Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ১২ রমযান, ১৪৪৪ হিজরী।। ০৪ এপ্রিল , ২০২৩ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ১২ রমযান, ১৪৪৪ হিজরী।। ০৪ এপ্রিল , ২০২৩ ঈসায়ী

    বিহারে রাম নবমীর মিছিল থেকে মসজিদে ভাংচুর-অগ্নিসংযোগ


    বিহারে রাম নবমী উদযাপনকারী হিন্দুরা মসজিদে ভাংচুর চালায় ও আগুন ধরিয়ে দেয়


    বিহারের নালন্দা জেলার বিহার শরীফে রাম নবমী উদযাপনকারী হিন্দুরা একটি মসজিদে ভাংচুর চালিয়েছে এবং আগুন ধরিয়ে দিয়েছে। উগ্র হিন্দু জনতা এক মুসলিমের দোকানেও আগুন দিয়েছে। গত ৩১ মার্চ, রাম নবমীর মিছিল করার সময় এ ঘটনা ঘটে। রোহতাস জেলার সাসারামেও একই ধরনের ঘটনা ঘটেছে।

    মাকতুব মিডিয়ার প্রতিবেদক মোহাম্মদ শাহাবুদ্দিনের সাথে কথা বলার সময়, মুরারপুর মসজিদের ইমাম বলেন, ‘মসজিদের প্রায় ৫০০ মিটার দূরে মিছিলে সংঘর্ষ হয়েছিল। মসজিদের চারপাশে সবকিছু স্বাভাবিক ছিল। মসজিদটি একটি মোড়ে অবস্থিত এবং মসজিদের আশেপাশে মুসলিমরা না থাকার সুযোগে হিন্দুত্ববাদী জনতা হামলা চালায়।’

    ইমাম সাহেব আরও জানিয়েছেন, মসজিদে ছোড়া পাথরের আঘাতে তিনিও আহত হয়েছেন। পাথর নিক্ষেপের পরেই হিন্দু জনতা মসজিদে জড়ো হয়ে তা ভাঙচুর করে।

    ঘটনার প্রত্যক্ষদর্শী আমির বলেছেন, ‘হঠাৎ আমি লক্ষ্য করলাম রাস্তায় লোকজন গলির দিকে ছুটতে শুরু করেছে। পরের মুহুর্তে, একজন মুসলিম ব্যবসায়ীর মালিকানাধীন হোটেল সিটি প্যালেসে আগুন ধরিয়ে দেওয়া হয়। রাস্তায় থাকা বেশ কয়েকটি গাড়িতেও আগুন দেওয়া হয়।’

    আমিরের মতে, মিছিলের সময় মুসলিমদের প্রতি সাম্প্রদায়িকভাবে উসকানিমূলক হিন্দুত্ববাদী পপ গানগুলি বাজানো হয়। এ নিয়ে হট্টগোল শুরু হয়।

    তবে এই হামলার পিছনে স্থানীয় মুসলিমরা বিজেপি বিধায়ক প্রণব কুমারকে দায়ী করেছেন। কারণ তার নেতৃত্বে পতাকা মিছিল নিয়ে একদল বাইক-সওয়ারী হিন্দু যুবক মুসলিম জনবহুল হজরতগঞ্জ মহল্লায় প্রবেশ করেছিল।

    স্থানীয় সূত্রে জানা যায়, হজরতগঞ্জ হয়ে পতাকা মিছিলের অনুমতি না থাকা সত্ত্বেও একদল হিন্দু যুবক ১০০ টিরও বেশি বাইকে চড়ে হজরতগঞ্জ মহল্লা খানকাহ গেটের কাছে দিয়ে যাওয়ার সময় ‘জয় শ্রী রাম বোলো মিয়া কো কাটো’ (শ্রী রাম বলে মিয়াদের (মুসলিমদের) হত্যা কর) এমন উস্কানিমূলক স্লোগান দিয়ে তলোয়ার নাড়তে থাকে। বেপরোয়া ভাবে বাইক চালানোর কারণে ৭ বছরের এক মুসলিম শিশু আহত হয়েছে।

    চকে থাকা সিসিটিভি ক্যামেরায় দেখা গেছে, হিন্দু যুবকরা মিছিল নিয়ে পৌঁছানোর কিছুক্ষণ আগে স্থানীয় বিজেপি বিধায়ক প্রণব যাদবের একটি সাদা এসইউভি হজরতগঞ্জ চৌকি পার হচ্ছে।

    ২০২২ সালে রাম নবমী এবং হনুমান জয়ন্তীর সময় সাম্প্রদায়িক সহিংসতার উপর একটি প্রতিবেদন অনুসারে, সে সহিংসতায়ও পাঁচজন আহত হয়েছিল।

    সে সময় বিহারের মুজাফফরপুরে রাম নবমী মিছিলের সদস্যরা একটি মসজিদের মিনারে উঠে মাইক ফেলে সেখানে জাফরান পতাকা টানিয়ে দেয়। এতে মিছিলের বাকি সদস্যরা উল্লাস প্রকাশ করেছিল।

    সাম্প্রতিক বছরগুলোতে দেখা যাচ্ছে, ভারতে রাম নবমীসহ হিন্দুদের প্রায় সকল আয়োজনেই মুসলিম বিদ্বেষী স্লোগান দেওয়া হয়। উসকানিমূলক হিন্দুত্ববাদী পপ গান বাজিয়ে মুসলিমদের উপর হামলা চালানো হিন্দুদের একটি সাধারণ নিয়ম হয়ে দাঁড়িয়েছে।

