Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ০৪ যিলক্বদ, ১৪৪৪ হিজরী।। ২৫ মে, ২০২৩ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ০৪ যিলক্বদ, ১৪৪৪ হিজরী।। ২৫ মে, ২০২৩ ঈসায়ী


    আসামে আরো ৩০০ মাদ্রাসা বন্ধ করার ঘোষণা




    আসামের মুখ্যমন্ত্রী উগ্র হিন্দুত্ববাদী রাজনীতিবিদ হিমন্ত বিশ্ব শর্মা


    আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা, রাজ্যের মাদ্রাসাগুলির উপর দমন-পীড়ন আবারো বাড়িয়েছে। সে আরো ৩০০টি মাদ্রাসা বন্ধ করে দেওয়ার ঘোষণা করেছে। গত ২০২২ সালের মার্চ মাসেও হিন্দুত্ববাদী হিমন্ত বিশ্ব শর্মা রাজ্যের ৬০০ মাদ্রাসা বন্ধ করে দিয়েছিল।

    হিমন্ত বিশ্ব শর্মা মার্চে বিধানসভা নির্বাচনের আগে কর্ণাটকের বেলাগাভিতে বিজেপির সমাবেশে ভাষণ দেওয়ার সময় বলেছিলেন, “আমি ৬০০টি মাদ্রাসা বন্ধ করেছি এবং আমি সব মাদ্রাসা বন্ধ করতে চাই। কারণ আমরা মাদ্রাসা চাই না। আমরা স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় চাই।”

    ২০২০ সালে হিমন্ত বিশ্ব শর্মা দ্বারা প্রবর্তিত একটি আইন অনুসারে, আসামের সমস্ত সরকার পরিচালিত মাদ্রাসাগুলিকে “সাধারণ শিক্ষা” প্রদানের উপর দৃষ্টি নিবদ্ধ করে “নিয়মিত বিদ্যালয়ে” রূপান্তরিত করা বাধ্যতামূলক করা হয়েছিল।

    ২০২৩ সালের জানুয়ারী পর্যন্ত হিসেব মতে, আসামে নিবন্ধিত এবং অনিবন্ধিত উভয় মাদ্রাসা সহ মোট ৩,০০০ মাদ্রাসা রয়েছে। আসাম শিক্ষা কারিকুলামে মাদ্রাসা শিক্ষার অন্তর্ভুক্তি ১৯৩৪ সাল থেকে শুরু হয়। যখন এটি চালু হয় এবং একই সাথে রাজ্য মাদ্রাসা বোর্ড প্রতিষ্ঠিত হয়।

    আসামের মুখ্যমন্ত্রী উগ্র হিন্দুত্ববাদী রাজনীতিবিদ হিমন্ত বিশ্ব শর্মা বলেছিল যে, রাজ্যটি ইসলামিক মৌলবাদের কেন্দ্রস্থলে পরিণত হয়েছে।

    হিন্দুত্ববাদী সন্ত্রাসীরা ইতিমধ্যেই মুসলিমদের শাস্তি দেওয়ার জন্য মুসলমানদের বাড়িঘর এবং ব্যবসা প্রতিষ্ঠান বুলডোজার দিয়ে ভেঙ্গে দিচ্ছে। অন্যায়ভাবে মসজিদ-মাদ্রাসা গুড়িয়ে দেওয়াকে তারা অস্ত্র হিসেবে ব্যবহার করছে।

    হিন্দুত্ববাদী আসাম প্রশাসন অনেক আগে থেকেই আসামের সকল মাদ্রাসা শিক্ষা বন্ধ করে দেওয়ার ঘোষণা দিয়েছে। বিভিন্ন সময় উচ্ছেদ অভিযানের নামেও মুসলিমদের শিক্ষা প্রতিষ্ঠান গুড়িয়ে দিয়েছে এই হিন্দুত্ববাদী প্রশাসন।

    তথ্যসূত্র:
    ——
    1/300 more madrasas to be closed in Assam: CM Himanta Biswa Sarma (Muslim Mirror)
    https://tinyurl.com/4xesmjav

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    মুসলিমরা যদি এখনো সজাগ না হয় । তাহলে সামনে মুসলিমদের জন্য বড় বিপদ অপেক্ষা করতেছে ।
    আল্লাহ মুসলিমদের আপনি হেফাজত করুন।

    Comment

    Working...
    X