Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ২০ শাওয়াল, ১৪৪৪ হিজরী।। ১১ মে, ২০২৩ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ২০ শাওয়াল, ১৪৪৪ হিজরী।। ১১ মে, ২০২৩ ঈসায়ী

    মুজাফফরনগর সহিংসতা ও গণধর্ষণ: ন্যায় বিচার মিলবে কি?


    দাঙ্গার একটি দৃশ্য


    উত্তরপ্রদেশের মুজাফফরনগর জেলায় ২০১৩ সালে মুসলিম বিরোধী সহিংসতায় কমপক্ষে ৪২ জন মুসলিম নিহত হয়েছিলেন। এই দাঙ্গায় বাস্তুচ্যুত হয়েছিলেন ৫০,০০০ এরও বেশি মানুষ। এদের বেশিরভাগই মুসলিম। এছাড়াও গণধর্ষণের শিকার হয়েছিলেন অসংখ্য মুসলিম নারী। এই নৃশংস গণহত্যা ও গণধর্ষণের ১০ বছর পার হয়েছে। আর বিচারের নামে প্রহসন দীর্ঘায়িত হয়েছে।

    এই ১০ বছরে ঐ নৃশংস ঘটনাগুলোর মাত্র একটির বিচার হয়েছে। গত ০৯ মে ঐ দাঙ্গায় এক মুসলিম মহিলাকে গণধর্ষণের একটি মামলার রায় হয়েছে। অভিযুক্ত দুই ব্যক্তির বিরুদ্ধে অপরাধ প্রমাণিত হওয়ায় তাদেরকে ২০ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

    ধর্ষণের শিকার মুসলি নারী জানিয়েছেন, দাঙ্গার সময় তিন জন লোক তাকে মারধর ও ধর্ষণ করেছে। ঘটনার সময় তার তিন মাস বয়সী ছেলেকে তারা জিম্মি করে রেখেছিল।

    ভারতে মুসলিম গণহত্যা কিংবা মুসলিম নারীদের গণধর্ষণের ঘটনাগুলো সিংহভাগই ন্যায় বিচারের মুখ দেখে না। যেমন, অনেক কাঠখড় পুড়িয়েও বিচার পাননি গুজরাটে হিন্দুদের সহিংসতা ও গণধর্ষণের শিকার বিলকিস বানু। আদালতে সাক্ষ্য প্রমাণ সাবস্ত হওয়ার পরেও বিচারক অপরাধী হিন্দুদের মুক্তি দেয়। অথচ এই নৃশংস অপরাধীরা ৬ মাসের গর্ভবর্তী বিলকিস বানুকে পালাক্রমে ধর্ষণ করেছিল। এমনিভাবে আসিফা বানুকে অপহরণ করে ধর্ষণ ও খুন করার ঘটনায়ও কোন বিচার হয়নি।

    তথ্যসূত্র:
    ——
    1. Two convicted for gang rape during Muzaffarnagar violence
    https://tinyurl.com/25b9ukpw

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    দেশে ফিরতে শুরু করেছেন আফগান শরণার্থীরা


    [আফগান শরণার্থীদের একাংশ।]


    প্রতিবেশী দেশ পাকিস্তান থেকে প্রায় ৬০০ আফগান শরণার্থী গত সপ্তাহে আফগানিস্তান ফিরেছেন বলে জানিয়েছে দেশটির শরণার্থী ও পুনর্বাসন বিষয়ক মন্ত্রণালয়।

    মন্ত্রণালয়ের এক বিবৃতিতে জানানো হয়, গত দুদিনে ৫৭৯জন আফগান শরণার্থী আফগানিস্তানে ফিরেছেন। এই শরণার্থীরা কয়েক বছর ধরে পাকিস্তানে অবস্থান করছিলেন। এর মধ্যে গত সোমবারে ৩৪৩ জন এবং মঙ্গলবারে ২৩৬ জনের একটি দল আফগানিস্তানে পৌঁছেছেন।

    পাকিস্তান ও ইরানেই প্রায় ৫০ লক্ষ আফগান শরণার্থী বসবাস করছেন বলে তথ্য রয়েছে। তালিবান সরকারের অধীনে আফগানিস্তানের পরিস্থিতির উন্নতি ঘটায় এসব শরণার্থীরা ধীরে ধীরে তাদের জন্মভূমি আফগানিস্তান ইসলামি ইমারতে ফিরে আসতে শুরু করেছেন।