    তথ্যসূত্র:
    ——-
    1. Mosque set on fire in Bihar town during Ram Navami procession
    https://tinyurl.com/t6pak99k
    2. Bihar: Muslims blame BJP MLA for ruckus during Ram Navami procession
    https://tinyurl.com/t6pak99k
    3. VIDEO LINK:https://tinyurl.com/3v8wek29

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    ইসরাইলি আগ্রাসন: আল-আকসা প্রাঙ্গনে ফিলিস্তিনি মুসলিম খুন



    পবিত্র আল-আকসা মসজিদ প্রাঙ্গণে এক ফিলিস্তিনি যুবককে নৃশংসভাবে গুলি করে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী। নিহত ফিলিস্তিনির নাম খালেদ আল-ওসাইবি।

    ফিলিস্তিনি গণমাধ্যম সূত্রে জানা যায়, গত ০১ এপ্রিল পবিত্র আল-আকসা মসজিদে যাবার সময় এক মুসলিম নারীকে নির্যাতন করছিল ইসরাইলি পুলিশ। এ সময় খালেদ আল-উসাইবি এগিয়ে যান এবং পুলিশি নির্যাতন থেকে মুসলিম নারীকে রক্ষা করার চেষ্টা করেন। এতে ক্ষিপ্ত হয়ে ইসরাইলি পুলিশ তাঁর উপর উপর্যপুরি ১০ রাউন্ড গুলি করে।

    বরাবরের মতো এবারও খুনের ঘটনাকে নিজেদের অনুকূলে নিতে ইসরাইলি পুলিশ দাবি করে, খালেদ আল-ওসাইবি একজন পুলিশ অফিসারের কাছ থেকে বন্দুক ছিনিয়ে নেওয়ার চেষ্টা করায় পুলিশ তাঁকে গুলি করতে বাধ্য হয়।

    পবিত্র রমজান মাসের শুরু থেকেই আল-আকসা মসজিদে মুসল্লীদেরকে বিভিন্নভাবে হেনস্তা করে আসছে ইসরাইলি বাহিনী। এরই ধারাবাহিকতায় এই নৃশংস খুনের ঘটনা ঘটেছে। এছাড়াও সেখানে ব্যাপকভাবে ধর-পাকড় চালাচ্ছে ইসরাইলি বাহিনী।

    তথ্যসূত্র:
    ——-
    1. Mohammad Al-Ausaibi, the Palestinian young man who was executed by the lsraeli occupation forces near Al-Aqsa Mosque last night
    https://tinyurl.com/2p93ve3t

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      ফটো রিপোর্ট || আফগান শহীদদের পরিবারের মাঝে ইফতার প্যাকেজ বিতরণ



      ইমারাতে ইসলামিয়া আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয় রমজান উপলক্ষে গত শাবান মাস থেকেই দেশ জুড়ে এক বিশেষ দাওয়াতি ক্যাম্পেইন শুরু করেছেন। মন্ত্রণালয়ের বিশেষ বাহিনীর সদস্যরারা রমাদান শুরুর আগেই এই ক্যাম্পেইনের মাধ্যমে মানুষকে রমজানের ফজিলত, বরকত ও গুরুত্ব বুঝানোর চেষ্টা করছেন। রমাদান শুরুর পর এই ক্যাম্পেইনে যোগ হয়েছে পথচারীদের মাঝে ইফতার পূর্বমুহূর্তে খেজুর ও পানি বিতরণ কার্যক্রম।

      সর্বশেষ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এই ক্যাম্পেইনে যুক্ত হয়েছে স্পেশাল ইফতার প্যাকেজ বিতরণ কার্যক্রম। আফগানিস্তানের প্রতিটি শহীদের পরিবারের মাঝে বিতরণ করা হবে এই স্পেশাল ইফতার প্যাকেজ। এর একটি প্যাকেজে থাকছে ১১টি আইটেমের খাদ্য সামগ্রীসহ নগদ আরও ৫ হাজার আফগানি।



      স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে এই প্যাকেজটি বর্তমানে ইমারাতে ইসলামিয়ার ৭টি প্রদেশে চলমান আছে। বাকি প্রদেশগুলোতেও খুব শীঘ্রই এই প্যাকেজ বিতরণ শুরু হবে বলেও নিশ্চিত করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। উল্লেখ্য যে, ইমারাতে ইসলামিয়া আফগানিস্তানে এমন পরিবার কমই আছে যে পরিবারে কোনো শহীদ নেই।

      ইমারাতে ইসলামিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি বিশেষ বাহিনীর সদস্যরা লোগার প্রদেশের একটি গ্রামে প্রতিটি শহীদের বাড়ি বাড়ি গিয়ে ইফতার প্যাকেজ বিতরণ করেছেন। সেখানকার কিছু চমৎকার দৃশ্য…










































































      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4




        আমি মনে করি এই মূহুর্তে আমাদের জন্য করনীয় হল যে ভারতে তারা যত জন মুসলমান মারবে অথবা যতটি ঘর ভাংবে অথবা যত মানুষকে আহত করবে আমরা ভারতে তাদের মধ্য থেকে ততজনকে হত্যা করবো এবং তাদের ততটি ঘরে অগ্নি সংযোগ করবো অথবা ভাংব এবং তাদের তত জনকে আহত করব । যখন পুরো ভারত জুড়ে এই পরিস্থিতি তৈরি হবে তখন তারা প্রতিশোধের ভয়ে মুসলমানদের উপর আক্রমণ করতে চাইবে না।






        পৃথিবীর রঙ্গে রঙ্গিন না হয়ে পৃথিবীকে আখেরাতের রঙ্গে রাঙ্গাই।

        Comment

        Working...
        X