করা হয় ইসরাইলের পক্ষ থেকে।

    এছাড়াও অধিকৃত পশ্চিম তীরে কোন ফিলিস্তিনি বা বিদেশি যদি এক এলাকা থেকে অন্য এলাকায় যাতায়াত বা কোন আত্মীয়ের সাথে দেখা করতে চায় তাহলে ইসরাইলের অনুমতি নিতে হবে। আর এ আইন বাস্তবায়ন করার জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন এবং পুলিশের কর্মঘন্টা বৃদ্ধির ঘোষণা দিয়েছে ইসরাইলি কর্তৃপক্ষ।



    তথ্যসূত্র:
    ——-
    1. Israel announces restrictions on Palestinian entry to Al-Aqsa during Ramadan
    https://tinyurl.com/2p92ubvd

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    যতদিন বেঁচে আছি জনগণকে রক্ষা করব: মৌলভী ইয়াকুব



    নতুন গ্র্যাজুয়েটদের সম্মাননা গ্রহণ করছেন ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের প্রতিরক্ষামন্ত্রী মৌলভী ইয়াকুব মুজাহিদ (হাফি.)


    ইমারাতে ইসলামিয়া আফগানিস্তানের জাতীয় প্রতিরক্ষা মন্ত্রী মৌলভী ইয়াকুব মুজাহিদ বলেছেন, নিরাপত্তা ও প্রতিরক্ষা বাহিনী যেকোনো সময় এবং যেকোনো পরিস্থিতিতে বিশুদ্ধ শরিয়াহ্ ব্যবস্থা কার্যকর করতে এবং এর জনগণকে সুরক্ষা দিতে প্রস্তুত।

    গত ২২ মার্চ, ইমারাতে ইসলামিয়া আফগানিস্তানের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের স্পেশাল ফোর্স কমান্ডের ৪৮৫ জন মুজাহিদের গ্র্যাজুয়েশন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। এসময় অনুষ্ঠানে ইমারতে ইসলামিয়ার অনেক উচ্চপদস্থ কর্মকর্তা উপস্থিত ছিলেন।

    মৌলভী ইয়াকুব মুজাহিদ জনগণকে আশ্বস্ত করে বলেন, ‘আমি জনগণকে বলছি যে, ইমারাতে ইসলামিয়ার এই বিশেষ বাহিনী আপনার জীবন, সম্পত্তি এবং সম্মান রক্ষা করছে। আমরা কাউকে আপনার সুখ হরণ করতে দেব না। যতদিন আমরা বেঁচে আছি ততদিন আমরা জনগণকে রক্ষা করব। সেই সাথে আমরা প্রতিটি বাধা এবং সমস্যার কার্যকর সমাধান দেওয়ার জন্য যথাসাধ্য চেষ্টা করব।’

    সদ্য স্নাতক হওয়া মুজাহিদদের প্রচেষ্টার প্রশংসা করে প্রতিরক্ষামন্ত্রী বলেন, ‘এই পথে আপনার ক্লান্তি এবং দুর্ভোগ একটি মহান উদ্দেশ্যে। আর তা হচ্ছে আমাদের প্রিয় এই ভূমিতে বিশুদ্ধ শরিয়াহ ব্যবস্থা কার্যকর করা। পাশাপাশি যারা এই ব্যবস্থার বিরুদ্ধে বিদ্রোহ করবে, তাদের বিরুদ্ধে যুদ্ধ করা।’
    মৌলভী ইয়াকুব মুজাহিদ (হাফি.)

    প্রতিরক্ষা মন্ত্রী আরও বলেন, ‘আমরা আফগানিস্তানের সীমান্ত, অভ্যন্তরীণ ব্যবস্থা ও স্বদেশ রক্ষার জন্য দিনরাত এক করব।’

    স্পেশাল ফোর্সের উপ-অধিনায়ক মৌলভী মুখতার আহমেদ ওমরীও (হাফিযাহুল্লাহ) এই স্নাতক অনুষ্ঠানে বক্তব্য রাখেন। তিনি বলেন, ‘ইসলামী ব্যবস্থা এবং দেশের স্বাধীনতা রক্ষার জন্য আমরা ভবিষ্যতে আরও শক্তিশালী হবো ও শক্তিশালী বাহিনীকে প্রশিক্ষণ দেব।’

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment

    Working...
    X