    গত সপ্তাহে বাখতার নিউজ এজেন্সির এক প্রতিবেদনে দেখা গেছে, ইতোমধ্যে ৫৪,০০০ এর অধিক আফগান শরণার্থী ইরান থেকে দেশে ফিরেছেন।

    আফগানিস্তান ইসলামি ইমারত প্রশাসন বিদেশে অবস্থান করা আফগান শরণার্থীদেরকে নিজ থেকে ফিরে আসার আহ্বান জানিয়েছেন। যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানকে পুনর্গঠনে নিজেদের শক্তি-সামর্থ্য ব্যয় করারও আহ্বান জানিয়েছেন তারা।


    তথ্যসূত্র:
    1. Around 600 Afghan refugees return home recently from Pakistan
    https://tinyurl.com/23cbmzkr

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      ফটো রিপোর্ট || শাবাব নিয়ন্ত্রিত অঞ্চলে সোমালিয়ান শিশুদের উৎসবমুখর ঈদ




      পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়া। কুফ্ফার জোট বাহিনীর ঐক্যবদ্ধ আগ্রাসনের বিরুদ্ধে বীরত্ব ও সাহসীকতার সাথে লড়ে যাচ্ছেন এ ভূমির মুজাহিদগণ। তারা তাদের সন্তানদেরকে আগামীর সোনালী খিলাফার নতুন ভোরের জন্য প্রস্তুত করছেন।

      যুবকরা দলে দলে যোগ দিচ্ছে খিলাফাহ ব্যবস্থা ফিরিয়ে আনার প্রচেষ্টায় নিয়োজিত ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিনের সামরিক কাফেলায়।কুফ্ফার বাহিনী ও তাদের তাঁবেদার প্রশাসনের বিরুদ্ধে তীব্র যুদ্ধের মধ্যেই আরও একটি পবিত্র ঈদুল ফিতর উদযাপন করেছেন সোমালিয়ার মুসলিমরা।

      হারাকাতুশ শাবাব নিয়ন্ত্রিত ইসলামি শরিয়াহ্ শাসিত বিস্তৃর্ণ অঞ্চলে শান্তি, নিরাপত্তা ও ব্যাপক জনসমাগমের মধ্যে পালিত হয়েছে এই ঈদ। সেখানে শিশুদের ঈদ আনন্দ ছিলো দেখার মতো।হারাকাতুশ শাবাব প্রশাসন তাদের নিয়ন্ত্রিত ইসলামি রাজ্যগুলিতে ঈদ আনন্দ বাড়াতে বিভিন্ন সাংস্কৃতিক ও বিনোদনমূলক অনুষ্ঠান আয়োজন করেন। সাধারণ মানুষ ঈদের ছুটির দিনগুলোতে এসব অনুষ্ঠানে ব্যাপকভাবে অংশগ্রহণ করেছেন। বাচ্চারা ছিল সেসব অনুষ্ঠানের মূল আকর্ষণ। তাদের হাতে শোভা পেয়েছে খেলনা ও গায়ে নতুন জামাকাপড়।

      তবে অধিকাংশ বাচ্চার হাতেই ছিল খেলনা পিস্তল ও মেশিনগান, যেন তারা সকলেই আল্লাহর রাস্তার মুজাহিদ হবার বাসনা ব্যক্ত করছে।মুজাহিদদের নিয়ন্ত্রিত অঞ্চলের এসব ঈদ আয়োজন শুধু এখানে বসবাসরত জনগণই উপভোগ করেননি। বরং পশ্চিমা সমর্থিত প্রশাসনের নিয়ন্ত্রিত এলাকা থেকেও অসংখ্য মানুষ ঈদের ছুটি কাটাতে মুজাহিদ নিয়ন্ত্রিত এলাকায় এসেছেন।

      শরিয়ার ছায়াতলে পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ার শিশুদের ঈদ উৎসবের কিছু হৃদয় জুড়ানো দৃশ্য দেখুন…









































      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        @ফটো রিপোর্ট || শাবাব নিয়ন্ত্রিত অঞ্চলে সোমালিয়ান শিশুদের উৎসবমুখর ঈদ..

        শরিয়ার ছায়াতলে পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ার শিশুদের ঈদ উৎসবের হৃদয় জুড়ানো দৃশ্য গুলো দেখলে হৃদয় টা আনন্দে ভরে যায় ।
        আল্লাহ শিশুগুলোকে মুজাহিদ হিসাবে কবুল করেন ।
        আমিন।

        Comment

        Working...
        X